Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

মামলা দিয়ে জমি দখলের অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে

প্রকাশিত:শনিবার ১৬ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৮৫জন দেখেছেন

Image
অলিউল্লাহ্ ইমরান, বরগুনা:বরগুনা সদর উপজেলায় শত বছরের ভোগদখলী জমিতে বসত ঘর ও ৬টি দোকান ঘর লুটপাট করে ভেঙে জমি দখলের অভিযোগ উঠেছে মো. সালাম ও ফাতিমা গং এর বিরুদ্ধে। 

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে সদর উপজেলার নলটোনা ইউনিয়নের পূর্ব গর্জন বুনিয়া বাজারে এমন চিত্র দেখা যায়।বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ (তদন্ত ওসি) আজিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।এই ঘটনাকে কেন্দ্র করে পূর্ব গর্জন বুনিয়া গ্রামে উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়দের দাবি দীর্ঘ বছরের এ ঝামেলা থেকে দুটি পরিবারই যেন মুক্তি পায়। 

স্থানীয় সূত্র ও দুই পক্ষের পরিবার জানিয়েছে, দীর্ঘ ২৫ বছর ধরে মামলা চলছে সোবহান বেপারী গং এর সাথে তাতে হানিফ গং রায় পায় জমিতে ভোগ দখল করে আসছিলেন। এর পর থেকে হানিফ গং এর দখলে ছিল হঠাৎ করে সালাম গং এবং ফাতিমা গং জোরপূর্বক বসতঘর ভেঙে জমি দখল করে। স্থানীয় পর্যায়ে একাধিকবার শালিসি বৈঠক বসলেও দু'পক্ষের ক্রয়ে ও ওয়ারিশ সূত্রে জমির মালিকানা দাবী করে নিজেদের মধ্যে ঝামেলার আপুস মীমাংসা হয়নি। গত বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে দিকে মো. হানিফ এর বসত ঘর সহ ৬টি দোকান ঘর মো. সালাম ও ফাতিমা গং আদালতের রায় দেখিয়ে জোরপূর্বক দখলে নিয়ে যায়। 

এদিকে, বসতঘর জমি দখলে নিয়ে মো. সালাম ও ফাতিমা গং পুলিশের হাতে তুলে দেন মো. হানিফ (৬০) বছরের বৃদ্ধ'কে। মো. হানিফ এর বৃদ্ধ স্ত্রী ছেলেমেয়ে নিয়ে পুলিশ ও প্রতিপক্ষের ভয়ে গ্রাম ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। 

হানিফার স্ত্রী মোসা. হাওয়া বেগম বলেন, আমাদের ক্রয়ে সূত্রে এই জমি ভোগদখল করে আসছি। হঠাৎ করে স্থানীয় প্রভাবশালী সালাম ও কালাম আমাদের থাকার ঘরসহ ৬ টি দোকানঘর ভেঙ্গে ও লুটপাট করে আমাদের জমি ও দোকান জোর দখল করে উল্টো মিথ্যা অভিযোগ দিয়ে বাবুগঞ্জ ফারির ওসিকে টাকা দিয়ে আমার স্বামীকে পুলিশ দিয়ে ধরিয়ে নিয়ে গেছে। আমাদের সবকিছু নিঃস্ব হয়ে গেছে, ছেলেমেয়ে নিয়ে এলাকায় যেতে পারছিনা পুলিশ ও প্রতিপক্ষের ভয়ে। মামলা ও শালিসি বৈঠক চলমান থাকা অবস্থায় কিভাবে আমাদের মারধর করে সবকিছু দখল করে নিয়ে গেছে। আমরা প্রশাসনের কাছে এর একটি সঠিক বিচার চাই।

জমি দখলকারী সালাম ও ফাতিমা গং বলেন, এ জমি নিয়ে দীর্ঘ কয়েক ছবর ধরে সালিশি বৈঠক চলে আসছে। আমাদের ওয়ারিশ সূত্রে জমিতে আদালতের রায় পেয়ে আমরা দখলে এসেছি। মো. হানিফ গং এরা কোন আইন-কানুন সালিশি বৈঠক কিছুই মানে না গায়ের জোরে জমি দখল করে বসে আছেন। 

