Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

কলারোয়া কৃষি অফিস ঘুরে গেলেন নেদারল্যান্ডস রিসোর্স সেন্টারের প্রতিনিধি তাজিন বৌম

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

জুলফিকার আলী,নিজস্ব প্রতিনিধি:সাতক্ষীরার কলারোয়া উপজেলা কৃষি অফিস ঘুরে গেলেন নেদারল্যান্ডস রিসোর্স সেন্টারের প্রতিনিধি তাজিন বৌম। তিনি অগিনিজেন ইউনিভারসিটি এ্যান্ড রিসোর্স, এমএসসি ইন্টারন্যাশনাল ল্যান্ড এন্ড ওয়ার্টার ম্যানেজমেন্ট বিভাগে অধ্যায়নরত। তিনি মাটি ও পানি বিষয়ে গভেশনা করতে বাংলাদেশে আসেন। বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলা কৃষি অফিস পরিদর্শনকালে নেদারল্যান্ডস রিসোর্স সেন্টারের প্রতিনিধি তাজিন বৌম কে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শুভ্রাংশু শেখর দাস ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন-উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খান মো: আবরারুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা (এসএপিপিও) জিয়াউর রহমান, উপ-সহকারী কৃষি অফিসার তুষার কান্তি সরকার সহ অন্যান্যেরা। তিনি বাংলাদেশের মাটি উর্বর শক্তি, বীজ ফেললে গাছ ও ফল বলে প্রশাংসা করেন। নেদারল্যান্ডস প্রতিনিধি উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তার সাথে কথা বলে ও উপজেলার কৃষি চাহিদার কথা জানতে পেরে খুশি হয়েছেন। তিনি বলেন-যদি সুযোগ
হয় তাহলে আবারও বাংলাদেশে আসবেন।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




পত্নীতলায় উপজেলা পর্যায়ে এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজনে শনিবার উপজেলা সভাকক্ষে উপজেলা পর্যায়ে উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং সম্পর্কিত এক দিনের প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম এর সঞ্চালনায় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম জিল্লুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য  রাখেন সহকারী পরিচালক উপবৃত্তি - পিএসইএটি ঢাকার মোহাম্মদ আনোয়ার হোসেন, গবেষণা কর্মকর্তা এসইডিপি, পিসিইউ ঢাকার আমিনুল ইসলাম, নজিপুর সরকারি ডিগ্রী কলেজর অধ্যক্ষ মতিউর রহমান, সহকারি প্রোগ্রামার মাউসি রফিকুল ইসলাম,  অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সুধীজন প্রমূখ।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ডিএমপির প্রতিষ্ঠা বার্ষিকীতে এলডিপিকে আমন্ত্রণ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এলডিপিকে আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) বেলা ১২ টার দিকে ডিএমপির পক্ষ থেকে গুলফেশা প্লাজা, মগবাজার  কেন্দ্রীয় কার্যালয়ে আমন্ত্রণের এই চিঠি পৌঁছে দেওয়া হয়েছে।

এলডিপির উপদেষ্টা মন্ডলীর সদস্য (অতিরিক্ত দায়িত্ব দফতর) অধ্যক্ষ মোঃ মাহবুবুর রহমান  আমন্ত্রণের  তথ্য নিশ্চিত করে বলেন, ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এলডিপির প্রেসিডেন্ট বীরমুক্তিযোদ্ধা  ড.কর্নেল ( অব.) অলি আহমদ বীরবিক্রম এবং মহাসচিব বীরমুক্তিযোদ্ধা ড.রেদোয়ান আহমেদকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আগামী ১ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইনে ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হবে।

আরও খবর



রাণীশংকৈলে নিয়ন্ত্রণ হাড়িয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহীর মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭০জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সড়ক দুর্ঘটনায় রিয়াজুর ইসলাম রিসাত (২০) নামে এক মোটরসাইকেল আরোহী মৃত্যুর খবর পাওয়া গেছে ।আরেকজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।মঙ্গলবার (১৩ফেব্রুয়ারি) বিকাল ৩ টায় এ দূর্ঘটনা ঘটে। 

নিহত রিসাত পৌরশহরের ভান্ডারা গ্রামের দবিরুল ইসলামের ছেলে। আহত সন্দীপ একই গ্রামের সুভাষ চন্দ্র রায়ের ছেলে। নিহত রিসাত দ্বাদশ এবং সন্দীপ একাদশ শ্রেণির ছাত্র।

প্রত্যক্ষদর্শিরা জানায়, ঘটনার দিন নিহত রিসাত ও আহত সন্দীপ মোটরসাইকেল যোগে রাণীশংকৈল থেকে নেকমরদ পাকা সড়কে যাওয়ার পথে কুমোরগঞ্জ সিরাজুলের ঘুন্টির সামনে
মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে তারা মাথা ও মুখে প্রচন্ড আঘাত পায়। এতে ঘটনাস্থলেই রিসাত মারা যায়। ফায়ার সার্ভিসের সদস্যরা আহত সন্দীপকে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।  পরে অবস্থার অবনতি হলে কর্মরত ডাক্তার তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের রেফার্ড করা হয়। 

রাণীশংকৈল সহকারী পুলিশ সুপার (সার্কেল) রেজাউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন লাশ ঘটনাস্থল থেকে থানায় নিয়ে আসা হয়েছে। আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে মাশরাফী-সাকিব

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে আরও ১৬টি । জাতীয় সংসদের প্রথম অধিবেশনের তৃতীয় দিনে সোমবার (৫ ফেব্রুয়ারি) সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

এরমধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে রাখা হয়েছে মাশরাফী বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসানকে।

সভাপতি করা হয়েছে জাহিদ আহসান রাসেলকে (গাজীপুর-২)। এছাড়া সদস্য করা হয়েছে- মন্ত্রী/প্রতিমন্ত্রী (নাজমুল হাসান), মাশরাফি বিন মোর্ত্তুজা (নড়াইল-২), শফিকুল ইসলাম শিমুল (নাটোর-২), মাইনুল হোসেন খান (ঢাকা-১৪), আব্দুস সালাম মুর্শেদী (খুলনা-৪), সাকিব আল হাসান (মাগুরা-১), সোলায়মান সেলিম (ঢাকা-৭) ও মহিউদ্দিন মহারাজ (পিরোজপুর-২)।


আরও খবর



প্রতিনিধি:

পুনম পাণ্ডের বিচার চাইলেন মহারাষ্ট্রের বিধায়ক

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:পুনম পাণ্ডের মিথ্যা মৃত্যুর সংবাদ ছড়িয়ে অন্যায় করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। এই মর্মে মুম্বাই পুলিশের কাছে আর্জি জানালেন ভারতের মহারাষ্ট্রের বিধায়ক সত্যজিৎ তাম্বে। তার মতে, মৃত্যুর ভুয়া খবর ছড়িয়ে পুনম যা করেছেন তা শাস্তিযোগ্য অপরাধ।

এর আগে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে মডেল-অভিনেত্রী পুনম পাণ্ডের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে জানা গিয়েছিল, জরায়ু-মুখের ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩২ বছরের এই তারকার। এক দিন পর, পুনম একটি ভিডিওর মাধ্যমে জানান, তিনি বেঁচে আছেন। এটা আসলে জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সচেতনা বৃদ্ধির একটা প্রচার কৌশল মাত্র। যদিও মিথ্যার আশ্রয় নেওয়ার জন্য ক্ষমা চেয়ে নেন তিনি। তবে তার এই কাজের জন্য পুনমের শাস্তি পাওয়া উচিত বলে মনে করেন তাম্বে।

মুম্বাই পুলিশের কাছে তাম্বে পুনমের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন। তিনি মনে করেন, পুনমের অনুগামীরা এবার নিজেদের প্রচারের জন্যও ওই পথ খুব সহজেই বেছে নিতে পারেন।

তাম্বের কথায়, ‘সমাজমাধ্যমে ভুয়া খবর আটকানোর জন্য পুলিশি তৎপরতা খুবই প্রয়োজন। পুনমের বিরুদ্ধে মামলাও দায়ের করা উচিত। তিনি অন্যায় করেছেন।’

তাম্বের দাবি, পুনমের পোস্ট সকলকে বিভ্রান্ত করেছে। তিনি বলেন, ‘জরায়ু-মুখের ক্যানসার সমন্ধে সচেতনতা তৈরির বদলে তিনি মানুষকে ভয় পাইয়ে দিয়েছেন। তার ভুয়া মৃত্যুসংবাদের মাধ্যমে কোনো সচেতনতা তৈরি হয়নি। বরং সমস্যা বেড়েছে।’

ভারতে প্রতি বছর জরায়ুমুখের ক্যানসারে লাখ লাখ নারী আক্রান্ত হন। শনিবার সকাল থেকেই সমাজমাধ্যমে জরায়ু-মুখের ক্যানসার প্রসঙ্গে নানা কথা বলা শুরু করেন অভিনেত্রী। পাশাপাশি এটাই স্পষ্ট করেছেন, কাউকে আঘাত দেওয়া নয় বরং বিশ্বব্যাপী নারীদের মধ্যে এই রোগ যে দ্রুততার সঙ্গে ছড়াচ্ছে, তার জন্য এটুকু আপস করাটা কোনো ব্যাপার না। যদিও তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সর্বত্র যেভাবে লেখালেখি শুরু হয়ে তাতে বরং খুশি অভিনেত্রী।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