Logo
আজঃ রবিবার ১২ মে ২০২৪
শিরোনাম

ক্যানসারের সঙ্গে লড়ে শেষ পর্যন্ত হেরে গেলেন হিথ স্ট্রিক

প্রকাশিত:রবিবার ০৩ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | ২৩০জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক এবার সত্যিই মারা গেছেন। স্ট্রিকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার স্ত্রী নাদিনে স্ট্রিক। দেশটির সংবাদ মাধ্যম হেরাল্ডকেও হিথের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বাবা ডেনিস।

এর আগে গত ২৩ আগস্ট হিথ স্ট্রিকের সতীর্থ হ্যানরি ওলোঙ্গা টুইট করে জানান, হিথ স্ট্রিক মারা গেছেন। তবে কয়েক ঘণ্টা পরে ওলোঙ্গা নিজেই আবার জানান স্ট্রিক মারা জাননি। এমন গুজবে বেশ বিব্রত ও খুব্দ হয়েছিলেন হিথ স্ট্রিক। 

তবে দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়ে শেষ পর্যন্ত হেরে গেলেন মাত্র ৪৯ বছর বয়সে। চলতি বছরের মে মাসে জানা গিয়েছিল তিনি মরণ ব্যাধি রোগে আক্রান্ত। এরপর উন্নত চিকিৎসার জন্য স্ট্রিককে নিয়ে যাওয়া হয় দক্ষিণ আফ্রিকাতে।১৯৯৩ সালের ১০ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় স্ট্রিকের। দেশের হয়ে খেলেছেন ১৮৯টি ওয়ানডে ম্যাচ এবং ৬৫টি টেস্ট । 

টেস্ট ক্রিকেটে ১ হাজার ৯৯০ রানের সঙ্গে নেন ২১৬টি উইকেট। সাদা বলের ক্রিকেটে ২ হাজার ৯৪৩ রান ছাড়াও নিয়েছেন ২৩৯টি উইকেট। স্ট্রিক সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন ২০০৫। জিম্বাবুয়েকে ২১টি টেস্ট এবং ৬৮টি এক দিনের ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি।

জিম্বাবুয়ের ক্রিকেটে উত্থান আর পতনের সাক্ষী হিথ স্ট্রিক দুর্নীতিতে জড়িয়ে পড়ায় আইসিসি তাকে ২০২১ সালে আট বছরের জন্যে নির্বাসিত করে। যদিও পরে ক্ষমা চান এবং জানান ম্যাচ গড়াপেটার সঙ্গে কোনও দিনই তিনি যুক্ত ছিলেন না।

২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ছিলেন জিম্বাবুয়ের সাবেক তারকা পেসার হিথ স্ট্রিক। তার সময়ে তিনি যা করেছেন বাংলাদেশ দলের জন্য, এখনও তাকে ধরা হয় টাইগারদের সেরা বোলিং কোচ হিসেবে।

বাংলাদেশ দল ছাড়াও বেশ কয়েকটি দলের বোলিং কোচ ছিলেন ৪৭ বছর বয়সী সাবেক এ তারকা। ২০১৬ সালের অক্টোবরে জিম্বাবুয়ে কোচের দায়িত্ব নেন তিনি। ২০১৮ সাল পর্যন্ত জিম্বাবুয়ের কোচের দায়িত্ব পালন করেন তিনি। কিন্তু জিম্বাবুয়ে ২০১৯ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ হওয়ায় তাঁকে বরখাস্ত করা হয়। ২০১৮ সালের আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচের দায়িত্ব পালন করেন।


আরও খবর



ঈদযাত্রায় সড়কে মারা গেলেন ৪০৭ জন

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সড়ক দুর্ঘটনা ঘটেছে এবার ঈদুল ফিতরে ৩৯৯টি । এতে ৪০৭ জন মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন ১ হাজার ৩৯৮ জন।

শনিবার (২০ এপ্রিল) ঢাকা রিপোর্র্টস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরীর এসব তথ্য জানান।

সংগঠনটি ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন প্রকাশ উপলক্ষ্যে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

ঈদযাত্রায় রেলপথে ১৮টি দুর্ঘটনায় ২৪ জন নিহত, ২১ জন আহত হয়েছেন। নৌ-পথে ২টি দুর্ঘটনায় ৭ জন নিহত, ৫ জন আহত হয়েছেন। সড়ক, রেল ও নৌ পথে সর্বমোট ৪১৯টি দুর্ঘটনায় ৪৩৮ জন নিহত ও ১ হাজার ৪২৪ জন আহত হয়েছেন।

লিখিত বক্তব্যে মোজাম্মেল হক চৌধুরী বলেন, ঈদযাত্রা শুরুর দিন ৪ এপ্রিল থেকে ঈদ শেষে কর্মস্থলে ফেরা ১৮ এপ্রিল পর্যন্ত বিগত ১৫ দিনে ৩৯৯টি সড়ক দুর্ঘটনায় ৪০৭ জন নিহত ১ হাজার ৩৯৮ জন আহত হয়েছেন। গত ২০২৩ সালের ঈদুল ফিতরে ৩০৪টি সড়ক দুর্ঘটনায় ৩২৮ জন নিহত ও ৫৬৫ জন আহত হয়েছিলেন। বিগত বছরের সঙ্গে তুলনা করলে এবারের ঈদে সড়ক দুর্ঘটনা ৩১.২৫ শতাংশ, প্রাণহানি ২৪.০৮ শতাংশ, আহত ১৪৭.৪৩ শতাংশ বেড়েছে।

প্রতিবেদনে দেখা যায়, বরাবরের মতো এবারও দুর্ঘটনার শীর্ষে রয়েছে মোটরসাইকেল। এবারের ঈদে ১৯৮টি মোটরসাইকেল দুর্ঘটনায় ১৬৫ জন নিহত ও ২৪০ জন আহত হয়েছেন। যা মোট সড়ক দুর্ঘটনার ৪৯.৬২ শতাংশ, নিহতের ৪০.৫৪ শতাংশ এবং আহতের ৩০.৩৭ শতাংশ প্রায়।


আরও খবর



ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ৮জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর ব্যপক প্রচারণা

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:শুক্রবার ১০ মে ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে আগামী ৮ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৮জন ভাইস চেয়ারম্যান প্রার্থীকে দিন রাত দৌড়ঝাঁপ করতে দেখা গেছে।

নির্বাচনে জয়ী হতে তারা তাদের কর্মী ও সমর্থকদের নিয়ে হাট, বাজার, পাড়া মহল্লায় পথসভা,উঠান বৈঠক, মিছিল মিটিং করে ব্যস্ত সময় পাড় করছে। পেষ্টারে ও ব্যানারে ছেয়ে গেছে পুরো এলাকা। বিকাল হলেই শুরু হয় প্রার্থীদের নামে গান বাজনার তালে তালে গুনো কির্তন। দোয়া ও আর্শিবাদের পাশাপাশী নিজের মার্কায় ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুড়ছে তারা।

এরমধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ২১ জন বৈধ্য প্রার্থী মাঠে কাজ করছে।

ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মধ্যে রয়েছেন, মতিউর রহমান রুবেল (উড়ো জাহাজ),রাশেদুজ্জামান রাশেদ (টিয়াপাখি), রোকনুজ্জামান রানা (বৈদ্যুতিক বাল্ব), রনজিৎ কুমার রায় (বই),জামাল উদ্দিন (মাইক), মাসুম বিল্লা (তালা), দিলিপ কুমার মুখোপাধ্যায় (টিউবওয়েল) এটিএম মিরাজুল কবির (চশমা), মার্কা নিয়ে প্রতিদ্বন্দিতা করছে। এখন জনমনে অপেক্ষার পালা ৮ তারিখের নির্বাচনে কে হতে পারে ভাইস চেয়ারম্যান। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৫শত ৭১। মোট কেন্দ্র ৭৫ এবং বুথ সংখ্যা হবে ৫শত ৮৫টি। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা নুরে আলম।


আরও খবর



কারামুক্ত হলেন মামুনুল হক

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১১ মে ২০২৪ | ৭২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক,গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

শুক্রবার (৩ মে) বেলা ১১টার দিকে তিনি কারাগারের প্রধান ফটক থেকে বের হন। এসময় কারা ফটকের সামনে হেফাজত ইসলামের বিপুল সখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা।

তিনি বলেন, মাওলানা মামুনুল হক কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দীর্ঘদিন বন্দি ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩৭টি মামলা রয়েছে। সর্বশেষ মামলায় তিনি বৃহস্পতিবার (২ মে) উচ্চ আদালত থেকে জামিন পান।

সুব্রত কুমার বালা বলেন, বৃহস্পতিবার বিকেলে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়। শুক্রবার সকালে জামিনের সব কাগজপত্র নিয়ে ঢাকায় যোগাযোগ করা হয়। সেখানে কাজ শেষ হলে তাকে মুক্তি দেওয়া হয়।

উল্লেখ্য, ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে। ১৮ এপ্রিল মোহাম্মদপুরের মাদরাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ।


আরও খবর



মোরেলগঞ্জে জমির বিরোধে হত্যার ঘটনায় ২৪ জনের নামে মামলা, গ্রেফতার ৫

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধিঃবাগেরহাটের মোরেলগঞ্জে জমির বিরোধে এক কৃষককে পিটিয়ে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। শুক্রবার রাতে নিহত কৃষক হাকিম জোমাদ্দারের ভাই হারুণ জোমাদ্দার বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ২৪ জনকে এজাহার নামীয় আসামি করা হয়েছে। যার প্রধান আসামি প্রতিবেশি বারেক হাওলাদারের ছেলে শহিদুল ইসলাম হাওলাদার। পুলিশ অভিযান চালিয়ে এ মামলার ৫ আসামিকে গ্রেফতার করে শনিবার বেলা ১০টার দিকে বাগেরহাট কোর্টে সোপর্দ করেছে। এরা হচ্ছেন, আব্দুস সালাম ফকির, হাসান হাওলাদার, নাজমা বেগম, লাইজু বেগম ও জাহানারা বেগম।

এর আগে, শুক্রবার বেলা ৮টার দিকে গুয়াতলা গ্রামের আইয়ুব আলী জোমাদ্দারের ছেলে আব্দুল হাকিম জোমাদ্দারকে(৬২) পিটিয়ে কুপিয়ে হত্যা করে প্রতিবেশি শহিদুল ইসলাম ও তার লোকজন। মারপিটে আরও ৭ জন আহত হন।

জানা গেছে, বারেক হাওলাদার ও হাকিম জোমাদ্দারের মধ্যে ৩.৪২ একর জমি নিয়ে আদালতে মামলা চলছে ৪/৫ বছর ধরে। ঘটনার দিন গত শুক্রবার বারেক হাওলাদারের ছেলে শহিদুল হাওলাদারের নেতৃত্বে ২০-২৫ জনের একটি বাহিনী হাকিম জোমাদ্দারের বসতঘরের সামনে থেকে বিাবদমান ওই জমির কিছু অংশে ঘেরাবেড়া দিয়ে দখল করে নেয়। ওই সময় দখলে বাধা দিলে হাকিম জোমাদ্দার ও তার লোকজনদের ওপর হামলা করে শহিদুলের বাহিনী। হামলায় গুরুতর জখমী দুই সন্তানের পিতা হাকিম জোমাদ্দার ঘটনাস্থলেই মারা যান।

হত্যাকান্ডের খবর পেয়ে মোরেলগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আশিকুর রহমান ও বাগেরহাট জেলা পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন(পিবিআই) এর একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এ হত্যা মামলার তদন্তকারি কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন বলেন, ঘটনার পর থেকেই এলাকায় পুলিশ অবস্থান করছে। এ পর্যন্ত ৫ জন আসামি গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের জন্য পুলিশ তৎপর রয়েছে।

আরও খবর



টেকনো স্পার্ক ২০সি এখন পাওয়া যাচ্ছে অভাবনীয় নতুন দামে

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:২৫এপ্রিল, ঢাকাঃ বাংলাদেশের স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত নতুন অফার নিয়ে এসেছে তরুণদের প্রিয় স্মার্টফোন ব্র্যান্ড, টেকনো। জনপ্রিয় টেকনো স্পার্ক ২০সি স্মার্টফোনটি এখন পাওয়া যাচ্ছে মাত্র ১১,৯৯৯ টাকায়।

টেকনো স্পার্ক ২০সি স্মার্টফোনটি এর স্লীক ডিজাইন এবং নতুন ফিচারের জন্য জনপ্রিয়। মিনিমালিস্ট স্কয়ার আকৃতির ডিজাইনে তিনটি ভিন্ন কালারে টেকনোর এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। গ্রাভিটি ব্ল্যাক, মিস্টারী হোয়াইট এবং ম্যাজিক স্কিন এই তিন কালারের ফোনটি ব্যবহারকারীদের দিবে আভিজাত্য এবং সৌন্দর্যের নিশ্চয়তা।

এই ফোনটির অন্যতম ফিচার হলো এর ৬.৬ ইঞ্চি এবং ৯০ হার্জের হোল স্ক্রিন। ফোনের স্ক্রিন ও বডির অনুপাত ঠিক রেখে এটি ব্যবহারকারীকে প্রদান করবে ফুল স্ক্রিন অভিজ্ঞতা। স্ক্রিন ডিসপ্লের সাথে সংযুক্ত ডাইনামিক পোর্ট ব্যবহারকারীকে দিচ্ছে ফোন আনলক না করেই নোটিফিকেশন চেক করার সুবিধা যা ফোনের ব্যবহারকে করবে সহজতর ও অধিক কর্মক্ষম।

ফটোগ্রাফির সৌখিন ব্যবহারকারীদের জন্য এই স্মার্টফোনে রয়েছে ৫০ মেগা পিক্সেল আল্ট্রা সেনসিটিভ ক্যামেরা যা ভিন্ন ভিন্ন আলোক ব্যবস্থায় সুনিপুন ছবি ধারণ করতে পারে। এআর শটের মতো ফিচারের সাহায্যে ফোনটির ব্যবহারকারীরা অতি সহজেই তৈরী করতে পারবেন মজাদার কার্টুন অবতার এবং ব্যাকগ্রাউন্ড।

এছাড়াও, এই ফোনটিতে রয়েছে ডিটিএস সাউন্ড টেকনোলজি চালিত স্টেরিও ডুয়েল স্পিকার যা ব্যবহারকারীর অডিও শোনার অভিজ্ঞতাকে করবে আরো প্রানবন্ত এবং শ্রুতিমধুর। এছাড়াও এর ১৮ ওয়াট ফাস্ট চার্জ ৫০০০ এম এ এইচ ব্যাটারি দীর্ঘস্থায়ীত্ব নিশ্চিত করে, যা ব্যবহারকারীদের সারাদিন সংযুক্ত থাকতে এবং বিনোদনের সুযোগ দেয়।

অক্টা-কোর প্রসেসর চালিত টেকনো স্পার্ক ২০সি স্মার্টফোনটিতে রয়েছে ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম (৪ জিবি+ ৪ জিবি) । এই ফিচার গুলো ব্যবহারকারীদের জন্য নিশ্চিত করে বাধাহীন মাল্টিটাস্কিং এবং গেমিংয়ের অভিজ্ঞতা৷

মাত্র ১১,৯৯৯ টাকা মূল্যের টেকনো স্পার্ক ২০সি স্মার্টফোনটি বর্তমানে আগের যেকোনো সময়ের চেয়ে বেশি সহজলভ্য। যা ব্যবহারকারীদের অর্থের বিনিময়ে নিশ্চিত করে সেরা পণ্যের। টেকনো মোবাইলের সাথে আপনার স্মার্টফোনের অভিজ্ঞতা আপগ্রেড করার এই সুযোগটি হাতছাড়া করবেন না।


আরও খবর