এ বিষয়ে বাবুগঞ্জ ফারি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. লিটন বলেন,  সালাম ও ফাতিমা গং কোর্টের রায় নিয়ে তাদের জমি তারা নিজেরাই দখলে নেওয়ার সময় অন্য পক্ষ বাঁধা প্রধান করলে দু'জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দু গ্রুপকেই আমি পুলিশ পাঠিয়ে ফারিতে নিয়ে আসি। পরবর্তীতে আহতদের পক্ষে হানিফার বিরুদ্ধে অভিযোগ দিলে তাকে বরগুনা সদর থানায় রেফার করা হয়েছে। এবং পরবর্তীতে জমির উপরে থাকা ঘরগুলো শালিসি বৈঠক চলমান থাকা অবস্থায় ভেঙ্গে নিয়ে গেছে এটা অপরাধ করেছে সালাম ও ফাতিমা গং। 
 
বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আঃ হালিম বলেন, জমি সংক্রান্ত বিরোধের বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

গলাচিপায় বকনা বাছুর বিতরণ

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




ফুলবাড়ীতে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

দিনাজপুর প্রতিনিধি:প্রচন্ড তাপদাহ থেকে বাঁচতে ও এস ডিজি অরিজনের লক্ষ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের আয়োজনে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ফুলবাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,হাফিজিয়া মাদ্রাসা, এতিমখানায় বৃক্ষরোপণ করেন ছাত্রলীগের কর্মীরা।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুশফিকুর রহমান বাবুল।

বিশেষ অতিথি হিসেবে ভিডিও কলে যুক্ত ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফারহানা রহমান মুক্তা,ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফারজানা রহমান শিমলা। ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম আজম এর নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়। এতে অংশগ্রহণ করেন ছাত্রলীগ নেতা আসাদ সরকার ,সোহানুর রহমান শাওন,শাহিনুর, মেহেদী হাসান। এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল জানান সারাদেশে ছাত্রলীগের পাঁচ লক্ষ বৃক্ষ রোপনের যে ঘোষণা দেওয়া হয়েছে সেটি অত্যন্ত প্রশংসনীয়,তারই ধারাবাহিকতায় ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগ বৃক্ষ রোপনের উদ্যোগ গ্রহণ করেছে, তাদের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম আযম জানান প্রচন্ড তাপদাহ থেকে বাঁচতে গাছের বিকল্প নেই, কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী আমরা বৃক্ষরোপণের মাসব্যাপী কর্মসূচি পালন করব।


আরও খবর



আগুন নেভাতে সুন্দরবনে হেলিকপ্টার থেকে পানি ছিটাচ্ছে বিমানবাহিনী

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হেলিকপ্টার দিয়ে পানি ছিটাচ্ছে বিমানবাহিনী সুন্দরবনে ২৪ ঘণ্টা ধরে জ্বলতে থাকা আগুন নেভাতে।

রোববার (৫ মে) দুপুর থেকে সুন্দরবন পূর্ব বন বিভাগের আমরবুনিয়া এলাকায় পানি দেওয়া শুরু করে বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি।

এছাড়া সকাল থেকে আগুন নির্বাপনের জন্য ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট, কোস্টগার্ডের একটি ও নৌবাহিনীর একটি ইউনিট আগুন নেভানোর কাজ করছে।

বনবিভাগ ও প্রশিক্ষিত ফায়ার ফাইটারদের পাশাপাশি স্থানীয় বাসিন্দা ও বন সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবকরা অংশ নিয়েছেন।

এছাড়া বাগেরহাটের জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন, পুলিশ সুপার আবুল হাসনাথ খান, মোরেলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম তারেক সুলতানসহ ফায়ার সার্ভিস ও বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহিদুল আলম চৌধুরী বলেন, ভোলা নদী থেকে অন্তত দুই কিলোমিটার দূরে আগুনের উৎসে সকাল থেকে পানি ছিটানো হচ্ছে। ফাইভ লাইন কাটা হয়েছে। তাতে আগুন নতুন এলাকায় ছড়িয়ে পড়তে না পারে। তিনদিক দিয়ে ফায়ার সার্ভিস পানি দিচ্ছে। এখন বনের মধ্যে বড় ধরনের আগুন নেই।


আরও খবর



ফিলিস্তিনে শিগগিরই খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৬৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন বাংলাদেশ খুব শিগগিরই আবারও ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বলে।

মঙ্গলবার (১৪ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে ফিলিস্তিনে গণহত্যা বন্ধ ও বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, ইসরায়েলি আন্তর্জাতিক লবিস্টদের সঙ্গে যুক্ত হয়ে বিএনপি বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দলটির নেতারা ইসরায়েলের বিরুদ্ধে কথা বলেন না। কারণ এতে পশ্চিমারা রাগ করতে পারে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, কিছু ইসলামী দল নির্বাচনের আগে সরকারের বিরুদ্ধে ভাষণ দিয়েছে। এখন তো নেতানিয়াহুর বিরুদ্ধে কথা বলতে দেখি না। তারা আসলে ইসলামের লোক নয়। তারা মুখোশধারী ধর্ম ব্যবসায়ী। তিনি আরও বলেন, আমেরিকায়, ইংল্যান্ডে বড় মিছিল হয়। আমাদের যুব মহিলা লীগ বড় মিছিল করে। অথচ ইসলামী দলগুলো যারা নির্বাচন ভণ্ডুল করতে নেমেছিল তারা একটি বড় মিছিল করতে পারে না। তাদের মুখোশ উন্মোচিত হয়েছে।


আরও খবর



দেশের বাজারে ওয়ানপ্লাসের আনুষ্ঠানিক যাত্রা

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১১৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্মার্টফোন প্রযুক্তিতে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ওয়ানপ্লাস আনুষ্ঠানিকভাবে দেশের স্মার্টফোন বাজারে যাত্রা শুরু করেছে। গতকাল (১৪ মে) সন্ধ্যায় ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জনপ্রিয় এই ব্র্যান্ডের প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি করা স্মার্টফোন - নর্ড এন৩০ এসই ফাইভজি উন্মোচন করা হয়।

আনুষ্ঠানিক এই যাত্রার মধ্য দিয়ে বাংলাদেশের সকল ব্যবহারকারীর জন্য ব্যতিক্রমধর্মী বিক্রয়-পরবর্তী সেবা, বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সাপোর্ট সিস্টেম নিশ্চিত করবে ওয়ানপ্লাস। পাশাপাশি, ওয়ারেন্টি স্ট্যাটাস বিবেচনায় না নিয়ে ওয়ানপ্লাসের গ্লোবাল ভার্সনের স্মার্টফোনে ভার্টিকাল লাইনের সমস্যার ক্ষেত্রে বিনামূল্যে রিপেয়ার সেবা দিবে প্রতিষ্ঠানটি। প্রথম পর্যায়ে সারাদেশের ৩৫টি স্থানে (২২টি সার্ভিস সেন্টার ও ১৩টি সার্ভিস পয়েন্ট) বিক্রয়-পরবর্তী সেবা পাওয়া যাবে।একইসাথে, গ্লোবাল ভার্সনের পণ্যের ক্ষেত্রে ৭ দিনের স্মার্টফোন রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি ও ১২ মাসের স্মার্টফোন সার্ভিস দিবে ওয়ানপ্লাস বাংলাদেশ।

এ বিষয়ে ওয়ানপ্লাস বাংলাদেশ’র আফটার-সেলস সার্ভিস ডিরেক্টর মো. রুবায়েত ফেরদৌস চৌধুরী বলেন, “আমরা নির্ভরযোগ্য বিক্রয়-পরবর্তী সেবার গুরুত্ব বুঝি। তাই, দেশের সকল ওয়ানপ্লাস ব্যবহারকারীর জন্য ইতিবাচক অভিজ্ঞতা নিশ্চিত করতে আমরা আমাদের গ্লোবাল ভার্সন স্মার্টফোনের ডিসপ্লের ভার্টিকাল লাইনের সমস্যায় ফ্রি রিপেয়ার সার্ভিস দিবো।”

স্থানীয় উৎপাদনের শুরুতেই প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি স্মার্টফোন ‘বিগার, লাউডার, ফাস্টার’ ওয়ানপ্লাস নর্ড এন৩০ এসই ফাইভজি বাজারে নিয়ে আসা হয়েছে। নতুন এই ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ ফাইভজি প্ল্যাটফর্ম ও ৩৩ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিংয়ে সক্ষম এমন শক্তিশালী ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। স্থানীয়ভাবে উৎপাদিত প্রথম মডেল নর্ড এন৩০ এসই ফাইভজি’র মধ্য দিয়ে ক্রমান্বয়ে বাংলাদেশে তৈরি ফাইভজি স্মার্টফোনের বিস্তৃত সমাহার নিয়ে আসবে ওয়ানপ্লাস।

আজ ১৫ মে থেকে ডিভাইসটি প্রি-অর্ডার করা যাচ্ছে; আর মাত্র ১৫,৯৯৯ টাকায় ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটি শোরুমে পাওয়া যাবে আগামী ২২ মে থেকে। পাশাপাশি, র‍্যাফেল ড্র’র মাধ্যমে (স্বাগত অফার) ওয়ানপ্লাস গ্রাহকদের মাত্র ৩০ টাকায় ডিভাইসটি কেনা বা ওয়ানপ্লাস নর্ড বাডস ২ বা একটি টি-শার্ট জিতে নেয়ার সুবর্ণ সুযোগ দিচ্ছে এই ব্র্যান্ডটি। এমন আকর্ষণীয় অফারের মধ্য দিয়েই স্থানীয়ভাবে উৎপাদিত মডেল নর্ড এন৩০ এসই ফাইভজি’র যাত্রা শুরু হলো।

এ বিষয়ে ওয়ানপ্লাস বাংলাদেশ’র সিইও মেঙ্ক ওয়াং বলেন, “সারাবিশ্বের মানুষের জন্য সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারের সুযোগ তৈরি করাই আমাদের লক্ষ্য; আর বাংলাদেশে যাত্রা শুরু করার মধ্য দিয়ে আমাদের এই লক্ষ্য পূরণের দিকে আরও একধাপ এগিয়ে গেলাম। স্থানীয়ভাবে উৎপাদনের মাধ্যমে আমরা একটি প্রোডাক্ট ইকোসিস্টেম তৈরি করবো, যা ক্রেতাদের জন্য আকর্ষণীয় মূল্যে সর্বাধুনিক প্রযুক্তি আরও সহজলভ্য করতে সহায়ক ভূমিকা রাখবে।”

দেশের সকল প্রযুক্তিপ্রেমী মানুষের জন্য স্মার্টফোন প্রযুক্তির সর্বাধুনিক উদ্ভাবন ব্যবহারের সুযোগ নিশ্চিত করতে ওয়ানপ্লাস এর ফ্ল্যাগশিপ মডেল থেকে শুরু করে নর্ড সিরিজের সকল পণ্য বাংলাদেশ নিয়ে আসছে। এছাড়া, ব্যবহারকারীর ডিজিটাল জীবনযাত্রাকে আরও সমৃদ্ধ করতে ওয়ানপ্লাস ওয়াচ ২, ওয়ানপ্লাস প্যাড ২ সহ আরও নানান আইওটি পণ্য বাজারে নিয়ে এসেছে ব্র্যান্ডটি। প্রযুক্তিপ্রেমীরা নিচের লিঙ্ক থেকে আরও বিস্তারিত জানতে পারবেন -https://www.oneplus.com/bd/n30-se ।


আরও খবর



জয়পুরহাটে পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমাদাবীর ১৫ লক্ষ টাকার চেক হস্তান্তর

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৩৩জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট:পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের জয়পুরহাট অঞ্চলের মেয়াদ উত্তীর্ণ গ্রাহকদের বীমাদাবীর ১৫ লক্ষ টাকার চেক হস্তান্তর ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১১মে) সকালে  জয়পুরহাটে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের সার্ভিস সেল কার্যালয়ে এ  বীমাদাবীর চেক হস্তান্তর ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের জয়পুরহাট সার্ভিস সেলের ইনচার্জ মনোয়ার হোসেনের সভাপতিত্বে মেয়াদ উত্তীর্ণ বীমাদাবীর চেক হস্তান্তর ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের প্রকল্প ইনচার্জ আফজাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পপুলার ডিপিএস প্রকল্পের মহাব্যবস্থাপক (উঃ), একুশে টেলিভিশন ও দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি এস এম শফিকুল ইসলাম, দাবী বিভাগের জাহাঙ্গীর, ব্রাঞ্চ ম্যানেজার রাজু সরদার, মহিউদ্দিন, সানজিদা খাতুন জুই, মুক্তি ঘোষ, ও শাহানাজ তালুকদার, ইউনিট ম্যানেজার নার্গিস শাহানাজ সহ উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ। 

সম্মেলন শেষে ১৫ লক্ষ টাকার বীমা দাবীর চেক গ্রাহকদের হাতে হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের প্রকল্প ইনচার্জ আফজাল হোসেন।


আরও খবর