Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
ছেলে বন্ধুদের সাথে অতিরিক্ত মদ্যপানে তরুণীর মৃত্যু

কক্সবাজার বেড়াতে এসে অতিরিক্ত মদ্যপানে তরুণীর মৃত্যু

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৪১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

ছেলেবন্ধুদের সাথে কক্সবাজার বেড়াতে এসে অতিরিক্ত মদ্যপানে লাবণী আকতার(১৯) নামের এক পর্যটক তরুণীর মৃত্যু হয়েছে।


গত ১৪ মে অসুস্থ অবস্থায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হলে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার (১৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি মারা যান। এই ঘটনায় তার দুই ছেলে বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ।


নিহত লাবণী আকতার বরগুনার মনির হোসেনের কন্যা। তারা ঢাকার যাত্রাবাড়িতে বসবাস করেন।


এই ঘটনায় গ্রেফতার তার দুই ছেলেবন্ধু হলেন ঢাকার যাত্রাবাড়ি এলাকার মো. জাহাঙ্গীরের ছেলে কামরুল আলম (২০) ও আবদুর রহমানের ছেলে আরিফ রহমান নিলু (২১)।


 তাদেরকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করার পর আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয় বলে জানান কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) সেলিমউদ্দিন।


তিনি জানান, গত ১১ মে ঢাকার যাত্রাবাড়ি এলাকা থেকে লাবণী আকতার তার বন্ধুদের নিয়ে কক্সবাজারে বেড়াতে আসেন। তারা উঠেন শহরের কলাতলীর বীচ হলি ডে নামের একটি আবাসিক হোটেলে। 


গত ১৪ মে হোটেল কক্ষে বসে তারা মদ্যপান করার সময় অতিরিক্ত মদ্যপানে অসুস্থ হয়ে পড়ে লাবণী আকতার। পরে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে অবস্থার অবনতি হওয়ায় গত ১৬ মে তাকে হাসপাতালের আইসিইউ-তে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।


এই ঘটনায় আটক ২ যুবক অতিরিক্ত মদ্যপানের কথা স্বীকার করেছে।


তিনি আরো জানান, নিহত পর্যটক তরুণীর মৃতদেহ ময়নাতদন্ত শেষে তার পিতা মনির হোসেনসহ অন্যান্য অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় তারা মামলার প্রস্তুতি নিচ্ছেন।



আরও খবর



মালয়েশিয়ার বিপক্ষেও অপরিবর্তিত একাদশ

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Friday ২৪ June ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

বাহরাইন ও তুর্কমেন্তিানের বিপক্ষে যে একাদশ নিয়ে শুরু করেছিলেন বাংলাদেশ দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা, সেই দলটিকে অপরিবর্তিত রেখেছেন মালয়েশিয়ার বিপক্ষেও।

সন্ধ্যা ৭টায় কুয়ালালামপুরের বুকিত জলিল স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে শেষ হবে হ্যাভিয়ের ক্যাবরেরার দলের এশিয়ান কাপ বাছাই পর্বের মিশন।

বাহরাইন ও তুর্কমেনিস্তানের বিপক্ষে হারলেও দলের পারফরম্যান্সে খুশি স্প্যানিশ কোচ। কম-বেশি সবাই ভালো খেলেছেন। যে কারণে, একাদশে পরিবর্তন আনা প্রয়োজন মনে করেননি তিনি। প্রথম দুই ম্যাচের সৈন্যদের নিয়েই ম্যাচ শুরু করবেন কোচ।

বাংলাদেশ একাদশ

আনিসুর রহমান জিকো, টুটুল হোসেন বাদশা, ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন, সাজ্জাদ হেসেন।


আরও খবর



শ্রীমঙ্গলে নিলামে ৮ কোটি টাকার চা বিক্রি

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২১ June ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে চলতি অর্থবছরের চতুর্থ চা নিলামে প্রায় ৮ কোটি টাকার চা বিক্রি হয়েছে।

