Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

কক্সবাজার থেকে ইয়াবা এনে ফরিদপুরে ধরা

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১২১জন দেখেছেন
Image

কক্সবাজার থেকে ইয়াবা এনে ফরিদপুরে বিক্রির সময় মংতিন রাখাইন (৩৪) নামে যুবককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। শনিবার (২৫ জুন) রাতে শহরের উত্তর কমলাপুর মহল্লা থেকে এক হাজার ইয়াবাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

এসময় তার দুই সহযোগী বোয়ালমারীর কয়ড়া পশ্চিমপাড়ার নজরুল ইসলামের ছেলে মেহেদী হাসান শিমুল (২২) এবং শহরের কুঠিবাড়ী কমলাপুরের মনির হোসেনের স্ত্রী তাসলিমা জাহানকেও (২৫) আটক করা হয়।

ফরিদপুরের ডিবির ওসি রাকিবুল ইসলাম জাগো নিউজকে জানান, আটক যুবক মংতিন প্রায় পাঁচ হাজার পিস ইয়াবার একটি চালান নিয়ে ফরিদপুরে এসেছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেফতার করে। এরআগেও মংতিন ইয়াবার চালান নিয়ে ফরিদপুরে এসেছিলেন।

তিনি বলেন, মংতিন একবার তার বাড়ি খাগড়াছড়ি আবার কক্সবাজার জেলায় বলে জানাচ্ছেন। এ নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।


আরও খবর



ইউক্রেনে রুশ সামরিক লক্ষ্য আরও প্রসারিত হচ্ছে: ল্যাভরভ

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৫০জন দেখেছেন
Image

কিয়েভকে পশ্চিমা দেশগুলোর অবিরাম সমরাস্ত্র সরবরাহের কারণে রাশিয়ার সামরিক লক্ষ্য এখন আর দোনবাস অঞ্চলে সীমাবদ্ধ নেই বলে জানিয়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। রুশ রাষ্ট্রীয় বার্তা সংস্থা রিয়া নোভস্তিকে দেওয়া এক সাক্ষাৎকারে ল্যাভরভ বলেন, ইউক্রেনের প্রতি পশ্চিমা দেশগুলোর সমরাস্ত্র সরবরাহের কারণে ক্রেমলিনের হিসাব-নিকাশ পাল্টে গেছে।

ল্যাভরভ বলেন, পশ্চিমা দেশগুলো যদি ইউক্রেনকে আরও বেশি সমরাস্ত্র সরবরাহ করার মাধ্যম পরিস্থিতি বেশি ঘোলাটে করে ফেলতে চায়, তাহলে রাশিয়ার লক্ষ্যমাত্রা বর্তমান সীমারেখাও অতিক্রম করে যাবে।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত মার্চ মাসে ইউক্রেনের সঙ্গে রাশিয়ার শান্তি আলোচনা ভেঙে যাওয়ার পর মস্কো ভৌগোলিক লক্ষ্যমাত্রা পুনর্বিবেচনা করে। তবে ওই আলোচনায় ইউক্রেন আন্তরিকতা দেখালে রাশিয়া এপ্রিলের মাঝামাঝি সময়ে সামরিক অভিযান বন্ধ করে দিত। কারণ, তখন রাশিয়ার একমাত্র লক্ষ্য ছিল দোনেস্ক ও লুহানস্ক নিয়ে গঠিত অঞ্চল দোনবাস।

ল্যাভরভ আরও বলেন, কিন্তু এখন দোনেস্ক ও লুহানস্ক ছাড়াও আরও বেশ কিছু অঞ্চলকে লক্ষ্যবস্তুর মধ্যে নিয়ে আসা হয়েছে। এসব অঞ্চলের মধ্যে রয়েছে খেরসন ও জাপোরিঝা।

ইউক্রেনকে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোতে অন্তর্ভুক্ত করার পরিকল্পনার প্রতিবাদে রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালাচ্ছে। রুশ সেনাবাহিনী এরইমধ্যে গোটা দোনবাস এলাকার ওপর প্রায় পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে।

সূত্র: জিও নিউজ, পার্সটুডে


আরও খবর



রিয়ালের হয়ে খেলার কোনো সম্ভাবনা নেই রোনালদোর

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৮৩জন দেখেছেন
Image

হন্যে হয়ে একটি ক্লাব খুঁজে বেড়াচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু সেটি অবশ্যই রিয়াল মাদ্রিদ নয়। তবে, তিনি যেভাবেই হোক চ্যাম্পিয়ন্স লিগ খেলতে চান। সে সঙ্গে ৬ষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাটাও জয় করতে চান তিনি। শুধু তাই নয়, চ্যাম্পিয়ন্স লিগে নিজের গোল (মেসির চেয়ে ১৫ গোল এগিয়ে রোনালদো) এবং ম্যাচের (ক্যাসিয়াসের চেয়ে ৬ ম্যাচ এবং মেসির চেয়ে ২৭ ম্যাচ বেশি) রেকর্ডটাও বাড়িয়ে নিতে চান।

চ্যাম্পিয়ন্স লিগে তিনি যদি খেলতে নাও পারেন এই মৌসুমে, আশা করা যায় রোনালদোকে আপাতত এই মৌসুমে কেউ পেছনে ফেলতে পারবে না।

আগামী ফেব্রুয়ারিতে ৩৮ বছরে পা দেবেন সিআর সেভেন। ক্যারিয়ারে অনেক ক্লাবের সঙ্গে চুক্তিতে সই করেছেন। কিন্তু খুব সম্ভবত ২০২১ সালে জুভেন্টাস ছেড়ে ম্যানইউতে চুক্তি করাটা তার জন্য অনেক বড় ভুল ছিল। সবাই জানে, দ্বিতীয়ার্ধ খুব একটা সুখকর হয় না। রোনালদোর ক্ষেত্রে এটা রীতিমত প্রমাণিত।

রোনালদো এখনও পর্যন্ত ম্যানইউর সাইডলাইনেই রয়েছেন। যেখানে ম্যানইউ সফর করছে থাইল্যান্ড এবং অস্ট্রেলিয়া। নতুন কোচ রায়ান টেন হাগের অধীনে নতুন মৌসুমের জন্য প্রস্তুতি নিচ্ছে ম্যানইউ।

বুধবার দুপুরের পরে কিছু নিউজ মিডিয়ায় চাউর হয়ে যায়, রোনালদোর সঙ্গে বৈঠক হয়েছে ফ্লোরেন্তিনো পেরেজের। কিন্তু স্প্যানিশ পত্রিকা মার্কা রিপোর্ট করেছে, এটা কোনো সময়ই ঘটেনি। অর্থ্যাৎ নিউজগুলো ভুয়া।

মার্কা বলছে, রিয়াল মাদ্রিদ আগামী মৌসুমের জন্য যে রোডম্যাপ তৈরি করেছে, সেটা আপাতত পরিবর্তন হবে না। সুতরাং, তারা ম্যানইউ থেকে পূনরায় রোনালদোকে এনে দলের সঙ্গে অন্তর্ভূক্ত করবে না।

মাদ্রিদিস্তারা মাঠে নামার অপেক্ষায়। মাঠে নামার পর খেলোয়াড়দের অবস্থা পর্যবেক্ষণ করবে ক্লাবটি। এরপর তারা হয়তো কোনো সিদ্ধান্ত নেবে। হয়তো বা কোনো খেলোয়াড়কে বিক্রি করবে না। তবে, প্রয়োজন হলে অবশ্যই দলবদলের বাজারে নজর দেবে। তবে, সেখানে অবশ্যই থাকবেন না ক্রিশ্চিয়ানো রোনালদো।

মাদ্রিদে ২দিন কাটিয়েছেন রোনালদো। এটা ঠিক। তবে পেরেজ কিংবা অন্য কারো সঙ্গে তার কোনো বৈঠক হয়নি। যদিও তিনি চ্যাম্পিয়ন্স লিগে খেলা একটি ক্লাবের খোঁজে রয়েছেন। মার্কা বলছে, এটা নিশ্চিত যে মাদ্রিদ (রিয়াল) কিংবা মিউনিখ (বায়ার্ন)- কোথাও রোনালদোর খেলার সম্ভাবনা নেই। যদিও, ব্যক্তিগতভাবে রিয়ালের সঙ্গে রোনালদোর সম্পর্ক খুবই দারুণ। বিশেষ করে, তার বড় ছেলে যখন মাদ্রিদে ক্যাম্পাস অব দি ফাউন্ডেশনের জুনিয়র দলের ফুটবলার।


