Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

মালয়েশিয়ায় আ’লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৭৯জন দেখেছেন
Image

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে মালয়েশিয়া আওয়ামী লীগ। শনিবার (২৫ জুন) রাতে রাজধানী কুয়ালালামপুরে একটি হোটেলে, দলের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ কামরুজ্জামান কামাল। সাধারণ সম্পাদক অহিদুর রহমান অহিদ ও এম এম মামুনূর রসিদের উপস্থাপনায়, প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এ টি এম ইমদাদুল হক।

সভার শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন শফিকূর রহমান চৌধুরী ও পবিত্র গিতা পাঠ করেন প্রদীপ কুমার বিশ্বাস। অনুষ্ঠানে, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনে কৃতজ্ঞতা প্রকাশ এবং শেখ হাসিনার দীর্ঘ আয়ু কামনা করে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সিদ্ধান্তে অটল থাকা, আর নিজের প্রতি আত্মবিশ্বাসই ছিল পদ্মা সেতু গড়ার মূল ভিত্তি।

jagonews24

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন আর আওয়ামী লীগের সম্পদ নয়, তিনি এখন বাংলাদেশের সম্পদ। গোটা বিশ্বে তিনি বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ যে বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবে না সেই কথা আজ সত্য হয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি এ কে এম আলমগীর হোসেন, কাইয়ূম সরকার, রাশেদ বাদল, এ কামাল চৌধূরী, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, জালাল উদ্দিন সেলিম, মো. হুমায়ুন কবির, নূর মোহাম্মদ ভূইয়া প্রমুখ।

অনুষ্ঠানে মালয়েশিয়া আওয়ামী লীগের নেতাসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীর উপস্থিতিতে সংগঠনের ৭৩তম জন্মদিনের কেক কাটা হয়।


আরও খবর



বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক্সপো অনুষ্ঠিত

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এডুকেশন এক্সপোর আয়োজন করে নেইম্যান এডুকেশন। ৩০ জুলাই প্রতিষ্ঠানটির কার্যালয়ে এ এক্সপোর আয়োজন করা হয়।

এতে অস্ট্রেলিয়া, কানাডা ও বৃটেনের ৫০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির সঙ্গে সরাসরি কাউন্সিলিংয়ের সুযোগ পান অংশগ্রহণকারীরা।

এ ছাড়া বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপসহ ভর্তির বিষয়ে তথ্য পান তারা। এক্সপোর আয়োজক পিটিই ট্রেনিং ইনস্টিটিউট নেইম্যান এডুকেশন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিয়ারসন বাংলাদেশের রিজিওনাল ম্যানেজার গালিব হাসনাত। বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের মধ্যে ছিলেন ফেডারেশন ইউনিভার্সিটি অস্ট্রেলিয়ার বাংলাদেশ ও ভারতের প্রতিনিধি অয়ন মুখার্জী।

অস্ট্রেলিয়া, বৃটেন এবং কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পাঁচজন প্রতিনিধিও অংশ নেন।

বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে ইংরেজি দক্ষতা বিষয়ে আলোচনা করেন নেইম্যান এডুকেশনের মাস্টার ট্রেইনার মো. সিরাজুম্মুনীর। তিনি পিয়ারসন টেস্ট অব ইংলিশ বিষয়ে অংশগ্রহণকারীদের নানা প্রশ্নের উত্তর দেন।

আয়োজকরা জানান, পরীক্ষার ২-৪৮ ঘণ্টার মধ্যে স্কোর হাতে পাওয়ায় শিক্ষার্থীদের কাছে প্রিয় হয়েছে পিটিই। নেইম্যান এডুকেশন শিক্ষার্থীদের পিটিই এবং আইইএলটিএস পরীক্ষায় প্রস্তুতি নিতে সহযোগিতা করে।


আরও খবর



গর্ভের ফুল পেটে রেখেই সেলাই, পিরোজপুরে চিকিৎসকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

