Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image
হাবিবুর রহমান ,কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃর‌্যাব-১২,সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানে ০১টি ওয়ান শুটার গান সহ অস্ত্রধারী সন্ত্রাসী মো: বিপুল শেখ (২৮) নামের একজন গ্রেফতার হয়েছে। সিরাজগঞ্জ র‌্যাব-১২ অধিনায়ক মারুফ হোসেন বিপিএম পিপিএম এর দিক নির্দেশনায় গত সোমাবার ০৮ জুলাই রাত আনুমানিক ৯টার সময় সিপিসি-১, কুষ্টিয়া কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া জেলার সদর থানাধীন ভাদালিয়া গ্রামে অভিযান পরিচালনা করে ০১টি ওয়ান শুটারগান, ০১টি মোবাইল এবং ০২টি সিম সহ আসামি মোঃ বিপুল শেখকে গ্রেফতার করে। গ্র্রেফতারকৃত আসামী বিপুল শেখ কুষ্টিয়া সদর উপজেলার কমলাপুর গ্রামের হাবিল শেখ এর ছেলে। র‌্যাব সূত্রে জানা যায়, আসামি দীর্ঘদিন যাবৎ লোক চক্ষুর আড়ালে কুষ্টিয়া জেলার বিভিন্ন থানা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করে আসছিলো। পরবর্তীতে গ্রেফতারকৃত সন্ত্রাসীর বিরুদ্ধে কুষ্টিয়া জেলার সদর থানায় অস্ত্র নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



চট্টগ্রামে প্রাইম ব্যাংকের মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রাইম ব্যাংক পিএলসি’র এএমএল এন্ড সিএফটি ডিভিশনের উদ্যোগে চট্টগ্রামে ‘এএমএল এন্ড সিএফটি কমপ্লায়েন্স এন্ড এওয়ারনেস’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি (০৮ জুন, ২০২৪) চট্টগ্রাম শহরের একটি কনফারেন্স হলে এই প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচী উদ্বোধন করেন আরিফ হোসেন খান, নির্বাহী পরিচালক, বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম অফিস এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. আরিফুজ্জামান, পরিচালক, বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম অফিস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ডিএমডি ও প্রধান মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা মো. জিয়াউর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপ-প্রধান মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা মো. ইকবাল হোসেন।

প্রাইম ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের ২২টি শাখার অপারেশন ম্যানেজার ও ম্যানেজার সহ মোট ১৫০ জন কর্মকর্তা উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ কর্মসূচীতে মোট ৪টি সেশনে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করা হয়।

রিসোর্স পার্সন হিসেবে সেশনসমুহ পরিচালনা করেন মো. আরিফুজ্জামান, পরিচালক, বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম অফিস এবং এএমএল এন্ড সিএফটি ডিভিশনের কর্মকর্তাবৃন্দ। প্রশিক্ষণ কর্মসূচীতে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক বিভিন্ন গুরুত্তপূর্ণ বিষয়ে আলোকপাত করা হয়। 


আরও খবর



হোমনা পৌরসভায় ১৩ কোটি টাকা ব্যয়ে ওভারহেড ট্যাংক ও পানি ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

শাজু, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনা পৌরসভায় ১৩ কোটি টাকা ব্যয়ে ৬ লাখ লিটার পানি ধারণক্ষমতার একটি পানির ওভার হেড ট্যাংক ও ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের এই প্রকল্পটি বিশ^ব্যাংকের অর্থায়নে হোমনা পৌরসভা বস্তবায়ন করছে। ওভরহেড ট্যাংকের পানি গ্রহণ ও ব্যবহারে পৌর নাগরিকদের উদ্বুদ্ধ করতে গতকাল সোমবার দুপুরে ওভার হেড ট্যাংকের নিচের মাঠে সাংবাদিকদের বিস্তারিত ব্রিফ করা হয়। ব্রিফিং করেন পৌর মেয়র অ্যা. মো. নজরুল ইসলাম, বিশ^ব্যাংকের কনসালটেন্ট ও প্রকল্পের আবাসিক প্রকৌশলী মো. রিয়াজুল বারী, পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মো. জহির উদ্দিন। কনসালটেন্ট রিয়াজুল বারী এর কারিগড়ি দিক ও এর গুণাগুণ সম্পর্কে বিস্তারিত জানিয়ে বলেন, ওভার হেড ট্যাংকটির ভেতর ও বাহির প্রতি দুই মাস অন্তর অন্তর পরিষ্কার করা হবে। যদিও এর ভেতরে কোনো প্রকার দূষণ সৃষ্টির সম্ভাবন নেই। এটির ভেতরের অংশ ‘রেড অক্সাইড’ দ্বারা আবৃত থাকবে। নাগরিকরা যেন চব্বিশ ঘণ্টা নিরবচ্ছিন্ন পানি সাপ্লাই পেতে পারেন সে জন্য দুই ঘণ্টা অন্তর অন্তর ট্যাংকটিতে পানি ভর্তি করা হবে। পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম বলেন, পৌরবাসীকে আর্সেনিক, আয়রন, জীবনুমুক্ত ও নিরাপদ পানি সরবাহের লক্ষ্যে অত্যন্ত ব্যায়বহুল এই প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। আশা করি জনগণ এর সুফর ভোগ করবে। এসময় পৌর কাউন্সিলর মো. সোবহান মিয়া উপস্থিত ছিলেন ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



টাঙ্গাইলের মধুপুরে সড়ক দুর্ঘটনায় নিহত১ আহত২

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:- টাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন গোলাবাড়ি নামক স্থানে বিনিময় পরিবহন ও সিএনজির সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটনা স্থলেই ১জন নিহত ও ২জন আহত হয়েছে।স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন।

সোমবার (১৫জুলাই) দুপুরে মধুপুর গোলাবাড়ি বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে রাইচ মিলের সাথে এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটে।


নিহত আনোয়ার হোসেন টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার ঘৌহাতলী গ্রামের হাজী শুকুর মিয়ার ছেলে।

নিহতের স্ত্রী শাহানা পারভীন জানান, সকাল সাড়ে দশটার দিকে আমার বাবার বাড়ি থেকে আমার স্বামী, ছোট বোন ও বোনের ৭বছরের ছেলেকে নিয়ে সিএনজি দিয়ে স্বামীর বাড়ি মির্জাপুরে রওনা হই।


পথিমধ্যে গোলাবাড়ি নামক স্থানে আসার আগে মধুপুর থেকে ছেড়ে আসা বিনিময় পরিবহন আমাদের সিএনজির সাথে মুখোমুখি লাগিয়ে দেয়।

তিনি আরও জানান, মুখোমুখি সংঘর্ষের সময় আমার স্বামী সিএনজি থেকে রাস্তায় ছিটকে পড়লে ঘাতক বাসটি তার উপর দিয়ে চালিয়ে চলে যায়।


এঘটনায় এলাকাবাসী রাস্তা অবরোধ করে বারবার সড়ক দুর্ঘটনার জন্য দায়ী বিনিময় গাড়ি বন্ধের দাবী জানান।

এ বিষয়ে মধুপুর থানার এসআই রেজাউল করিম জানান, ঘটনা জানার পর পরই আমি ঘটনা স্থলে এসে উপস্থিত হই এবং লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসি। ঘাতক বাসটি ভাইঘাট এলাকায় আটক করা হয়েছে। বাবুল রানা 



আরও খবর



হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইসরায়েলে অস্ত্র সরবরাহ স্থগিতের জন্য সম্প্রতি যুক্তরাষ্ট্রকে প্রকাশ্যে দোষারোপ করেছেন। এ নিয়েও দুই দেশের কর্মকর্তাদের মধ্যে মন কষাকষির মধ্যে অস্ত্র সরবরাহ নিয়ে ইসরায়েলকে আশ্বাস দিয়েছেন যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তারা।

চলতি সপ্তাহে ওয়াশিংটন সফরকারী ইসরায়েলি প্রতিনিধি দলকে এই প্রতিশ্রুতি দিয়েছেন যে, লেবাননের হিজবুল্লাহর সঙ্গে সর্বাত্মক যুদ্ধ বেধে গেলে যুক্তরাষ্ট্রের সমর্থন পাবে ইসরায়েল। বার্তা সংস্থা সিএনএন এ তথ্য প্রকাশ করেছে।

ওয়াশিংটনে সফর করা ইসরায়েলি প্রতিনিধি দলে ছিলেন দেশটির কৌশলগত বিষয়াদি সংক্রান্ত মন্ত্রী রন ড্রেমার ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জাকি হানেগবি। তারা বেশ কয়েক ধাপে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন ও হোয়াইট হাউসের মধ্যপ্রাচ্য বিষয়ক সমন্বয়কারী ব্রেট ম্যাকগার্কের সঙ্গে বৈঠক করেন।

জানা গেছে, দুই দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা ইসরায়েলের উত্তরে সীমান্ত পরিস্থিতি, ইরান, গাজায় যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

হিজবুল্লাহর সঙ্গে সংঘাতের বিষয়ে মার্কিন কর্মকর্তারা নিশ্চিত করেছেন ইসরায়েলের প্রয়োজন হলে দেশটিকে নিরাপত্তা সহায়তা দেওয়া হবে। তবে এ সংঘাত ঘিরে নিজেদের কোনও সেনা মোতায়েন করবে না ওয়াশিংটন।

এদিকে, সম্প্রতি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা উদ্বেগ প্রকাশ করে বলেছেন- ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে যদি সর্বাত্মক যুদ্ধ বেধে যায়, তাহলে ঝুঁকির মুখে পড়তে পারে আয়রন ডোমসহ ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাগুলো। কারণ, দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় যত ক্ষেপণাস্ত্র আছে, হিজবুল্লাহর হাতে তার চেয়ে বেশি ক্ষেপণাস্ত্র ও রকেট রয়েছে বলে ধারণা করা হচ্ছে।এ কারণে হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ নিয়ে চরম উদ্বেগে আছে ইসরায়েলি কর্তৃপক্ষ।


আরও খবর



স্মার্ট বাংলাদেশ গঠনে বাংলাদেশ স্কাউটস পাঞ্জেরির ন্যায় আলোর পথ দেখাবে: প্রতিমন্ত্রি আব্দুল ওয়াদুদ (দারা)

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image
সাজেদুর রহমান পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃস্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ, রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ (দারা) এম.পি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গঠনে বাংলাদেশ স্কাউটস হবে আলোকবর্তিকা, যে সবাইকে পাঞ্জেরির ন্যায় আলোর পথ দেখাবে।

আজ (১৩ই জুলাই) সকালে পুঠিয়া উপজেলা পরিষদ চত্বরে পুঠিয়া উপজেলা স্কাউটসের আয়োজনে ‘বাংলাদেশ স্কাউটস থেকে প্রাপ্ত কাব স্কাউট ইউনিটে ড্রাম সেট বিতরণ  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শনপ্রসূত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্কাউটিং-এর বিকল্প নেই। ছোটবেলা থেকেই শিশু, কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক, নৈতিক, বুদ্ধিবৃত্তিক এবং সামাজিক গুণাবলী উন্নয়নের মাধ্যমে তাদেরকে পরিবার, সমাজ দেশ তথা বিশ্বের স্মার্ট সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য বাংলাদেশ স্কাউটস এক অনন্যসাধারণ নাম। স্মার্ট নাগরিক হতে হলে হাতেকলমে কাজ শেখা,  ছোট-দল পদ্ধতিতে কাজ করা, ব্যাজ পদ্ধতির মাধ্যমে কাজের স্বীকৃতি প্রদান, মুক্তাঙ্গনে কাজ সম্পদান, তিন আঙ্গুলে সালাম ও ডান হাত করমর্দন, স্কাউট পোশাক, স্কার্ফ ও ব্যাজ পরিধান এবং সর্বদা স্কাউট আইন ও প্রতিজ্ঞা মেনে চলে কাব স্কাউটদের আগামীর বিশ্বের জন্য নেতা হয়ে গড়ে উঠতে হবে ।
 তিনি আরও বলেন, “১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশে স্কাউটিং আন্দোলন প্রতিষ্ঠা করেছেন যেন এই আন্দোলনে যুক্ত হয়ে আনন্দের মাধ্যমে শিশু-কিশোররা শিক্ষা গ্রহণ করতে পারে এবং স্বাবলম্বী হয়ে সুনাগরিক হিসেবে গড়ে ওঠে। স্কাউটদেরকে আত্মমর্যাদা সম্পন্ন, সৎ, চরিত্রবান, কর্মোদ্যোগী, সেবাপরায়ণ, সর্বোপরি সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস অবিসংবাদী ভূমিকা গ্রহণ করেছে। বাংলাদেশ আর্থ-সামাজিক অবস্থা ও মূল্যবোধ অবক্ষয়ের প্রেক্ষাপটে দেশ ও জাতি গঠনে স্কাউট আন্দোলনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব অপরিহার্য।“

আব্দুল ওয়াদুদ এ সময় বলেন, সমাজের ও দেশের উন্নয়নের জন্য বৃক্ষরোপন, টিকাদান, স্যানিটেশন ও পরিবেশ সংরক্ষণ, জ্বালানি-সাশ্রয়ী চুলা এবং বন্যা ও প্রাকৃতিক দুর্যোগের সময় স্কাউটদের সেবাদান কর্মসূচি প্রশংসার দাবিদার। তবে কাব স্কাউটদের (৬ থেকে ১০+ বছর বয়সী) বর্তমান তথ্যপ্রযুক্তির নিত্যনতুন আবিষ্কারের পাশাপাশি দেশের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে হবে। তিনি বলেন, পড়ার সময় পড়া, খেলার সময় খেলা এবং কাজের সময় কাজ। কাব স্কাউটদের উদ্যোক্তা হতে হবে।

পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, এ, কে, এম নূর হোসেন নির্ঝরের সভাপতিত্বে 
উক্ত অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান   আব্দুস সামাদ মোল্লা  উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, পুঠিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর