Logo
আজঃ Wednesday ২৫ May ২০২২
শিরোনাম

কুমিল্লা সীমান্তের ডন রাজু গোলাবাড়ি সীমান্তে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত!

প্রকাশিত:Sunday ১৭ April ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ২০৩জন দেখেছেন
Image

সোহরাওয়ার্দীঃ

কুমিল্লায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’  সীমান্তের ডন মাদক কারবারী রাজু নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন। শনিবার রাত দেড়টার দিকে সদর উপজেলার গোলাবাড়ি সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটে।


বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১১ এর কুমিল্লার কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব। তিনি ঢাকা  বলেন, র‌্যাবের সঙ্গে একদল সন্ত্রাসীর গুলিবিনিময় হয়। এ ঘটনায় এক সন্ত্রাসী নিহত হন। আহত হন র‌্যাবের এক সদস্য। 


বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি কুমিল্লার সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম হত্যা মামলার প্রধান আসামি রাজু বলে জানাগেছে।


কুমিল্লা সীমান্তের ডন ছিলএই রাজুঃ


কুমিল্লার অরক্ষিত সীমান্তগুলোতে যার প্রভাব ও সরাসরি তত্বাবধানে চলছিল চোরাচালানের বিশাল সিন্ডিকেট তিনিই এই রাজু । বিজিবি ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কতিপয় সদস্যদের ম্যানেজ করে প্রতিদিনই চোরাকারবারী রাজুর নামে কুমিল্লার বিভিন্ন সীমান্ত দিয়ে কোটি কোটি টাকার মাদক, মোটরসাইকেল, মোবাইল, শাড়ি কাপড় এবং কসমেটিকস ও বাজি সকল অবৈধ মালামাল দেশেআসত।


 সীমান্ত থেকে পুলিশ ও বিজিবি সদস্যদের সামনে দিয়ে বুক ফুলিয়ে মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল সহ বিভিন্ন পরিবহনে প্রকাশ্যে অবৈধ ভারতীয় মালামাল ও মাদক বহনকারী চোরাকারবারি সিন্ডিকেটের হোতা ছিল রাজু।


 

রাজুর বিরুদ্ধে এ পর্যন্ত যেসব মামলার বিবরন পাওয়া গেছে, তা হলো : মোহাম্মদ রাজু, পিতা : সাদেক মিয়া, পোস্ট অফিস : শাহপুর দরবার শরীফ, গ্রাম বিষ্ণুপুর, থানা: কোতোয়ালী, জেলা: কুমিল্লা। বর্তমানে ১৫ নং গেট সাহেব নগর থানা কোতোয়ালি কুমিল্লা, মামলা নং- ১৩/৩৯২

তারিখ-৪ মে ২০২১, ধারা:১৯-a/১৯(f)১৮৭৮ সালের অস্ত্র আইন। অস্ত্র মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি।


শুল্ক ফাঁকি দিয়ে প্রতিদিন ভারত থেকে অবৈধ পথে  চোরাই মটরসাইকেল এনে রমরমা বানিজ্য করে কোটি কোটি টাকা রোজগার করত রাজু।



আরও খবর



গাজীপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মানবাধিকার কর্মীকে ধর্ষণের অভিযোগ

প্রকাশিত:Thursday ০৫ May ২০২২ | হালনাগাদ:Monday ২৩ May ২০২২ | ৮৪জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক।।


 গাজীপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মানবাধিকার কর্মী এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে।


আজ বৃহস্পতিবার ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা মো. শাহীন আলমের (৩২) বিরুদ্ধে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই নারী। 


লিখিত অভিযোগে বলা হয়, ২০২১ সালের প্রথম দিকে শ্রীপুরের বিভিন্ন এলাকায় বাল্যবিয়ে প্রতিরোধ এবং নারী ও শিশু বিষয়ক বিভিন্ন কর্মসূচিতে ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহীন আলম তাকে অনুসরণ করেন। 


গত বছরের ৮ জুলাই রাতে শাহীন আলম ফেসবুক মেসেঞ্জারে তার সঙ্গে যোগাযোগ করে ব্যবসা সংক্রান্ত আলাপ করেন।


এক পর্যায়ে শাহীন ওই নারীকে পণ্য নিয়ে দেখা করতে বললে তিনি পরদিন তার সঙ্গে দেখা করতে যান।


সন্ধ্যা ৬টার দিকে দেখা হওয়ার পর শাহীন ওই নারীকে তার অফিসে নিয়ে ধর্ষণ করেন।


ওই নারী জানান, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিতে চাইলে স্থানীয় রাজনৈতিক নেতারা তখন তাকে মামলা না করতে প্রভাবিত করেন।


আরও খবর



লিবিয়ার ভূমধ্যসাগর উপকূল থেকে পাঁচ শতাধিক বাংলাদেশী আটক

প্রকাশিত:Tuesday ২৬ April ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১৩৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

ইউরোপে পাড়ি দেওয়ার প্রস্তুতিকালে লিবিয়ার ভূমধ্যসাগর উপকূল থেকে পাঁচ শতাধিক বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ।  গত শনিবার (২৩ এপ্রিল) তাদের আটক করা হয়।ভয়েস অব আমেরিকা এ খবর প্রকাশ করেছে।


লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামীম উজ জামান এ তথ্য জানান। তিনি বলেন, প্রাথমিকভাবে লিবিয়ার পুলিশ আমাদের ৫০০ জন বাংলাদেশিকে আটকের কথা জানিয়েছে। তবে আমরা এ পর্যন্ত ২৪০ জনের সঙ্গে যোগাযোগ করতে পেরেছি। এটা এখন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।


লিবিয়ার মিসরাতা সৈকত থেকে ইউরোপ যাত্রার প্রস্তুতিকালে ৫৪২ জন অভিবাসীকে আটক করে ত্রিপোলির নিরাপত্তাকর্মীরা। লিবিয়ার রাজধানী থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে অবস্থিত মিসরাতা সমুদ্র সৈকতের অবস্থান।


আটক হওয়া অভিবাসীরা লিবিয়ার পশ্চিম উপকূল থেকে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। রাজধানী থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে মিসরাতার সমুদ্র সৈকতের কাছে তাদের আটক করা হয়। তাদের একটি কেন্দ্রে রাখা হয়েছে।


আরও খবর



দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি

কৌতুক অভিনেতা টাঙ্গাইলের আহসান আলী ভাদাইমা আর নেই

প্রকাশিত:Sunday ২২ May 20২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ২৬৬জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

টাঙ্গাইলের কৌতুক অভিনেতা ‘ভাদাইমাখ্যাত’ আহসান আলী (৫০) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। রোববার (২২ মে) দুপুরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 


আহসান আলীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন দাইন্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন। 


মারা যাওয়ার সময় আহসান আলী দুই স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের দাইন্যা রামপাল গ্রামের বাসিন্দা ছিলেন। 


কৌতুক এ অভিনেতার শ্যালক জজ আলী জানান, ‘দীর্ঘদিন যাবত ক্যান্সারে আক্রান্ত ছিলেন আহসান আলী। এছাড়া তার লিভারেও পানি জমা ছিল। রোববার সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে শহরের একটি বেসরকারি ক্লিনিকে নেওয়া হয়। সেখানে থেকে পরে আহসান আলীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান আহসান আলী।


ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন জানান, লাশ হাসপাতালে আছে। বাড়িতে আনার প্রক্রিয়া চলছে।


মরহুমের পারিবার সূত্র জানা গেছে, আহসান আলী এক সময়ে কৃষি কাজ করে সংসার চালাতেন। প্রায় দুই বছর আগে তিনি কৌতুক অভিনয় শুরু করেন। ২০ বছর আগে ক্যাসেটের মাধ্যমে তিনি ‘ভাদাইমা’ হিসেবে পরিচিতি লাভ করেন।’



আরও খবর



ডিজিটাল ভূমি সেবা গ্রহণ

খুলনায় ভূমি সেবা সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে প্রেসব্রিফিং

প্রকাশিত:Sunday ২২ May 20২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

ভূমি সেবা সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে প্রেসব্রিফিং রবিবার (২২ মে) দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

 ভূমি সেবা সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’।

 উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে প্রেসব্রিফিংকালে বিভাগীয় কমিশনার বলেন, ভূমি সেবায় ডিজিটালাইজেশন নাগরিক সেবায় অনন্য পদক্ষেপ।

বর্তমানে নামজারি, ভূমি উন্নয়ন কর প্রদান, খতিয়ান ও মৌজা ম্যাপ সরবরাহ, শুনানিসহ বিবিধ ক্ষেত্রে অনলাইনের মাধ্যমে একজন ব্যক্তি ভূমি অফিসে না এসেও হয়রানিমুক্তভাবে ভূমি সেবা পেতে পারেন।


 তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ভূমি সংক্রান্ত যাবতীয় বিষয় ডিজিটাল ব্যবস্থাপনার আওতায় আনার প্রক্রিয়া দ্রুত এগিয়ে চলছে। তবে হয়রানিমুক্ত ভূমি সেবার জন্য জনগণকে সচেতন হতে হবে। 

উল্লেখ্য, ভূমি সেবার সকল কার্যক্রম জনসম্মুখে প্রদর্শনের জন্য ১৯ মে থেকে ২৩ মে-২০২২ পর্যন্ত পাঁচ দিনব্যাপী দেশের আটটি বিভাগের সকল জেলায় এবং ৫০৭টি উপজেলার রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে একযোগে ভূমি সেবা সপ্তাহ উদযাপন করা হচ্ছে। 

প্রেসব্রিফিং এ ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ মাহমুদ হাসান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব)  মোঃ শহিদুল ইসলাম, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজাসহ ইলেক্টনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আরও খবর



নাসিরনগরের ১৩ ইউনিয়নে অসহায় ও বৃদ্ধদের মাঝে নাজির মিয়ার ঈদ উপহার সামগ্রী বিতরণ

প্রকাশিত:Wednesday ১১ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১৪৩জন দেখেছেন
Image


নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া,সংবাদদাতাঃ- ব্রাহ্মণবাড়িয়া জেলার

নাসিরনগর উপজেলার ১৩ ইউনিয়নের বিভিন্ন অসহায় বয়স্ক ও গরিব-দুঃখী মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া ও তার স্ত্রী রোমা আক্তার।


নাজির দম্পত্তি পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফিরেই পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিন থেকে উপজেলার ১৩ টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও বাজারে গিয়ে ঘুরে ঘুরে" ঈদের খুশীতে ঈদ উপহার বিতরণ করেন করেন এ সব মানুষের মাঝে।এ সময় শুধু নাজির মিয়া নয় তার স্ত্রী বীর মুক্তিযোদ্ধা,সাবেক উপজেলা চেয়ারম্যান,ও সাবেক উপজলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মরহুম লেঃ অবঃ গোলাম নূরের কন্যা রুমা আক্তার ও গোলামনুরের ছেলে উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ আরমান নূর ও সাথে ছিলেন।


এ সময় তারা স্থানীয় সাংবাদিকদের জানায় আগামী নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রথম নারী সভাপতি পদপ্রার্থী রোমা আক্তার। তারা আরো জানন,এ পর্যন্ত নাসিরনগর সদর সহ চাতলপাড় ভলাকুট,গোয়ালনগর, কুন্ডা,গোকর্ণ,বুড়িশ্বর,ফান্দাউক,ধরমন্ডল,চাপরতলা,পূর্বভাগ,গুনিয়াউক হরিপুর ইউনিয়ন সহ বিভিন্ন স্থানে ঈদ উপহার হিসেবে শাড়ি ও লুঙ্গি বিতরন করা হয়েছে।


এই সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া গোয়ালনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ কিরণ মিয়া,সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ মোঃ আব্দুল আহাদ, কৃষক লীগ নাসিরনগর উপজেলা শাখার সদস্য  সচিব এস এম নূরে আলম,গোকর্ন ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সভাপতি এডঃ মিজানুল হক, দৈনিক সময়ের কাগজ প্রতিনিধি নিহারেন্দু চক্রবর্তী, কৃষকলীগ নেতা বাচ্চু তালুকদার,এনায়েত হোসেন, গোলাম মোহাম্মদ তারেক, পারভেজ মোশাররফ,মনির হোসেন,আনোয়ার হোসাইন,সাদ্দাম হোসেন,এস কে সুমন,শেখ সাদী সহ আরো অনেকে।  এ সময় আলহাজ্ব মোঃ নাজির মিয়া ও রোমা আক্তার নাসিরনগরের সর্বস্তরের জনগণের সাথে গণসংযোগ ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।



আরও খবর