পিরােজপুরে মনিরা বেগম (২৩) নামে এক প্রসূতি নারীর অস্ত্রোপচারের পর পেটে গর্ভফুলের অংশ রেখেই সেলাই করে দেওয়ার অভিযােগে এক চিকিৎসকের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে ভুক্তভােগী ওই নারীর স্বামী জসিম খান বাদী হয়ে পিরােজপুরের অতিরিক্তি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

আদালতের বিচারক মাে. ইকবাল মাসুদ মামলাটি আমলে নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী এ এস ওমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ভুক্তভােগী ওই নারীর নাম মনিরা বেগম। তিনি পিরােজপুর সদর উপজেলার আলামকাঠী এলাকার জসিম খানের স্ত্রী। বর্তমানে তিনি মুমূর্ষু অবস্থায় খুলনার একটি হাসপাতাল চিকিৎসাধীন।

মামলায় অভিযুক্তরা হলেন স্থানীয় আইডিয়াল ক্লিনিক অ্যান্ড নার্সিং হােমের চিকিৎসক শিকদার মাহমুদ এবং ম্যানেজার সঞ্জয় মিস্ত্রী।

মামলা সূত্রে জানা যায়, গত ৮ জুলাই আইডিয়াল ক্লিনিক অ্যান্ড নার্সিং হােমের চিকিৎসক শিকদার মাহমুদের তত্ত্বাবধানে প্রসূতি মনিরা বেগমকে ওই ক্লিনিকে ভর্তি করা হয়। পরে ক্লিনিকের ম্যানেজারের চাপে দুপুরেই মনিরা বেগমের অস্ত্রোপচারের সিদ্ধান্ত হয়। ওইদিন দুপুরে ডা. শিকদার মাহমুদ তড়িঘড়ি করে ক্লিনিকে এসে রােগীর অস্ত্রোপচার করেন।

অস্ত্রোপচারের সময় চিকিৎসক প্রসূতি মনিরা বেগমের পেট প্রয়ােজনের চেয়ে বেশি কেটে ফেলেন এবং নবজাতক শিশুর নাভির অংশ কেটে তা না বেঁধে রাখেন। তিনি প্রসূতি নারীর গর্ভের ফুলের অংশ পেটের ভেতর রেখে অপরিষ্কার অবস্থাই পেট সেলাই করে দিয়ে দ্রুত চলে যান।

মনিরা বেগমকে বাড়ি নিয়ে গেলে কয়েকদিন পর তার সেলাইয়ের স্থান থেকে প্রচুর রক্ষক্ষরণ শুরু হয়। পরে ওই ক্লিনিকে ডা. শিকদার মাহমুদকে বিষয়টি জানালে তিনি রােগীকে কােনো চিকিৎসা না দিয়েই পিরােজপুর জেলা হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। পরে রােগীকে পিরােজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে খুলনার একটি হাসপাতাল ভর্তি করা হয়।

এ সময় রােগীকে মােট ১৪ ব্যাগ রক্ত দেওয়ার প্রয়ােজন হয়। খুলনার চিকিৎসকরা রােগীর অবস্থা আশঙ্কাজনক দেখে কয়েকটি পরীক্ষা দেন। পরীক্ষায় দেখা যায় ওই নারীর গর্ভের ফুলের অংশ পেটের ভেতরে রেখে সেলাই করা হয়েছে।


আরও খবর



যশোরে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

যশোরের মণিরামপুরে রুহুল আমিন (১৮) নামে এক কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৪ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে নিজ ঘর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

রুহুল আমিন মণিরামপুর উপজেলার রাজগঞ্জ বাজার এলাকার নূর ইসলামের ছেলে ও যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন। পরিবারের আর্থিক অসচ্ছলতার হতাশা থেকে তিনি আত্মহত্যা করেছেন বলে স্বজনদের দাবি।

স্বজনরা জানান, শনিবার রাতে রুহুল আমিন খাবার খেয়ে নিজের ঘরে ঘুমাতে যান। সকাল সাড়ে ৯টার দিকে তার মা রহিমা বেগম খাবার খেতে ছেলেকে ডাকতে গিয়ে দেখেন ওড়না ও গামছা জোড়া দিয়ে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলে আছেন রুহুল আমিন।

মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-ই-আলম সিদ্দিকী বলেন, রুহুল আমিন শহরে ছাত্রাবাসে থেকে পড়াশোনা করতেন। ঈদের আগে তিনি বাড়ি আসেন। টাকার অভাবে ছাত্রাবাসে ফিরতে পারছিলেন না। পারিবারিক আর্থিক অসচ্ছলতায় হতাশায় পড়ে তিনি আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

ওসি আরও বলেন, কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



চবি ছাত্রলীগ সভাপতিকে কেন্দ্রের শোকজ

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

‘শৃঙ্খলা পরিপন্থি’ কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ এনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার (১৯ জুলাই) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

তবে বিজ্ঞপ্তিতে সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করা হয়নি। রেজাউল হক রুবেলও এ বিষয়ে এখনো জানেন না।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব তিন কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে হবে।

এ বিষয়ে রেজাউল হক রুবেল জাগো নিউজকে বলেন, ‘কারণটা আমিও জানি না। আমি ঢাকায় যাচ্ছি, গেলে জানতে পারবো। কোথাও আমার ভুলত্রুটি হয়েছে অবশ্যই। কথা বলে সেটা সংশোধন বা জবাবদিহি করে আসবো।’


আরও খবর



রেলের দুর্নীতির প্রতিবাদে ঈশ্বরদীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন অব্যবস্থাপনা, অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে বিক্ষোভ করেছেন বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সামাজিক সংগঠনের কর্মীরা।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুর ১২টায় ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে এ বিক্ষোভ করেন তারা।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) শিক্ষার্থী আবির হোসেন বলেন, ঈশ্বরদীতে টিকিট কালোবাজারিদের দাপটে সাধারণ যাত্রীরা অসহায়। কাউন্টারে টিকিট কিনতে গেলে পাওয়া যায় না। কালোবাজারিদের কাছ থেকে শোভন আসনের ৩০০ টাকার টিকিট ৮০০ টাকা, এসির ৬০০ টাকার টিকিট ১ হাজার ৮০০ টাকায় কিনতে হয়।

jagonews24

ঢাকা স্টেট কলেজের অনার্স শেষবর্ষের ছাত্র শাহারিয়ার নাফিস স্মরণ বলেন, রেলের শহর ঈশ্বরদী। এখানে ট্রেনের টিকিট পাওয়া যায় না। কালোবাজারিদের দাপটে সাধারণ যাত্রীরা অসহায়। বাধ্য হয়ে টিকিটের নির্ধারিত দামের চেয়ে দুই থেকে তিনগুণ বেশি টাকা দিয়ে টিকিট কিনতে হয়।

jagonews24

ঈশ্বরদীর সামাজিক সংগঠন মাদককে না বলুন (মানাব) সভাপতি মাসুম পারভেজ কল্লোল বলেন, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ঈশ্বরদীর ছেলেমেয়েরা পড়াশোনা করে। ঈদের ছুটিতে তারা বাড়িতে আসার সময় ট্রেনের টিকিট না পেয়ে হয়রানির শিকার হয়েছে। এখন শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার সময় টিকিট পাচ্ছে না। অথচ কালোবাজারে বেশি টাকা দিলে টিকিট মিলছে। টিকিট কালোবাজারিসহ নানা দুনীতির সঙ্গে ট্রেনের কর্মচারী ও কর্মকর্তারা জড়িত। দুর্নীতিবাজ এসব কর্মচারী-কর্মকর্তাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে শিক্ষার্থী ও সামাজিক কর্মীরা ঐক্যবদ্ধ হয়েছে।

এসময় আরাফত জামান, জুবায়ের আলম নীরব, জিহাদুল আলম, ফারাবি আহমেদ আনিক, তানজিদুর জামান, নুসরাত জাহান সূচনা, দেবাঞ্জন পাল, শিবলী হাসান মাফি, আরাবিন আহম্মেদ তানভীর, তাওসিফ হোসেন ও অপিসহ কলেজ-বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


আরও খবর