Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

করোনা শনাক্ত চীনফেরত চারজনের শরীরে

প্রকাশিত:সোমবার ২৬ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৩১২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; চীন থেকে ঢাকায় আসা চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের নমুনা পরীক্ষার জন্য সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক ডা. তাহমিনা শিরীন।


আরও খবর



বইমেলাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১১১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এবার বইমেলাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট হামলার কোনো হুমকি নেই বলেছেন,ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান ।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে অমর একুশে বইমেলা প্রাঙ্গণ সোহরাওয়ার্দী উদ্যানে ডিএমপির নেওয়া নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনের সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, বইমেলা অসাম্প্রদায়িক আয়োজন। এই আয়োজনকে বিভিন্ন সময় হুমকির মুখে পড়তে হয়েছে। এখানে নাশকতা ও জঙ্গি তৎপরতার অতীত ঘটনা রয়েছে। এই বিষয়টি স্পষ্টভাবে মাথায় রেখে নিরাপত্তা পরিকল্পনা সাজানো হয়েছে। তবে, সুনির্দিষ্ট কোনো হুমকি নেই।

তিনি বলেন, বিভিন্ন সময় বেশ কিছু বইয়ের বিষয়ে আপত্তি জানিয়েছে পুলিশ। এবার এ ধরনের কোনো সিদ্ধান্ত নেওয়া হবে কী না? এসন প্রশ্নে তিনি বলেন, কোনো বইয়ের লেখার বিষয়টি বাংলা একাডেমি দেখাশোনা করে থাকে। তবে, এমন কোনো লেখা বা বিষয় যদি পাঠকের নজরে আসে বা গণমাধ্যমে প্রকাশিত হয় এবং সেটি নিয়ে যদি কোনো সমালোচনা হয় তখন পুলিশের পক্ষ থেকে পর্যবেক্ষণ করা ও প্রয়োজন হলে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রয়োজন হয়, তাহলে সেই ধরনের প্রস্তুতি নেওয়া হয়ে থাকে।


আরও খবর



শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট বোলা আহমেদ টিনুবু।

শেখ হাসিনাকে পাঠানো এক বার্তায় নাইজেরিয়ার প্রেসিডেন্ট বলেন, আপনাকে অভিনন্দন জানাতে পেরে আমি আনন্দিত, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্র্নিবাচিত হওয়ায় আমার উষ্ণ অভিনন্দন গ্রহণ করুন।

নাইজরিয়ার প্রেসিডেন্ট বলেন, নির্বাচনে আপনার বিজয় আপনার প্রশাসনের প্রতি বাংলাদেশের জনগণের আস্থারই প্রতিফলন।

শেখ হাসিনা পুনর্র্নিবাচিত হওয়ায় নাইজেরিয়া ও বাংলাদেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে বিশ্বাস করেন তিনি।

বোলা আহমেদ টিনুবু বলেন, দুই দেশ এবং জনগণের পারস্পরিক সুবিধার জন্য সহযোগিতার নতুন ক্ষেত্র খুঁজে বের করতে বাংলাদেশ সরকারের সঙ্গে সহযোগিতা করতে নাইজেরিয়ার আগ্রহী।


আরও খবর



যশোরে কুপিয়ে যুবক হত্যা

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৭০জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরে সন্ধ্যারাতে দুর্বত্বরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জুম্মান (২৫) নামে এক যুবককে হত্যা করেছে। শনিবার সন্ধ্যা ৭ টা শহরের শংকরপুর রেলস্টেশন এলাকায় এ হত্যার ঘটনা ঘটে। 

নিহত জুম্মান শংকরপুর এলাকার মুরাদ হোসেনের ছেলে। নিহত জুম্মানের বিরুদ্ধে অস্ত্র, ছিনতাই, চাঁদাবাজি সহ ডজন খানেক  মামলা রয়েছে। 

স্থানীয়রা জানান, আজ সন্ধ্যায় রেলস্টেশন এলাকায় একদল অস্ত্রধারী যুবক জুম্মানের ওপর হামলা চালায়। এসময় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এলাকাবাসী তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা- নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। পূর্ব শত্রুতার জের হিসেবে এ হত্যার ঘটনা ঘটে বলে এলাকাবাসী জানিয়েছে।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, বিষয়টি নিয়ে তারা মাঠে নেমেছেন। অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে।


আরও খবর



আজ দ্বাদশ সংসদ বসছে, ভাষণ দেবেন রাষ্ট্রপতি

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১২১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি)। সংসদীয় রীতির সঙ্গে সামঞ্জস্য রেখে বিকেল ৩টায় ভাষণ দেবেন ভাষণ দেবেন রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সোমবার (২৯ জানুয়ারি) রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য জানান। এর আগে, রাষ্ট্রপতি সংবিধানের ৭২(১) অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে ২০২৪ সালের প্রথম সংসদ অধিবেশন আহ্বান করেন।

রাষ্ট্রপতির ভাষণ ইতোমধ্যে মন্ত্রিসভায় অনুমোদিত হয়েছে জানিয়ে সচিব মো. জয়নাল আবেদীন বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডসহ সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা তার বক্তব্যে প্রাধান্য পাবে।

সংসদ সচিবালয় সূত্র জানায়, ইতোমধ্যেই জাতীয় সংসদের প্রথম অধিবেশনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আসন বিন্যাসের কাজ চূড়ান্ত করা হয়েছে। এই অধিবেশনে বেশ কয়েকটি বিল উত্থাপন হওয়ার কথা রয়েছে বলে সংসদ সচিবালয় জানায়।

এদিন সংসদের কার্যপ্রণালী শুরুর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদীয় কার্য উপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। এতে অধিবেশনের কার্যকাল ও আলোচ্যসূচি ঠিক করা হবে।


আরও খবর



সুন্দরগঞ্জে সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গণসংযাগ

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৯জন দেখেছেন

Image
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: তফসীল ঘােষণা না হলেও গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী বিগত ২বারের সফল উপজেলা চেয়ারম্যান,সাবেক এমপি আলহাজ্ব ওয়াহেদুজ্জামান সরকার বাদশা,,, আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে ব্যাপক গন-সংযোগ চালিয়ে যাচ্ছেন।এ ছারাও  বর্তমান ভাইচ চেয়ারম্যান(পুরুষ) উপজেলা আওয়ামী লীগের উপজেলা সিনিয়র সহ-সভাপতি,পল্লী চিকিৎসক শফিউল আলম, সম্ভাব্য আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থি হিসেবে ব্যাপক গণ সংযোগ চালিয়ে যাচ্ছেন,এবং জনগনের মাঝে সাড়া জাগিয়ে তুলছেন।এদিকে চেয়ারম্যান প্রার্থি হিসেবে  আল্পনা রানী গােস্বামী ব্যাপক গণসংযাগ চালিয়ে যাচ্ছেন। তিনি উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির মহিলা বিষয়ক সম্পাদক । তিনি দিনরাত উপজেলার ১৫ ইউনিয়ন ও ১ পৌর এলাকার বিভিন গ্রাম-গঞ্জ ঘুরে নারী পুরুষের সাথে মতবিনিময়সহ নিজের প্রার্থীতার কথা তুলে ধরছেন। তুলে ধরছেন আগামীতে চেয়ারম্যান নির্বাচিত হলে কি কি উনয়ন করবেন তার ফিরিস্তিও। যােগ দিচ্ছেন বিভিন্ন সামাজিক অনুষ্ঠাঠন ও সভা সমিতিতে। ছাপড়হাটী ইউনিয়নের পুর্ব ছাপরহাটি গ্রামের পুত্রবধু,,,, আল্পনা বিগত ২০২০ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বদ্বিতা করে় সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়েও নির্বাচনের হাল ছাড়েননি তিনি। জনসমর্থনের দিক দিয়ে তিনি এখন পর্যন্ত নারী- পুরুষ ভােটারদের আস্হা অর্জন করতে ব্যস্ত সময় পারকরছেন। 

আরও খবর