Logo
আজঃ বুধবার ২২ মে ২০২৪
শিরোনাম

কপিলমুনিতে চেয়ারম্যান প্রার্থীর সাংবাদিকদের সাথে মত বিনিময়

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image

আমিনুল ইসলাম বজুল,পাইকগাছা প্রতিনিধিঃকপিলমুনিতে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আনন্দ মোহন বিশ্বাস এর স্থানীয় সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত। গতকাল সন্ধ্যা ৭টায় কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম মিলনায়তনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় কপিলমুনি ইউনিয়ন আ’লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সরদার মোঃ বজলুর রহমান এর সভাপতিত্বে ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শেখ ইকবাল হোসেন খোকন এর পরিচালানয় বক্তব্য রাখেন কপিলমুনি কলেজের সাবেক উপাধ্যক্ষ মোঃ আফছার আলী, কেকেএসপির সাধারণ সম্পাদক এম বুলবুল আহমেদ, জেলা পূজা উদ্যাপন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সাধন কুমার ভদ্র, প্রধান শিক্ষক রহিমা আখতার শম্পা, আবুল কাশেম, সাবেক মেম্বর মতলেব সানা, পরিমল সাধু, অলোক মজুমদার, অজয় সাধু, জি এম হারুন-অর-রশিদ, দিপক মন্ডল, অহিদুল প্রমুখ সহ সুন্দরবন প্রেসক্লাব, কপিলমুনি প্রেসক্লাব ও সিটি প্রেসক্লাবের সকল সাংবাদিক উপস্থিত ছিলেন। এসময় চিংড়ি মাছ প্রতিকের প্রার্থী আনন্দ মোহন বিশ্বাস আগামী ২৯ মে নির্বাচনের সকল প্রকার সহযোগিতা কামনা করেন এবং পাইকগাছা উপজেলাকে স্মার্ট ও মডেল হিসেবে গড়ে তোলার অঙ্গিকার করেন।



আরও খবর



বিরামপুর সীমান্তে তিন কোটি টাকার সাপের বিষ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

মিজানুর রহমান মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর জেলার বিরামপুর সীমান্তের নিকটবর্তী এলাকা হতে অবৈধ পথে ভারতে সাপের বিষ পাচারের সময় দুই কেজি ৪৭১ গ্রাম সাপের বিষ উদ্ধার করেছে ২০ বর্ডার গার্ড বাংলাদেশ জয়পুরহাট ব্যাটালিয়ন ( বিজিবি) অধীনস্থ ঘাসুড়িয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা। যার আনুষ্ঠানিক মূল্য প্রায় তিন কোটি টাকা

শুক্রবার (১০ মে) রাত সাড়ে ৩ টার দিকে বিরামপুর সীমান্তের ঘাসুরিয়া সীমান্তে ভারতে পাচারকালে মালিকবিহীন অবস্থায় সাপের বিষগুলো উদ্ধার  করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন, জয়পুরহাট-২০ বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন ( বিজিবি)  অধিনায়ক লে. কর্নেল নাহিদ নেওয়াজ।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, বিরামপুর উপজেলার ঘাসুরিয়া এলাকা দিয়ে কিছু সাপের বিষ  ভারতে পাচার হচ্ছে।  এমন সংবাদের ভিত্তিতে সেখানে উপ-অধিনায়ক মেজর আফিক হাসানের নেতৃত্বে ঘাসুড়িয়া ক্যাম্পের  বিজিবি সদস্যেদের সমম্বয়ে বিরামপুর সীমান্তের ২৮৯/৪২ পিলার হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উচা গোবিন্দপুর নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়।  এসময় মালিকবিহীন ২টি কাচের জার উদ্ধার করা হয়। যার ভিতরে রক্ষিত অবস্থায় সাদা রংয়ের সাপের বিষ ১ কেজি ২০৩ গ্রাম এবং কালো রংয়ের সাপের বিষ ১ কেজি ৪৭১ গ্রাম উদ্ধার রয়েছে। সর্ব মোট ২ কেজি ৪৭১ গাম সাপের বিষ উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ২ কোটি ৯৬ লাখ ৫২ হাজার টাকা। এবিষয়ে বিরামপুর থানায় মামলা দায়ের এর প্রস্তুতি চলছে।

উল্লেখ্য ইতিপূর্বেও ১০ এপ্রিল/২৪ইং বুধবার বিরামপুর উপজেলার ঘাসুড়িয়া  সীমান্ত পিলার ২৮৯/১-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ওসমান মোড়, ঈদগাহ মাঠ নামক স্থানে অভিযান পরিচালনা করে এক কেজি সাপের বিষ উদ্ধার করা  হয়েছিল।উদ্ধারকৃত সাপের বিষের আনুমানিক মূল্য ছিল এক কোটি বিশ লক্ষ টাকা। চোরাচালান প্রতিরোধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও বিজিবি'র এই কর্মকর্তা নিশ্চিত করেন।


আরও খবর



নতুন সচিব ইসি ও জননিরাপত্তা বিভাগে

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ২০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মঙ্গলবার (২১ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব পদে বদলি করা হয়েছে। একইসঙ্গে ইসি সচিবালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিউল আজিম।

শফিউল আজিম অতিরিক্ত সচিব থেকে সচিব পদে পদোন্নতি পেয়ে ইসি সচিবালয়ের সচিব পদে নিয়োগ পেয়েছেন। তিনি ১৫তম বিসিএসের কর্মকর্তাদের মধ্যে প্রথম সচিব হলেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব জাহাংগীর আলম জননিরাপত্তা বিভাগে সচিব পদে যাচ্ছেন এই বিভাগের বিদায়ী জ্যেষ্ঠ সচিব মো. মোস্তাফিজুর রহমানের স্থলাভিষিক্ত হয়ে। কয়েকদিনের মধ্যে চুক্তিতে থাকা মোস্তাফিজুর রহমানের মেয়াদ শেষ হবে।


আরও খবর



প্রচারণায় জমে উঠেছে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নওগাঁর আত্রাইয়ে জমে উঠেছে নির্বাচনী মাঠ। প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পারকরছেন প্রার্থীরা। উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় কোন প্রতীক না রেখে উন্মুক্ত করে দেওয়ায় নেই কোন দলীয় প্রভাব। আসন্ন যষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপের নির্বাচনী প্রতীক বরাদ্দ দেওয়ার পরেই প্রার্থীরা ভোটারদের মন জয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচন যত ঘনিয়ে আসছে সরগরম হয়ে উঠছে ভোটের মাঠ।

প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে উপজেলা সদরসহ উপজেলার প্রতিটি গ্রাম ও গ্রামের হাট-বাজার, অলিগলিসহ বিভিন্ন এলাকা। প্রার্থী ও তাদের সমর্থকদের গণসংযোগসহ উঠান বৈঠক ও পথসভা চলছে প্রতিদিন। আবার গানে গানে ভোট চাওয়া  হচ্ছে মাইকের মাধ্যমে। জমজমাট হয়ে উঠেছে নির্বাচনের প্রচারণা।

পাড়া-মহল্লায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। চলছে বিরামহীন প্রচার প্রচারণা। ভোটারদের কাছে গিয়ে ভোট ও দোয়া চাইতে দেখা যাচ্ছে উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারমান ও মহিলা ভাইস-চেয়ারম্যান  প্রার্থীদের।

ভোটারদের মন জয় করতে নানান প্রতিশ্রুতি দিচ্ছেন নির্বাচনী প্রার্থীরা। তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের বাকি আর মাত্র ১০ দিন। তাই প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হোক এ প্রত্যাশা আত্রাই উপজেলার ভোটারদের।

এবার উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করছেন, বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. এবাদুর রহমান প্রমাণিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আক্কাছ আলী প্রামানিক, সহ-সভাপতি  আজিজুর রহমান পলাশ, মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান  মমতাজ বেগম, যুগ্ম-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাবর, সনৎ কুমার প্রামানিক, মো.মোহাতাব উদ্দিন ও আত্রাই থনা যুবদলের সদ্য  বহিষ্কৃত নেতা শেখ মো. একরামুল বারী রঞ্জু। এ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে ৩-৪ জনের মধ্যেই লড়াইয়ের সম্ভাবনা দেখছে উপজেলাবাসী। বিরতিহীন প্রচার প্রচারণায় ব্যাস্ত সময় পার করছেন প্রার্থীরা। সকাল সন্ধ্যা বাড়ি বাড়ি যাচ্ছেন, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

এ ছাড়াও এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ভোটের মাঠে লড়ছেন ৩ জন প্রার্থী। তারা হলেন, বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মো. হাফিজুল ইসলাম, আত্রাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক মো.আফছার প্রামাণিক ও আব্দুর রাজ্জাক মন্ডল। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন, মোছা.শামছুন নাহার, মিতু বানু, ফেরদৌসী ইয়াছমিন চৌধুরী, রওশন আরা পারভীন।

এদিকে প্রচার প্রচারণায় প্রার্থীরা বলছেন, আগামী ২৯ মে ভোটের দিন ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন। সবাইকে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বানও জানান তারা। 

্এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌস আলম জানান, নির্বাচনকে ঘিরে  আমাদের মনিটরিং কার্যক্রম জোরদার  রয়েছে। প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত রয়েছে। কোথাও যদি আচরণবিধিমালার লঙ্ঘন হয় আমরা তাৎক্ষণিক ব্যাবস্থা নিবো। নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি পর্যবেক্ষণে মাঠে সার্বক্ষণিক কাজ করছে। এখন পর্যন্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোন অভিযোগ পেলে তাৎক্ষণিক আমরা ব্যবস্থা গ্রহণ করবো। উপজেলার ৬৭টি ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন ১লাখ ৭০ হাজার ১৫২ জন ভোটার।

এ ব্যাপারে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জহুরুল ইসলাম বলেন, নির্বাচনে যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনে ব্যবস্থা নেওয়া হবে। এবারের নির্বাচনে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন এমনটিই প্রত্যাশা করেন তিনি।


আরও খবর



একসঙ্গে এসএসসি পাস করলেন নাসিরনগরের মা ও মেয়ে৷

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১৭৩জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়ন পরিষদের ১,২,৩ ওয়ার্ডের সংরক্ষিত সদস্য (মেম্বার) ৪৪ বছর বয়সে পরীক্ষা দিয়ে এসএসসি পাশ করেছেন। এমন খবর জেনে খোঁজ নিতে গিয়ে ফোন করতেই বেশ খুশি নিয়ে বললেন আমার মেয়েও পাশ করেছেন। মা ও মেয়ের একসঙ্গে পাশ করার ঘটনা এলাকায় বেশ আলোচনার জন্ম দিয়েছেন। সবাই ইউনিয়ন পরিষদ মেম্বার নুরুন্নাহার বেগমের প্রশংসা করছেন। নুরুন্নাহারের পরিবারেও বইছে আনন্দের বন্যা। স্বজনরা ছুটে আসছেন তাঁর বাড়িতে।

নুরুন্নাহার বেগম জানান, তিনি আরো পড়তে চান। অনেক বিপত্তি পেরিয়ে তার এই এগিয়ে চলা। নিজের দুইসন্তান কেও পড়ালেখা শিখিয়ে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। পড়া শুনার কোনো বয়স নেই বলে তিনি মনে করেন। মানুরুন্নাহার বেগমও মেয়ে নাসরিন আক্তার নাসিরনগর উপজেলার চাতলপাড়া ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন।

মা কারিগরি বিভাগ থেকে ও মেয়ে স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন। নুরুন্নাহার বেগম জিপিএ ৪.৫৪ ও মেয়ে নাসরিন জিপিএ ২.৬৭ পেয়েছেন। নুরুন্নাহার বেগমের বয়স ৪৪ বছর ও নাসরিনের বয়স ১৮ বছর। কথা হলে নুরুন্নাহার বলেন, ‘অষ্টম শ্রেণিতে পড়ার সময় বিয়ে হয়ে যায়। শশুর বাড়ির লোক জন ছিলেন রক্ষণশীল। এ অবস্থায় পড়াশুনা চালিয়ে যেতে পারিনি। এক পর্যায়ে মেম্বার নির্বাচিতহই। এ নিয়ে দুইবার মেম্বার। সবার অনুমতি নিয়ে আবার পড়াশুনা করি। কেননা, লেখাপড়ার কোনো বিকল্প নেই বলে মনেকরি।

নুরুন্নাহারের ছোট ভাই স্বপন আহমেদ এ বিষয়ে অনুভুতি ব্যক্ত করতে গিয়ে আপ্লুত হয়ে পড়েন। বোনের পাস করার খবরে কি যে খুশি হয়েছিতা বলে বুঝানো যাবেনা। একই সঙ্গে ভাগ্নি পাস করলেও তার খবরটি নাদিয়ে ফেসবুকে বোনের রেজাল্টের স্ট্যাটাস দিয়েছি।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



তাহসানের সঞ্চালনায় ফ্যামিলি ফিউড-এর বাংলাদেশি সংস্করণ বঙ্গতে!

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১৩৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের অন্যতম শীর্ষ ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ’তে শীঘ্রই আসছে  জনপ্রিয় মার্কিন টিভি শো ‘ফ্যামিলি ফিউড’-এর বাংলাদেশি সংস্করণ! বিশ্বের ৫০টিরও দেশে সাড়া জাগানো প্রতিযোগিতামূলক পারিবারিক অনুষ্ঠানটি এই প্রথমবারের মত বাংলাদেশে আয়োজিত হতে  যাচ্ছে।

টানটান উত্তেজনাপূর্ণ এই অনুষ্ঠানে দু’টি পরিবারের সদস্যরা অংশ নেন, এবং একশ’ জনের ওপর পরিচালিত বিভিন্ন জরিপের ফলাফল অনুমানের চেষ্টা করেন। প্রতিযোগিদের মূল লক্ষ্য থাকে জরিপে পাওয়া সবচেয়ে জনপ্রিয় উত্তরগুলো খুঁজে বের করা, এবং এর ভিত্তিতে তাদের পয়েন্ট বন্টন করা হয়। প্রথম যে পরিবারটি ৩০০ পয়েন্ট সংগ্রহ করতে সক্ষম হয়, তার সদস্যরা বোনাস রাউন্ড “ফাস্ট মানি”তে অংশ নেওয়ার বিশেষ সুযোগ পান। দেশে ফ্যামিলি ফিউড’এর আয়োজনকে আরো জমজমাট করে তুলতে এর সঞ্চালকের আসনে থাকছেন তারকা মিউজিশিয়ান ও অভিনেতা তাহসান  রহমান খান।

“বঙ্গ’র প্রযোজনায় বাংলাদেশে ফ্যামিলি ফিউড-এর মত দূর্দান্ত একটি অনুষ্ঠানের প্রথম সিজনে  যুক্ত হতে পেরে আমি আনন্দিত”, জানান তাহসান। “আশা করছি আমরা একটি সফল আয়োজন উপহার দিতে পারব, যেখানে সব দর্শকরা অংশ নিতে পারবেন এবং পারিবারিক বিনোদনের অভিজ্ঞতা নতুন করে ফিরে পাবেন”।

মূল আয়োজনের খ্যাতনামা সঞ্চালক স্টিভ হার্ভি’র হাস্যরসাত্মক পরিবেশনা ফ্যামিলি ফিউড’কে বিশ্বের দর্শকদের মাঝে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। বিজয়ীর মুকুট অর্জনের জন্য পরিবারের সদস্যদের হাড্ডাহাড্ডি লড়াইয়ের মজার পাশাপাশি অনুষ্ঠানটি পারিবারিক সম্পর্কের উষ্ণতা ও ভালোবাসা উদযাপনেরও উপলক্ষ তৈরি করে। বাংলাদেশেও অনুষ্ঠানটি একইরকম উত্তেজনা আর বিনোদন উপহার দিতে যাচ্ছে, সেই সাথে দেশি সংস্করণে আরো থাকছে আলাদা কিছু চমক। আগ্রহীরা শীঘ্রই বঙ্গ’র অফিসিয়াল ওয়েবসাইট www.bongobd.com এর মাধ্যমে এই অনুষ্ঠানে অংশগ্রহণের আবেদন জানাতে পারবেন।

অনন্য উদ্ভাবনী আর সৃজনশীলতার কারণে দেশের বিনোদন পরিসরে বিশেষ স্থান করে নিয়েছে ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ। ফ্যামিলি ফিউড আয়োজন প্রসঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করে বঙ্গ’র চিফ অপারেটিং  অফিসার ফায়াজ তাহের বলেন, “আমরা এমন একটি আয়োজন নিয়ে আসছি যেখানে পরিবারের সদস্যরা সকলে মিলে উপভোগ করতে পারবেন। এটি নিঃসন্দেহে আমাদের জন্য বিশেষ আনন্দের উপলক্ষ। বাংলাদেশে এখনো অনেক যৌথ পরিবার রয়েছে। আমরা তাদেরকে স্মরণীয় অভিজ্ঞতা তৈরির সুযোগ দিতে চাই”।


আরও খবর