Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
রাস্তা পারাপারের সময় পিকআপের চাপায় পথচারীর মৃত্যু

মাদারীপুরে লিচু বোঝাই পিকাপের চাপায় পথচারীর মৃত্যু

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১২৪জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

মাদারীপুর জেলা শহরের ইটের পুল এলাকায় পিকআপ ভ্যানচাপায় সুলতান (৩৫) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে।  


সোমবার (২৩ মে) সকালে শহরের ইটেরপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


নিহত সুলতান জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার বাসিন্দা।


মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) এ এইচ এম সালাউদ্দিন জানান, সকালে ইটেরপুল এলাকায় রাস্তা পার হচ্ছিলেন সুলতান।


এসময় রাজশাহী থেকে শরিয়তপুরগামী লিচুবোঝাই একটি পিকআপ ভ্যান সুলতানকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। এ অবস্থায় সুলতানকে জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।




আরও খবর



‘ফায়ার সার্ভিস রাত ১০টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনবে বলে আশা করছি’

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫০জন দেখেছেন
Image

‘কনটেইনারগুলো সরানো হচ্ছে, হয়তো কিচ্ছুক্ষণের মধ্যে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসবে। ফায়ার সার্ভিসের সঙ্গে কথা বলেছি। তাদের যে সক্ষমতা রয়েছে তা দিয়ে রাত ১০টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হবে বলে আশা করছি। অন্ধকার হয়ে গেলে এখানে লাইটার দিয়ে আলোকিত করা হবে। আশা করছি এখান থেকে আর কোনো আহত বা নিহত হওয়ার ঘটনা ঘটবে না।’

রোববার (৫ জুন) বিকেলে ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা বলেন বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাইফুল আবেদীন।

তিনি বলেন, প্রথমে আমরা চট্টগ্রাম সামরিক হাসপাতালকে প্রস্তুত করার জন্য নির্দেশ পেয়েছিলাম। ফায়ার সার্ভিসের যারা আহত ছিলেন তাদের ভর্তি করা হয়। সিএমএইচ ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছয়জনকে হেলিকপ্টারে করে ঢাকার সিএমএইচ হাসপাতালে পাঠানো হয়েছে। এই এলাকায় জনসমাগম খুব বেশি ছিল। যে কারণে আহত ও ক্ষতি বেশি হয়েছে।

মেজর জেনারেল সাইফুল আবেদীন বলেন, সেনাবাহিনীর সদস্যরা এই এলাকা নিয়ন্ত্রণ করেছে যাতে আরও বেশি জনসমাগম ও নাশকতামূলক কোনো কার্যক্রম পরিচালিত না হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সেনাবাহিনীর একটি টিম যাচ্ছে, তারা ওখানেও সহযোগিতা করবে বলে জানান মেজর জেনারেল সাইফুল আবেদীন।

বাংলাদেশ সেনাবাহিনী সব সময় জনগণের পাশে থেকে জনগণের সেবা করে জানিয়ে সেনাবাহিনীর এই কর্মকর্তা বলেন, দুর্যোগপূর্ণ মুহূর্তে সব সময় বাংলাদেশ সেনাবাহিনীকে পাশে পাবেন। আমরা সারারাত প্রস্তুত ছিলাম, ডিসি-এসপি সকালে বলার সঙ্গে সঙ্গে আমরা এখানে চলে আসি এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে দুটি ড্রেন ছিল, যা বঙ্গোপসাগরের সঙ্গে সংযুক্ত। এই ড্রেন দিয়ে কেমিক্যাল চলে যাওয়ার ঝুঁকি ছিল, যা পরিবেশের জন্য ক্ষতিকর। আমাদের ইঞ্জিনিয়ার টিম ড্রেনগুলো ব্লক করে দিয়েছে এবং ড্রেন দিয়ে কেমিক্যাল যাওয়ার কোনো সুযোগ নেই। এছাড়া আর কোনো সহায়তা করার প্রয়োজন হলে তা আমরা করবো।

এর আগে শনিবার (৪ জুন) রাত ১১টার দিকে বিএম কনটেইনার ডিপোতে আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। এরপর তারা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এসময় এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে ছড়িয়ে পড়তে থাকে আগুন। কিছু কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। ভেঙে পড়ে আশপাশের বাড়িঘরের জানালার কাচ।

রোববার (৫ জুন) সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ৪৯ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী। এর মধ্যে আটজন ফায়ার সার্ভিস কর্মী। আহত আছেন কয়েকশ। ডিপোটিতে ১৩শ কনটেইনার ছিল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। প্রাথমিকভাবে এ আগুনে নয়শ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


আরও খবর



আজকের কৌতুক: ফেসবুকে পাত্রী খোঁজা

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

ফেসবুকে পাত্রী খোঁজা
এক অবিবাহিত যুবক বিয়ে করার জন্য মেয়ে খুঁজতে খুঁজতে ক্লান্ত হয়ে গেল। ফলে একদিন ফেসবুকে স্ট্যাটাস দিলো, ‘আমি বিয়ে করতে চাই।’

দিনশেষে তার স্ট্যাটাসে মাত্র দুটি মেয়ে লাইক দিলো। আর বাকি ১০৬ জন পুরুষ কমেন্ট করলো, ‘আমারটা লইয়া যাও!’

****

প্রেমিকা কানে কম শোনে
একদিন রনি আর জনির মধ্যে কথা হচ্ছে—
রনি: বুঝলি জনি, সুন্দরী এক তরুণীকে আমি ভালোবাসতাম কিন্তু এখন আর বাসি না।
জনি: কেন?
রনি: মেয়েটা কানে কম শোনে।
জনি: কী করে বুঝলি?
রনি: আমি তাকে বললাম, ‘আমি তোমাকে ভালোবাসি।’ আর ও বলল, ‘আমার পায়ের স্যান্ডেলটা নতুন!’

****

স্কুলে মেয়ে পটানো
বল্টু তার কলেজের এক মেয়েকে বললো—
বল্টু: আমি তোমাকে ভালোবাসি। এখন তুমি আমাকে বলো।
মেয়ে: আমি এখন স্যারকে গিয়ে বলব।
বল্টু: আরে বোকা, স্যারকে বইলো না।
মেয়ে: কেন?
বল্টু: স্যারের তো বিয়ে হয়ে গেছে।


আরও খবর



মোংলা বন্দরে সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মবিরতি

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬১জন দেখেছেন
Image

কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালা ও পণ্যচালান শুল্কায়নে এইচএস কোড এবং সিপিসি নির্ধারণে প্রণীত বিভিন্ন আইন বাতিলের দাবিতে মোংলা বন্দরে কর্মবিরতি চলছে।

মঙ্গলবার (৭ জুন) সকাল থেকে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশন এই কর্মবিরতির ডাক দেয়।

ফলে বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্যের সব পণ্য ওঠানামা ও পরিবহন কার্যক্রম থেকে বিরত রয়েছেন প্রায় পাঁচ থেকে ছয়শো শ্রমিক-কর্মচারী। বন্দর জেটিতে পণ্যের শুল্কায়ন ও ছাড়করণের কাজ করে থাকেন এসব সিঅ্যান্ডএফ শ্রমিক-কর্মচারীরা।

Mongla-2.jpg

বিষয়টি নিশ্চিত করে সংগঠনের মহাসচিব মো. সুলতান হোসেন খান বলেন, আমাদের এ দাবি না মানা পর্যন্ত মোংলা বন্দরসহ দেশের সব শুল্ক ভবন ও স্টেশনে পূর্ণদিবস কর্মবিরতি চলবে।

তিনি দাবি করেন, তাদের এ কর্মবিরতির ফলে মোংলা বন্দরসহ সব শুল্ক ভবন ও স্টেশনে পণ্যের শুল্কায়ন ও ছাড়করণের কাজ পুরোপুরি বন্ধ রয়েছে।


আরও খবর



অনেক বিশ্রাম নিয়েছেন, আর সুযোগ নেই: নেতাকর্মীদের খসরু

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

সামনের দিনগুলোতে নেতাকর্মীদের দলীয় সিদ্ধান্ত কঠোরভাবে পালনের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আগামী ছয় মাস কোনো বিশ্রামের সুযোগ নেই, অনেক বিশ্রাম নিয়েছেন। আগামী ছয় মাস কোনো বিশ্রাম নেওয়া যাবে না। ২৪ ঘণ্টা রাজনীতি করতে হবে, দলের সিদ্ধান্ত পরিপূর্ণভাবে পালন করতে হবে। তাহলে এই ফ্যাসিস্ট সরকার থেকে দেশের মানুষকে মুক্ত করতে পারবো।

সোমবার (২৭ জুন) ঢাকা মহানগর উত্তর বিএনপির বাড্ডা এলাকার ওয়ার্ড সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খসরু বলেন, আগামী ছয় মাস আমাদের ২৪ ঘণ্টা রাজনীতি করতে হবে। রাজনীতিতে সম্পৃক্ত হয়ে, আন্দোলনে সম্পৃক্ত হয়ে দিন-রাত সবকিছু ভুলে দলের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের মধ্যে কোনো রাজনীতি নেই, তাদের সব সিদ্ধান্ত অরাজনৈতিক ও জনগণের বিরুদ্ধে। ফ্যাসিস্টরা যা করে, আজকে বাংলাদেশ তাই হচ্ছে। এরকম একটি সরকারকে উৎখাত করতে হলে আমাদের ১০০ শতাংশ কমিটমেন্ট থাকতে হবে। তা না হলে তাদের সরাতে পারবেন না।

খসরু বলেন, আজকের প্রেক্ষাপট হচ্ছে, তারা জনগণকে বাইরে রেখে, ক্ষমতা দখল করে অব্যাহতভাবে ক্ষমতায় থাকার জন্য একটি গোষ্ঠীর মাধ্যমে, একটি প্রক্রিয়ার মাধ্যমে একটি প্রকল্প সৃষ্টি করেছে। এর মধ্যে কিছু ব্যবসায়ী রয়েছে, কিছু রাজনীতিবিদ রয়েছে, কিছু সরকারি কর্মকর্তা রয়েছে। এরা মিলে একটি গোষ্ঠী তৈরি করেছে।

সম্মেলনে ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



অতিরিক্ত ডিআইজি হলেন বিপ্লব কুমার সরকার

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ১০১জন দেখেছেন
Image

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। তিনি বিসিএস ২১তম পুলিশ ব্যাচের কর্মকর্তা।

বিপ্লব কুমার সরকারসহ অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন আরও ৭৩ জন কর্মকর্তা

বৃহস্পতিবার (২ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপন তিনটিতে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

গত ১৫ নভেম্বর ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে বিপ্লব কুমার সরকারকে ফের তেজগাঁও বিভাগের ডিসি পদে পদায়ন করা হয়। ২০১৩ সালের এপ্রিল থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত এ পদেই দায়িত্ব পালন করেছিলেন তিনি।

বিপ্লব কুমার সরকার ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে দীর্ঘসময় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি পদে দায়িত্ব পালন করেন। কিশোরগঞ্জের এ সন্তান তখন রেকর্ডসংখ্যক ২৩ বার ডিএমপির শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হন। ২০১৪ সালে তিনি প্রথম পিপিএম পদক পান। এরপর ২০১৬ সালে বিপিএম পদক অর্জন করেন।

২০১৯ সালের ১৩ জুন তাকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) পদে বদলি করা হয়। গত ১৮ অক্টোবর ডিএমপির ডিসি পদেই বিপ্লব কুমারকে রংপুর থেকে ফিরিয়ে আনা হয়।


আরও খবর