Logo
আজঃ Monday ২৯ November ২০২১
শিরোনাম
নৌকা পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান হলো তৃতীয় লিঙ্গের ঋতু! তৃতীয় ধাপে ইউনিয়ন নির্বাচনের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা কুমিল্লায় নৌকা পেয়েও সরে দাড়ালেন বাহালুল, প্রাথমিক সদস্য না হয়েও মনোনীত নূরুল! মাতুয়াইলে সড়ক উন্নয়ন কাজের উদ্ধোধন করলেন সংসদ সদস্য কাজী মনু পলো উৎসবে মাছ ধরায় মেতেছে মানুষ, চির চেনা বাংলা গাজীপুরে ৩০ সেকেন্ডেই মা-মেয়ের জীবন শেষ করল দুই খুনি হয়নি হাফ পাসের সিদ্ধান্ত,টাস্কফোর্স গঠনের প্রস্তাব আলেম-ওলামাদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা-ভক্তি রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী রংপুরের তারাগঞ্জে ট্রাকচাপায় তিন নারী শ্রমিক নিহত কুমিল্লার তিতাস ও মেঘনা উপজেলায় ইউপি নির্বাচনে বিজয়ী যারা !
কুমিল্লায় তরুণীসহ চারজনের প্রাণ ঝরল সড়কে

কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় তরুণীসহ নিহত ৪

প্রকাশিত:Tuesday ০২ November 2০২1 | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৬৭জন দেখেছেন
ডেস্ক এডিটর

Image


কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় তরুণীসহ চারজন নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মনোহরগঞ্জের বিপুলাসার বিহড়া এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- মনোহরগঞ্জ উপজেলার সাইকচাইল গ্রামের রুহুল আমিন, তার স্ত্রী শেফালী আক্তার, একই গ্রামের মাসুদ আলমের মেয়ে সায়মা মুনতাহা এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ডুবাচাইল গ্রামের কবিরুল ইসলামের ছেলে মো. লিটন ইসলাম।

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকাল ১০টার দিকে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মনোহরগঞ্জের বিপুলাসার বিহড়ায় অটোরিকশায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হন। তারা অটোরিকশার যাত্রী ছিলেন।

এর আগে, সকালে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় কাভার্ডভানের চাপায় সংবাদপত্রবাহী মাইক্রোবাস দুমড়ে-মুচড়ে যায়। এ সময় চালক লিটন নিহত হন।

 

লাকসাম হাইওয়ে ক্রসিং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাসুদুর রহমান জানান, নোয়াখালী থেকে ঢাকাগামী একুশে পরিবহনের একটি বাস একই অভিমুখী হিমাচল পরিবহনের বাসকে অতিক্রম করতে গিয়ে অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে অটোরিকশায় থাকা রুহুল আমিন, তার স্ত্রী শেফালী আক্তার নিহত ও সায়মা মুনতাহা আহত হন। দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

 

এছাড়া দুর্ঘটনায় আহত হয়েছেন অটোচালক। তাকে হাসপাতালে নেয়া হয়েছে। হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত বাস ও লাশ উদ্ধার করেছে বলে জানান মাসুদুর রহমান।

 

খবর প্রতিদিন / সি.বা  


আরও খবর



চট্টগ্রামবাসী না চাইলে সিআরবিতে হাসপাতাল নয়: রেলমন্ত্রী

সিআরবিতে হাসপাতাল নির্মাণ প্রকল্প চাপিয়ে দেওয়া হবে না : রেলমন্ত্রী

প্রকাশিত:Monday ০১ November ২০২১ | হালনাগাদ:Sunday ২৮ November ২০২১ | ১৩২জন দেখেছেন
Image


 

চট্টগ্রামের মানুষ না চাইলে সিআরবিতে হাসপাতাল নির্মাণ প্রকল্প চাপিয়ে দেওয়া হবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। সোমবার দুপুরে রেল ভবনে নাগরিক সমাজ-চট্টগ্রাম এর নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন তিনি।

 

রেলমন্ত্রী বলেন, হাসপাতাল করতে হলে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) থেকে নকশা অনুমোদন দিতে হবে। সিডিএ যদি নকশা না দেয় সেখানে হাসপাতাল হবে কী করে? আর অন্যান্য সংস্থার অনুমোদনে আইনি বাধ্যবাধকতা থাকলেও সেখানে কোনো কিছু করা সম্ভব না। সবচেয়ে বড় কথা, চট্টগ্রামবাসী না চাইলে সেখানে হাসপাতাল প্রকল্প হবে না।

 

সিআরবিতে হাসপাতাল প্রকল্প রেল মন্ত্রণালয় গ্রহণ করেনি উল্লেখ করে তিনি বলেন, এটি প্রধানমন্ত্রী কার্যালয়ের পিপিপি অথরিটির প্রকল্প। বিনিয়োগও বেসরকারি। সুতরাং রেল মন্ত্রণালয়ের এখানে করার কিছুই নেই। নাগরিক সমাজের দেওয়া যাবতীয় তথ্য উপাত্ত আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবো, তিনিই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন। তবে আমার অভিমত হচ্ছে, আইন ও চট্টগ্রামবাসীর সেন্টিমেন্টের বাইরে যাওয়া ঠিক হবে না। আমরা যা কিছু করছি জনগণের কল্যাণে।

 

মতবিনিময়ের সময় মন্ত্রীর কাছে প্রকল্পের বিভিন্ন তথ্য উপাত্ত উপস্থাপন করেন নাগরিক সমাজ- চট্টগ্রাম’র সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।

 

-খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



২৪ বছর পর ফুটলো ফুল, বের হয় পচা মাংসের গন্ধ

পুরুষের পেনিসের মতো যে ফুল, বের হয় পচা মাংসের গন্ধ

প্রকাশিত:Tuesday ০২ November 2০২1 | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ২১৮জন দেখেছেন
আন্তর্জাতিক ডেস্ক

Image



দেখতে পুরুষের পেনিসের মতো । সুবাস নয়, এ ফুলের পরিচিতি তার দুর্গন্ধের জন্য ৷ এর পোশাকি নাম কর্পস ফ্লাওয়ার বা শবফুল। এই ফুলের গন্ধ পচা মানবদেহের মতো। তবে তার পরও হাজার হাজার মানুষ এক বার তার কাছে যেতে চায়। আকার ও আকৃতির জন্য এই ফুলের আর এক নাম পেনিস প্ল্যান্ট। প্রস্ফুটিত এই ফুলের দিকে তাকালে এক ঝলকে মনে হয় পুরুষাঙ্গের কথা। এই ফুল খুবই বিরল।

   

নেদারল্যান্ডসে প্রায় ২৪ বছরের মধ্যে এই প্রথম ফুটেছে বিরল প্রজাতির পেনিস প্ল্যান্ট। ইউনিভার্সিটি অব লেইডেনের বোটানিক্যাল গার্ডেনে সাড়ে ছয় ফুট লম্বা একটি পেনিস প্ল্যান্ট গাছে ফুলটি ফুটেছে। এর আগে সর্বশেষ ১৯৯৭ সালে লেনডেন হটার্স বোটানিক্যাল গার্ডেনে পেনিস প্ল্যান্টে ফুল ফোটার ঘটনা ঘটেছিল।

   

পেনিস প্ল্যান্ট বিরল প্রজাতির একটি গাছ এবং এতে একবার ফুল ফুটতে ২০ বছর বা তারও বেশি সময় লাগতে পারে। চুরুটের মতো গাছের আকার এবং অস্বাভাবিক গঠনের ফুলের কারণে এটি পেনিস প্ল্যান্ট হিসেবে পরিচিত। তবে এর বৈজ্ঞানিক নাম আমোরফোফ্যালাস ডেকাস-সিলভি। লেইডেনের বোটানিক্যাল গার্ডেনের ওয়েবসাইটে বলা হয়েছে, ইউরোপের ইতিহাসে এ নিয়ে মাত্র তৃতীয়বারের মতো পেনিস প্ল্যান্ট গাছে ফুল ফোটার ঘটনা ঘটল।

২৪ বছর পর ফুটলো ফুল, বের হয় পচা মাংসের গন্ধ

   

ইন্দোনেশিয়া ও জাভা অঞ্চল এই গাছের আদি উৎপত্তিস্থল। নির্দিষ্ট পরিবেশ দরকার হয় বলে গাছটির পরিচর্যা করা অত্যন্ত কঠিন। আর কোনোভাবে গাছের পরিচর্যা করা গেলেও ফুল ফোটার ঘটনা খুবই বিরল। এই গাছ দর্শনীয় হলেও এর ফুলের গন্ধ পচা মাংসের মতো।

 

-খবর প্রতিদিন / সি.বা 

নিউজ ট্যাগ: পেনিসের মতো ফুল

আরও খবর



কুমিল্লায় প্রকাশ্যে শিয়াল জবাই করে মাংস বিক্রি

প্রকাশিত:Thursday ১১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ৩৬২জন দেখেছেন
Image


 

কুমিল্লার লাকসামে প্রকাশ্যে শিয়ালের মাংস বিক্রির অভিযোগ উঠেছে। বুধবার (১০ নভেম্বর) বিকেলে শহরের রাজঘাট এলাকায় এমন দৃশ্য দেখা যায়। এরপর থেকে এ সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকে ঘুরপাক খাচ্ছে।

 

স্থানীয় সূত্রে খবর, বুধবার সকালে লাকসাম রেললাইন এলাকায় একটি শিয়াল বিক্রি করার জন্য চট্টগ্রাম থেকে আসেন দুই যুবক। খবর পেয়ে পৌরশহরের রাজঘাট এলাকার বাসিন্দা সাইফুল, মরণ ও লিটনসহ কয়েক যুবক মিলে তাদের কাছ থেকে দেড় হাজার টাকা দিয়ে শিয়ালটি কিনে নেন। বিকেলে রাজঘাট ব্রিজ সংলগ্ন এলাকায় নিয়ে শিয়ালটি জবাই করা হয়। এজন্য স্থানীয় কসাই জিয়াকে ১৫০ টাকা দেওয়া হয়। শিয়ালটি জবাই করার দৃশ্য কেউ একজন মোবাইলে ভিডিও করে। পরে সেই ভিডিও ভাইরাল হয়।

 

ভিডিওতে দেখা যায়, সাইফুল, মরণ ও লিটনসহ কয়েকজন যুবক শিয়াল জবাই করে মাংস বিক্রির স্থানের বর্ণনা দেন। ক্রেতাদের আকৃষ্ট করতে শিয়ালের মাংসের নানা উপকারিতার কথা উল্লেখ করেন। প্রতি কেজি মাংসের দাম ১০০০ টাকা বলে জানানো হয় ভিডিওতে। খবর পেয়ে কয়েকজন সেই মাংস কিনে নেন। এরপরই শিয়ালের মাংস বিক্রেতারা সটকে পড়েন।

 

লাকসামের ইউএনও এ কে এম সাইফুল আলম বলেন, বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি করা আইনত দণ্ডনীয় অপরাধ। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  খবর প্রতিদিন- সি/বা

নিউজ ট্যাগ: শিয়াল জবাই

আরও খবর



শাহরুখের বাংলোর নাম ‘মান্নত

শাহরুখের বাংলোর নাম ‘মান্নত’ রাখতে গিয়ে কালঘাম ছুটেছিল, জানুন সেই গল্প

প্রকাশিত:Monday ০১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৪৬জন দেখেছেন
বিনোদন ডেস্ক

Image


মুম্বাইয়ের প্রধান দ্রষ্টব্য স্থানগুলির মধ্যে যে অন্যতম মান্নত তা নিয়ে কারো মধ্যে কোনো দ্বিধা নেই। আর মতান্তর থাকবেই বা কেন? মান্নতের বাসিন্দা যে বলিউডের ‘বাদশা’। উঁচু পাঁচিল ঘেরা ছোটখাটো এই প্রাসাদের বাইরে থেকে শাহরুখ খান কিংবা তার পরিবারের সদস্যকে দেখা না গেলেও মান্নত দর্শনটুকুই কম কিছু নয় ‘কিং খান’ এর অনুরাগীদের কাছে।

 

তবে জানেন কি, প্রথম থেকেই শাহরুখের এই বাংলোর নাম কিন্তু মোটেই মান্নত ছিল না! পুরনো সেই নাম হঠিয়ে নিজের স্বপ্নের বাংলোর এই নাম রাখেন ‘বাদশা’।

সেটা ১৯৯৭ সাল। ‘ইয়েস বস’ এর শুটিং করছেন শাহরুখ। সেই শুটিং চলাকালীন প্রথমবার ‘মান্নত’ দর্শন হয় তার। আর প্রথম দেখাতেই প্রেম। সেইদিনই মনে মনে তিনি ঠিক করে ফেলেন যে একদিন এই বাংলোটি তিনি নিজের জন্য কিনবেন। সেইসময় ওই বাংলোর মালিক ছিলেন একজন গুজরাতি। নাম ছিল নারিমান দুবাস। আর ‘মান্নত’ এর পরিচয় ছিল ‘ভিলা ভিয়েনা’ হিসেবে।

 

২০০১ সাল। শাহরুখ তখন খ্যাতির মধ্যগগনে। ততদিনে পেয়ে গেছেন বলিউডের ‘বাদশা’-র খেতাব। অবশেষে একদিন তিনি নিজে গিয়ে দেখা করলেন নারিমান সাহেবের সঙ্গে। দিলেন বাংলো কিনে নেওয়ার প্রস্তাব। প্রথমে একেবারেই সেই প্রস্তাবে রাজি হননি অপর পক্ষ। অবশেষে বহু চেষ্টার পর মন গিলেছিল গুজরাতি ব্যবসায়ীর। রাজি হয়েছিলেন শাহরুখকে তার সাধের বাংলোটি বিক্রি করতে।

 

শোনা যায়, ‘বাই খুরশেদ ভানু সঞ্জনা ট্রাস্ট’ এর তরফে এই বাংলোটি কিনেছিলেন শাহরুখ। তখনকার দিনে ১৩.৩২ কোটি টাকার বিনিময়ে  ‘ভিলা ভিয়েনা’-র অধিকর্তা হয়েছিলেন ‘কিং খান’। বর্তমানে যার মূল্য প্রায় ২০০ কোটি টাকার কাছাকাছি। ওই বাংলোটি কেনার পরের ৪ বছর সম্ভবত আইনি জটিলতার কারণে নাম পাল্টাতে পারেননি শাহরুখ।

শেষ পর্যন্ত ২০০৫ সালে কাগজপত্রে সইসাবুদ করে পাকাপাকিভাবে ‘ভিলা ভিয়েনা’-র নাম বদলে হয় ‘মান্নত’।

-খবর প্রতিদিন /সি.বা 


আরও খবর



সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড তেঁতুলিয়ায়

টানা ৯ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড তেঁতুলিয়ায়

প্রকাশিত:Tuesday ০২ November 2০২1 | হালনাগাদ:Sunday ২৮ November ২০২১ | ১৬৩জন দেখেছেন
ডেস্ক এডিটর

Image


 

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে গত দুই সপ্তাহ ধরে শীতের আমেজ শুরু হয়েছে। সোমবার সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

 

গত ২৪ অক্টোবর থেকে শুরু করে আজ পর্যন্ত টানা ৯ দিন তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।দিনভর তীব্র রোদ থাকলেও সন্ধ্যা নামতেই চারদিকে ঢেকে যাচ্ছে কুয়াশায়, যা থাকছে ভোর পর্যন্ত। তবে দিনে প্রচণ্ড রোদ থাকায় দিন ও রাতের তাপমাত্রার মধ্যে বেশ পার্থক্যের সৃষ্টি হচ্ছে। রোববার সন্ধ্যা ৬টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারে তেঁতুলিয়ার দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

 

পঞ্চগড়ের অবস্থান হিমালয়ের খুব কাছাকাছি হওয়ায় এখানে শীত কিছুটা আগে আসে এবং শীত বিদায়ও নেয় দেরিতে। এমনকি শীত মৌসুমে এই এলাকায় হিমালয়ের হিমবায়ু সরাসরি প্রবেশ করায় শীতের তীব্রতাও বেশি থাকে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, গত ৯ দিন ধরে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। কুয়াশার কারণে রাতের তাপমাত্রা কম থাকলেও দিনে রোদের কারণে তাপমাত্রা বেড়ে যাচ্ছে।

  খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর