Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মাগুরায় এমপি কাপ করতে চান সাকিব

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫০জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা ১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর মাগুরা ছেড়েছিলেন  সাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে তিনি মাগুরার বাইরে ছিলেন তিন সপ্তাহ। হঠাৎ করে এ সপ্তাহে মাগুরায় আসেন এবং ঐদিনই মাগুরা স্টেডিয়ামে অনুশিলন করেন। প্রথমবারের মতো সংসদ সদস্য হিসেবে মাগুরা জেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময়, সদর উপজেলা আয়োজিত এক মতবিনিময় সভায় উপস্থিত হন। পরে মাগুরা পৌরসভা, পুলিশ সুপারের কার্যালয়,মাগুরা সদর হাসপাতাল পরিদর্শন ও জেলা প্রশাসকের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় তার সাথে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, যুগ্ম সম্পাদক রানা আমীর ওসমানসহ আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা।

সাকিবের মামাতো ভাই সাবেক জাতীয় ফুটবলার  মেহেদী হাসান উজ্জ্বল জানান‘মাগুরা সদর উপজেলা গোল্ডকাপ অনেক জনপ্রিয়। আমরা আরও একটি টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছি। এই টুর্নামেন্টের নাম হবে এমপি কাপ। শুধু ক্রিকেট নিয়ে নয়। তিনটি ফরম্যাটে এটি হতে পারে। ক্রিকেট, ফুটবল বা অন্য কিছু নিয়ে হতে পারে। আগামী ৮ ফেব্রুয়ারি সব জানিয়ে দেওয়া হবে।’ সদর উপজেলার সব চেয়ারম্যানকে উদ্দেশ্য করে সাবেক এই ফুটবলার জানান, ‘এমপি কাপের সব খরচ আমরা বহন করব। আপনারা  শুধু সহযোগিতা করবেন অন্যান্য বিষয়ে।’ সাকিবের উপস্থিতিতে এমন প্রস্তাবে সবাই সাধুবাদ জানান। মাগুরাকে ক্রীড়াবান্ধব করতে সবার সহযোগিতা চেয়েছেন তিনি। 

মতবিনিময় সভায় সাকিব বলেন, ‘বিপিএল খেলার কারণে নির্বাচনের পর মাগুরার মানুষের সাথে   আমার আনুষ্ঠানিকভাবে দেখা হয়নি। তবে সামনে আবার সময় পাব। ৭ অথবা ৮ তারিখে মাগুরায় এসে দুই-তিন দিন নেতাকর্মীদের নিয়ে আবার কাজ করব। সংসদে কিংবা মন্ত্রণালয়ে কী কী করতে হবে তা আপনারা আমাকে জানাবেন। মাগুরাকে এগিয়ে নিতে আপনাদের সবার সহযোগিতা আশা করি পাব। প্রধানমন্ত্রী সারা দেশকে যেভাবে দেখতে চান, আমরা সেভাবেই আমাদের মাগুরাকে গড়ে তুলব। কিছু সমস্যা আছে, যেগুলো সবখানে থাকে। সেগুলো কীভাবে আমরা সমাধান করতে পারি, তা নিয়ে আমরা সবাই মিলে কাজ করব। ঐদিনই বিকেলে তিনি মাগুরা ছেড়ে আবার বিপিএলে অংশ নেয়ার জন্য চলে যান  জান।

আরও খবর



গাংনীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী কাবেল হোসেন ওরফে কাবিল (৬২) কে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে মেহেরপুরের গাংনী থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে তার নিজ বাড়ি হাড়াভাঙ্গা ফরাজী পাড়া থেকে গ্রেপ্তার করে।কাবেল হোসেন ওরফে কাবিলের পিতার নাম মৃত আমির ফরাজী। তাকে আজ সোমবার সকালে মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, কাবেল হোসেন ওরফে কাবিলের নামে ২৯-৮-২০১৮ ইং তারিখে কুষ্টিয়ার দৌলতপুর থানায় একটি মাদকের মামলা হয়। মামলায় তাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদ- দেন আদালত। রায়ের সময় কাবেল হোসেন ওরফে কাবিল অনুপস্থিত ছিলেন।

সে দীর্ঘদিন পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন স্থানে অবস্থান করছিলেন। রোববার সে নিজ বাড়িতে অবস্থান করছেন মর্মে সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাগেরহাটে ছুরিকাঘাতে চাচাকে হত্যার ঘটনায় ভাতিজা গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৪জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের মোল্লাহাটে সুপারি চুরিকে কেন্দ্র কেন্দ্র করে ছুরিকাঘাতে জামিল সরদারকে হত্যার দায়ে ভাতিজা রইচ সরদার (২২)কে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যকাশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে মোল্লাহাট উপজেলার কুলিয়া ঘাতবিলা এলাকায় অভিযান চালিয়ে রইচকে গ্রেপ্তার করে র‌্যাব-৬ এর সদস্যরা। আইনি প্রক্রিয়া শেষ রইচকে মোল্লাহাট থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেপ্তার রইচ সরদার মোল্লাহাট উপজেলার জয়ডিহি দাঁড়িয়াঘাটা ইসরাইল সরদারের ছেলে।

নিহত নিহত জামিল সরদার মোল্লাহাট উপজেলার জয়ডিহি দাঁড়িয়াঘাটা গ্রামের সাহেব সরদারের ছেলে।

গত ২০ ফেব্রুয়ারি সকালে সুপারি চুরিকে কেন্দ্র করে বাক বিতন্ডার জেরে জামিল সরদারকে ছুরিকাঘাত করে হত্যা করেন ভাতিজা রইচ সরদার। পরে জামিল সরদারের ভাই দেলোয়ার সরদার বাদী হয়ে রইচ ও রইচের বাবাসহ তিনজনকে আসামী করে মামলা দায়ের করেন।মামলার অন্য দুই আসামী রইচের বাবা ও মাকে গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, সুপারি চুরিকে কেন্দ্র জামিল সরদার হত্যা মামলার প্রধান আসামী রইচ সরদারকে গ্রেপ্তার হয়েছে। অন্য দুই আসামীকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বিজিবি মহাপরিচালক পদে মেজর জেনারেল আশরাফুজ্জামানের যোগদান

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসানের কাছ হতে বিজিবি মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন।

বিজিবিতে যোগদানের আগে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তর, ঢাকায় সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক ও সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ২৭তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সের সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ১৯৯২ সালের ২০ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশন লাভ করেন।

মেজর জেনারেল আশরাফ দেশে-বিদেশে বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেছেন। তিনি স্কুল অব আর্টিলারি, ফোর্ট সিল, মার্কিন যুক্তরাষ্ট্র, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, মিরপুর, ঢাকা, ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ, ওয়েলিংটন, তামিলনাড়–, ভারত এবং ন্যাশনাল ডিফেন্স কলেজ, নয়াদিল্লি থেকে প্রশিক্ষণ সম্পন্ন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ (এমডিএস), ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ও এমফিল এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

মেজর জেনারেল আশরাফ দেশে-বিদেশে বিভিন্ন নিযুক্তিতে বিভিন্ন কমান্ড, স্টাফ ও প্রশিক্ষকের দায়িত্ব পালন করেছেন। তিনি ৫টি আর্টিলারি ইউনিটে দায়িত্ব পালন করেন এবং ১টি আর্টিলারি রেজিমেন্ট ও ২টি আর্টিলারি ব্রিগেড কমান্ড করেছেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমির ইনস্ট্রাক্টর, একটি পদাতিক ডিভিশনের স্টাফ অফিসার গ্রেড-৩, একটি পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর এবং একটি পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই) এর ইন্টারনাল অ্যাফেয়ার্স ব্যুরো এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

মেজর জেনারেল আশরাফ জাতিসংঘ শান্তি মিশন ইথিওপিয়া এবং সুদান এ অংশগ্রহণ করে অত্যন্ত সফলতার সাথে মিশন সম্পন্ন করেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সচিবালয়ে শান্তিরক্ষী মিশন অপারেশন্স এ ফোর্স জেনারেশন অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন।


আরও খবর



মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় দাখিল পরীক্ষার্থী নিহত, বাবা আহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image

লুৎফর অরেঞ্জ মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পোস্টকামরি চরপাড়া নামক স্থানে ঢাকা টাঙ্গাইল মেইন রোডে পিকআপ ভ্যানের নিচে পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী হাফেজ রায়হান মিয়া (১৭) নামে এক দাখিল পরীক্ষার্থী নিহত হয়েছে। মোটরসাইকেলের চালক নিহতের বাবা স্কুল শিক্ষক হাবিবুর রহমান (৫০) কে গুরুতর আহত অবস্থায় মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বাড়ি মির্জাপুর উপজেলার ভাওড়া ইউনিয়নের নয়াপাড়া গ্রামে। নিহত রায়হান মির্জাপুর আফাজ উদ্দিন দারুল উলুম দাখিল মাদ্রাসার ছাত্র। ২২ ফেব্রুয়ারি মির্জাপুর সদরে পরীক্ষা দিতে যাওয়ার সময় সকাল ৮ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রথমে একটি অটো রিক্সা মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে আরোহীরা ছিটকে পড়ে যায়। তখন পিছন থেকে আসা গরু বোঝাই একটি পিকআপ ভ্যান রায়হানকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়।

মির্জাপুর থানা পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, নিহতের লাশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় নিহতের পরিবার এবং গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সরাইলে অবৈধভাবে মাটি কাটার দায়ে লাখ টাকা জরিমানা

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

রুবেল মিয়াঃব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অবৈধভাবে কৃষি জমি বিনষ্ট করে মাটি কাটার অপরাধে আখতার হোসেন নামে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।আখতার হোসেন উপজেলার কালিকচ্ছ এলাকার ইমাম হোসেনের ছেলে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের ধরন্তিবিল এলাকায় এ অভিযান পরিচালনা করেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাছরিন সুলতানা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাছরিন সুলতানা গণমাধ্যমকে বলেন, ফসলি জমি বিনষ্ট করে মাটি কাটার দায়ে একজনকে আটক করা। পরে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