আরও খবর



টিকিট না পেয়ে ফ্লোরে বসেই ‘হাওয়া’ সিনেমা দেখলেন নায়িকা

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। আজ শুক্রবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। পোস্টার, ট্রেলার ও গানে মুগ্ধতা ছড়ানো সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রির হিড়িকও পড়েছে।

দেখা দিয়েছে টিকিটের সংকটও। আর মুক্তির প্রথম দিনেই অর্থাৎ শুক্রবার ঢাকার একাধিক হলে সিনেমাটি হাউজফুল যাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

এমন পরিস্থিতিতে টিকিট সংকটে ‘হাওয়া’র নায়িকা নাফিফা তুষিও হলের ফ্লোরে বসেই সিনেমাটি উপভোগ করেছেন।

ফ্লোরে বসে ছবি দেখার বিষয়ে তুষি জানালেন, সবাই জানেন, হাওয়া ছবির কয়েকদিনের টিকিট অগ্রিম বিক্রি হয়ে গেছে। হাওয়া টিম আজ বেশ কয়েকটি হলে ঘুরছি, সিনেপ্লেক্সেও গেছি। সেখানে তো হলভর্তি দর্শক। কোনো সিট তো ফাঁকা নেই। তাই সবার সঙ্গে ফ্লোরে বসেই ছবি উপভোগ করেছি। আমার সঙ্গে আরও অনেকেই সিঁড়িতে বসেই দেখছেন। ওই মুহূর্ত ফ্রেমবন্দি করে একজন ছবিটি দিলে আমি ফেসবুকে শেয়ার করি।

দেশের ২৪টি হলে মুক্তি পেয়েছে ‘হাওয়া’। ছবিটি স্টার সিনেপ্লেক্সের পাঁচটি শাখায় প্রতিদিন চলছে ২৬ শো, যা সাম্প্রতিক সময়ের বাংলা সিনেমার ক্ষেত্রে রেকর্ড বলছে স্টার কর্তৃপক্ষ। রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে ‘হাওয়া’র দৈনিক ১৩টি শো থাকছে।

সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।

চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীত আয়োজন করেছেন ইমন চৌধুরী।


আরও খবর



সিদ্ধিরগঞ্জে ইমন হত্যাকান্ডের ঘটনায় মামলা-আসামী ১৩

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৯৯জন দেখেছেন
Image

স্টাফ রিপোর্টারঃ মোঃআবু কাওছার মিঠু 


নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে যুবক ইমন হত্যাকান্ডের ঘটনায় থানায় মামলা হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) সকালে নিহতের বোন নাদিয়া আক্তার বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ ৮ জনকে অজ্ঞাত আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন। 


এর আগে বুধবার (২৭ জুলাই) রাতে সিদ্ধিরগঞ্জের বাঘমারা এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে ওই যুবক খুন হন। অভিযুক্তরা হলেন মশিউর রহমান রাজু (২২) মোঃ রাসেদুজ্জামান রাসেল (২৭), মোঃ খলিল (১৮), স্বপন (১৯) ও ইব্রাহিম (২০)।


মামলাসূত্রে জানা যায়, বুধবার রাতে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে তার ভাই ইমন ও শাহরিয়ার জয়কে অভিযুক্তরা আঘাত করে। তার ডাক-চিৎকার করলে অভিযুক্তরা ঘটনাস্থল ত্যাগ করে। 


পরবর্তীতে এলাকার স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে তার ভাই ও আমার ভাইয়ের বন্ধু জয়কে রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ইমনকে মৃত ঘোষণা করে। 


অপরদিকে শাহরিয়ার আহমেদ জয়ের অবস্থা আশংকাজনক হওয়ায় বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।  


মামলার বিষয়টি নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করে আজ আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


আরও খবর



মদিনা গ্রুপে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে চাকরি

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান মদিনা গ্রুপে ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: মদিনা গ্রুপ
বিভাগের নাম: সেলস অ্যান্ড মার্কেটিং (রিয়েল এস্টেট)

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ ইন মার্কেটিং
অভিজ্ঞতা: ০৮-১০ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩০-৪৫ বছর
কর্মস্থল: ধানমন্ডি (ঢাকা)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর