Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম

মাগুরায় সাকিব আল হাসানের নেতৃত্বে বিজয় শোভাযাত্রা

প্রকাশিত:মঙ্গলবার ১৯ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৩১জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় ক্রিকেটার সাকিব আল হাসানের নেতৃত্বে  জেলা আওয়ামী লীগের বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ১৯ ডিসেম্বর দুপুরে মাগুরার নোমানী ময়দান থেকে বিপুল নেতাকর্মী নিয়ে বিজয় শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নোমানী ময়দানে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহর সভাপতিত্বে বক্তব্য দেন মাগুরা-১ আসনের নৌকার প্রার্থী সাকিব আল হাসান, মাগুরা-২ আসনের নৌকার প্রার্থী এড, বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পংকজ কুমার কুণ্ডু, সহসভাপতি আবু নাসির বাবলু এড, সৈয়দ শরিফুল ইসলামসহ সহযোগী সংগঠনের নেতারা। মিছিলে জেলা যুবলীগ,  ছাত্রলীগসহ অংগ সংগঠনের নেতাকর্মীরা যোগ দেয়।


আরও খবর



বাকেরগঞ্জে জাহানারা মাহবুব মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বিভিন্ন মহলের শুভেচ্ছা

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৩জন দেখেছেন

Image
বাকেরগঞ্জ প্রতিনিধি:গত ৮ মে অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ বাকেরগঞ্জে  অংশ নিয়ে সর্বোচ্চ ৫০ হাজার ৬৮৪ ভোট পেয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাকেরগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম মাহবুব আলমের সহধর্মিনী তোফাজ্জেল হোসেন মানিক নিয়ম মহিলা কলেজের অধ্যাপক মোসাঃ জাহানারা মাহবুব।তার নির্বাচনের প্রতীক ছিল কলস।অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  তাহমিনা বেগম  হাঁস প্রতীক নিয়ে ২২ হাজার ২৯১ ভোট পেয়েছেন। গত ১৩ মে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের  নির্বাচন প্রশাসন কর্তৃক গেজেট প্রকাশ হওয়ায় নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ড. আবদুস সালাম মল্লিককে শুভেচ্ছা জানিয়েছেন,বাকেরগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুল আলম চুন্নু,সহ-সভাপতি বরিশাল জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ আইনজীবী মোঃ নাসির উদ্দীন মাঝি,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  মোঃ মনিরুজ্জামান ডাকুয়া, উপজেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক  ইঞ্জি.শংকর কুন্ডু,বাংলাদেশ ইস্টার্ন  ক্যাবল লিমিটেড এর পরিচালক ও বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সহ সম্পাদক  শাহনাজ পারভীন রানী,  পাদ্রীশিবপুর ইউনিয়নের চেয়ারম্যান  ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল হাসান বাবু, ভরপাশা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আশরাফুজ্জামান খোকন, রঙ্গশ্রী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বশির উদ্দিন সিকদার, ফরিদপুর ইউনিয়নের চেয়ারম্যান  এস,এম শফিকুর রহমান, দুর্গাপাশা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হানিফ তালুকদার, দুধল ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোর্শেদ উজ্জ্বল, গারুড়ীয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  মোঃ জুলফিকার হায়দার,নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান  মোঃ ফিরোজ আলম  খান, বাকেরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের  প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম খান আলীম, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক যুবলীগ নেতা মোঃ ইমাম হোসেন সিকদার,বাকেরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ মশিউর রহমান জমাদ্দার,পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি যুবলীগ নেতা  মোঃ জসীমউদ্দীন খান, পৌর যুবলীগ  নেতা মোঃ হেমায়েত হোসেন হিমু,উপজেলা যুবলীগ নেতা মোঃ মিন্টু বিশ্বাস,উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ নাসির উদ্দিন খন্দকার,পৌর কাউন্সিলর মোঃ সেলিম রেজা,মোঃ নজরুল ইসলাম আকন,মহিলা কাউন্সিলর মোসাঃ আনোয়ারা বেগম,পাদ্রীশিবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি  ও ইউপি সদস্য মোঃ সোহরাব হোসেন সিকদার,পাদ্রীশিপুর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি মোঃ রুবেল হাওলাদার,সাধারণ সম্পাদক মোঃ কালাম খান,নিয়ামতি শ্রমিক লীগের সভাপতি মোঃ কালাম সরদার সহ স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আরও খবর



জামিন পেলেন কেজরিওয়াল

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ভারতের সুপ্রিম কোর্ট ১ জুন পর্যন্ত অন্তর্র্বতীকালীন জামিন দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।

শুক্রবার (১০ মে) দেশটির সর্বোচ্চ আদালতের দেওয়া এই আদেশের ফলে চলমান লোকসভা নির্বাচনে সরকার বিরোধী ইন্ডিয়া জোটের প্রচারাভিযানে অংশ নিতে পারবেন আম আদমি পার্টির (এএপি) এই প্রতিষ্ঠাতা। খবর- দ্য হিন্দুস্তান টাইমস।

একটি আবগারি দুর্নীতি মামলায় ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এর হাতে গত ২১ মার্চ গ্রেপ্তার হন কেজরিওয়াল। তারপর থেকে তিনি কারাগারেই রয়েছেন এবং সেখান থেকেই মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

এদিকে ভারতে গত ১৯ এপ্রিল থেকে লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সাত দফায় এই ভোট গ্রহণ চলবে ১ জুন পর্যন্ত। আগামী ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

অর্থাৎ, চূড়ান্ত দফা ভোটের দিন কেজরিওয়াল কারাগারের বাইরে থাকলেও নতুন করে জামিন না পেলে ভোটের ফলাফলের দিন তাকে বন্দিই থাকতে হবে।

ভোটের ফলাফলের দিন তিনি যেন কারাগারের বাইরে থাকতে পারেন তাই তার আইনজীবী অভিষেক মনু সিংঘভি আদালতের কাছে আগামী ৫ জুন পর্যন্ত তাকে জামিন দেওয়ার আর্জি জানিয়েছিলেন। কিন্তু আদালত তাতে সায় দেননি। পরে কেজরিওয়ালকে ১ জুন পর্যন্ত জামিন দেন।

বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ আগামী ২ জুন কেজরিয়ালকে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন।


আরও খবর



আনারুল ভাইয়ের এজেন্ট ছাড়া আর কোন এজেন্ট থাকতে পারবেনা

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image
মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুর সদর উপজেলা নির্বাচনে জনপ্রশাসন মন্ত্রীর বড় ভাই ও শহর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল বলেছেন, আগমী ৮ তারিখের নির্বাচনে শুধুমাত্র আনারুল ইসলামের (মোটরসাইকেল) প্রতীক ছাড়া অন্য কোন এজেন্ট থাকতে পারবে না। এই আশরাফপুর গ্রামে কোন এজেন্ট থাকবে না। শুধু আনারুল ভায়ের মার্কায় সিল মারা হবে। আর কোন মার্কায় সিল মারতে দেওয়া হবে না।

বৃহস্পতিবার (২ মে) সন্ধ্যা ৬টায় সদর উপজেলার আমদহ ইউনিয়নের আশরাফপুর গ্রামের স্কুল পাড়া ৭নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে মতবিনিময় সভাতে ইকবাল হোসেন তাঁর ২ মিনিট ৩৯ সেকেন্ড বক্তব্যে তিনি এমন কথা বলেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

মতবিনিময় সভাতে ইকবাল হোসেন বলেন, আনারুল ভাইসহ আরো প্রার্থী আছে। আনারুল ভাই যদি নির্বাচনে না দাড়াতো তা হলে আমি ভোট করতে আসতাম না। আনারুল ভাই একজন যোগ্য প্রার্থী। উপজেলা চেয়ারম্যান এমন একজনকে করতে হবে যে টোটাল উপজেলা আওয়ামী লীগকে টিকিয়ে রাখতে পারে। যে ব্যাক্তি আওয়ামী লীগের নেতাকর্মীসহ জনগনের সুখে দুখে পাশে থাকতে পারবে। যে নিজের জমি বেঁচে আওয়ামী লীগকে টিকাতে পারবে সেই ধরণের লোক আমরা উপজেলাতে চাই। আনারুল ভাই ছাড়া এই ধরণের কোন লোক নেই। আর কোন প্রার্থী নেই। তাই আজকে সেই ১৯৭০ সালের নির্বাচনে মত ওই রকম ভোট চাই আনারুল ভাইয়ের জন্য। এক চেটিয়া ভোট হবে শুধু মোটরসাইকেলে। প্রত্যেকটি সেন্টারে মোটরসাইকেল জিতবে। আমরা শহরের লোকজন বুঝেছি যোগ্য প্রার্থীকে ভোট দিতে হবে। আনারুল ভাইকে আমরা প্রতিটি সেন্টারে ব্যাপক ভোটে বিজয়ী করবো। এই আশরাফপুর গ্রামে কোন এজেন্ট থাকবে না। শুধু আনারুল ভাইয়ের মার্কা মোটরসাইকেল মার্কায় সিল মারতে হবে। অন্য কোন মার্কায় সিল মারতে দেওয়া হবে না। 

প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধরাণ সম্পাদক ইব্রাহিম শাহীন বলেন, জনপ্রশাসন মন্ত্রীর ভাই ও শহর আওয়ামী লীগের সভাপতি যদি এমন বক্তব্য দেয় তাহলে উপজেলা নির্বাচন জনগণের কাছে কতটুকু গ্রহনযোগ্য হবে তা নিয়ে সংশয় রয়েছে। এগুলো নির্বাচনী আচরণবীধি লঙ্ঘন। জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আকারে অভিযোগ জানানো হবে। 

এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ইকবাল হোসেন বলেন, আমদহ এলাকায় সাবেক চেয়ারম্যান আনারুল ইসলাম ওই এলাকায় খুব জনপ্রিয় নেতা। আমি এই কারণে অন্য কোন প্রার্থীর এজেন্ট পাওয়া যাবে না বলে কথা বলতে গিয়ে এমন কথা বেরিয়ে গেছে। বিষয়টি ওইভাবে মনে করার কিছু নেই।

মেহেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে জেলা কৃষক লীগের সহসভাপতি হাসেম আলী (আনরস), জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইব্রাহিম শাহীন (কাপ পি‌রিচ), জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মান্নান (ঘোড়া) এবং আমদহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সদস্য আনারুল ইসলাম (মোটরসাইকেল) প্রতীকে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন। 

সদর উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান পদে হাসেম আলী (চশমা) এবং মোঃ শাহিন (টিউবওয়েল) প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহেরপুর সদর উপজেলায় দুজন প্রার্থীর মধ্যে লতিফুন্নেসার লতা (বৈদ্যুতিক পাখা), সামিউন বাছিরা পলি (হাস)। আগামী ৮ মে প্রথম দফায় সদর এবং মুজিবনগর এবং দ্বিতীয় দফায় ২১ মে গাংনী উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও খবর



কালিয়াকৈরে হাসপাতাল থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল থেকে অজ্ঞাত এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ।শনিবার সকালে নিহত লাশের পরিচয় শনাক্ত করেছে পিবিআই।

নিহত হলেন, নরসিংদীর রায়পুরা থানার পঁচা বোয়ালিয়া শ্রীরামপুর এলাকার মৃত মসকুত আলীর ছেলে আহাদ আলী (৬৫)।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ৪/৫ দিন ধরে অসুস্থ এক বৃদ্ধ কালিয়াকৈর উপজেলার বাড়ইপাড়া এলাকায় ঘুরাফেরা করছিলেন। এরই মধ্যে তিনি খুব অসুস্থ্য হয়ে পড়লে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান এলাকাবাসী। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে তিনি মারা যান। তার মৃত্যুর পর পুলিশে খবর দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ওইদিন রাত ১২টার দিকে হাসপাতাল থেকে নিহতের লাশ উদ্ধার করে। ওই সময় নিহতের পরিচয় পাওয়া যায়নি। খবর পেয়ে শনিবার সকাল ১১টার দিকে পিবিআই’র একটি টিম কালিয়াকৈর থানায় গিয়ে নিহতের লাশ আহাদ আলী বলে শনাক্ত করে।

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক আবুল কালাম বিষয়টি নিশ্চিত করে জানান, পিবিআই লাশের পরিচয় শনাক্ত করলে তার স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা এলে আবেদনের প্রেক্ষিতে নিহতের লাশ হস্তান্তর করা হবে।


আরও খবর



সিরাজগঞ্জে কাভার্ডভ্যান ভর্তি গাঁজাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬০জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:তথ্যের ভিত্তিতে র‌্যাব ১২,সদর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান এর নেতৃত্বে ঢাকা- রাজশাহী মহাসড়কে একটি অস্হায়ী চেক পোস্ট স্হাপন করা হয়। চেকপোষ্ট চলাকালে ১৭ মে রোজ শুক্রবার ০৫.৫০ ঘটিকায়  সিরাজগঞ্জ  জেলার  তাড়াশ থানাধীন মহাসড়কের চরহামকুড়িয়া এলাকা থেকে তাদের আটক করা হয় বলে র‌্যাব-১২-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মারুফ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আটকরা হলো, কুমিল্লার দেবীদ্বার উপজেলার রাজাকাচর গ্রামের আল আমিন (২২) ও বাঙ্গরাবাজার উপজেলার চাবিতলা গ্রামের এরশাদ ওরফে হৃদয় (২৭)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কাভার্ডভ্যানে অবৈধ নেশা জাতীয় মাদকদ্রব্য গাঁজা বহন করা হচ্ছে ২১৬কেজি ও ২টি সিম কার্ড জব্দ করা হয়। প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করায় জানা যায় তাদের  বিরুদ্ধে দুটি করে মাদক মামলা তথ্য পাওয়া গেছে ও গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

পোরশায় ৫ মাদক সেবী আটক

রবিবার ১৯ মে ২০২৪