বুধবার (৮জুন) মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার জেলা পরিষদ অডিটোরিয়ামে চা নিলাম কার্যক্রম সম্পন্ন হয়। আনুষ্ঠানিক এই নিলামে সারাদেশ থেকে ব্রোকার্স ও ব্যবসায়ীরা অংশ নেন।

দ্বিতীয় এ নিলাম কেন্দ্রে চট্টগ্রামের ৭টি ব্রোকার্স ও শ্রীমঙ্গলের ৪টিসহ শতাধিক বায়ার অংশ নেন। ১১টি ব্রোকার্সের মাধ্যমে ৩০টি বাগানের মোট ৩ লাখ ৪৬ হাজার ১শ কেজি চা নিলামে তোলা হয়। তারমধ্যে সবচেয়ে বেশি দামে চা বিক্রি হয় চট্টগ্রামের কর্ণফুলী চা বাগানের চা ২৬১ টাকা প্রতি কেজি।

শ্রীমঙ্গল ব্রোকার্সের পরিচালক হেলাল আহমদ জানিয়েছেন, শ্রীমঙ্গলের ৪টি ব্রোকার্সের মাধ্যমে ১ লাখ ৭৫ হাজার কেজি তোলা হয়েছে। তারমধ্যে সব চা বিক্রি হয়েছে।

jagonews24

চট্টগ্রামের প্রগ্রেসিভ ব্রোকার্সের এক্সিকিউটিভ জনি দেব জানান, মৌসুমের চতুর্থ চা নিলামে শ্রীমঙ্গলে বেশি চা বিক্রি হয়েছে। তারমধ্যে কর্ণফুলি বাগানের চা বেশি দামে বিক্রি হয়। তবে আগামী নিলামে চা বিক্রি আরও বাড়বে বলে আমরা আশাবাদী। আমাদের চট্টগ্রামের ৭টি ব্রোকার্সের মাধ্যমে ১ লাখ ৭১ হাজার ১শ কেজি চা তোলা হয় এবং তারমধ্যে সম্পূর্ণ চা বিক্রি হয়েছে।

শ্রীমঙ্গল নাহার চা বাগানের ব্যবস্থাপক পীষুশ কান্তি ভট্টাচার্য্য জাগো নিউজকে বলেন, চতুর্থ নিলামে আমাদের সিটি গ্রুপের চা বাগান কর্ণফুলি বাগানের চা বেশি দামে বিক্রি হয়। আমরা মনে করি চায়ের গুণগত মান ধরে রাখতে পারলে চায়ের দামও ভালো পাওয়া যায়।

শ্রীমঙ্গল শাওন টি’র পরিচালক জামাল আহমদ জাগো নিউজকে জানান, চা নিলামে কিছুটা ভাটা পড়েছিল। তবে এই নিলামে উৎসবমূখর পরিবেশ ছিলো। কারণ এর আগে শ্রীমঙ্গল চা নিলাম কেন্দ্রে প্রথম দিকে চট্টগ্রামের ব্রোকার্সগুলো ৩/৪টি নিলামে অংশ নিলেও পরবর্তীতে তারা নিলামে রহস্যজনক কারণে অংশগ্রহণ করেননি। চলতি বছরের চতুর্থ নিলামে চট্টগ্রামের সাতটি ব্রোকার্স অংশগ্রহণ করায় দেশের ভালো চা বাগানের গুণগতমানের চা নিলামে তোলা হয়। যার ফলে দেশের বিভিন্ন এলাকার বায়াররা অংশ নেওয়ার কারণে আমরা খুশি।


আরও খবর



১৭৩ জনকে নিয়োগ দেবে বিএসএমএমইউ

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ২৯টি পদে ১৭৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৯ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)

পদের বিবরণ

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.bsmmu.edu.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ২৪০-২৪০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: ১-১১ নং পদের জন্য ১,০০০ টাকা, ১২-২৪ নং পদের জন্য ৮০০ টাকা, ২৫-২৯ নং পদের জন্য ৬০০ টাকা জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ১৯ জুন ২০২২ তারিখ দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

সূত্র: প্রতিষ্ঠানের ওয়েবসাইট, সমকাল, ০৫ জুন ২০২২


আরও খবর



সাতক্ষীরায় ক্লিনিকে ভুল অস্ত্রোপচারে শিশুর মৃত্যু

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪২জন দেখেছেন
Image

সাতক্ষীরার শ্যামনগরে একটি ক্লিনিকে ভুল অস্ত্রোপচারে রাফিজা খাতুন নামে আট বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা।

মঙ্গলবার (৭ জুন) সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরে অবস্থিত এম আর এ ক্লিনিকে এ ঘটনা ঘটে। রাফিজা কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের রাণীতলা (পশ্চিম মৌতলা) গ্রামের মো. হাফিজুর রহমানের মেয়ে।

মৃতের স্বজনরা জানান, ২৯ মে শ্যামনগর এম আর এ ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. আনিছুর রহমান রাফিজাকে একটি পরীক্ষা দেন। ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষার পর তার নিজস্ব ক্লিনিকে অস্ত্রোপচারের কথা বলেন। ৬ জুন বিকেল ৪টায় ওই ক্লিনিকে রাফিজার অস্ত্রোপচার হয়। কিন্তু রাত যত গভীর হচ্ছে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

এ সময় রাফিজার স্বজনরা হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বললে তারা জানান, রোগী এখনো বেঁচে আছে। আপনারা দ্রুত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ৭ জুন সকালে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ সময় কর্তব্যরত চিকিৎসকরা বলেন, লিখিত পত্র দেন এই মর্মে, যে রাফিজা খাতুন ৬ জুন রাতেই মারা যায় এবং তার যে অস্ত্রোপচার হয়েছিল, তাও ভুল।

এ বিষয়ে শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) হাওলাদার সানওয়ার হোসেন মাসুম জাগো নিউজকে বলেন, স্বজনরা আইনি সহায়তার জন্য আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে আমরা তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেবো।


আরও খবর



চিকিৎসা নিতে নিজেই ক্লিনিকে ছুটলো বানর!

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

আশ্চর্যজনক হলেও বাস্তবে ঘটেছে এমনটি। ভারতের বিহার রাজ্যে সাসারামের একটি ক্লিনিকে চিকিৎসা নিতে আহত অবস্থায় ছুটে গেছে একটি বানর। এ ধরনের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

জানা গেছে, ক্লিনিকে ওই মা বানরটি ছুটে যায় এবং তার শাবককেও সঙ্গে নিয়ে যায়। একটি ভিডিও ফুটেজে দেখা যায় যে, বানরটি
ক্লিনিকের একটি বেডে বসে আছে। আর চিকিৎসক তার ক্ষত পরীক্ষা করছেন। পরে ক্ষতস্থানটি ড্রেসিং করে দেন চিকিৎসক এস এম আহমেদ। এরপর মলম লাগিয়ে দেন ক্ষতস্থানে। এসময় উৎসুক মানুষজনও বানরটির জন্য বাইরে অপেক্ষা করছিলেন।

বানরের ক্লিনিকে নিজেই যাওয়া প্রসঙ্গে চিকিৎসক এস এম আহমেদ বলেন, বানরটিকে চেম্বারে দেখে প্রথমে খানিকটা ঘাবড়ে যান তিনি। তবে পরে তিনি বুঝতে পারেন, এটি আসলে আহত। বানরটির চোখেমুখেও ছিল আতঙ্কের ছাপ।

এদিকে, বানরটিকে চিকিৎসা দেওয়ায় প্রশংসায় ভাসছেন ওই চিকিৎসক।

সূত্র: এনডিটিভি


আরও খবর