Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মানুষ ঐক্যবদ্ধ, আন্দোলনে আমরা সফল হব: মির্জা ফখরুল

প্রকাশিত:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২৩৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘গণতান্ত্রিক আন্দোলনে মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। আমরা বিশ্বাস করি- আন্দোলনে আমরা সফল হব। এই সরকারকে পরাজিত করে আমরা গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করব।’

আজ মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানীতে কবর জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘‘আমরা আজ গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি। আমাদের অনেক নেতাকর্মী কারাগারে রয়েছেন। চলমান এই আন্দোলনে আমাদের ১৫ নেতাকর্মীর ‘শহীদ’ হয়েছেন।’’

মির্জা ফখরুল বলেন, আরাফাত রহমান কোকো রাজনৈতিক পরিবারের সন্তান হলেও তিনি রাজনীতিবিদ ছিলেন না। তিনি একজন সাধারণ ক্রীড়াবিদ ছিলেন। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে মৃত্যুবরণ করতে হয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, এদেশে রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে কলঙ্কময় ১/১১ ঘটনার পর আরাফাত রহমান কোকোকে গ্রেপ্তার করা হয়। মিথ্যে মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। কোকো একজন অসাধারণ ক্রিয়া সংগঠক ছিলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘খালেদা জিয়ার সবচেয়ে আদরের সন্তান ছিলেন আরাফাত রহমান কোকো। আমরা দেখেছি কি করুন অবস্থায় তাকে (কোকো) মৃত্যুবরণ করতে হয়েছে। দেশে ভালো চিকিৎসা না পেয়ে তাকে চলে যেতে হয়েছে।

তিনি বলেন, ‘এই পরিবার (জিয়া) এদেশের মানুষের স্বাধীনতার সার্বভৌমত্বের প্রতীক। এই পরিবার এদেশের গণতন্ত্রের প্রতীক।  আমরা আরাফাত রহমান কোকোর আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নাল আবেদীন ফারুক, আবুল খায়ের ভূঁইয়া, বিএনপির কেন্দ্রীয় নেতা তাবিথ আউয়াল, মহানগর নেতা শামীম পারভেজ, বিএনপি নেতা মহাসিন জিল্লুর রহমান, নাজিমুদ্দিন আলম, মীর সারাফত আলী সপু, নবী উল্লাহ নবী, আব্দুল আলিম নাকি, যুবদলের মামুন হাসান, আবদুল মোনায়েম মুন্না, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



বাগেরহাটে আওয়ামী লীগের উন্নয়ন শোভাযাত্রা

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে বাগেরহাটে শান্তি,গনতন্ত্র ও উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মঙ্গলবার (৩০ জানুয়ারী) বিকেলে রেলরোড চত্বর থেকে শোভাযাত্রাটি বের করা হয়। 

শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে শোভাযাত্রাটি পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বাগেরহাট জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক অ্যাডভোকেট ভূঁইয়া হেমায়েতউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলামসহ সহস্রাধিক দলীয় নেতাকর্মীরা অংশগ্রহন করেন।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বিজিবির নতুন ডিজি আশরাফুজ্জামান সিদ্দিকী

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সেনা কর্মকর্তা মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী,বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক পদে নিয়োগ পেয়েছেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

একই আদেশে বিজিবির মহাপরিচালকের দায়িত্বে থাকা মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসানকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তনের জন্য তার চাকরি সশস্ত্রবাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।


আরও খবর



রাণীশংকৈলে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা'র উদ্বোধন

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরের  ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানী’র সাংগঠনিক কার্যালয়ে সোমবার (৫ ফেব্রুয়ারী) ৩দিন ব্যাপী এফএ কর্মীর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।প্রশিক্ষণে কোম্পানীর মনিটরিং ইনচার্জ মনির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, এস,ভি,পি আমিনুল ইসলাম। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ট্রেনিং প্রধান মাহাবুব নুরজাম্মান লিটন, সহকারি জোন প্রধান মরিয়ম বেগম,এজিএম তাহেরুন খাতুন। এছাড়াও  প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, সিনিয়র সাংবাদিক নুরুল হক, মাহাবুব আলম, এজিএম আসাদুল হক, হাসিনা খাতুন, ঝরনা খাতুন, মুনছুরা বেগম সহ ৩০০ জন বীমা প্রশিক্ষণার্থী কর্মিরা উপস্থিত ছিলেন । অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রশিক্ষক পারদর্শী মিজানুর রহমান।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




রাণীশংকৈলে ৭০ পর হাটখোলা মন্দিরে গণশৌচাগার উদ্বোধন করলেন মেয়র মোস্তাফিজুর রহমান

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২০জন দেখেছেন

Image

রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরশহরের প্রাচীন ও ঔতিহ্যবাহি হাটখোলা মন্দির প্রাঙ্গণে ৭০ বছর পর অতি প্রয়োজনীয় একটি গণশৌচাগার উদ্বোধন করা হয়েছে। গত সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পৌরসভার পাঁচ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত গণশৌচাগারটি উদ্বোধন করেন মেয়র মোস্তাফিজুর রহমান।প্রায় ৬ যুগ পর এটি নির্মিত হওয়ায় মন্দির কমিটি ও সনাতন ধর্মাবলম্বীরা চরম উচ্ছ্বসিত হয়েছেন। 

এ সময় হাটখোলা মন্দির কমিটির সভাপতি সুমন মল্লিক,সাধারণ সম্পাদক শুব্রত কারক, কোষাধ্যক্ষ চয়ন বসাক,সদস্য কৃষ্ণ কারক,ওই মন্দিরের হরিবাসর কমিটির সভাপতি নারায়ণ বসাক, সাধারণ সম্পাদক দানেশ বসাক, সহ সভাপতি উদয় শর্মা, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, সাধারণ সম্পাদক মো.বিপ্লব, প্রগতি ক্লাবের সাধারণ সম্পাদক এসকে সোহেল রানা মাসুম, সাবেক ছাত্রলীগ নেতা বাদশাসহ মন্দির ও হরিবাসর কমিটির বিভিন্ন সদস্য এবং ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। 

সত্তর বছর পর গণশৌচাগারটি নির্মাণ হওয়ায় ওই মন্দিরে বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠানে আগত ভক্তবৃন্দের দীর্ঘদিনের পয়ঃনিষ্কাশন সমস্যার সমাধান হয়েছে। এজন্য কমিটি ও এলাকাবাসী পৌর মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

এ ব্যাপারে পৌর মেয়র বলেন, এটি একটি প্রাচীন ও ঔতিহ্যবাহী মন্দির এখানে প্রতি বছর দুর্গাপূজা, হরিবাসরসহ সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন ধর্মানুষ্ঠানে হাজার হজার মানুষ আসে। গণশৌচাগার না থাকায় আগতদের পয়ঃনিষ্কাশনের প্রচন্ড সমস্যা হচ্ছিল। এ কথা ভেবেই দুটি ইউনিটে  পুরুষ ও মহিলাদের জন্য  এই গণশৌচাগারটি নির্মাণ করা হয়েছে। পর্যাক্রমে পৌরশহরের প্রতিটি মন্দিরে গণশৌচাগার নির্মাণ করা হবে বলেও মেয়র জানান। 

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪

নন্দীগ্রামে কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ হয়েছে। সকাল ৯টা ১ মিনিটে শুরু হয়ে মোনাজাত শেষ হয় ৯ টা ২৩ মিনিটে। আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন কয়েক লাখ মুসল্লি।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে মোনাজাত শুরু করেন তাবলিগ জামাত বাংলাদেশের শীর্ষ মুরুব্বি, কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা জুবায়ের আহমেদ।

ফজর নামাজের পর হেদায়াতি বয়ানের মাধ্যমে শুরু হয় এবারের ইজতেমার প্রথমপর্বের শেষদিনের কার্যক্রম। এ সময় বয়ান করেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। এরপর কিছু সময়, নসিহতমূলক কথা বলেন ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা।

এসব তথ্য নিশ্চিত করেছেন ইজতেমার মিডিয়া বিষয়ক সমন্বয়ক হাবিবুল্লাহ রায়হান।

ইজতেমা ময়দানের মুসল্লিদের যাতায়াত সহজ করতে প্রথম পর্বের বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতকে কেন্দ্র করে শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত ১০টা থেকে গাজীপুরের তিনটি সড়কে যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে গাজীপুর মহানগর ট্রাফিক পুলিশ।

আজ রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টার পর সড়কগুলো খুলে দেওয়া হবে বলে জানা গেছে।


আরও খবর