Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

কন্যা সন্তানের বাবা হলেন রোশান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯৭জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক:প্রথমবারের মতো কন্যা সন্তানের বাবা হলেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক জিয়াউল রোশান। গতকাল বুধবার বেলা ১১টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দেন নায়কের স্ত্রী তাহসিনা এশা।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রোশান বলেন, ‘বর্তমানে মা ও মেয়ে দুজনই সুস্থ আছেন। তবে মেয়ের নাম এখনো চূড়ান্ত করা হয়নি। শিগগিরই আকিকার অনুষ্ঠানের মাধ্যমে আমার মেয়ের নাম জানাব সবাইকে। বাবা হওয়ার অনুভূতি সত্যি অন্যরকম, যা ভাষায় প্রকাশ করা যায় না। আমি সেই অনুভূতির মধ্যে দিয়ে যাচ্ছি।

একই সঙ্গে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের কাছে কন্যাসন্তানের জন্য সবার কাছে দোয়া প্রার্থণা করেছেন নায়ক রোশান।

উল্লেখ্য, ২০২০ সালের ১১ জুন গোপনে রোশানের উত্তরার বাসায় বিয়ে করেন এশাকে। চলতি মাসের প্রথম সপ্তাহে সেই বিয়ের খবর জানান সবাইকে।


আরও খবর



ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল ফলাফল ঘোষণা করেন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী এবার কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে পাসের হার ১০.০৭ শতাংশ। এই ইউনিটে এবার অংশ নেন ১ লাখ ২ হাজার জন শিক্ষার্থী; যাদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ২৭৫ জন।

বিজ্ঞান ইউনিটে ১ লাখ ৯ হাজার ৩৬৩ জন অংশ নেন, এর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৭২৩ জন। পাসের হার ৮ দশমিক ৮৯ শতাংশ।

এছাড়া, ব্যবসায় শিক্ষা ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৩৪ হাজার ৩৬৭ জন শিক্ষার্থী, তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ৫৮২ জন। পাসের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ।

চারুকলা ইউনিটে পাসের হার ১১.৭৫ শতাংশ। এই ইউনিটের পরীক্ষায় ৪ হাজার ৫১০ জন অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে ৫৩০ জন উত্তীর্ণ হয়েছেন।


আরও খবর



প্রফেসর ডাঃ হাসান মোঃ খান স্মৃতি ডে নাইট ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

প্রফেসর ডাঃ হাসান মোঃ খান স্মৃতি ডে নাইট ফুটবল টুর্নামেন্ট-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ৮ মার্চ সন্ধ্যা ৭ ঘটিকায় যাত্রাবাড়ী  মাতুয়াইল দক্ষিণ পাড়া বটগাছিয়া বাড়ি এলাকায় টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম যৌন ব্যাধি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর রাশেদ মোঃ খান।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শান্তনুর খান শান্ত, আমান সিটির ব্যবস্থাপনা পরিচালক আমানুল্লাহ খান, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এনামুল হক এনাম, মাতুয়াইলের কৃতি সন্তান মোঃ আনিসুর রহমান মাইজা, মোহাম্মদ মাকসুদুর রহমান মোল্লা বাবু, মোঃ সোহরাব হোসেন, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আল মামুন রাসেল, আলী হোসেন ভূঁইয়া, নুরুল ইসলাম ভূঁইয়া বাদল, মাইনুল হক ভূঁইয়া, ইঞ্জিনিয়ার আমিনুর রহমান, রুবেল ভূঁইয়া, আবু বক্কর ভূঁইয়া, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ইকবাল হোসেন ভূঁইয়া, মাতুয়াই ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক হারুনুর রশিদ হারুন, হাজী আব্দুল লতিফ ভূঁইয়া কলেজের দাতা সদস্য এস এম আবু তাহের মিয়াজী, বিশিষ্ট ক্রীড়া অনুরাগী মোঃ সিরাজুল ইসলাম ভূঁইয়া সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


আরও খবর



রমজানে স্কুল বন্ধের আদেশ চেম্বার আদালতে বহাল

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রাথমিক ও মাধ্যমিক বিদালয় রমজান মাসে বন্ধ রাখতে হাইকোর্টের দেওয়া আদেশ আপাতত বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।পাশাপাশি মঙ্গলবার (১২ মার্চ) নিয়মিত শুনানির জন্য বিষয়টি আপিল বিভাগে পাঠানো হয়েছে।

সোমবার (১১ মার্চ) সকালে রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল আবদেন করেন। পরে বিকেলে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

চেম্বার আদালতের নির্দেশনা অনুযায়ী আগামীকাল মঙ্গলবার (১২ মার্চ) সব বিদ্যালয় স্কুল বন্ধ থাকবে। আর পুরো রমজান স্কুল বন্ধ থাকবে কি না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আপিল বিভাগ।

এর আগে, রোববার (১০ মার্চ) পুরো রমজান মাসে স্কুল বন্ধ রাখার নির্দেশ দেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিটের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

তবে এদিনই ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো. সাইফুজ্জামান সংবাদ মাধ্যমকে জানান, অ্যাটর্নি জেনারেল নির্দেশনা দিয়েছেন হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করার জন্য।

তারও আগে গত ২৫ ফেব্রুয়ারি রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন আইনজীবী মো. ইলিয়াছ আলী মন্ডল।

তিনি জানান, রমজানে মাসে প্রাথমিক বিদ্যালয়ে ১০ দিন এবং মাধ্যমিক বিদ্যালয়ে ১৫ দিন খোলা রেখে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন দুইমাসের জন্য স্থগিত করার পাশাপাশি রুল জারি করেছেন হাইকোর্ট।

রিটে প্রাথমিক ও গণশিক্ষা সচিব, শিক্ষা সচিব, উপসচিব প্রাথমিক ও গণশিক্ষা সচিব, উপসচিব শিক্ষা সচিব, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি), শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালককে বিবাদী করা হয়। রিটে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রমজান মাসে বিদ্যালয় বন্ধ রাখতে নির্দেশনা চাওয়া হয়।


আরও খবর



বার নির্বাচন//সভাপতি ব্যারিস্টার খোকন, সম্পাদক শাহ মঞ্জুরুল হক

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে সভাপতি পদে বিএনপি-সমর্থিত ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সম্পাদক পদে আওয়ামী লীগ -সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ (সাদা প্যানেল) থেকে অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সম্পাদক, দুই সহ-সভাপতি, দুই সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও সদস্য পদে আওয়ামী লীগ-সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ তথা সাদা প্যানেলের ১০ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।

অন্যদিকে সভাপতিসহ ও তিনটি সদস্যসহ চার পদে বিএনপি-জামায়ত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

শনিবার (৯ মার্চ) দিবাগত রাত দেড়টায় নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক আইনজীবী আবুল খায়ের আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে মাহবুব উদ্দিন খোকন ২ হাজার ৬২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের আবু সাঈদ সাগর দুই হাজার ৫৩৯ ভোট পেয়েছেন। সভাপতির একই পদে অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ পেয়েছেন ৪৬ ভোট এবং অপর সভাপতি প্রার্থী সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. খলিলুর রহমান বাবলু (এম কে রহমান) পেয়েছেন ২২৯ ভোট।

সম্পাদক পদে সাদা প্যানেলের শাহ মঞ্জুরুল হক তিন হাজার ৩১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে নীল প্যানেলের মো. রুহুল কুদ্দুস (কাজল) ১ হাজার ৭০২ ভোট পেয়েছেন। দুই প্যানেলের বাইরে সম্পাদক পদপ্রার্থী নাহিদ সুলতানা (যুথী) পেয়েছেন ২৬৯ ভোট এবং অপর সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া পেয়েছেন ৬০ ভোট।

এর আগে বুধবার (৬ মার্চ) ও বৃহস্পতিবার (৭ মার্চ) এই দুদিন ভোটগ্রহণ হয়। ৭ মার্চ রাত ১১টার পর ভোট গণনার কথা ছিল। কিন্তু সুপ্রিম কোর্টের বাইরে সাদা পোশাক পরা লোকজন দেখে সমিতির সবগুলো গেটে তালা লাগিয়ে দেয় নির্বাচন কমিশন। এরপর আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক কক্ষ বরাবর সরাসরি নিচের একটি গেট (মূল ভবনের গেট) খোলা রাখা হয়। যেখান দিয়ে আইনজীবীদের পরিচয়পত্র দেখে প্রবেশ করানো হচ্ছিল।

এরপর শনিবার (৯ মার্চ) বিকেল ৩টার পর থেকে ভোটগণনা শুরু হয়। চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। রাত দেড়টায় নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ফলাফল ঘোষণা করেন।

এদিকে দুদিনব্যাপী নির্বাচনে ভোট গণনা ঘিরে অপ্রীতিকর পরিবেশ সৃষ্টির ঘটনায় করা মামলায় বিএনপি-জামায়াতপন্থি নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে তাকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে শাহবাগ থানায় হস্তান্তর করলে তাকে গ্রেফতার দেখানো হয়।


আরও খবর



মধুপুরে ৩০ বছর পর আইনি লড়াই করে জমি ফেরত পেলো প্রকৃত মালিকগন

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃ-

টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন বোয়ালী মৌজায় ৩৮ শতাংশ জমি দীর্ঘ ৩০ বছর আইনি লড়াই করে ফেরত পেলেন প্রকৃত মালিকগন।সাব-কবলা দলিল মুলে মালিকগন হলেন- এস,এ খতিয়ান- ৮১ দাগ নং--২৯৮, মোট জমি ১ একর ৩৮ শতাংশ।এই ভুমির অর্ধেক মালিক মরহুম মোন্তাজ আলী সরকার।


মঘুমরহুম মোন্তাজ আলী সরকার সাহেবের এস,এ খতিয়ান নং-৮১ দাগ নং-২৯৮ মোট জমির পরিমান ৬৯ শতাংশ।এ ভুমি থেকে মরহুম মোন্তাজ আলী সরকারের ৫ কন্যা পেয়েছেন বি,আর,এস খতিয়ান-১০০৯,দাগ নং-৭৫৪,জমি-৩৮ শতাংশ।মরহুম মোন্তাজ আলী সরকারের ২পুত্র পেয়েছেন বি,আর,এস খতিয়ান-১১৫, দাগ নং-৭৫৪জমির পরিমান ৩১- শতাংশ।এই জমিতে আর অন্য কারো অংশ নেই বলে জানান জমির প্রকৃত মালিকগন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