Logo
আজঃ শনিবার ০৪ মে ২০২৪
শিরোনাম

কুড়িগ্রামের রৌমারী- রাজিবপুরের সাংবাদিকদের সাথে র‌্যাব অধিনায়কের মতবিনিময় সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারী উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন র‌্যাব- ১৪, সিপিসি-১ রেপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৪ ময়মনসিংহ কোম্পানী কমান্ডার মহিবুল ইসলাম খান। ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ২ টায় রৌমারী উপজেলা পরিষদ হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, জামালপুর কোম্পানী কমান্ডার মেজর আবরার ফয়সাল সাদী, রৌমারী সিনিয়র সহকারি পুলিশ সুপার (সার্কেল) মমিনূল ইসলাম ও সাংবাদিকবৃন্দ। এতে বক্তব্য রাখেন, সুজাউল ইসলাম সুজা সভাপতি রৌমারী প্রেসক্লাব, শওকত আলী সাধারণ সম্পাদক উপজেলা প্রেসক্লাব, শফিকুল ইসলাম সভাপতি বাংলাদেশ প্রেসক্লাব, এসএম সাদিক হোসেন ভোলা সদস্য রৌমারী প্রেসক্লাব, কুদ্দুস বিশ্বাস সভাপতি রাজিবপুর প্রেসক্লাব।

মতবিনিময় সভায় র‌্যাব কমান্ডার মহিবুল ইসলাম খান বলেন, র‌্যাব শুরু থেকেই সন্ত্রাস, নাশকতা, মাদকসহ গুরুতর অপরাধ নিয়ন্ত্রণ ও নির্মূলের কাজ করে যাচ্ছে। আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে, নির্বান কমিশনারের নির্দেশনা মোতাবেক প্রতিটি আসনে সুষ্ঠ, নিরপেক্ষ নির্বাচনের লক্ষে আইনশৃংঙ্খলাসহ সকল বিষয়ে সজাগ থাকতে হবে আপনাদের। কোন মানুষ যেন নাশকতায় মতো ঘটনা না ঘটাতে পারে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ওইসব অপরাধ প্রতিরোধে র‌্যাব সর্ব্বোচ্চ সর্তকাবস্থায় রয়েছে। তিনি সাংবাদিকদের তথ্য আদান প্রদানসহ ঝুকিপুর্ন পেশাগত দায়িত্ব পালনে র‌্যাবের সহযোগীতা থাকবে। অপরাধ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সাংবাদিকদের অপরিহার্য।

মতবিনিময় সভায় অনেকেই বলেছেন ভোট কেন্দ্রে কিভাবে সাংবাদিকরা দ্বায়িত্ব পালন করবেন তা জানতে চেয়েছেন, তা সিইসি ওয়েব সাইডে দিয়ে দিয়েছে।


আরও খবর



মাগুরার মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় ২৯ প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৭২জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের ১ম ধাপে মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় ২৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। বুধবার ১৭  এপ্রিল মনেনয়নপত্র বাছাইয়ে সকল প্রার্থীর মনেনয়নপত্র বৈধ হিসেবে বিবেচিত হয়।মনেয়নপত্র বাছাই করেন সংশ্লিষ্ঠ রিটার্নিং অফিসার মাসুদুর রহমান।  জেলা নির্বাচন অফিসে এ মনেনয়নপত্র বাছাইকালে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহসহ প্রার্থীদের অনেকে উপ।স্থিত ছিলেন। নির্ধারিত তারিখে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা শশরীরে ও অনলাইনে এ মনোনয়নপত্র দাখিল করেন । 

মাগুরা সদরে দাখিলকৃত মনোনয়ন ছিল মোট ১৫টি। তার মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৭জন, ভাইস চেয়ারম্যান ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪জন। দাখিলকৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক এএইচএম জাহিদুর রেজা, সাংগঠনিক সম্পাদক রানা আমীর ওসমান, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. নবীব আলী, আওয়ামী লীগ সমর্থিত মীর আব্দুল কুদ্দুস, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, আওয়ামী লীগ নেতা উত্তম কুমার বিশ্বাস ও জেলা আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক মো. রেজাউল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেতা বাহারুল ইসলাম, আওয়ামী সমর্থিত আপেল মাহমুদ, জেলা জাতীয় পার্টির যুগ্ম-সম্পাদক সুমন কুমার ঘোষ ও জামায়াত সমর্থিত মো. ফারুক হোসেন। মহিলাসহ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মোসা. সোনিয়া সুলতানা, রুখসানা ইয়াসমিন নাজু, মিনতী রানী দত্ত ও শারমিন আক্তার রোজী। 

অপরদিকে, শ্রীপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৭জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান বলেন, গত সোমবার বিকাল ৪টা পর্যন্ত মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।  দাখিলকুত সকল মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে। নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১৮-২০শে এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১শে এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২শে এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩শে এপ্রিল ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে ২০২৪।

আরও খবর



পেরুতে যাত্রীবাহী বাস খাদে, নিহত ২৫

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:পাহাড়ি রাস্তা থেকে ছিটকে পড়ে যাত্রীবাহী একটি বাস ৬৫০ ফুট গভীর খাদে পড়ে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে। আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।

বার্তাসংস্থা এএফপি মঙ্গলবার (৩০ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পেরুর উত্তরাঞ্চলে পাহাড়ি রাস্তা থেকে একটি বাস খাদে পড়ে যাওয়ার পর কমপক্ষে ২৫ জন মারা গেছেন এবং আরও ২০ জনের মতো মানুষ আহত হয়েছেন বলে স্থানীয় কর্তৃপক্ষ সোমবার জানিয়েছে।

দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে ২৩ জনের নিহত হওয়ার কথা জানানো হলেও পরে এই তথ্য হালনাগাদ করে ২৫ জন বলে জানানো হয়।

পৌরসভার কর্মকর্তা জেইম হেরেরা বলেন, ৫০ জনেরও বেশি যাত্রী নিয়ে বাসটি একটি নদীর ধারে পড়ে যায় এবং আরোহীদের কয়েকজন পানিতে ভেসে গেছে।

উদ্ধারকর্মীরা দুর্ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এছাড়া এই দুর্ঘটনা ও প্রাণহানির পর সেলেনডিন পৌরসভা ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে। কর্তৃপক্ষ বলছে, বাসটি রাস্তায় চলাচলের উপযোগী ছিল কিনা তা তারা খতিয়ে দেখবে।

এএফপি বলছে, পেরুতে বাস দুর্ঘটনা খুবই সাধারণ বিষয়। বিশেষ করে রাতে এবং পাহাড়ের হাইওয়েতে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া দ্রুত গতি, রাস্তার খারাপ অবস্থা, রোড সাইনের অভাব এবং ট্রাফিক নিয়ম-কানুনের দুর্বল প্রয়োগের কারণে পেরুর রাস্তায় প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। গত বছর, দক্ষিণ আমেরিকার এই দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৩১০০ জনেরও বেশি প্রাণহানির তথ্য নিবন্ধিত করা হয়েছে।


আরও খবর



নতুন বছর নতুন সম্ভাবনায় শুরু হোক: পরিবেশমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নতুন সম্ভাবনা ও আশার রঙিন স্বপ্ন নিয়ে শুরু হোক বাংলা নতুন বছর,বলেছেন  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।নতুন ভবিষ্যৎকে নতুনভাবে বরণ করে নিতে হবে। অতীতের ভুলভ্রান্তি পেছনে ফেলে এগিয়ে যেতে হবে ভবিষ্যৎ সুন্দরের দিকে। সুন্দর ভবিষ্যতের জন্য আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

রোববার (১৪ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারে একুশে টেলিভিশনের ২৫ বছরে পদার্পণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে পরিবেশমন্ত্রী এ কথা বলেন।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বক্তব্য রাখেন।


আরও খবর



মাগুরায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন ও পুরস্কার বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | ৫৩জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা:বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি" শীর্ষক স্লোগানকে সামনে রেখে   মাগুরা  শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন করেন মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। সোমবার ২২ এপ্রিল বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মো: রোকুনুজ্জামান  সভাপতিত্ব করেণ। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাঃ. মো: শামীম কবির, সিভিল সার্জন, মাগুরা;  মো: কলিমুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার, মাগুরা;  সানিউল কাদের, প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ, মাগুরা;  আ.ফ.ম.আব্দুল ফাত্তাহ, সভাপতি, জেলা আওয়ামী লীগ, মাগুরা; প্রফেসর রেজভী জামান, অধ্যক্ষ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাগুরা প্রমুখ।

মেলায় সমগ্র মাগুরা জেলার ২৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্ত্বাবধানে ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্য হতে উদ্ভাবন কার্যক্রমকে উৎসাহিত সেরা উদ্ভাবনে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া, উক্ত অনুষ্ঠানে আয়োজিত বিজ্ঞান অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝেও পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। 

আরও খবর



মহাদেবপুরে প্রার্থীর মৃতুতে চেয়ারম্যান নির্বাচন স্থগিত

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:চলতি ষষ্ঠ উপজেলা উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নওগাঁর মহাদেবপুরে একজন প্রার্থীর মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে আগামী ৮ মে উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে যথারীতি ভোট গ্রহণ করা হবে। এই উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আরিফুজ্জামান স্বাক্ষরিত গত ২১ এপ্রিলের এক গণবিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহাদেবপুরের মৃত নাসের উদ্দিন মন্ডলের ছেলে আহসান হাবীব উপজেলা চেয়ারম্যান পদে একজন বৈধ স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিবেচিত হবার পর গত ২০ এপ্রিল রাত ৯.২৬টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। এমতাবস্থায় উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ২৩(১) মোতাবেক মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম বাতিল ঘোষণা করা হলো।

উল্লেখ্য, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব ভোদন গত ১২ মার্চ দিবাগত রাত ৯টায় তার ব্যবহৃত সরকারি গাড়িযোগে মহাদেবপুর থেকে নওগাঁ যাবার পথে তেরমাইল মোড় নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের চাপায় মারাত্মক আহত হন। তখন থেকে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন ছিলেন। দীর্ঘ ৩৮ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। 

জনপ্রিয় এই নেতার মৃত্যুতে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ শোকে মুহ্যমান হয়ে পড়েন। গত রোববার বিকেল ৪টায় মহাদেবপুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয় তাঁর প্রথম জানাযা। বাদ আছর তাঁর গ্রামের বাড়ি জয়পুর ডাঙ্গাপাড়ায় দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর পিতামাতার কবরের পাশে তাঁকে শায়িত করা হয়।

তিনি ছাড়াও আরো ৭ জন এই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা আরিফুজ্জামান জানান, পরবর্তীতে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনের পুন:তফসীল ঘোষণা করা হবে।


আরও খবর