Logo
আজঃ মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
শিরোনাম
সরাইলে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রোকেয়া বেগমের সমর্থনে নির্বাচনী সভা মধুপুরে আওয়ামীলীগের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত মধুপুরে দিন ব্যাপী খাদ্য ও বৈচিত্র্য মেলা অনুষ্ঠিত মধুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী পালিত মধুপুরে আওয়ামীলীগের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন উপলক্ষে গজারিয়ার ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ যশোরে ৩২ পিস সোনার বারসহ দুই জন আটক দেশে প্রথমবারের মতো ফাউন্ডেশন ইংলিশ টেস্ট (এফইটি) গ্রহণ শুরু করল ব্রিটিশ কাউন্সিল হিলিতে দেশীয় পেঁয়াজের দাম কমেছে কেজিতে ২০ টাকা সিরিজ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

মাহাথির ও মুহিউদ্দিনের বিরুদ্ধে মামলা: আত্মপক্ষ সমর্থনের নির্দেশ

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ১৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক ;মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী তুন ডা. মাহাথির মোহাম্মদ এবং তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিনসহ তিনজনকে সরকারি পদের অপব্যবহার ও অবহেলার অভিযোগে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন মালয়েশিয়ার আদালত।

মামলায় অন্য তিনজন আসামি হলেন প্রধানমন্ত্রীর বিভাগের প্রাক্তন মন্ত্রী (অর্থনীতি) দাতুক সেরি মুস্তাপা মোহাম্মদ, প্রাক্তন পরিবহন মন্ত্রী দাতুক সেরি ড. উই কা সিওং এবং মালয়েশিয়ার সরকার।

মোহাম্মদ হাত্তার প্রতিনিধিত্বকারী আইনজীবী মোহাজি সেলামাত বলেছেন, আদালত তার মক্কেলকে ২৮শে মার্চের মধ্যে জবাব দাখিল করার নির্দেশ দিয়েছে।
আদালত এই মামলা পরিচালনার জন্য আগামী ৩০ মার্চ দিন ধার্য করেছেন। সিনিয়র সহকারী রেজিস্ট্রার নুর শাশা হিদায়া নর আজহার এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সরকারি গণমাধ্যম বারনামা জানিয়েছে, ড. মাহাথির মোহাম্মদ প্রধানমন্ত্রী থাকাকালিন এইচএসআর প্রকল্প স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ফলে সিঙ্গাপুর সরকারের কাছে মালয়েশিয়ার প্রায় ৪৬ মিলিয়ন রিঙ্গিত ক্ষতিপূরণ দিতে হয়েছিল।

উল্লেখ্য, ২০২১ সালের ১ জানুয়ারি মালয়েশিয়া এবং সিঙ্গাপুর ৩৫০ কিলোমিটার এইচএসআর প্রকল্পের সমাপ্তি ঘোষণা করেছিল। কারণ চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই মালয়েশিয়া চুক্তি অনুযায়ী কাজ করতে ব্যর্থ হয়েছিল। মালয়েশিয়া এইচএসআর প্রকল্পের উন্নয়নের জন্য সিঙ্গাপুরকে ১০২.৮ মিলিয়ন সিঙ্গাপুরিয়ান ডলার যা মালয়েশিয়ান রিঙ্গিতে প্রায় ৩২০.২৭ মিলিয়ন প্রদান করেছে।


আরও খবর

বিপুল ভোটে জয়ী পুতিন

সোমবার ১৮ মার্চ ২০২৪




বিরাট-আনুশকা দ্বিতীয় সন্তানের মা-বাবা হলেন

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:ভারতীয় তারকা বিরাট কোহলি দ্বিতীয়বারের মতো বাবা হয়েছেন। এবার প্রথম কন্যা সন্তানের পর এবার পুত্র সন্তানের বাবা হয়েছেন তিনি।

গতকাল রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে কোহলি নিজেই জানান ১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় সন্তান জন্ম নেওয়ার কথা। ভারতীয় এই ব্যাটার লিখেন, ‘আমাদের জীবনের এই সুন্দর সময়ে আপনাদের শুভকামনা প্রত্যাশা করছি। আশা করি, আমাদের ব্যক্তিগত জীবনের প্রতি সবাই সম্মান জানাবেন। ভালোবাসা ও কৃতজ্ঞতা। 

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে দলের কাছে হায়দরাবাদে গিয়েছিলেন কোহলি। কিন্তু সিরিজ শুরুর দুই দিন আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি নেন তিনি। তখনই গুঞ্জন শোনা যায় কোহলি বাবা হচ্ছেন।

পরবর্তীতে তার পারিবারিক বন্ধু ও দক্ষিণ আফ্রিকান ব্যাটার এবি ডি ভিলিয়ার্স নিজের ইউটিউব চ্যানেলে বলেন, খবরটি সত্যি। যদিও পরে গিয়ে বিষয়টি ভুল বলে ক্ষমা চান তিনি। তবে সেটিই সত্যি হলো।

ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন টেস্টের দলও ঘোষণা করা হয় কোহলিকে ছাড়াই। প্রথম তিন ম্যাচের দুটি জিতে পাঁচ টেস্টের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত।


আরও খবর



সুন্দরগঞ্জে চার পুলিশ হত্যা ট্রাজেডির ১১তম দিবস পালিত

প্রকাশিত:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image
সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃগাইবান্ধার সুন্দরগঞ্জের সেই বহুল আলোচিত পুলিশ ট্র্যাজেডি ও চার পুলিশ হত্যার ১১ বছর পূর্ণ হলো আজ। কিন্তু আজও শেষ হয়নি এ হত্যা মামলার বিচারিক কার্যক্রম। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় পুলিশ হত্যা দিবস পালন করা হয়।কর্মসূচির মধ্যে ছিল বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, কোরআন খানি, দোয়া মাহফিল ও তবারক বিতরণ।

স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) মো. ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) ধ্রুব জ্যোতির্ময় গোপ (বিপিএম সেবা), সুন্দরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিলন কুমার চ্যাটার্জি, বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল আজিজ। 

পুষ্পস্তবক অর্পণ শেষে পুলিশ তদন্ত কেন্দ্র সংলগ্ন জামে মসজিদে নিহত চার পুলিশ সদস্যের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এদিকে, স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী আব্দুল্লাহ নাহিদ নিগারের পক্ষ থেকে চার পুলিশ স্মরণে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
 
প্রসঙ্গত, গত ২০১৩ সালে এই দিনে (২৮ ফেব্রুয়ারি) মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণাকে কেন্দ্র করে সুন্দরগঞ্জে হরতাল ডাকা হয়েছিল। সকাল থেকে উপজেলার কঞ্চিবাড়ি, বেলকা, দহবন্দ, হরিপুর, বামনডাঙ্গা, সর্বানন্দ, রামজীবন ও ধোপাডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে জামায়াত-শিবিরের নেতাকর্মী ও সাঈদী অনুসারীরা।
 
এদিন দুপুরে সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর পরই সুন্দরগঞ্জ উপজেলায় শুরু হয় সাঈদী অনুসারীদের নারকীয় তাণ্ডব। তারা উপরে ফেলে বামনডাঙ্গা রেল স্টেশনের রেল লাইন, অগ্নিসংযোগ করে আওয়ামী লীগের স্থানীয় কার্যালয় ও মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়। এরপর তারা বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে গিয়ে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে সেখানে থাকা চার পুলিশ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে নির্মমভাবে হত্যা করে।

আরও খবর



আজ রংপুরের স্থপতি আফিফার সাথে ফারাজের বিয়ে

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | ১৫৩জন দেখেছেন

Image

চট্টগ্রাম প্রতিনিধি:সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচিত হচ্ছে চট্টগ্রামের তরুণ রাজনীতিবিদ ও মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরীর বিয়ের বিষয়টি। গত কয়েকদিন ধরে বিয়ের গুঞ্জন উঠলেও এরইমধ্যে সব ধোয়াশা কাটতে শুরু করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে তাদের একটি পারিবারিক অনুষ্ঠানের কয়েকটি ছবি।

ফারাজ করিমের পারিবারিক সূত্রে খোঁজ নিয়ে জানা যায়, রংপুরের একটি সাধারণ (শিক্ষিত) পরিবারের তরুণীকেই আজ (শুক্রবার) গুলশানের একটি মসজিদে ইসলামিক নিয়ম অনুযায়ী আকদের মাধ্যমে বিয়ে করতে যাচ্ছেন তিনি।

১৯৯৮ সালের ২৬ ডিসেম্বর জন্মগ্রহণ করা সেই তরুণীর নাম আফিফা আলম৷ রংপুরের মিঠাপুকুরে শৈশব থেকে বেড়ে উঠা এই তরুণী ঢাকায় এসে ও-লেভেল এবং এ-লেভেল অধ্যয়ন শেষ করে বর্তমানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে আর্কিটেকচার বিষয়ে পড়ালেখা করছেন।

১৯৯২ সালে চট্টগ্রামের রাউজানে জন্মগ্রহণ করা ফারাজ করিম চৌধুরীর পিতা হলেন টানা ৫ বারের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি। তার দাদা ছিলেন সাবেক পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধী দলীয় নেতা (লিডার অফ দা অপজিশন) ও পূর্ব পাকিস্তান প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান এ.কে.এম. ফজলুল কবির চৌধুরী।

ছোটবেলা থেকে মানুষের বিপদে পাশে দাঁড়ানো এই তরুণকে ঘিরে দেশবাসীর কৌতুহলের শেষ নেই। ইতোপূর্বে বিয়ে প্রসঙ্গে ফারাজ করিম চৌধুরী বিভিন্ন মিডিয়ায় ঘোষণা দিয়েছিলেন, সাদামাটাভাবে মসজিদে শরীয়াহ অনুযায়ী আকদের মাধ্যমে বিয়ের কার্যক্রম সম্পন্ন করবেন।

সেই সাথে সকল শ্রেণী-পেশার সর্বস্তরের মানুষের জন্য আগামী ১ মার্চ ২০২৪ ইং, শুক্রবার, চট্টগ্রামের রাউজানের গহিরাস্থ বাড়ীতে বিয়ে উপলক্ষে মেজবানের আয়োজন করতে যাচ্ছেন তিনি।


আরও খবর



বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনে রহিম সভাপতি আরিফ সম্পাদক নির্বাচিত

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের দ্বি বার্ষিক নির্বাচনের সভাপতি পদে আব্দুর রহিম (১৮ ভোট) এবং সাধারণ সম্পাদক পদে কাওছার উল্লাহ আরিফ(১৩ ভোট) পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন, যথাক্রমে মোমিন রশিদ সাইন ও সাইফুল ইসলাম। শনিবার সকাল ১০টা থেকে দুপুরে ২ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে ৭ টি পদের মধ্যে বড় ৪ টি পদে ভোট গ্রহন করা হয়েছে। বাকী ৩টি পদে একক প্রার্থী হওয়ায় বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। অন্য সহ সভাপতি পদে লতিফুল আব্দুল লতিফ ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে আল মুমিন নির্বাচিত হয়েছেন।

সকাল থেকে এ নির্বাচন উপলক্ষে ভোটারদের মধ্য ব্যাপক উৎসাহ উদ্বেপনা দেখা দিয়েছে। এ নির্বাচনে ২৫ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করে। এ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী হলেন, কোষাধ্যক্ষ পদে মামুনুর রশিদ মামুন, প্রদর্শনী সম্পাদক জাফর আহম্মেদ মিলন এবং কার্য নির্বাহী সদস্য মোঃ সাবু ইসলাম।

নির্বাচন পরিচালনা কমিটি ২০২৪ এর চেয়ারম্যান আসাফ উদ দৌলা ডিউক জানান, বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের দ্বি বার্ষিক নির্বাচনের ভোট ভোট গ্রহন অবাধ, সুষ্ঠু ও শান্তিপুর্ন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। সফল ভাবে প্রাপ্ত ভোট গণনা করে ফলাফল ঘোষণা করা হয়েছে।


আরও খবর



ফুলবাড়ীতে পৌর কাউন্সিলর কর্তৃক চিকিৎসককে প্রাণ নাশের হুমকি!

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | ৩৫জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার দক্ষিণ সুজাপুর গ্রামে পৌর কাউন্সিলর মাজেদুর কর্তৃক ডা. মুশফিকুর রহমান লিও কে প্রাণ নাশের হুমকি অভিযোগ। ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার লুৎফুর রহমান চৌধুরীর পুত্র ডা. চৌধুরী মোঃ মুশফিকুর রহমান লিও’র ১৫/০২/২০২৪ইং তারিখে দিনাজপুর জেলা প্রশাসক বরাবর অভিযোগ সূত্রে জানা যায়, দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডে একটি রাস্তা সংস্কারের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ে আবেদন করেন। আবেদন করার পর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখা থেকে গত ১২ অক্টোবর ২০২৩ ইং তারিখে যাহার স্মারক নং-৪৬.০০.০০০০.০৬৩.৩১.০০২.১৫.১৫৩৫ পত্রে দিনাজপুর জেলার ফুলবাড়ী পৌরসভা কর্তৃক মালিকানাধীন ভূমিতে সড়ক ও ড্রেন নির্মাণ কাজে আপত্তি সংক্রান্ত বিষয়ে উপসচিব মোঃ আব্দুর রহমান একটি পত্র প্রেরণ করেন। উক্ত পত্রে উল্লেখ্য করেন ফুলবাড়ী মৌজা সুজাপুর জে.এল নং ৪৮, দাগ নং-৪৬৪ ও ৮৪৫ এর সম্পত্তিতে এমতবস্থায় উক্ত আপত্তি স্থানীয় সরকার বিবাগ কর্তৃক নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তর্কিত ভূমিতে সড়ক ও ড্রেন নির্মাণ কাজ আপাততঃ স্থগিত রাখার জন্য নির্দেশক্রমে বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করেন। ও ব্যক্তিগত জমির সীমানা নির্ধারণ করে ড্রেন নির্মানের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ভূমি মালিক আবেদন করেন। জেলা প্রশাসক দিনাজপুর কে উক্ত বিষয়ে তদন্তের দায়িত্ব প্রদান করা হয়। তদন্ত চলাকালীন উক্ত স্থানে নির্মাণ কাজ না করার জন্য নির্দেশনা থাকা সত্ত্বেও কাউন্সিলর মাজেদুর রহমান, গায়ের জোরে আইনের তোয়াক্কা না করে জনবল নিয়ে জবরদস্তি ব্যক্তিগত জমিতে ড্রেন তৈরি করতে যান। এ সময় জমির মালিক ডা. মুশফিকুর রহমান (লিও) আপত্তি জানালে ওয়ার্ড কাউন্সিলর দলবল নিয়ে জমির মালিককে কটাক্ষ করে নানান আজেবাজে কথা বলেন।

বেপরোয়া মাজেদুর ডা: লিওকে প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ উঠেছে। উল্লেখ্য যে, উক্ত নিষেধাজ্ঞা অমান্য করে গত ২৬/১২/২০২৩ ইং তারিখে পৌর মেয়র টেন্ডারকারী ঠিকাদার ছাড়া নিজ উদ্যোগে মিস্ত্রী লাগিয়ে বতর্কিত স্থানে ড্রেন নির্মাণ করতে যান।

উল্লেখিত বিষয় আইনি সহযোগিতা ও জীবনের নিরাপত্তা চেয়ে জমির মালিক ডা. মুশফিকুর রহমান (লিও) জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। ভুক্তভোগী জানান যে, তদন্তকালীন সময়ে পৌরসভা কিভাবে টেন্ডার করেন এবং ঠিকাদার নয় এমন ব্যক্তিকে নিয়ে জাতীয় নির্বাচনের ১০ দিন পূর্বে একটি বেআইনি কাজ কিভাবে করতে যান, তা বোধগম্য নয়। জেলা প্রশাসক জানিয়েছেন -বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু এখন পর্যন্ত বেআইনিভাবে পৌর কাউন্সিলর কাজ চলমান রেখেছেন। যা আইনের পরিপন্থি। এ বিষয়ে ফুলবাড়ী পৌরসভার পৌর কাউন্সিলর মাজেদুর রহমানের সাথে ০১৭১৮৮৪৩৮২২ নম্বরে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। বিষয়টি সরজমিনে তদন্ত স্বাপেক্ষে মাপযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ডা. মুশফিকুর রহমান লিও ।


আরও খবর