Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

কোটার বিষয়ে আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত: ওবায়দুল কাদের

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আমরা কোটামুক্ত সিদ্ধান্তই নিয়েছিলাম। এখন আমাদের অবস্থান আদালতের ওপর নির্ভরশীল। আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। আশা করি, আদালত বাস্তবসম্মত সিদ্ধান্ত নেবেন,বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১০ জুলাই) দুপুরে আপিল বিভাগের আদেশের পর এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আদালত চূড়ান্ত রায়ের মাধ্যমে এ বিষয়ের নিষ্পত্তি করবেন। আদালত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে বলেছেন। শিক্ষার্থীদের অসন্তোষ বিবেচনা করে আদালত বাস্তবসম্মত রায় প্রকাশ করবেন বলে আশা করি। পুরো রায় না আসা পর্যন্ত ধৈর্য ধারণ করতে বলছি। মানুষের দুর্ভোগ যাতে না হয়, সেদিকে শিক্ষার্থীদের খেয়াল রাখতে হবে। ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, শিক্ষার্থীরা কি ভাবছে তা এখনই বলা সম্ভব না। এক ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের প্রতিক্রিয়া বলা যাবে না। আজ ও কাল দেখি। তারপর বুঝা যাবে, আপনারা ধৈর্য ধরুন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনের বিষয়ে আমাদের যোগাযোগ আছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। অচিরেই সমস্যার সমাধান হবে।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



মহিলা দলের নেত্রী অ্যাডভোকেট রুনা লায়লা গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গ্রেপ্তার হয়েছে বাংলাদেশের জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব অ্যাডভোকেট রুনা লায়লা রুনা। সোমবার (১৫ জুলাই) দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটের দিকে ঢাকার মোহাম্মদপুরস্থ নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।তিনি বলেন, কাফরুল থানার দায়েরকৃত একটি মামলায় তাকে মোহাম্মদপুর থানার পুলিশ সোমবার রাত ১১টা ৪৫ মিনিটে নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

রুনা লায়লার স্বামী মিন্টু সাংবাদিকদের বলেন, পুলিশ এসে ভবনের সব সিসি ক্যামেরা ডিভাইস নিয়ে গেছে। পুলিশ বলেছে যে উপরের অর্ডার এসেছে, তাকে নিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, বাসায় সাদা পোশাকের পুলিশসহ ইউনিফর্ম পরা অবস্থায় প্রথমে বাসার ভেতর এসে কথা বলেন পুলিশ সদস্যরা। কিছুক্ষণের জন্য বাইরে গেয়ে তারপর ১০ মিনিট পর আবারও বাসার ভেতর এসে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



নীলফামারী জেলার শ্রেষ্ঠ ওসি হলেন নজরুল ইসলাম মজুমদার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১২৮জন দেখেছেন

Image

নীলফামারী ,জলঢাকা,  (প্রতিনিধি):আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখায় শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক পেয়েছেন, নীলফামারী জেলার জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মজুমদার। 

সোমবার (২৪ জুন) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে  মাসিক কল্যাণ সভায় জেলা পুলিশ সুপার (এসপি) মোঃ গোলাম সবুর (পিপিএম) তার হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন।

ওসি  নজরুল ইসলাম মজুমদার  বিভিন্ন কাজের ক্ষেত্রে সফলতার পরিচয় দিয়ে এ সম্মাননা স্মারক পেয়েছেন।

সভায় হত্যা মামলার রহস্য উদঘাটন, মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার, পেশাদার অপরাধী গ্রেপ্তার, চোরাচালান, ভিকটিম উদ্ধার, সম্প্রতি উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাসহ সার্বিক মূল্যায়নে ওসি নজরুল ইসলাম মজুমদার জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করা হয়।

সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত  পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

ওসি নজরুল ইসলাম মজুমদার বলেন, পুরস্কারপ্রাপ্তি কাজের প্রতি অনুপ্রেরণা জোগায়। এই পুরস্কারপ্রাপ্তিতে ভালো কাজের প্রতি আমার দায়িত্ব  অনেকাংশে  বেড়ে গেছে। আমার এই অর্জন শুধু একার নয়, এটা থানার কর্মরত  সকলের অর্জন।

আমি কৃতজ্ঞতা জানায় সর্বপ্রথম এসপি স্যারকে। কারণ স্যারের সঠিক  দিক নির্দেশনা এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাসহ আমার থানার  সকলেই সহযোগিতা পেয়েছি বিধায়, আমার এ অর্জন সম্ভব হয়েছে। 

জানা যায়,ওসি নজরুল ইসলাম মজুমদার গত মে মাসের ১২ তারিখে জেলার জলঢাকা থানায় যোগদান করেন। স্বল্প সময়ের মধ্যে কর্মদক্ষতা,নিষ্ঠার সাথে পুলিশের এ থানাকে জনগণের সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে প্রাতিষ্ঠানিক রুপ  দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ।  বিভিন্ন অপরাধ দমনে কাজ করার স্বীকৃতি স্বরুপ এ সফলতায় তাঁকে অভিনন্দন জানিয়েছে স্হানীয় আওয়ামিলীগ, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনসহ  সর্বস্তরের জনসাধারণ। 


