Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৭ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৮৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যাওয়ার পথে লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট আজ রবিবার রাত ৯টা ৫ মিনিটে (বাংলাদেশ সময়) লন্ডনে পৌঁছায়। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে ফ্লাইটটি সকাল ১০টার পর রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। সে সময় বিমানবন্দরে মন্ত্রিপরিষদের সদস্য, তিন বাহিনীর প্রধান, সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

লন্ডনের হিথ্রো বিমানবন্দরে চার ঘণ্টা যাত্রাবিরতির পর ফ্লাইটটি এদিন নিউইয়র্ক সময় রাত ১০টা ৫০ মিনিটে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।


আরও খবর



মধুপুরের এক মাদকসেবীকে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৭৮জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন আউশনারা গ্রামে নেশাগ্রস্ত অবস্থায় শান্তি বিনষ্টের অভিযোগের পরিপ্রেক্ষিতে মোবাইল কোর্ট পরিচালনা করে এক মাদকসেবিকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।সোমবার (২৪জুন) বিকাল ৪টার দিকে আউশনারা গ্রামে নেশাগ্রস্ত অবস্থায় শান্তি বিনষ্টের অভিযোগের প্রেক্ষিতে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।এ সময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযুক্তকে সহিংস অবস্থায় দেখা যায় এবং তল্লাশিঅন্তে তার কাছে গাঁজার পুরিয়া পাওয়া যায়।


অভিযুক্তকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ অনুযায়ী এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ (একশত) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।মোবাইল কোর্ট পরিচালনা করেন মধুপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া। তিনি যোগদান করেই মধুপুরে মাদক নিয়ন্ত্রণে এক বিশাল ভুমিকা রাখলেন। তার এই সাহসী ভুমিকার কারণে মধুপুর উপজেলার সর্বস্তরের মানুষ তাকে সাধুবাদ জানিয়েছেন। তারা মনে করেন, এমন পদক্ষেপ অব্যাহত থাকলে মাদক বিক্রি এবং মাদক সেবন উভয়ই খুব দ্রুত সময়ের মধ্যে বন্ধ হয়ে যাবে।এ মোবাইল কোর্ট পরিচালনায় উপস্থিত থেকে সহযোগিতা করেছেন  মধুপুর থানার চৌকস পুলিশের একটি দল।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



স্বামীর সাথে ঘুরতে এসে গণধর্ষণের শিকার,গ্রেফতার ৭

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image
রায়হান কবির (মারুফ),স্টাফ রিপোর্টার:ক্যান্টনমেন্ট জোনের এসি    মুত্তাজুল ইসলাম  জানান যে, গতকাল ২৮/০৬/২০২৪তারিখ রাতে  এয়ারপোর্ট এলাকায় ভিকটিম (৩৭) ও তার স্বামী রনি ঘুরতে আসলে আনুমানিক রাত ০৯:৩০ এর দিকে ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে রোডের ঢাকা ইনকামিং এ বনরূপা সংলগ্ন এলাকার কাছাকাছি আসলে সুমন এবং অজ্ঞাতনামা ০৬ জন লোক তাদেরকে জোরপূর্বক ধরে নিয়ে বনরূপা এলাকার ঝোপঝাড়ের মধ্যে নিয়ে যায় এবং ৩ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে তারা ভিকটিমের স্বামীকে ছেড়ে দেয় মুক্তিপণের টাকা আনার জন্য। ভিকটিমের স্বামী উক্ত স্থান থেকে বের হয়ে ৯৯৯ এ কল দিয়ে পুলিশের সহায়তা কামনা করে। খিলখেত থানা টহলরত পার্টি তৎক্ষণাৎ ভিকটিমের স্বামীকে নিয়ে ভিকটিমকে উদ্ধারের উদ্দেশ্যে রওনা হয়। ঘটনাস্থলের কাছাকাছি গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালিয়ে যায়। আসামিদের ধরার উদ্দেশ্যে এসি ক্যান্টনমেন্ট জোন শেখ মুত্তাজুল ইসলামের নেতৃত্বে খিলক্ষেত থানার কয়েকটি টিম অভিযান পরিচালনা করে অদ্য দুপুর নাগাদ সকল আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়। আগামীকাল  বিস্তারিত জানানো হবে বলে  উল্লেখ করেন এই এসি।

আরও খবর



মির্জাপুরের আটিয়া মামুদপুর উচ্চ বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধি টাঙ্গাইল থেকে:টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নে অবস্থিত আটিয়া মামুদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বর্তমান ম্যানেজিং কমিটির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে।জানা যায়, ২০২১ সালে করোনাকালীন সময়ে এসএসসি পরীক্ষার্থীদের বোর্ড কর্তৃক ফেরত দেওয়া টাকা স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক পরীক্ষার্থীদের ফেরত না দিয়ে নিজ একাউন্টে রেখে দেন। গত কয়েক মাস পূর্বে এ নিয়ে গণমাধ্যমে লেখালেখি হলে তিনি কিছু সংখ্যক পরীক্ষার্থীকে সেই টাকা ফেরত দেন।বিদ্যালয়ের শূন্য পদের জন্য একটি জাতীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেই নিয়োগ বিজ্ঞপ্তিতে বিদ্যালয়ের নাম সহ একাধিক বানান ভুল দেখা যায়। পরবর্তীতে বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি প্রকাশ পেলে বিদ্যালয় কর্তৃপক্ষ পুনরায় অনেকটা গোপনে দ্বিতীয়বার সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। আবেদনকারীদের দরখাস্ত যাচাই বাছাই এবং পরীক্ষা গ্রহণের পূর্বেই চারজন প্রার্থীর কাছ থেকে মোটা অংকের টাকা অগ্রিম ঘুষ নেওয়ার খবর অত্র এলাকার মানুষের মুখে মুখে এখন ঘুরে বেড়াচ্ছে। ঘুষের টাকা ভাগ বাটোয়ারা নিয়ে মামুদপুর বাজারে বাকবিতণ্ডার খবরও পাওয়া গেছে। অন্যদিকে বিদ্যালয়ের এক অভিভাবক সদস্য নজরুল ইসলামের ছোট ভাইকে বিদ্যালয়ের নিয়োগ দেওয়ার জন্য জমি বিক্রি করে টাকা দেন। নজরুল ইসলামের পিতা বিক্রয় করা সেই জমিতে গিয়ে হার্ট হাস্ট্রোক করে সেখানেই মারা যান। জমির শোকে মৃত্যুর খবর এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। এছাড়া বিদ্যালয়ে দাতা সদস্য নিয়োগেও অনিয়মের অভিযোগ রয়েছে। প্রথমে ফাহমিদা আক্তার লিজু নামে একজনকে বিদ্যালয় এর নির্ধারিত ফি ৩০ হাজার টাকার বিনিময়ে দাতা সদস্য করা হয়। পরবর্তীতে গত ২২ জুন তারিখে পিছনের তারিখ অর্থাৎ ১জুন তারিখ সম্বলিত ৫০ হাজার টাকা ফি ধার্য করে পুনরায় দাতা সদস্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিটি একদিন অর্থাৎ ২৩ জুন নোটিশ বোর্ডে দেখা গেলেও ২৪ জুন সেটা তুলে ফেলা হয়। নিয়মানুসারে অভিভাবক ভোটার তালিকা, টি আর সদস্য তালিকা এবং দাতা সদস্যর চূড়ান্ত তালিকা নোটিশ বোর্ডে কমপক্ষে তিন কর্ম দিবস পর্যন্ত প্রদর্শনের বিধান থাকলেও বিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেটা না করে শুধুমাত্র অভিভাবক ভোটার তালিকা প্রকাশ করেন, পরে সেটাও ছিঁড়ে ফেলা হয়। এ বিষয়ে ফাহমিদা আক্তার লিজু'র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্কুল কর্তৃপক্ষ আমার সাথে প্রতারণা করেছে; আমি এ বিষয়ে আইনি পদক্ষেপ নিব। বিদ্যালয়ের এই সকল অনিয়মের বিষয়ে মামুদপুর গ্রামের স্থায়ী বাসিন্দা এবং আনাই তারা ইউনিয়নের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল ময়নাল এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ঐ সমস্ত অনিয়মের বিষয়ে আমি নিজেও জানি, আমি খুব শীঘ্রই এলাকাবাসীদের সাথে আলোচনা করে পদক্ষেপ নিব। কারণ এটা আমাদের মামুদপুর গ্রামের একটি ঐতিহ্যবাহী স্কুল। আমি নিজেও এই স্কুলের ছাত্র; সামান্য কয়েকজন স্বার্থান্বেষী মানুষের কারণে এই বিদ্যালয়ের সম্মান বিনষ্ট হতে দিব না। এদের কারণেই ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় ৬৫ জন পরীক্ষার্থীদের মধ্যে মাত্র ৩৫ জন পাস করেছে, তার মধ্যে একজন মাত্র এ মাইনাস এ প্লাস একজনও নেই, যা খুবই দুঃখজনক। 


আরও খবর



ফিলিপাইন শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইন শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে। দেশটির মিন্দানাও দ্বীপে আঘাত হানা এই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৬ দশমিক ৭।

বৃহস্পতিবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার ফিলিপাইনের মিন্দানাওতে ৬.৭ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেস (জিএফজেড) জানিয়েছে। সংস্থাটি বলছে, ভূপৃষ্ঠ থেকে ভূমিকম্পের গভীরতা ছিল ৬৩০ কিলোমিটার (৩৯১.৪৬ মাইল)।

ফিলিপাইনের সিসমোলজি এজেন্সি এক বিজ্ঞপ্তিতে বলেছে, ভূমিকম্পে ক্ষয়ক্ষতি হবে বলে আশা করা হচ্ছে না। তবে আফটারশক হতে পারে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস)-এর তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে ৬.৭ মাত্রার এই ভূমিকম্পটি দেশের দক্ষিণাঞ্চলের সারঙ্গানি প্রদেশ থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬২.১ মাইল) দক্ষিণ-পূর্বে আঘাত হানে।

উল্লেখ্য, ফিলিপাইনে প্রায়ই ভূমিকম্প হয়ে থাকে। দেশটি ভূতাত্ত্বিকভাবে ভূমিকম্প সক্রিয় অঞ্চল ‘প্যাসিফিক রিং অব ফায়ারে’ রয়েছে যা জাপান থেকে দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রশান্ত মহাসাগরজুড়ে বিস্তৃত।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপসংস্থা রিং অব ফায়ারকে বিশ্বের সবচেয়ে ভূমিকম্প এবং আগ্নেয়গিরির সক্রিয় অঞ্চল হিসেবে শনাক্ত করেছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর

চীনে শপিং মলে আগুন, নিহত ১৬

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




সিদ্ধিরগঞ্জে ব্যবসায়ীর লক্ষাধিক টাকা ও মটোর বাইক ছিনতাই

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image
ইউসুফ আলী প্রধান, নারায়ণগঞ্জ সংবাদদাতাঃদেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ব্যবসায়ীর লক্ষাধিক টাকা সহ মটোর বাইক ও মোবাইল ফোন ছিনতাই করার ঘটনা ঘটেছে।নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মনোয়ারা জুট মিল সংলগ্ন এলাকায় ২ জুলাই রাত আনুমানিক ৯ টা ৩০ মিনিটে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ব্যবসায়ী আকবর হোসাইন নারায়ণগঞ্জের চিটাগাং রোড থেকে সিদ্ধিরগঞ্জ বাজারে তার এক আত্মীয়ের বাসায় যাওয়ার পথে এমন ঘটনা ঘটেছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন তিনি। ব্যবসায়ী জানান তার তিন লাখ ৫০ হাজার টাকা মূল্যের সুজুকি ইন্ট্রুডার মটোর বাইক নিয়ে ঘটনাস্থল অতিক্রম করার সময় অজ্ঞাত কিছু যুবক এসে তাকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে দুটি হেলমেট সহ মটোর বাইক ও মোবাইল ফোন রেখে দেয়। একই সাথে ১৪ হাজার টাকা মূল্যের হাত ঘড়ি, ব্যাংকের কার্ড, বাইকের কাগজ পত্রসহ ব্যবসার কাজে সঙ্গে থাকা নগদ ২ লাখ ৩০ হাজার টাকা নিয়ে যায় । বিষয়টি সম্পর্কে তিনি ৩ জুলাই বিকেলে সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। থানা সূত্রে জানা যায়, ঘটনার পর ভুক্তভোগী ব্যবসায়ী তাৎক্ষণিক থানায় উপস্থিত হলে থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে তাৎক্ষণিক অভিযুক্তদের পাওয়া যায় নাই। বিষয়টি সম্পর্কে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবু বক্কর সিদ্দিক জানান, অভিযোগ পর্যালোচনা করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর