Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মাটিরাঙ্গা থানা পুলিশের বিশেষ অভিযানে এক মাদক কারবারি গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ মো. সাইফুল ইসলাম(২৪),নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

শনিবার (১০ফেব্রুয়ারি)রাত সাড়ে ১০টার  দিকে গোপন সংবাদের ভিত্তিতে  মাটিরাঙ্গা থানার একটি চৌকস আভিযানিক দল  মাটিরাঙ্গা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে  মাটিরাঙ্গা থানাধীন মাটিরাঙ্গা পৌরসভার ৫নং ওয়ার্ডস্থ মাটিরাঙ্গা কোয়ার্টার পাড়া টু মাটিরাঙ্গা গার্লস স্কুল গামী কাচা রাস্তা সংলগ্ন জনৈক মো. ইউনুস আলীর বসত বাড়ির সামনে রাস্তার উপর হতে  ৩৩  পিস ইয়াবা ট্যাবলেটসহ মো. সাইফুল ইসলাম(২৪),কেগ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী- মো. সাইফুল ইসলাম (২৪),মাটিরাঙ্গা পৌরসভার ৪নং পৌর ওয়ার্ড আদর্শগ্রাম  এলাকার বাসিন্দা মো. নুরুল ইসলাম এর ছেলে।গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আসামীকে বিধি মোতাবেক  বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাংলাদেশের বাজারে রিয়েলমির সি৬৭ স্মার্টফোন, চলছে ফ্ল্যাশ সেল অফার

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:সাময়িক বিরতির পর স্মার্টফোনের বাজারে নতুন এক চমক নিয়ে হাজির হলো স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সি-সিরিজের নতুন সি৬৭ ডিভাইস বাজারে এনে স্মার্টফোনের গুণমানকেই বদলে দিয়েছে তরুণদের জনপ্রিয় এ স্মার্টফোন ব্র্যান্ড। এই ডিভাইসটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট। মাত্র ২২,৯৯৯ টাকার আকর্ষণীয় মূল্যের রিয়েলমি’র এ মুঠোফোনটি সিরিজের সবচেয়ে উন্নত প্রযুক্তির স্মার্টফোন।

বিশ্বজুড়ে সি-সিরিজের ১০০ মিলিয়নেরও বেশি ফোন বাজারে ছাড়ার পর এই নতুন মডেলটি চালু করেছে রিয়েলমি। এর ক্যামেরায় রয়েছে সেগমেন্টের প্রথম শক্তিশালী ইন-সেন্সর জুম এবং শক্তিশালী স্ন্যাপড্রাগন প্রসেসর, যা একটি মানসম্মত ইউজার এক্সপেরিয়েন্স প্রদানের মাধ্যমে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে একটি মাইলফলক স্থাপন করবে।

সেগমেন্টের প্রথম ১০৮ মেগাপিক্সেল কোয়ালিটি ক্যামেরার রিয়েলমি সি৬৭ সিরিজটি স্মার্টফোন ফটোগ্রাফির ক্ষেত্রে এক নতুন মানদণ্ড স্থাপন করেছে। ডিভাইসটির মাধ্যমে চমৎকার ছবি তোলা বা ভিডিও করা সম্ভব, যা প্রতিযোগী স্মার্টফোনগুলোর ৫০ মেগাপিক্সেল ক্যামেরার তুলনায় স্পষ্টতই উন্নতমানের। এ সেগমেন্টের ক্যামেরায় সর্বোচ্চ পিক্সেল ব্যবহার করা হয়েছে, যেখানে প্রতিটি পিক্সেল ছবি প্রসেসিংয়ের পাশাপাশি ক্রিস্টালের মতো স্বচ্ছ ছবি তোলারও কাজ করে।

ফটোগ্রাফিক দক্ষতার পাশাপাশি রিয়েলমি সি৬৭ সিরিজে রয়েছে ৩এক্স ইন-সেন্সর জুম। সি-সিরিজে এই প্রথমবারের মতো এমন উন্নত ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বৈচিত্র্যময় ছবি তোলার ক্ষেত্রে এ সেন্সর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রিয়েলমি সি৬৭ ডিভাইসের মাধ্যমে সি-সিরিজের ক্ষেত্রে এবারই প্রথম স্ন্যাপড্রাগন প্রসেসরের অসাধারণ পারফরম্যান্সের সাক্ষী হবেন রিয়েলমি প্রেমীরা। গ্রাহকদের নেক্সট-লেভেলের পাওয়ারসহ দক্ষতা ও নির্ভরযোগ্যতার অনন্য অভিজ্ঞতা দিতে এ ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট। এর ৩৩০কে এরও বেশি শক্তিশালী স্কোর সমৃদ্ধ চিপসেট দারুণ অভিজ্ঞতার পাশাপাশি স্মার্টফোন ব্যবহারকারীকে দিচ্ছে নির্ভরযোগ্য পারফরম্যান্সের গ্যারান্টি! সিপিইউ-তে ১৫ শতাংশ বুস্টিং পারফরম্যান্স, জিপিইউ এর ক্ষেত্রে বাড়তি ১০ শতাংশ পারফরম্যান্স এবং মূল ফ্রিকোয়েন্সিতে ২.৮ গিগা হার্টজের অনন্য সমন্বয় ফোনপ্রেমীদের দেয় মাল্টি-টাস্কিং ও গেমিংয়ের জন্য নির্ভরযোগ্যতার প্রতিশ্রুতি।

রিয়েলমি’র সি৬৭ সিরিজটিতে রয়েছে সেগমেন্টের সবচেয়ে উজ্জ্বল ৯৫০ নিট ডিসপ্লে, যা যে কোনো ছবি বা ভিডিও দেখার ক্ষেত্রে অত্যাশ্চর্য ভিজ্যুয়াল প্রদান করে। এমনকি সরাসরি সূর্যের আলোতেও স্পষ্টভাবে কন্টেন্ট দেখার গ্যারান্টি দেয় এই ডিসপ্লে। স্মার্টফোন ব্যবহারকারীদের একটি গুণগত অভিজ্ঞতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ রিয়েলমি। এই প্রতিশ্রুতি প্রদর্শনের অংশ হিসেবে, ডায়নামিক নচ ‘মিনি ক্যাপসুল ২.০’ তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের সুবিধার্থে যোগ করেছে ইন্টারেক্টিভ সফটওয়্যার ফাংশন।

এ সেগমেন্টের মধ্যে রিয়েলমি সি৬৭ ডিভাইসটিই প্রথম, যা এর স্ক্রিন প্লাস্টিক ব্র্যাকেট সরাতে সক্ষম। এতে এমন একটি ডিজাইন করা ফিচার ব্যবহার করা হয়েছে, যা কাঠামোগতভাবে জটিল হওয়ায় সাধারণত হাই-এন্ড ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর জন্য সংরক্ষণ করা হয়। এছাড়াও, এ স্মার্টফোনে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের অনন্য সুবিধা। একদিকে ফোনের কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করতে সেরা পারফরম্যান্স দেবে এই ৮ জিবি র‌্যাম, অন্যদিকে দুশ্চিন্তার হাত থেকে রেহাই দিয়ে স্মার্টফোনপ্রেমীদের প্রচুর স্টোরেজ সুবিধা প্রদান করবে ১২৮ জিবি রম। 

সানি ওয়েসিস ও ব্ল্যাক রক- দুটি অসাধারণ রঙে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি৬৭ সিরিজটি। পাশাপাশি এর বডি মাত্র ৭.৫৯ মিলিমিটারের, যা সেগমেন্টের সবচেয়ে পাতলা বডির ফোন।

(https://cutt.ly/PreBookC67) -এই লিঙ্কটি ব্যবহার করে প্রি-বুকিং দিয়ে গ্রাহকরা রিয়েলমি সি৬৭ স্মার্টফোনটি কেনার অনন্য সুযোগ লুফে নিতে পারেন। অথবা আগামী ১৪ ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত রিয়েলমি’র যে কোনো অনুমোদিত স্টোরেও এ স্মার্টফোনের প্রি-বুকিং দিতে পারেন। এছাড়া, গ্রাহকরা তাদের প্রিয়জনকেও উপহার দিতে পারেন এ অসাধারণ ফিচার সমৃদ্ধ স্মার্টফোনটি। তাই গ্রাহকদের এ অনন্য সুযোগ প্রদান করতে অনলাইনে পণ্য কেনাকাটার প্ল্যাটফর্ম দারাজে আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দিনব্যাপী একটি স্পেশাল ফ্ল্যাশ সেল অফার দিচ্ছে এ স্মার্টফোন প্রযুক্তি ব্র্যান্ড। এই ফ্ল্যাশ সেলের মাধ্যমে রিয়েলমি সি৬৭ সিরিজটিকে ভ্যালেন্টাইন’স ডে’র সেরা উপহার হিসেবে উপস্থাপন করা হয়েছে যেখানে মূল্যছাড়সহ ২১,৬৯৯ টাকায় পাওয়া যাবে এ ফোনটি। এছাড়াও ০% ইএমআই সুবিধা, এক্সপ্রেস ডেলিভারি এবং অরিজিনাল ব্র্যান্ড ওয়ারেন্টি সুবিধাতো থাকছেই।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৪৭

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীতে মাদক সংশ্লিষ্টতায় গ্রেপ্তার ৪৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার (২৯ জানুয়ারি) থেকে মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি জানান, ২৪ ঘণ্টার অভিযানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৪৭ জনকে আটক করা হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে তিন হাজার ৪৪৮টি ইয়াবা, ৫৪.১ গ্রাম হেরোইন, ২৯ কেজি ২২০ গ্রাম গাঁজা, ২৪৭ বোতল ফেনসিডিল, ৬৬.৫ লিটার দেশি মদ ও ৫০টি ট্যাপেন্টাডল ট্যাবলেট জব্দ করা হয়।

এ ঘটনায় ডিএমপির বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৫টি মামলা করে আটক ৪৭ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলেও জানান তিনি।


আরও খবর



সিএনজিতে চড়ে সংসদে এলেন সর্বকনিষ্ঠ এমপি আজিজ

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন মঙ্গলবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে। এদিন প্রায় সব সংসদ সদস্যই (এমপি) হাজির হন ব্যক্তিগত গাড়িতে চেপে। কিন্তু একমাত্র ব্যতিক্রম সর্বকনিষ্ঠ এমপি আজিজুল ইসলাম খন্দকার আজিজ। তিনি সংসদে আসেন সিএনজিচালিত অটোরিকশায় চড়ে। যা দেখে উপস্থিত সবাই অবাক হয়ে যান।

জানা যায়, বিকেল ৩টায় সংসদ অধিবশেন শুরু হয়। তার আগে অন্য সবার মতো আজিজুলও এসে পৌঁছান সংসদ ভবনে। তাকে সিএনজি থেকে নামতে দেখে অনেকেই কৌতূহলী হন। এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

আজিজুল প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি সুযোগ দিয়েছেন বলেই আমার মতো মানুষ আজকে সংসদ সদস্য হতে পেরেছে। প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন আমরা তরুণরা সেটা গড়তে সর্বোচ্চ সহযোগিতা করব।

নির্বাচনে জয় পাওয়া প্রসঙ্গে আজিজুল বলেন, এখানে কোনো ম্যাজিক না, মানুষের ভালোবাসা। আমি যখন ভোট চাইতে গিয়েছিলাম, মানুষ এতো পরিমাণ আমাকে দোয়া দিয়েছে, এতো মানুষের চোখের পানি আমার গায়ে লেগে আছে। এই মানুষের চোখের পানি দিয়েই কিন্তু আজকে আমি সংসদে আসছি।

মানুষের কল্যাণে কাজ করা দায়িত্ব হয়ে গেছে জানিয়ে আজিজুল ইসলাম বলেন, আজকে প্রথম অধিবেশন। আমি সর্বকনিষ্ঠ সদস্য। আমার ভেতরটা অনেক ভারী। কারণ আমার যে দায়িত্ব এটা অবশ্যই পূরণ করতে হবে।

সার্টিফিকেট অনুযায়ী বর্তমানে আজিজুল ইসলামের বয়স মাত্র ২৮ বছর। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসন থেকে ৯ হাজার ৫৭৫ ভোটের ব্যবধানে বিজয়ী হন।

আজিজুল ইসলাম খন্দকার আজিজের প্রতিপক্ষও ছিলেন দুই হেভিওয়েট প্রার্থী। একজন নৌকা প্রতীকের আলোচিত-সমালোচিত যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক সংসদ সদস্য শাহীন চাকলাদার।অন্যজন স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও দু’বারের উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন।


আরও খবর



পুরস্কার পেলেন আল আরাফাহ ইসলামী ব্যাংক কলারোয়া শাখা

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি:আল আরাফাহ ইসলামী ব্যাংক পিএলসি কলারোয়া শাখায় কর্মরত ২০২৩ সালের বর্ষসেরা শাখা ব্যবস্থাপকের পুরস্কার দেওয়া হয়েছে। গত ২৭জানুয়ারী সকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিন্টালে আল-আরাফাহ ইসলামী ব্যাংক পিএলসির বার্ষিক ব্যবসায় উন্নয়ন সম্মেলন ওই পুরস্কার তুলে দেয়া হয়। আল আরাফাহ ইসলামী ব্যাংকের কলারোয়া শাখা ব্যবস্থাপক খালেদ আল মাসুদ উপস্থিত থেকে অতিথিবৃন্দের হাত থেকে বর্ষসেরা পুরস্কার হিসাবে ক্রেষ্ট ও সার্টিফিকেট গ্রহন করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন-ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ আব্দুস সামাদ লাবু, ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী, পর্ষদের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাহবুব আহমেদ, পরিচালক হাফেজ মো: এনায়েত উল্যা, আহামেদুল হক, আলহাজ মো: আনোয়ার হোসেন, নাছির উদ্দিন, মো: রফিকুল ইসলাম, মো: আব্দুল হামিদ মিঞা, কাজী ওসমান আলী, উপব্যবস্থাপনা পরিচালক শাব্বির আহমেদ, সৈয়দ মাসুদুল বারী, মো: মাহমুদুর রহমান, মোহাম্মদ নাদিম, আবেদ আহাম্মদ খান, আবদুল্লাহ আল মামুন, মো: ফজলুর রহমান চৌধুরী, ব্যাংকের শীর্ষ নির্বাহীরা, জোনাল হেডগণ এবং ২১৫টি শাখার ব্যবস্থাপকরা অংশগগ্রহণ করেন। এবিষয়ে আল আরাফাহ ইসলামী ব্যাংকের কলারোয়া শাখা ব্যবস্থাপক খালেদ আল মাসুদ বলেন-গ্রাহক সেবায় বাধাহীন ও লেনদেন নিশ্চিত করে ব্যাংকের সকল নিয়ম মেনে এবং সকল টার্গেট অর্জন করায় ব্যাংক কর্তৃপক্ষ ২০২৩ সালে সেরা ব্যাংক শাখা হিসাবে ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করেন। তিনি এর আগেও এই শাখা থেকে পুরস্কার পেয়েছিলেন।


আরও খবর



সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সদস্য হলেন ফেরদৌস-সুমন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে আরও ১৬টি। জাতীয় সংসদের প্রথম অধিবেশনের তৃতীয় দিনে সোমবার (৫ ফেব্রুয়ারি) সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

এরমধ্যে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ ও হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

কমিটিতে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরকে সভাপতি করা হয়েছে। এছাড়া সদস্য করা হয়েছে- মন্ত্রী/প্রতিমন্ত্রী, চয়ন ইসলাম (সিরাজগঞ্জ-৬), মো. সাদ্দাম হোসেন পাভেল (নীলফামারী-৩), জান্নাত আরা হেনরি (সিরাজগঞ্জ-২), নাঈমুজ্জামান ভূইঁয়া (পঞ্চগড়-১) ও কামরুল আরেফিন (কুষ্টিয়া-২)।


আরও খবর