আরও খবর



রাজধানীর যাত্রাবাড়ীতে বাসায় ঢুকে স্বামী-স্ত্রীকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৮০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাতের আঁধারে বাসায় ঢুকে রাজধানীর যাত্রাবাড়ীতে স্বামী শফিকুর রহমান (৬০) ও তার স্ত্রী ফরিদা ইয়াসমিনকে (৫০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বুধবার (১৯ জুন) রাতের যেকোনো সময় যাত্রাবাড়ী পশ্চিম মমিনবাগের ১৭৫ নম্বর বাসায় এ হত্যাকাণ্ড ঘটানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে যাত্রাবাড়ী থানার পরিদর্শক (অপারেশন) মো. তৌহিদুল হক মামুন বলেন, সকালে খবর পেয়ে যাত্রাবাড়ীর পশ্চিম মমিনবাগের ১৭৫ নম্বর বাসা থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার করা হয়। গলাসহ তাদের দুজনের শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তিনি বলেন, ধারণা করা হচ্ছে, গতরাতের যেকোনো সময় বাসায় ঢুকে তাদের দুজনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঘটনার বিস্তারিত তদন্ত করা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ কাজ করছে।


আরও খবর



হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:তাপপ্রবাহ ও অসহনীয় গরমে চলতি বছর হজে গিয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে কমপক্ষে এক হাজার তিনশত এক জন হজযাত্রীর। মারা যাওয়া এসব মানুষের বেশিরভাগই ছিলেন অননুমোদিত হজযাত্রী। তীব্র দাবদাহে দীর্ঘ পথ হেঁটে পাড়ি দেয়ায় তারা মারা গেছেন।

সৌদি কর্তৃপক্ষ রবিবার (২৩ জুন) জানিয়েছে, এবার পুরো হজ মৌসুম জুড়েই দাবদাহ ছিল মক্কায়। প্রায় দিনই তাপমাত্রা ছিলে ৪৫ থেকে ৪৭ ডিগ্রি সেলসিয়াস। এজন্য বেশিরভাগ হাজির মৃত্যু হয়েছে হিটস্ট্রোকসহ গরমজনিত অসুস্থতায়।

দেশটির মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, মৃত হাজিদের ৮৩ শতাংশের হজে যাওয়ার সরকারি অনুমোদন ছিল না। এরফলে অনুমোদন নিয়ে যাওয়া অন্যান্য হাজিদের মতো প্রখর রোদ থেকে বাঁচতে কুলিং সিস্টেম, ঠাণ্ডা পানি ও ছায়াযুক্ত স্থানে থাকার মতো সেবা গ্রহণ করতে পারেননি তারা। তীব্র তাপদাহে কোনোরকম আশ্রয় ছাড়াই তাদের হাঁটতে হয়েছে দীর্ঘপথ। এতে পথের মাঝেই প্রাণ হারান অনেকেই।

বার্তাসংস্থা এএফপি একজন আরব কূটনীতিকের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, এবারের হজে ৬৫৮ জন মিসরীয় মারা গেছেন। ইন্দোনেশিয়া বলেছে, তাদেরও ২০০ জনেরও বেশি নাগরিক প্রাণ হারিয়েছেন এবং ভারতও তাদের ৯৮ জন হাজির মৃত্যুর কথা জানিয়েছে।

এছাড়া পাকিস্তান, মালয়েশিয়া, জর্ডান, ইরান, সেনেগাল, সুদান এবং ইরাকের স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলও তাদের হাজিদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

খবর:মিডলইস্টমনিটর



আরও খবর



যশোরের মুজিব সড়ক থেকে উদ্ধার হওয়া মরদেহ ঝিকরগাছার আখির

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরের মুজিব সড়ক থেকে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় মিলেছে। উদ্ধার হওয়া মরদেহ আকিকুল ইসলাম অরফে আঁখি (৪৮) নামের এক ফল ব্যবসায়ীর। বুধবার ভোররাতে যশোর শহরের রেলগেট মডেল মসজিদ এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি ঝিকরগাছার পায়রাডাঙ্গা গ্রামের বাসিন্দা ও ঝিকরগাছা বাসস্ট্যান্ড এলাকায় ফল ব্যবসায়ী। এ ঘটনায় পুলিশ এক নারীকে আটক করেছে।

নিহতের স্বজনরা জানান, আখি মঙ্গলবার রাতে বাড়ি থেকে বের হয়ে বাড়ির সামনে চায়ের দোকানে যায়। এরপর থেকে তাকে আর ফোনে পাওয়া যায়নি । ভোর রাতে তার ছেলে আবির হোসেন ফেসবুকে জানতে পারেন বাবার মরদেহ যশোর শহরের মুজিব সড়ক এলাকায় পাওয়া গেছে।

এ বিষয়ে কোতোয়ালি থানার এস আই রফিক জানান, যশোর পৌরসভার ষষ্ঠীতলা (যশোর মডেল মসজিদের বিপরীত পার্শ্বে) মৃত সিরাজ আহমেদ এর বাড়ির সামনে গলিতে একজনের মৃতদেহ পড়ে আছে দেখে স্থানীয়রা থানায় সংবাদ দেয়। পরবর্তীতে তারা সেখানে গিয়ে মৃতদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। তিনি আরোও জানান, তার ঘাড়ে আঘাতের চিহ্ন এবং মুখে বালু পাওয়া গেছে।

এ ঘটনায় ডিবি পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থলের পাশে বীর মুক্তিযোদ্ধা পাঞ্জু সরদার এর বাড়ির ভাড়াটিয়া সুফিয়া বেগম (৪২) নামে এক নারীকে আটক করে। বর্তমানে তার মৃতদেহ যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর