Logo
আজঃ সোমবার ০৫ জুন ২০২৩
শিরোনাম

মাগুরায় ৬ জন বিএনপি নেতা জেল হাজতে

প্রকাশিত:বুধবার ২৯ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৫ জুন ২০২৩ | ১৪২জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার ;মাগুরায় বিএনপির ৬ নেতা কর্মীর জামিন বাতিল করে জেল হাজতে প্রেরন করেছে আদালত। বুধবার জেলা বিএনপির আহবায়ক আলী আহম্মদ সদস্য সচিব আখতার হোসেনসহ ১৪ জন নেতা কর্মী আদালতে হাজির হলে আদালত ৬ জনের জামিন বাতিল করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেয়। গত ১১ ফেব্রুয়ারী ইউনিয়ন পদযাত্রা কর্মসুচিকে কেন্দ্র করে মহম্মদপুর থানায় বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী নিতাই রায় চোধধুরীসহ ২০ জন এছাড়া অঙ্গাত ১৫০ থেকে ২০০ জনকে আসামী করে বিস্ফোরক মামলা দায়ের করে। মামলায় হাইকোর্ট আসামীদের  ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন। বুধবার আসামীদের নিম্ন আদালতে হাজিরের দিন থাকায় তারা হাজির হলে আদালত বিএনপির রান্নু মোল্লা, বকীর বিশ্বাস, মহিদুল ইসলামসহ ৬ জনের জামিন বাতিল করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। মাগুরা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আহসান হাবীব কিশোর  মাগুরা সদর থানা বিএনপির আহবায়ক কুতুব উদ্দিন পৌর বিএণপির আহবায়ক মাসুদ হাসান খান কিজিল, সদর থানা বিএনপির সাবেক সভাপতি বর্তমান জেলা বিএনপির তত্বাবধায়ক সৈয়দ রফিকুল ইসলাম তুষার, জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক মফিজুর রহমান, জেলা যুবদণের সহ সভাপতি মুন্সী মাহফুজুল ইসলাম ডলার, জেলা ছাত্র দলের সভাপতি আব্দুর রহিম, সম্পাদক আবু তাহের সবুজ, এ মামলাকে মিথ্যা ভিত্তিহীন গায়েবী উল্লেখ করে  এক থানার মামলায় অন্য থানার নেতা কর্মীকে আসামী করায় তীব্র নিন্দা প্রকাশ করে এসব গায়েবী মামলা প্রত্যাহার করার আহবান জানান।




আরও খবর



সরকারের পদক্ষেপে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি রোধ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ৩১ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৫ জুন ২০২৩ | ৭৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের কার্যক্রমগুলোর ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্যবৃদ্ধি রোধ করা সম্ভব হয়েছে এবং দারিদ্র্য মানুষ এতে উপকৃত হচ্ছে। করোনা মহামারি ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সৃষ্ট অর্থনৈতিক মন্দার মধ্যেও সরকার দেশের অর্থনীতিকে প্রাণবন্ত রাখতে সর্বাত্মক চেষ্টা করছে।

আজ বুধবার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে পর্বে ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেনের করা প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য আবদুল লতিফের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, করোনা অতিমারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক অর্থনীতিতে যে মন্দাভাব, মূল্যস্ফীতি ও অস্থিরতা দেখা দেয় এবং এর ফলে দেশের অর্থনীতিতে যে নেতিবাচক প্রভাব পড়ে, তা মোকাবিলা করে আমাদের সরকার দেশের অর্থনীতিকে দ্রুত করোনাপূর্ব উচ্চ প্রবৃদ্ধির পথে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। তীব্র করোনা সংকটের মধ্যেও ২০১৯-২০ অর্থবছরে আমাদের প্রবৃদ্ধি ছিল ৩ দশমিক ৪৫ শতাংশ; যা ওই সময়ের জন্য সারা বিশ্বের মধ্যে ছিল অন্যতম সর্বোচ্চ।

তিনি বলেন, অর্থনীতিকে চাঙা করার জন্য সরকারের নেওয়া নানা পদক্ষেপের ফলে ২০২০-২১ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি ৬ দশমিক ৯৪ শতাংশ প্রবৃদ্ধি পায়। ২০২১-২২ অর্থবছরে আরও বেড়ে ৭ দশমিক ১০ শতাংশে উন্নীত হয়েছে।

পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর করা প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঢাকা-মাওয়া-ভাঙ্গা অংশে সেপ্টেম্বর ২০২৩ এবং সব কাজ সম্পন্ন করে জুন ২০২৪-এ ভাঙ্গা হতে যশোর অংশের রেল চলাচল চালু করা সম্ভব হবে।


আরও খবর



এলপিজির দাম কমল ১৬১ টাকা

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৫ জুন ২০২৩ | ১১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভোক্তাপর্যায়ে তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) দাম কামানো হয়েছে। প্রতি ১২ কেজি সিলিন্ডারের দাম ১৬১ টাকা কমিয়ে ১ হাজার ৭৪ টাকা নির্ধারণ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। যা এতদিন ছিল ১ হাজার ২৩৫ টাকা।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) হলরুমে এক সাংবাদিক সম্মেলনে নতুন দর ঘোষণা করে চেয়ারম্যান মো. নূরুল আমিন।

অন্যদিকে, গাড়িতে ব্যবহৃত প্রতি লিটার অটোগ্যাসের দাম ৫৭ টাকা ৫২ পয়সা থেকে কমিয়ে ৫০ টাকা ৯ পয়সা করা হয়েছে। গত মাসে এপ্রিল মাসের তুলনায় ১২ কেজি এলপিজি এবং প্রতি লিটার অটোগ্যাসের দাম যথাক্রমে ৫৭ টাকা এবং ২ টাকা ৬২ পয়সা বাড়ানো হয়।

কমিশনের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, নতুন এই দর আজ সন্ধ্যা থেকেই কার্যকর হবে। বাজার তদারকিতে মাঠে থাকবে কমিশন। অতিরিক্ত দামে এলপিজি বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

কমিশনের ঘোষণা অনুযায়ী, বেসরকারি খাতের প্রতি কেজি এলপিজির মূল্য সংযোজন করসহ দাম নির্ধারণ করা হয়েছে ৮৯ টাকা ৪৮ পয়সা। যা আগের মাসে ছিল ১০২ টাকা ৯১ পয়সা। পাশাপাশি সাড়ে ৫ থেকে ৪৫ কেজি পর্যন্ত বোতলজাত সব এলপিজির দাম একই হারে সমন্বয় করা হয়েছে। একইভাবে বাসাবাড়িতে ব্যবহারকারীদের জন্য ভ্যাটসহ প্রতি কেজি রেটিকুলেটেড এলপিজির দাম ৮৬ টাকা ২৫ পয়সা যা আগের মাসে ছিল ৯৯ টাকা ৬৮ পয়সা।  


আরও খবর



নরসিংদীতে ছাত্রদলের দুই পক্ষের গোলাগুলিতে সাবেক নেতা নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৫ জুন ২০২৩ | ৮৫জন দেখেছেন

Image

নরসিংদী প্রতিনিধি:নরসিংদীতে ছাত্রদলের দুই পক্ষের গোলাগুলিতে ছাদেকুর রহমান ছাদেক নামের এক সাবেক নেতা নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বেলা ৪টার দিকে বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকনের বাসভবনের সামনে এ গোলাগুলি হয়। ছাদেক জেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি ছিলেন।

ঘটনার পর খায়রুল কবির খোকনের বাসভবন ঘিরে রেখেছে পুলিশ। এ ঘটনায় কামাল হোসেন নামের স্থানীয় এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

ছাদেক ছাড়াও আশরাফুল নামের আরেকজন গুলিবিদ্ধ হন। প্রথমে গুলিবিদ্ধ অবস্থায় জেলা হাসপাতালে নেওয়া হয় আশরাফুলকে। এর আধা ঘণ্টা পর হাসপাতালে নেওয়া হয় ছাদেককে। তার অবস্থা গুরতর হলে তাকে ঢাকায় রেফার্ড করা হয়। ছাদেককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সোয়া ৭টার দিকে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

ছাদেকের মৃত্যুর আগে নরসিংদী জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মিজানুর রহমান জানিয়েছিলেন, ছাদেক নামে একজনের অবস্থা গুরুতর। তাকে আশংকাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজন জানায়, আজ বেলা সাড়ে ৩টার দিকে জেলা ছাত্রদলের বহিষ্কৃত নেতা মাইন উদ্দিনের নেতৃত্বে একটি পিকআপ ভ্যান, প্রাইভেটকার ও ৮-১০টি মোটরসাইকেলে করে জেলখানা মোড় থেকে গ্যাস অফিসের রাস্তায় ঢুকে অতর্কিত গুলি করতে থাকে। এসময় ট্রাক থেকে তারা নেমে খায়রুল কবির খোকনের বাসভবনের দিকে যেতে থাকেন। তখন খোকনের বাসভবনে কেউ ছিলেন না। তার বাসভবনের ফটকে তালা ঝুলছিল।

মাইনউদ্দিন ও তার সঙ্গীদের তাণ্ডবে পুরো এলাকাজুড়ে আতংক ছড়িয়ে পরে। এসময় স্থানীয় জনতার হাতে বাবু নামের এক তরুণ আটকও হয়। আটক বাবু জানায়, তার বাড়ি শিবপুর উপজেলার নোয়াদিয়া গ্রামে। একই উপজেলার ভুরভুরিয়া বাজারের একটি মাইকের দোকানের কর্মচারী সে। তার দাবি, তিনি মাইনউদ্দিনদের মাইক ভাড়া দিয়েছেন।  

মাইনউদ্দিন বলেন, তারা ২৭ তারিখের জনসভা সফল করার জন্য ছাদেকুর রহমান ছাদেকের নেতৃত্বে মিছিল নিয়ে চিনিশপুরে বিএনপি কার্যালয়ে যাচ্ছিলেন। পথে জেলখানা মোড়ে পৌঁছালে খায়রুল কবির খোকনের লোকজন, ছাত্রদল সভাপতি নাহিদ ও জাইদুল, লাল ভাই, তানভীরের নেতৃত্বে তাদেরকে লক্ষ্য করে গুলি করলে তাদের দুইজন গুলিবিদ্ধ হন।

তাকে ছাত্রদল থেকে বহিষ্কার করার পরও কেন তিনি খোকনের বাড়ির দিকে যাচ্ছিলেন এমন এক প্রশ্নের জবাবে মাইনউদ্দিন বলেন, তিনি কখনো হামলা চালাননি। বারবার তাদের ওপরই হামলা চালিয়ে যাচ্ছে অপরপক্ষ।

এদিকে, এ ঘটনার পর জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম সম্পাদক খায়রুল কবীর খোকন বলেন, তিনি আজ দিনভর ঢাকায় দলীয় সভা-সমাবেশে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তার এসব অনুষ্ঠানের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও প্রকাশ হচ্ছে।

ঢাকায় থেকে তাদের ওপর কীভাবে তিনি বা তার লোকেরা হামলা করবেন এমন প্রশ্ন রেখে তিনি আরও বলেন, ‘মাইনউদ্দিনকে এখন ট্রামকার্ড হিসেবে ব্যবহার হচ্ছে। বারবার পুলিশের সহায়তায় সে আমার বাসায় এবং গাড়িবহরে হামলা চালাচ্ছে। অথচ পুলিশ আমার অভিযোগ আমলে না নিলেও তাদের অভিযোগ আমলে নিচ্ছে।


আরও খবর



গাইবান্ধা জেলা কারাগারে হাজতির মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৭ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৪ জুন ২০২৩ | ৯৬জন দেখেছেন

Image
গাইবান্ধা সংবাদদাতা: মাদক ছেড়ে দিয়ে স্বাভাবিক সুস্থ জীবনে ফিরে আসেন লিপন মিয়া। কিন্তু তিনি নেশা ছাড়লেও পুলিশ তার পিছু ছাড়েনি।  পুলিশ তাকে মাদকসেবী হিসেবে গ্রেফতার করে কারাগারে পাঠায়। শনিবার হাসপাতালের মর্গ থেকে তার লাশ হয়ে বের হতে হলো। এই দুঃখ আর কষ্টের কথা আমরা কার কাছে জানাব। এ কথাগুলো হাসপাতাল চত্বরে বলছিলেন নিহতের ভাই রনি। গাইবান্ধা জেলা হাসপাতাল রোডের বাসিন্দা ব্যাংকার সাইফুল ইসলামের ছেলে লিপন। তিনি একসময় মাদকাসক্ত ছিলেন। শুক্রবার তাকে ও তার বন্ধু দেব প্রসাদ রায়কে গ্রেফতার করে গাইবান্ধা জেলা কারাগারে  পাঠায় পুলিশ।  

ওই দিন রাত সাড়ে ১০টার দিকে হাজতে লিমন অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার নামে তাকে গভীর রাত পর্যন্ত গাইবান্ধা কারাগারের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। যেখানে নেই আইসিইউ ও অক্সিজেনের ব্যবস্থা।অবস্থা বেগতিক দেখে রাত আড়াইটার দিকে লিমনকে গাইবান্ধা জেলা হাসপাতালে পাঠানো হয়। জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

জেলা কারাগারের জেল সুপার মো. নজরুল ইসলাম জানান, শুক্রবার মাদক মামলায় পুলিশের হাত ধরে পড়েন লিপন ও তার বন্ধু দেব প্রসাদ রায় চন্দ্র।প্রথমে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়। কিন্তু রাত যত গভীর হতে থাকে লিমনের শ্বাসকষ্ট আরও বাড়তে থাকে। অবস্থা বেগতিক দেখে লিমনকে জেলা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

শনিবার সকালে তার লাশ নিয়ে যান ভাই রনি মিয়াসহ তার স্বজনরা। রনি মিয়া বলেন, আমার ভাই অনেক দিন থেকে সুস্থ স্বাভাবিক জীবনযাপন করছিলেন। তিনি সাড়ে ১০টার দিকে অসুস্থ হন। কিন্তু তাকে হাসপাতালে নিতে দেরি করায় আজ আমরা ভাইকে হারালাম। গাইবান্ধা হাসপাতালের আরএমও ডা. বিশ্বেশ্বর বর্মণ জানান, তাকে যখন হাসপাতালে আনা হয় আমরা জরুরি বিভাগে মৃত পেয়েছি।

আরও খবর



বাজারে আসছে সংগীতশিল্পী রুমি খান ও নাসির উদ্দিন সনি'র নতুন গানের একটি মিউজিক ভিডিও

প্রকাশিত:সোমবার ২৯ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৫ জুন ২০২৩ | ১৭৯জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক: বাজারে আসছে সংগীতশিল্পী রুমি খান ও নাসির উদ্দিন সনি'র নতুন গানের একটি মিউজিক ভিডিও "ভাড়াটিয়া ঘর জামাই"। এফ কে মাল্টিমিডিয়া আগামী বৃহস্পতিবার বিকালে গানটি রিলিজ পাবে বলে জানিয়েছেন এফ কে মাল্টিমিডিয়ার কর্নধার কবির  চৌধুরী।

জানা গেছে, ইতোমধ্যেই  স্টুডিওতে রেকডিং শেষে গানটির চিত্রগ্রহণ সম্পন্ন হয়।

গানের শিরোনাম 'ভারাটিয়া ঘর জামাই। গানটির কথা লিখেছেন রাজ কামাল ও সুর করেছেন জাতীয়   চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার প্লাবন কোরেশী।  সংগীত পরিচালনা করেছেন এ সময়ের জনপ্রিয় মিউজিক কম্পোজার রুমি সেন ।

শিল্পী জানান, বর্তমানে ভাল গানের খরা চলছে। প্রযুক্তির উৎকর্ষতায় প্রচুর গানের ভিডিও তৈরি হলেও শিল্পীসুলভ গান সৃষ্টি হচ্ছেনা।  

এ কারণে শ্রোতাদের কাছে গানের স্থায়িত্বও কম। তাই শ্রোতাদের চাহিদার কথা মাথায় রেখেই যত্নসহকারে গানের ভিডিওটি তৈরি করা হয়েছে।

দীর্ঘদিন পর দর্শক শ্রোতারা একটি ভালো মানের সুরেলা গান পাবেন বলে শিল্পী আশবাদ ব্যক্ত করেছেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

ঢাকা মাতাবেন অনুপম রায়

শনিবার ০৩ জুন ২০২৩