Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৮৫জন দেখেছেন
Image

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে আওয়ামী লীগ সরকার বিভিন্ন ব্যবসাবান্ধব নীতি প্রণয়ন ও কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।’

সোমবার (২৭ জুন) এমএসএমই দিবস উপলক্ষে দেওয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমই ফাউন্ডেশন) প্রতি বছরের মতো ২৭ জুন এমএসএমই দিবস পালন করছে জেনে আমি আনন্দিত। দিবসটি উপলক্ষে আমি এসএমই উদ্যোক্তাদের শুভেচ্ছা জানাই।

প্রধানমন্ত্রী বলেন, আমরা শিল্পনীতি-২০১৬ ও এসএমই নীতিমালা-২০১৯ প্রণয়ন করেছি। এসডিজি-২০৩০, রূপকল্প-২০৪১, অষ্টম পঞ্চবার্ষিকী, বিভিন্ন নীতিমালা ও কৌশলপত্রে এসএমই খাতকে গুরুত্ব দেওয়া হয়েছে। করোনা মহামারির প্রভাব মোকাবিলায় সরকার এসএমই শিল্পে আর্থিক প্রণোদন ও রপ্তানিখাতে অবদানের জন্য নগদ সহায়তা দিয়েছে। তৃণমূল পর্যায়ে ক্লাস্টারভিত্তিক শিল্প বিকাশের ফলে অধিক জনবল শ্রমখাতে নিযুক্ত হচ্ছে এবং নারী উদ্যোক্তা ও কর্মীর সংখ্যা বাড়ছে। দক্ষ জনশক্তি তৈরি করে তাদের কর্মসংস্থানের সুযোগ বাড়ানোর জন্য দেশের এসএমই খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এসএমই খাতকে আরও শক্তিশালী করতে সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে।

শেখ হাসিনা বলেন, এমএসএমই খাত সংশ্লিষ্ট সবাই দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে আরও কার্যকর ভূমিকা রাখবে, এটাই আমার প্রত্যাশা। আমি ‘এমএসএমই দিবস ২০২২’ এর সার্বিক সাফল্য কামনা করছি।


আরও খবর



স্কয়ার টয়লেট্রিজে এক্সিকিউটিভ পদে চাকরি

প্রকাশিত:Wednesday ১৭ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডে ‘এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড
বিভাগের নাম: প্রোডাকশন প্ল্যানিং অ্যান্ড ইনভেন্টরি কন্ট্রোল (পিপিআইসি)

পদের নাম: এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এম.কম/এমবিএ/বি.কম/বিবিএ/বিএসসি ইঞ্জিনিয়ারিং
অভিজ্ঞতা: ০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: পাবনা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৫ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



পুরান ঢাকার দুই বেকারিকে জরিমানা

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত বেকারি পণ্য বিক্রয়সহ ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকার অভিযোগে পুরান ঢাকার দুই বেকারিকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিএসটিআই। বুধবার (২০ জুলাই) ঢাকা মহানগরীর বংশাল এলাকায় এ অভিযান চালায় বিএসটিআই।

এ সময় পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য (কেক, ব্রেড, বিস্কুট) বিক্রয় ও বাজারজাতকরণ এবং ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করার অপরাধে নাজিমউদ্দিন রোডে আলাউদ্দিন টেইক আওয়ে এবং আমানিয়া বেকারি অ্যান্ড সুইটসকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

jagonews24

এ অভিযান বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিদর্শক (মেট্রোলজি) মাছুদুল হক ।


আরও খবর



কাকতালীয়! কোহলির মতো বাবরেরও ৭৩

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৬০জন দেখেছেন
Image

বর্তমান প্রজন্মের সেরা ব্যাটার কে? এই বিতর্কে বিরাট কোহলির সঙ্গে জোর টেক্কা চলছে বাবর আজমের। যদিও কোহলি অনেক রেকর্ডে বাবরের চেয়ে এগিয়ে। তবে ভারতীয় ব্যাটারের অফফর্ম চলছে এখন, অন্যদিকে স্বপ্নের সময় কাটিয়ে চলেছেন পাকিস্তানের অধিনায়ক।

অনেকেই মনে করছেন, বাবর এই ফর্ম ধরে রাখতে পারলে একটা সময় কোহলিকে ছাড়িয়ে যাবেন অনেক রেকর্ডে। কাকতালীয় ব্যাপার হলো, যে দুজনকে নিয়ে এই সেরার আলোচনা, তারা একটা রেকর্ডে মিলে গেলেন এক বিন্দুতে।

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি গল টেস্টের চতুর্থ দিনে আরেকটি বড় কৃতিত্ব অর্জন করলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। টেস্টের দ্বিতীয় ইনিংসে পেরিয়ে গেছেন তিন হাজার রান।

পাকিস্তানের হয়ে টেস্ট ক্রিকেটে দ্রুততম তিন হাজার টেস্ট রান করার নিরিখে ছয় নম্বরে পৌঁছেছেন বাবর। যা করতে তার লেগেছে ঠিক চিরপ্রতিদ্বন্দ্বী কোহলির মতোই ৭৩ ইনিংস।

পাকিস্তানের কথা বললে, দ্রুততম তিন হাজার টেস্ট রান করার রেকর্ড জাভেদ মিয়াঁদাদ ও মোহাম্মদ ইউসুফের। তারা দুজনই ৬৭ তম ইনিংসে এই কীর্তিটি করেছিলেন।

আরেক কিংবদন্তি ব্যাটার সাঈদ আনোয়ারের লেগেছিল ৬৮ ইনিংসে। ইউনিস খান তিন হাজার টেস্ট রানের জন্য ৭০টি ইনিংস খেলেছিলেন। ৭২ টেস্ট ইনিংসে এই কীর্তি গড়েন মজিদ খান।

সামগ্রিকভাবে, টেস্ট ক্রিকেটে দ্রুততম তিন হাজার রানের বিশ্ব রেকর্ডটি স্যার ডন ব্র্যাডম্যানের। অসি কিংবদন্তি মাত্র ৩৩টি ইনিংসে এই ম্যাজিকাল ফিগার স্পর্শ করেছিলেন।


আরও খবর



চেয়ারম্যানের মৃত্যুতে বাংলা ট্র্যাক গ্রুপের শোক

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

বাংলা ট্র্যাক গ্রুপের প্রতিষ্ঠাতা, গ্রুপ চেয়ারম্যান এবং প্রাইম ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান আমিনুল হক বুধবার (৩ আগস্ট) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। তিনি দেশের একজন বিশিষ্ট শিল্পপতি ছিলেন।

দেশের বৃহৎ শিল্পগোষ্ঠীর মধ্যে একটি বাংলা ট্র্যাক। গ্রুপের প্রতিষ্ঠাকাল থেকে তিনি আমাদের সমাজ ও ব্যবসায়িক জগতে অপরিমেয় সমর্থন এবং অবদান রেখেছেন। আমরা গভীর শোক প্রকাশ করছি এবং তার পরিবার, নিকটাত্মীয় ও সব শুভাকাঙ্ক্ষীদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে মহান স্রষ্টার নিকট তার আত্মার মাগফিরাত কামনা করছি।

-বাংলা ট্র্যাক গ্রুপ।

(বিজ্ঞপ্তি)


আরও খবর



ইউএসএআইডির উদ্ভাবনী প্রতিযোগিতার আবেদন শুরু

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

বাংলাদেশের বিভিন্ন মানবিক সংকট নিরসনে উদ্ভাবক, উদ্যোক্তা ও বিভিন্ন মানবিক সংস্থা নিয়ে ইউএসএআইডি একটি নতুন চ্যালেঞ্জ প্রতিযোগিতা শুরু করতে যাচ্ছে। বর্তমান সময়ে বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগ, জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন মানবিক সমস্যার উদ্ভাবনী, সময়োপযোগী ও স্থানীয় সমাধানগুলো বাস্তবায়নে সহযোগিতা করতে এই বিশেষ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশের মানবিক উদ্ভাবকদের জন্য একটি শক্তিশালী সহায়তা কাঠামো তৈরি করে বিভিন্ন প্রতিকূলতা কাটিয়ে তাদের উদ্যোগ এবং উদ্ভাবনগুলোকে বাস্তবায়নে সাহায্য করাই এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য। প্রতিযোগিতাটির আয়োজনে কাজ করছে মার্কিন প্রতিষ্ঠান গ্লোবাল নলেজ ইনিশিয়েটিভ এবং সহযোগিতায় থাকছে গ্লোবাল ইনকিউবেটর এবং পরামর্শদাতা সংস্থা স্প্রিং একটিভেটর।

প্রকল্পটিতে তিন লাখ মার্কিন ডলার প্রতিযোগীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা আর্থিক সহায়তার পাশাপাশি প্রশিক্ষণ, নেটওয়ার্কিং, পরিচালনামূলক সহায়তা এবং অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বিত কার্যক্রম গ্রহণের সুযোগ পাবে। এছাড়া বিভিন্ন দেশি-বিদেশি বিনিয়োগকারী সংস্থা, গবেষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে কাজ করার সুযোগ পাবেন তারা।

এই প্রতিযোগিতার মাধ্যমে প্রতিযোগীরা বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে বিভিন্ন মানবিক সংকট ও জলবায়ু পরিবর্তনের প্রভাব নিয়ন্ত্রণে কিছু দীর্ঘস্থায়ী ও টেকসই সমাধান তুলে ধরতে সক্ষম হবেন বলে আশা করা হচ্ছে।

চ্যালেঞ্জ প্রতিযোগিতার বিষয়ে আরও তথ্যের জন্য এই ওয়েবসাইটটি ভিজিট করুন। প্রতিযোগিতায় আবেদন করতে আগ্রহীরা আগামী ২০ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে এই ঠিকানায় আবেদন জমা দিন। এক্সেলেরেটিং ইনোভেশন ফর রেজিলিয়েন্স সম্পর্কে আরও তথ্যের জন্য অথবা যে কোনো প্রশ্নের জন্য যোগাযোগ করতে এখানে ক্লিক করুন।


আরও খবর