Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

মাগুরায় অটিস্টিক শিশুদের নিয়ে ক্রীড়া আনন্দ উৎসব

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিষয়ক সচেতনতা এবং ক্রীড়া আনন্দ উৎসব করেছে জেলা ক্রীড়া অফিস। ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১১ জুন মঙ্গলবার সকালে শহরের দোয়ারপাড় বাঁশতলা এলাকায় মাগুরা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের মিলনায়তনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। জেলা ক্রীড়া অফিসার অনামিকা দাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান,  জেলা সমাজসেবা বিভাগের সহকারি পরিচালক জাহিদুল আলম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডালিফা ইয়াসমিন,  প্রতিবন্ধী বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক রূপক আইচ, ক্রীড়া সংগঠক বারিক আনজাম বর্কিসহ অন্যরা। অনুষ্ঠানে প্রতিবন্ধী শিশুরা নৃত্য,  সংগীত ও বিভিন্ন প্রকার খেলাধুলায় মেতে ওঠে। পরে তাদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

আরও খবর



প্রাথমিক শিক্ষকের মৌখিক পরীক্ষা গ্রহণে বাধা কাটল

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৬ মাসের জন্য স্থগিতের আদেশ ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ৪৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগের কার্যক্রম স্থগিত করেছেন চেম্বার আদালত।

তবে পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনা তদন্তে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আদালত। আদালত বলেছেন, পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করা যাবে না।

বৃহস্পতিবার (৩০ মে) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মো. মোরসেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এর আগে মঙ্গলবার (২৮ মে) ৪৬ হাজার শিক্ষক নিয়োগের কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

সহকারী শিক্ষক নিয়োগের জন্য গত বছরের ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর, সিলেট ও বরিশাল বিভাগের ক্লাস্টারের বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এরপর ২২ মার্চ ২য় ধাপে রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ১৭ জুন ৩য় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

প্রথম ধাপে ৩ লাখ ৬০ হাজার ৭০০, দ্বিতীয় ধাপে ৪ লাখ ৫৯ হাজার ৪৩৮ এবং তৃতীয় ধাপে ৩ লাখ ৪০ হাজার প্রার্থী আবেদন করেন।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১৪১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার (১৯ মে) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়। ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ৩৭৩ পিস ইয়াবা, ২ গ্রাম হেরোইন ও ১২ কেজি ৩০ গ্রাম গাঁজা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৪টি মামলা করা হয়েছে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




সিরাজগঞ্জে জাহান আরা উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জ শহরের সুনামখ্যাত ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জাহান আরা উচ্চ বিদ্যালয়ে এসএসসি- ২০২৪ খ্রীঃ পরীক্ষায় জিপিএ ৫- প্রাপ্ত মেধাবী ৪৬ জন শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা প্রদান করা হয়  এবং  অভিভাবক সমাবেশ, বার্ষিক পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়। 

শনিবার (২৫মে) সকালে জাহান আরা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে, ফজলুল হক রোডস্থ  নর্দান ফ্লাওয়ার মিলস্ লিমিটেড মাঠ প্রাঙ্গনে জাহান আরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই সংবর্ধনা প্রদানকালে ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। 

জাহান আরা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি মুনির আহমেদ এর সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, জাহান আরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার ছানোয়ার হোসেন।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জিপিএ- ৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও উপহার তুলে দেন, অনুষ্ঠানের প্রধান অতিথি  সিরাজগঞ্জ-২ (সদর - কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী এসময়ে তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন, দেশরত্ন, বঙ্গবন্ধকন্যা, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। প্রতিটি শিক্ষার্থীর মধ্যে দেশপ্রেম ও সততা থাকতে হবে। সুশিক্ষিত ও দক্ষ হয়ে  আজকের এই শিক্ষার্থীরা আগামী দিনে সুনাগরিক হবে এরাই দেশের নেতৃত্ব দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়বে দেশ এগিয়ে যাবে। এজন্য নতুন প্রজন্ম বা শিক্ষার্থীদের আরও পড়া লেখায় বেশি মনোযোগী  হয়ে আধুনিক প্রযুক্তি নির্ভরশীল হতে হবে এবং  সাহিত্য- সংস্কৃতির ও ক্রীড়া চর্চায়  বেশি মনোনিবেশ করবে। সৃজনশীল হয়ে প্রকৃতি ও পরিবেশের প্রতি সংবেদনশীল হতে হবে। নিজেকে পরিবর্তনের জন্য নিজের ইচ্ছাশক্তিই যথেষ্ট। ভালো মানুষ হতে হবে। এজন্য মূল্যবোধ ও মানবিকতা থাকতে হবে। থাকতে হবে স্বপ্নজয়ের প্রতিজ্ঞা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা শিক্ষা অফিসার (অতি: দা:) আফছার আলী, সিরাজগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, মোঃ ছাকমান আলী, নর্দান ফ্লাওয়ার মিলস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন, সিরাজগঞ্জ পৌরসভার কাউন্সিলর এবং জাহান আরা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য মোঃ আব্দুল আলীম মন্ডল, মামুনুর রশিদ, জাহাঙ্গীর আলম প্রমুখ। 

এসময় অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জহুরুল ইসলাম, সহকারী শিক্ষক সঞ্জয় গৌর, টি এম আসলাম উদ্দীন, সিমা রাণী, আফরোজা সুলতানা, শাপলা খাতুন, রাশেদুল ইসলাম ও শিক্ষক কেয়ামত আলী সহ অন্যান্য কর্মকর্তা, কর্মচারী, সকল শিক্ষার্থীরা  অভিভাবকগণ, সুধীজন,গুণীজন এবং সাংবাদিকেরা  উপস্থিত ছিলেন।

আরও খবর



সিরাজগঞ্জে প্রকৃতি ও জীবন ক্লাবের আয়োজনে চিত্রাঙ্গন,বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৫০জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রকৃতি ও জীবন ক্লাবের জন্মদিন উপলক্ষে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জেও নানা অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।  কর্মসূচির মধ্যে ছিল শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা গান,নৃত্য,শোভাযাত্রা,বৃক্ষ রোপণ ও ছাত্র ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ। 

বৃহস্পতিবার (৬ জুন) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলাধীন বহুলী ইউনিয়নের চাঁদপাল গ্রামে আয়েশা রশিদ বিদ্যানিকেতনের বিভিন্ন আয়োজন করে থাকে প্রকৃতি ও জীবন ক্লাব। 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি অফিসার মো:আনোয়ার সাদাত। 
 
এসময় উপস্থিত ছিলেন,আয়েশা রশিদ বিদ্যানিকেতনের স্কুল প্রধান শিক্ষক গোলাম মওলা,প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা মো:জাকির হোসেন,মো: আশিক আহমেদ,  

বক্তাগণ বলেন,সুন্দর প্রকৃতি গড়তে প্রকৃতি ও জীবন ক্লাবের এমন উদ্যোগ কে আমরা সাধুবাদ জানায়। সদর উপজেলার চাঁদপাল গ্রামে অবস্থিত আয়েশা রশিদ বিদ্যানিকেতনের ক্ষুদে ছাত্র-ছাত্রীরা খুবই আনন্দিত। আমরা দেখেছি প্রকৃতি ও জীবন ক্লাবের জন্মদিন উপলক্ষে ছাত্র-ছাত্রীরা কেউ ছবি আঁকছে,কেউবা গান গাইছে,কেউ নৃত্য করছে। চিত্রকর্মে ফুটিয়ে তুলছে প্রকৃতির ফুল পাখি লতা পাতা সহ নানা ছবি। সুন্দর ও সবুজ পৃথিবী গড়তে হলে নতুন প্রজন্মদের কে নিয়ে আমাদের কে আরও এগিয়ে যেতে হবে।  

উল্লেখ্য,এই কর্মসূচির মধ্য দিয়ে প্রকৃতি ও জীবন ক্লাবের বৃক্ষ রোপণ কার্যক্রম শুরু করা হলো। আগামী ৩০ শে জুন পর্যন্ত বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কার্যক্রম পরিচালিত হবে। এবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও আঞ্চলিক সড়কগুলোতে বৃক্ষ রোপণ কার্যক্রম অগ্রাধিকার দেওয়া হবে।

আরও খবর



মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম মিরপুর শাখার কমিটির পরিচিতি

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

হাবিব কুষ্টিয়া জেলা প্রতিনিধি:মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলা শাখার মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষনা হয় গত সপ্তাহে এবং আজ ১ জুন ২০২৪ইং শনিবার বিকেলে কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয় মিরপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ভবনে। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম মিরপুর শাখার সভাপতি আবু হুরায়রা স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কুষ্টিয়ার জেলা শাখার সভাপতি হাবিবুর রহমান। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন, কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ শুভীন আক্তার। মিরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আমিরুল ইসলামের পরিচালনায় এসময়ে সহ-সভাপতি ইলিয়াস হোসেন, রুবেল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক পারভীন, সাংগঠনিক সম্পাদক মাফরোজা আক্তার টুনি, অর্থ-সম্পাদক রনি ইসলাম, দপ্তর সম্পাদক মমতাজ বেগম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর