Logo
আজঃ সোমবার ০৫ জুন ২০২৩
শিরোনাম

লিটনের রেকর্ডে বাংলাদেশের সংগ্রহ ২০২

প্রকাশিত:বুধবার ২৯ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৫ জুন ২০২৩ | ১২৬জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ লিটন দাসের দ্রুততম ফিফটির রেকর্ডে নির্ধারিত ১৭ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২০২ রানের বিশাল সংগ্রহ পেয়েছে।

আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলছে দুদল। টস জিতে টাইগারদের ব্যাটিংয়ে পাঠিয়েছেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। তবে টসের পরই দুই দফা বৃষ্টি নামে। অবশেষে স্থানীয় সময় বিকেল ৩টা ৪০ মিনিটে খেলা শুরু হয়। দুদল ১৭ ওভার করে খেলবে। পাওয়ার প্লে ৫ ওভারে। দুজন বোলার সর্বোচ্চ ৪ ওভার করে করতে পারবেন। বাকিরা ৩ ওভার করে।

প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ উড়ন্ত শুরু পায়। টাইগার ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন লিটন দাস। মাত্র ১৮ বলে দশম ফিফটির দেখা পান তিনি। লিটন ভাঙেন ২০০৭ সালে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের ২০ বলে ফিফটির রেকর্ড।

অবশেষে দলীয় ১২৪ রানে বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙে। দশম ওভারে বেন হোয়াইটে বলে তুলে মেরে বাউন্ডারি লাইনে মার্ক অ্যাডায়ারকে ক্যাচ দেন রনি তালুকদার। ২৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪৪ করেন রনি। ওপেনিংয়ে এখন এটিই বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। আগের সর্বোচ্চ ছিল মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকারের ১০২ রানের।

স্বাগতিকদের ইনিংসে ঝড় তোলা ১২তম ওভারে ব্যক্তিগত ৮৩ রানে বেন হোয়াইটের দ্বিতীয় শিকার হন লিটন দাস। ৪১ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজান। এটি টি-টোয়েন্টিতে তার সর্বোচ্চ রানের ইনিংস। আগেরটি ছিল ৭৩।

তৃতীয় উইকেট জুটিতে ২৯ বলে ৬১ রান তোলেন অধিনায়ক সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়। মার্ক অ্যাডায়ারের বলে ইনিংসের শেষ ওভারে আউট হওয়া হৃদয় ১৩ বলে ৩টি চার ও একটি ছক্কায় ২৪ করেন। তবে সাকিব ২৪ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন।

আইরিশ বোলারদের মধ্যে ২টি উইকেট পান বেন হোয়াইট। মার্ক অ্যাডায়ার একটি উইকেট দখল করেন।

সিরিজের প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, শামীম হোসেন, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডেয়ার, লোরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, কার্টিস ক্যাম্ফার, মার্ক অ্যাডায়ার, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, বেন হোয়াইট।


আরও খবর



গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে দুদকে তলব

প্রকাশিত:বুধবার ১৭ মে ২০২৩ | হালনাগাদ:শনিবার ০৩ জুন ২০২৩ | ৮৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঅনিয়ম-দুর্নীতির মাধ্যমে টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গাজীপুরের বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২২ মে সকাল ১০টায় দুদক কার্যালয়ে তাকে উপস্থিত থাকতে নোটিশ পাঠানো হয়েছে।

গত ১৫ মে এই নোটিশে স্বাক্ষর করেন দুদকের উপপরিচালক মো. আলী আকবর। আজ বুধবার দুদকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎসহ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগ অনুসন্ধানের স্বার্থে জাহাঙ্গীর আলমকে তলব করা হয়েছে।

গত বছরের জুন মাসে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতসহ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। একই সঙ্গে দুই সদস্যের টিম গঠন করা হয়। সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

২০২১ সালের ২৫ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

ওই প্রজ্ঞাপনে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ভুয়া দরপত্র, নির্দিষ্ট কোম্পানিকে দর দেওয়ার অনুরোধ সংক্রান্ত (আরএফকিউ) দরপত্রে অনিয়ম, বিভিন্ন পদে অযৌক্তিক লোকবল নিয়োগ, বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে ও একই কাজ বিভিন্ন প্রকল্পে দেখিয়ে অর্থ আত্মসাৎ, প্রতি বছর হাটবাজার ইজারার টাকা যথাযথভাবে নির্ধারিত খাতে জমা না রাখাসহ বিভিন্ন অভিযোগ উত্থাপিত হয়েছে। এ ছাড়া ভূমি দখল ও ক্ষতিপূরণ ছাড়া রাস্তা প্রশস্তকরণ সংক্রান্ত অভিযোগও রয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, উল্লিখিত অভিযোগগুলো ক্ষমতার অপব্যবহার, বিধিনিষেধের পরিপন্থী কার্যকলাপ, দুর্নীতি ও ইচ্ছাকৃত অপশাসনের শামিল, যা সিটি করপোরেশন আইনানুযায়ী অপসারণযোগ্য অপরাধ। ইতিমধ্যে এসব অভিযোগের তদন্ত কার্যক্রম শুরু করার মাধ্যমে অপসারণের কার্যক্রমও শুরু করেছে। সুষ্ঠু তদন্ত কার্যক্রম পরিচালনার স্বার্থে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এর আগে ওই বছরের ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে জাহাঙ্গীর আলমের কিছু বিতর্কিত মন্তব্য সংবলিত ভিডিও ভাইরাল হওয়ার পর গত ৩ অক্টোবর জাহাঙ্গীর আলমকে শোকজ করা হয়েছিল। আর গত ১৫ মে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।


আরও খবর



শুক্রবার রাজধানীর যেসব মার্কেট-দোকানপাট বন্ধ থাকে

প্রকাশিত:শুক্রবার ০২ জুন 2০২3 | হালনাগাদ:রবিবার ০৪ জুন ২০২৩ | ৩১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানী ঢাকায় সপ্তাহের একেক দিন একেক এলাকার মার্কেট, দোকানপাট বন্ধ থাকে। আপনি হয়তো প্রস্তুতি নিচ্ছেন আপনার পছন্দের কোন মার্কেটে যাবেন আজ। কিন্তু সেই মার্কেট খোলা আছে কিনা তা হয়তো জানেন না। তাই আগে জেনে নিন ঢাকার কোন মার্কেট আজ বন্ধ এবং খোলা রয়েছে। না হলে কষ্ট করে গিয়ে ফিরে আসতে হতে পারে।

মনে রাখাতে হবে সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট, দোকানপাট বন্ধ থাকে।

আসুন জেনে নেওয়া যাক শুক্রবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট, মার্কেট বন্ধ থাকে।

যেসব এলাকার দোকানপাট বন্ধ থাকবে:
বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজীরবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঁনখারপুল, গুলিস্তানের দক্ষিণ অংশ।

যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে:

আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠ বাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তানবাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাঁটারা, বড় কাঁটারা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।


আরও খবর



রূপগঞ্জের ছাত্তার জুট মিলস মডেল হাই স্কুলের ৯৮ ব্যাচের মিলন মেলা

প্রকাশিত:সোমবার ১৫ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৫ জুন ২০২৩ | ৭০জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ছাত্তার জুট মিলস মডেল হাই স্কুলের এসএসসি-৯৮ ব্যাচের মিলন মেলা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৪ মে রবিবার রূপগঞ্জের পুর্বাচল জয়বাংলা চত্ত্বরে এ অনুষ্ঠান হয়।   ফুল দিয়ে বন্ধুদের বরণ করে মিলন মেলার আনুষ্ঠানিক  শুরু হয়। দীর্ঘদিন পর সকলে এক সঙ্গে হয়ে আনন্দ  উচ্ছ্বাসে মেতে উঠে সবাই।

একে অপরকে জড়িয়ে ধরে আলিঙ্গন করে অনেকেই। প্রতিবছরের ন্যায় এবারও সহপাঠীদের কাছে পেয়ে সবাই আবেগ আপ্লুত হয়ে পড়েন। সবাই পুরোনো দিনের স্মৃতি মনে করে আড্ডায় মিলিত হন। বন্ধুদের উদ্যোগে অনুষ্ঠিত মিলন মেলায় মোঃ সারোয়ার, রাজু জুয়েল, খাইরুল বাসার সুমন, মোঃ আলমগীর হোসেন,  মাহাবুব, রুবেল আলামিন,  বদরুল,  নবী হোসেন, মোমেন, অহিদুল ইসলাম, মোঃ হিরু, রুবেল মোল্লা, মোক্তার হোসেন,  ফারুক ও সোহেল কবির অংশ নেয়। 

পরে প্রীতিভোজ শেষে রেফেলড্রয়ের পুরস্কার বিতরণীয় মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

পত্নীতলায় পাঁচ ডাকাত আটক

সোমবার ০৫ জুন ২০২৩




দৌলতপুরে মারুফ হত্যার আসামীরা পুকুরে মিস্টি দিয়ে উল্লাস

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০২ জুন 2০২3 | ৯১জন দেখেছেন

Image

খন্দকার জালাল উদ্দীন : কুষ্টিয়া দৌলতপুরে মারুফ হত্যার আসামীরা পুকুরে মিস্টি দিয়ে উল্লাস করেছে বলে অভিযোগ উঠেছে। গত ২৫ তারিখ রাতে মারুফের বন্ধু আলামিন ও রুবেল বাড়ি থেকে মারুফকে ডেকে নিয়ে যায়। পরে রাত আনুমানিক দশটার দিকে মারুফের ফোন বন্ধ পায় পরিবারের লোকজন। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে দৌলতপুর থানা একটি অপহরণ মামলা করেন। পরে বৈরাগীর চর এলাকাবাসীর তথ্য অনুযায়ী মারুফের বালু চাপা দেওয়া লাশ উদ্ধার করে পুলিশ।এঘটনায় এজাহার নামীয় তিন জন আসামীকে আটক করেছে পুলিশ। এ দিকে হঠাৎ ৯ মে মঙ্গলবার সকালে চক কৃষ্ণপুর গ্রামের মারুফের শ্বশুর একই এলাকার মৃত চায়েন উদ্দিনের ছেলে সোমির উদ্দিন মালিথা চক কৃষ্ণপুর পশ্চিম পাড়ার ডিপের মাঠে পুকুরে মিস্টি দিয়ে কে বা কারা উল্লাস করেছে বলে অভিযোগ করেছে।

তার ধারণা জামাই কে যারা হত্যা করেছে, তারা ৩ জন নয় আরো আসামী আছে, তারা আসামী না হওয়ায় উল্লাস করেছে এবং পুকুরের মাছ মরে গেছে। এ বিষয়ে সোমির উদ্দিন বলেন, আমার জামায় অপহরণের পরে তার লাশ পাওয়া যায় বালুর চরে। আমার ধারনা আমার জামায়কে যারা হত্যা করেছে বা হত্যার পরিকল্পনায় ছিল তারা আসামী না হওয়ায় আমার পুকুরে মিস্টি দিয়ে আনন্দ উল্লাস করেছে। এত দামী মিষ্টি আমার পুকুরে কেন ফেলা হলো। তার পরেও আশেপাশে কোন মিষ্টির দোকান নাই, কেন দূর থেকে কষ্ট করে মিস্টি নিয়ে পুকুরে ফেলা হলো। এই দুইটি ঘটনা আমার জামায় হত্যা ও পুকুরে মিস্টি দিয়ে মাছ মেরে দেওয়ার সঠিক তদন্ত চাই। এ বিষয়ে এলাকাবাসী বলেন, মারুফ কে যারা হত্যা করেছে তাদের তদন্ত সাপেক্ষে সঠিক বিচার চাই। আমাদের মনে হয় মারুফ হত্যা ও পুকুরে মিস্টি দিয়ে উল্লাস, মাছ মেরে দেওয়া একই সূত্রে গাথা। তাই বিষয়টি অধিক তদন্ত করা হউক। এ বিষয়ে মারুফ হত্যা মামলার তদন্ত করী অফিসার ও বিট অফিসার এস আই মেহেদি হাসান বলেন, বিষয়টি অধিক তদন্ত করা হচ্ছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।




আরও খবর

পত্নীতলায় পাঁচ ডাকাত আটক

সোমবার ০৫ জুন ২০২৩




ভোলায় মেঘনার পাড়ে মরুভূমি, গরিবের দুবাই

প্রকাশিত:রবিবার ০৪ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৫ জুন ২০২৩ | ৬৯জন দেখেছেন

Image

শরীফ হোসাইন, ভোলা:ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের রতনপুর বাজার থেকে কিছুদূর শান্তিরহাট এলাকায় গিয়ে বেড়িবাঁধের উপর দাঁড়ালেই চোখে পড়বে মেঘনা নদী। তীরে এসে আছড়ে পড়ছে নদীর ঢেউ। এর পাড় ঘেঁষেই দেখা যাবে বিশাল এলাকাজুড়ে বালু আর বালু। এ যেন বালুর মাঠ। মাঝখানে ঠায় দাঁড়িয়ে আছে সারি সারি বেশ কয়েকটি খেজুর গাছ। একদিকে মেঘনা নদীর বড় বড় ঢেউ, অন্যদিকে মরুভূমির মতো কয়েক মাইল এলাকাজুড়ে বালু। চারিদিকে খোলা জায়গা। দখিনা বাতাস। সারি সারি খেজুর গাছ। এই সৌন্দর্যে বিমোহিত না হয়ে উপায় নেই। দেখতে ঠিক যেন আরব্য মরুভূমি। এ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিন দূর দুরান্ত থেকে ঘুরতে আসেন বিভিন্ন বয়সী এবং বিভিন্ন শ্রেণিপেশার হাজার হাজার মানুষ। কেউ বন্ধু-বান্ধব নিয়ে আসছেন। কেউ আবার পরিবার-পরিজন নিয়ে আসছেন। তারা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘোরাঘুরি করছেন। ছবি তুলছেন আর খেলাধুলা করছেন। মেঘনা নদীর পাড়ের এই জায়গাটি এখন দর্শনীয় স্থানে রুপ নিয়েছে। আগন্তুকদের কাছে পরিচিতি পেয়েছে গরিবের দুবাই নামে।

কেউ বলছেন ভোলার মরুভূমি। তাইতো যারা এখানে ঘুরতে আসেন তারা সবাই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে লিখছেন আমরা এখন ভোলার মরুভূমিতে। একই জায়গায় ছবি তুলে নিজের ফেসবুক আইডিতে পোস্ট করে অনেকে লিখছেন আমরা এখন আরবের মরুভূমিতে আছি। সদরের বাইরে থেকে বালুর মাঠে এসে সেখান থেকে ফিরে কেউ কেউ আবার লিখছেন ঘূরে এলাম দুবাই থেকে। গত বুধবার (৩১ মে) দৌলতখান থানার ওসি মোঃ জাকির হোসাইন শিবপুরের শান্তিনগর এলাকায় এসে স্বপরিবারে ঘুরে তিনিও ছবি তুলে তার আইডিতে লিখেছেন ’ঘূরে এলাম দুবাই থেকে’। এ স্পটটিকে ঘিরে গরিবের দুবাই নামে পরিচিত সেই বালুর মাঠে ছোট ছোট বিভিন্ন দোকান গড়ে উঠেছে। এসব দোকানে চা, পান, সিগারেট, চিপস ও ফুসকা বিক্রি হচ্ছে।শুক্রবার দুপুরে সেই বালুর মাঠে একঝাঁক সংবাদকর্মী নিয়ে ঘুরতে এসে নদীর পাড়ের তাজা ইলিশ মাছ ভাজা ও রান্না করে খাচ্ছেন আর আনন্দ করছেন ভোলার স্থানীয় দৈনিক ভোলার বাণী পত্রিকার সম্পাদক মোঃ মাকসুদুর রহমান। তিনি বলেন, এই মুহূর্তে ভ্রমন পিপাসূদের জন্য আকর্ষণীয় স্পট শান্তির হাটের বালুর মাঠ। এ যেন প্রকৃতির অপরুপ ছোঁয়া। এখানকার নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হলে পরিবার পরিজন নিয়ে দীর্ঘক্ষণ সময় কাটানো যেত বলেও মনে করছেন তিনি। শুক্রবার বিকেলে ওই স্পটে গিয়ে দেখা গেছে, ছোট ছোট ছেলে-মেয়েরা দৌড়াদৌড়ি করছে। কয়েকজন তরুণ বালুর মাঠে ফুটবল খেলছে। বিভিন্ন বয়সী শিশু, নারী ও পুরুষরা ভিড় জমিয়েছেন।

এদের মধ্যে কেউ ছবি তুলছেন। কেউবা লাইভ করছেন। খোলা মাঠে বইছে দখিনা বাতাস। তীরে এসে আছড়ে পড়ছে নদীর ঢেউ। এমন অপরূপ দৃশ্য আর মনোরম পরিবেশ টেনে নিয়ে আসছে দর্শনার্থীদের। স্থানীয়রা জানান, চায়নারা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের শান্তিরহাটে মেঘনা নদীর তীরে একটি প্রকল্প গ্রহন করেন। যেখানে ইপিজেডসহ বিভিন্ন শিল্প কারখানা গড়ে তোলা হবে।এরই পরিপ্রেক্ষিতে গত প্রায় চার বছর আগে এই এলাকায় প্রায় দেড় শতাধিক একর জমি ক্রয় করে। গত প্রায় ৬ মাস আগে ওই এলাকাটিকে মেঘনা থেকে বালু উত্তোলনের মাধ্যমে সেই বালু দিয়ে ভরাট করে। ফলে এলাকাটি বর্তমানে বালুর মাঠে পরিনত হয়েছে। এরপর থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ এখানে ঘুরতে আসেন। তারা বালুর মাঠে সারি সারি খেজুর গাছ আর মেঘনা নদীর ঢেউসহ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন। ছবি তুলে নিজেদের ফেসবুকে পোস্ট দিচ্ছেন। এ এলাকাটি দর্শনার্থীদের কাছে এখন আকর্ষনীয় স্পটে পরিনত হয়েছে। তারা আকর্ষনীয় ও দর্শনীয় এ স্পটের নাম দিয়েছেন ’গরিবের দুবাই’। গত শুক্রবার সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শান্তির হাটের বালুর মাঠ এলাকায় মানুষের যাতায়াত অব্যাহত রয়েছে। বালুর মাঠে অবস্থিত ফুসকা দোকানি সাগর বলেন, আমার বাড়ি শিবপুর ইউনিয়নে।আমি ২০২১ সাল থেকে ফুসকা বিক্রি করছি। তবে, দেড় মাস আগে গত রমজানের ঈদের পর থেকে মানুষের আনাগোনা বাড়ছে। প্রতিদিন ১ হাজার টাকা থেকে ২ হাজার টাকার ফুসকা, ঝালমুড়ি, চিপস বিক্রি করছেন তিনি।

এ বিষয়ে শিবপুর ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, গত কয়েক আগে চায়নারা সেখানে বালু দিয়ে ভরাট করে কিছু জমি সেল (বিক্রি) করছে। আবার কিছু জমিতে ফ্যাক্টরি নির্মাণ করবে।শিবপুরের বাসিন্দা ও ভোলা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনুস বলেন, এই তীব্র গরমের মধ্যে ভোলায় আসলে একটু ঘোরার মতো তেমন কোন জায়গা নেই। তাই চায়না কোম্পানির ক্রয় করা ওই জমির একপাশে মেঘনা নদীর ঢেউ আরেক পাশে বালুর মাঠ। মাঠের মধ্যে আবার কিছু সারি সারি খেজুর গাছ। এই সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিন হাজার হাজার মানুষ ছুটে আসছে এখানে। ফলে এটি এখন তাদের একটা আকর্ষণীয় স্পট হিসাবে পরিনত হয়েছে। তবে, গত কয়েকদিন ধরে বালুর মাঠে মানুষের যাতায়াতের উপর অনেকটা নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। এ বিষয়ে ওই এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রহরি মো: ঝিলন বলেন, অনেজে এখানে এসে বালুর বস্তা কেটে ফেলে। আবার অনেকে মাদক সেবন করে মাতলামি করছে। তাই, ১ জুন থেকে ভেতরে প্রবেশে নিষেধ করেছে চায়না কোম্পানি কর্তৃপক্ষ।


আরও খবর

পত্নীতলায় পাঁচ ডাকাত আটক

সোমবার ০৫ জুন ২০২৩