Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

কুষ্টিয়ায় সাংবাদিক উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image
জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী ) প্রতিনিধি:কুষ্টিয়ায় এশিয়ান টেলিভিশনের  সাংবাদিক হাসিবুর রহমান রিজুর ওপর নৃশংস হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদ ও দোষীদের বিচার দাবিতে সৈয়দপুরে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। 

রবিবার ৩০ জুন, বেলা ১২ টায়  শহীদ ডাক্তার জিকরুল হক সড়কে  সৈয়দপুর সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে' ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন এশিয়ান টেলিভিশন এর নীলফামারী জেলা প্রতিনিধি মাইনুল হক।মানববন্ধনে উপস্থিত থেকে কুষ্টিয়ার সাংবাদিক হাসিবুর রহমান রিজ্জুর উপর হামলাকারীদের আটক করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে বক্তব্য রাখেন সৈয়দপুর সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আহবায়ক মোতালেব হোসেন, সদস্য সচিব ওয়ালিউর রহমান রতন - সাংবাদিক সাবের হোসেন সাব্বির,  দৈনিক সমকালের নীলফামারি জেলা প্রতিনিধি আমিরুল হক, আজকের পত্রিকার রেজা মাহমুদ, বাংলাদেশের খবরের এর সৈয়দপু প্রতিনিধি মাসুদুর রহমান লেনিন, ভোরের পাতার জয়নাল আবেদীন হিরো, নাগরিক টেলিভিশনের নীলফামারী জেলা প্রতিনিধি সাদিকুল ইসলাম সাদিক, যুগের আলোর রাজু আহমেদ, তৃতীয় মাত্রা র তামিম আহমেদ, জাগো রংপুরের শাহজাহান আলী, কালবেলা পত্রিকার কাজী জাহিদ, আমার বার্তার আকাশ, সাপ্তাহীক চিকলীর মানিক, ঢাকা প্রতিদিনের দুলাল সরকার, ও প্রতিদিনের সংবাদ পত্রিকার সাংবাদিক জহুরুল ইসলাম খোকন প্রমুখ।
উপস্থিত ছিলেন সৈয়দপুর ও নীলফামারী জেলার অর্ধশত সাংবাদিক।

আরও খবর



দুদকের মামলায় হাজিরা দিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড.ইউনূস আদালতে

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায়   হাজিরা দিতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস উপস্থিত হয়েছেন। শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় হাজিরা দিতে তিনি আদালতে হাজির হয়েছেন।

সোমবার (১৫ জুলাই) বেলা ১১টার দিকে তিনি আদালত প্রাঙ্গণে আসেন। ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেনের আদালতে এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য রয়েছে। তবে সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময় চেয়ে আবেদন করেছেন ইউনূসের আইনজীবী।

এ মামলায় বিচার শুরু হওয়া ১৪ আসামি হলেন- গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস, ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী, অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের দপ্তর সম্পাদক কামরুল হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলাম।

গত ১২ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেনের আদালত এ মামলায় আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। এর আগে গত ২ এপ্রিল ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আস সামছ জগলুল হোসেন। তিনি পরবর্তী বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-৪ এ মামলাটি বদলির আদেশ দেন।


আরও খবর



জলঢাকায় স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image
লেলিন,নীলফামারী,জলঢাকা,প্রতিনিধিঃনীলফামারীর জলঢাকা উপজেলা ও পৌর শাখা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন  অনুষ্ঠিত হয়েছে।(১৩জুলাই) শনিবার  স্থানীয় ডাক বাংলো মাঠে সম্মেলনের প্রথম অধিবেশনে  জাতীয়, দলীয় পতাকা উত্তোলন,  বেলুন ও  পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা শাখার সভাপতি  মহসিন মন্ডল মিঠু। 

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সালাহউদ্দিন কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ নীলফামারী জেলা শাখার  সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা কমিটির সাধারণ সম্পাদক  রাশেল আমিন স্বপন।

অন্যন্যদের মধ্যে   বক্তব্য রাখেন, নীলফামারী জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এ্যাড,মমতাজুল  হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা, নিলফামারী (০৩)আসনের এমপি সাদ্দাম হোসেন পাভেল,  উপজেলা পরিষদ চেয়ারম্যান আনছার আলী মিন্টু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সাঈদ শামীম,  উপজেলা আওয়ামিলীগ সহ-সভাপতি ও উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদ হোসেন রুবেল, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, কেন্দ্রীয় নেতা আরিফুর রহমান টিটু,  সদস্য রাকিবুল হাসান, মজনুর রহমান মজনু, ভাইস চেয়ারম্যান শাহিনুর রহমান,উপজেলা  আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন সাদের,  পৌর মেয়র নাসিব সাদিক হোসেন নোভা,  সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আলহাজ্ব মশিউর রহমান বাবু, হাসানুজ্জামান সিদ্দিক হাসান প্রমুখ।

সম্মেলনে বক্তরা বলেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই,দেশ অনেক এগিয়ে গেছে, ভবিষ্যতে আরো এগিয়ে যাবে।জলঢাকায় স্বেচ্ছাসেবকলীগ সুশৃঙ্খল ও গতিশীল রাজনৈতিক সংগঠন। তাই সংগঠনকে আরো গতিশীল করতে হলে, সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে গিয়ে  দলের স্বার্থে নেতাকর্মীদের   ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান বক্তারা  । পরে দ্বিতীয় অধিবেশনে উপজেলা ও পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে  বিভিন্ন পদপ্রত্যাশীদের সঙ্গে দফায় দফায় মিটিং শেষে কেন্দ্র থেকে পরে কমিটি ঘোষনা করা হবে বলে জানান সংশিষ্ট নেতারা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ঢাবি দু’পক্ষের সংঘর্ষের মাঝে পড়ে ইটের আঘাতে ডব্লিউজির স্টাফ রিপোর্টার মারুফ সরকার আহত

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার:সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের অবমাননা করা হয়েছে দাবি করে গতকাল মধ্যরাতে ঢাবিসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন কোটা সংস্কারপন্থি আন্দোলনকারীরা।সোমবার (১৫ জুলাই) বিকেল ৩টার দিকে ঢাবিতে আন্দোলনকারী ও ছাত্রলীগের ধাওয়া–পাল্টা ধাওয়া হয়।  এসময় দুই পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ চলতে থাকে। এতে ওয়ার্ল্ড গ্লোবাল২৪ এর স্টাফ রিপোর্টার মারুফ সরকার গুরুতর ভাবে আহত হয়েছেন। এই মুহূর্তে তিনি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা দুই দিকে অবস্থান নিয়ে ইট–পাটকেল নিক্ষেপ করছে। এ সময় দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ফলে মুহূর্তেই ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



যুদ্ধবিমান পাহারায় ২৪ বছর পর উত্তর কোরিয়ায় পুতিন

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:২৪ বছর পর যুদ্ধবিমান পাহারায় উত্তর কোরিয়ায় পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার দুদিনের সফরে মস্কো-পিয়ংইয়ং সম্পর্ক জোরালো হবে। তবে বিষয়টি ভালোভাবে দেখছে না দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র।

স্থানীয় সময় মঙ্গলবার (১৮ জুন) দিবাগত রাত পৌনে তিনটার দিকে পিয়ংইয়ংয়ের বিমানবন্দরে পৌঁছান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাকে বহনকারী উড়োজাহাজ পাহারায় ছিল অন্তত একটি যুদ্ধবিমান। এ সময় পুতিনকে লাল গালিচা সংবর্ধনা দেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এরপর তারা চলে যান হোটেলের দিকে।

পুতিনের এ সফরে রাশিয়া ও উত্তর কোরিয়ার মধ্যে একটি অংশীদারি চুক্তি স্বাক্ষর হবে বলে জানিয়েছেন পুতিনের পররাষ্ট্রনীতি বিষয়ক উপদেষ্টা ইউরি উশাকভ।

তিনি বলেন, ‘চুক্তিটি দেশ দুটির মধ্যে সহযোগিতা আরও বাড়াবে। গত কয়েক বছরে আন্তর্জাতিক রাজনীতি, অর্থনীতি ও নিরাপত্তাসহ বিভিন্ন ইস্যুতে দেশ দুটির মধ্যে যা হয়েছে, সেগুলো বিবেচনায় রেখেই এ চুক্তি স্বাক্ষর হবে।’ পুতিনের এ সফরকে ইতিবাচকভাবে নিচ্ছে না দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র। এ সফর নিয়ে গত শুক্রবার মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী কার্ট ক্যাম্পবেলের সঙ্গে ফোনে কথা বলেন দক্ষিণ কোরিয়ার ভাইস পররাষ্ট্রমন্ত্রী কিম হং কিউন। সিউলের শঙ্কা, পুতিনের সফরে মস্কো ও পিয়ংইয়ংয়ের মধ্যে সামরিক সহযোগিতা বাড়বে; যা জাতিসংঘের প্রস্তাবের লঙ্ঘন। পুতিন সবশেষ উত্তর কোরিয়া সফরে যান ২৪ বছর আগে ২০০০ সালের জুলাইয়ে। গত বছরের সেপ্টেম্বরে রাশিয়া সফরে যান কিম জং উন। তখন তিনি পুতিনকে নিমন্ত্রণ জানান। সেই নিমন্ত্রণে সাড়া দিয়েই তিনি সফরে গেলেন।


আরও খবর



বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন চীন বাংলাদেশকে চারটি প্যাকেজে ২ বিলিয়ন মার্কিন ডলার সমপরিমাণ অর্থ দিতে সম্মত হয়েছে বলে । চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অনুদান, সুদমুক্ত ঋণ, রেয়াতি ঋণ ও বাণিজ্যিক ঋণে চারটি ক্ষেত্রে সহায়তার কথা উল্লেখ করা হয়েছে।

রোববার (১৪ জুলাই) বিকেল ৪টায় গণভবনে চীন সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, বাংলাদেশে তিনটি বিশেষ পর্যটন অঞ্চল প্রতিষ্ঠার পরিকল্পনা ও সেখানে চীন রিয়েল এস্টেট এবং হসপিটালিটি খাতে বিনিয়োগের সুযোগের কথা উল্লেখ করলে চীনের ব্যবসায়ী নেতারা এ বিষয়ে যথেষ্ট আগ্রহ দেখান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, দ্বিপাক্ষিক সফরে আমি গত ৮ থেকে ১০ জুলাই চীন সফর করি। ৮ জুলাই বেইজিং পৌঁছালে বিমানবন্দরে আমাকে লাল গালিচা সংবর্ধনার মাধ্যমে স্বাগত জানানো হয়। ৯ জুলাই সকালে এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকের (এআইআইবি) প্রেসিডেন্ট জিন লিকুন আমার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। আমি এআইআইবিকে বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন, নদী খনন, জলবায়ু পরিবর্তনসহ উপযোগী খাতে বিনিয়োগের আহ্বান জানাই। এরপর আমি দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: সামিট অন ট্রেড, বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট অপরচুনিটিজ বিটুইন বাংলাদেশ অ্যান্ড চায়না- শীর্ষক একটি ব্যবসায়িক সম্মেলনে অংশগ্রহণ করি। সেখানে বাংলাদেশ ও চীনের ব্যবসায়ীরা অংশ নেন।

সরকারপ্রধান বলেন, সম্মেলনে আমি চীনা ব্যবসায়ী সম্প্রদায়কে বিশ্বের সবচেয়ে উদার বিনিয়োগ ব্যবস্থার সুবিধা নিয়ে বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ জানাই। এ সময় অবকাঠামো, আইসিটি, পর্যটন, কৃষি প্রক্রিয়াকরণ শিল্প, নবায়নযোগ্য জ্বালানিসহ জ্বালানি খাত, জলবায়ু-সহনশীল স্মার্ট ফার্মিং, বর্জ্য ব্যবস্থাপনা, সবুজ প্রযুক্তি ও উন্নয়ন খাতে বৃহত্তর বিনিয়োগের আহ্বান জানাই।

সফরের শেষ দিন ১০ জুলাই বেইজিংয়ের গ্রেট হল অব দ্য পিপলে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও চীনের প্রধানমন্ত্রীর মধ্যে একটি প্রতিনিধি পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠকের পর উভয় দেশ ২১টি সমঝোতা দলিলে সই করে এবং ৭টি প্রকল্পের ঘোষণা দেয়। রাষ্ট্রীয় সফর শেষে গত বুধবার প্রধানমন্ত্রী গত বুধবার দেশে ফেরেন।

এসময় উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী প্রমুখ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর