Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

খুলনা ও বরিশালে ভোট শেষ, ফলের অপেক্ষা

প্রকাশিত:সোমবার ১২ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ২৬৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ সোমবার সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

দুই সিটির সবগুলো কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হয়েছে। ইভিএমে ভোট হওয়ায় কয়েক ঘণ্টার মধ্যে জানা যাবে, কে হচ্ছেন খুলনা ও বরিশালের পরবর্তী মেয়র।

বরিশালে সকাল থেকে শান্তিপূর্ণ ভোট চলছিল। এর মধ্যে সালল ১০টার দিকে বরিশাল নগরীর কাউনিয়া মেইন রোডের একটি কেন্দ্রে প্রবেশ করা নিয়ে ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মুফতি ফয়জুল করিম ও তার কর্মী সমর্থকদের ওপর হামলার অভিযোগ ওঠে। এছাড়া বরিশালের ২১ নম্বর ওয়ার্ডের গোরস্থান রোড মাদ্রাসা কেন্দ্রের ভেতরেই ভোট দিতে আসা লাটিম মার্কার প্রার্থী মু. শাহরিয়ার সাচিব (রাজিব) এবং টিফিন বক্স মার্কার প্রার্থী শেখ সাঈদ আহমেদের (মান্না) সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে এবার ৫ লাখ ৩৫ হাজার ৫২৮ জন ভোটার। নগরীর ৩১টি ওয়ার্ডের ২৮৯টি ভোটকেন্দ্র এবং ১ হাজার ৭৩২টি বুথ স্থাপন করা হয়েছে। ভোটগ্রহণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দায়িত্বে রয়েছে ৫ হাজার ৭৬০ জন কর্মকর্তা। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক (নৌকা), জাতীয় পার্টি মনোনীত মো. শফিকুল ইসলাম মধু (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. আব্দুল আউয়াল (হাতপাখা) ও জাকের পার্টি মনোনীত এসএম সাব্বির হোসেন (গোলাপফুল) এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী এসএম শফিকুর রহমান মুশফিক (দেয়াল ঘড়ি)।

অপরদিকে, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়ছেন ৭ জন। তারা হলেন আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, জাকের পার্টির প্রার্থী মো. মিজানুর রহমান বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রুপন,  মো. আলী হোসেন হাওলাদার ও মো. আসাদুজ্জামান

 সাধারণ আসনের কাউন্সিলর পদে ১১৮ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৪২ প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৩০টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯, মহিলা ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯। ১২৬টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হয়েছে।


আরও খবর



জয়পুরহাটে পরকীয়ার জেরে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫ জনের যাবজ্জীবন

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১২৬জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে পরকীয়ার জেরে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়।রবিবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক নুরুল ইসলাম রায় দেন।বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের সরকারি কৌশলী অ্যাডভেকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল শেখপাড়া গ্রামের মৃত ইনারী সর্দারের ছেলে আব্দুর রাজ্জাক, রাজ্জাকের ছেলে শাহাদুল ও শাহদুলের স্ত্রী মরিয়ম বেগম রেখা, মৃত রইচ উদ্দিনের ছেলে মোজাহার আলী ও সামছুদ্দিনের ছেলে রেজাউল। 

মামলার বিবরণে জানা গেছে, ক্ষেতলাল উপজেলা বড়াইল শেখপাড়া গ্রামের আলতাফের ছেলে নুরুন্নবীর সাথে মরিয়ম বেগমের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। ২০০৫ সালের ১৪ নভেম্বর সন্ধ্যায় নুরুন্নবী বাড়ি থেকে বের হয়ে সে রাতে আর বাড়ি ফেরেননি। পরিবারের লোকজন অনেক খোজাখুজি করেও কোন সন্ধ্যান পাননি। সেই পরকীয়ার জেরে আসামীরা তাকে হত্যা করে। পরে ২০ নভেম্বর উপজেলা দক্ষিণ হাটশহর এলাকার একটি পুরাতন কবরে নুরুরন্নবীর লাশ দেখতে পান স্থানীয়রা। পরে পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের বাবা পরের দিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে স্বাক্ষী প্রমাণ শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

আরও খবর



চিলাহাটি প্রেসক্লাবের কমিটি গঠন, ওহাবুল সভাপতি কাজল সাধারণ সম্পাদক

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৮জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি প্রেসক্লাবের দ্বি-বার্ষিক (২০২৪-২০২৬) মেয়াদের কমিটি গঠন করা হয়েছে।  

শনিবার (১৮ মে) চিলাহাটি ডাক-বাংলো হলরুমে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে দৈনিক আলোকিত সকাল প্রতিনিধি মাহবুবুল আলম ওহাবুলকে সভাপতি এবং দৈনিক খবরপত্র প্রতিনিধি আশরাফুল হক কাজলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। 

অপরদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সাধারণ সম্পাদক পদে আবু সাঈদ প্রামাণিক, সাংগঠনিক সম্পাদক হিসাবে ইফতেখাইরুল হক টিটুকে ব্যালট ভোটের মাধ্যমে ভোট কার্যক্রম সম্পন্ন করে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন কর্মকর্তাগণ। এতে প্রিজাইডিং অফিসার চিলাহাটি সরকারি কলেজের প্রভাষক রাজিউর রহমান রাজু, সহকারী প্রিজাইডিং অফিসার চিলাহাটি মার্চেন্ট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাদিমুল ইসলাম প্রিন্স দ্বায়িত্ব পালন করেন। অতিথি হিসাবে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মশিউর রহমান, চিলাহাটি নাগরিক কমিটির সভাপতি মোহাব্বত হোসেন বাবু, চিলাহাটি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি তোজাম্মেল হোসেন মঞ্জু, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহসানুল কবির জুয়েল বসুনিয়া, সমাজ সেবক লতিফুল খাবীর প্রধান লাবু, মোস্তাফিজুর রহমান সুজন, মোঃ মামুন প্রমূখ উপস্থিত ছিলেন। ফলাফল পরবর্তীতে নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সকলের উপস্থিতিতে মত বিনিময় করেন, বষ্ঠুনিষ্ট সংবাদ পরিবেশনের জন্য সকল সাংবাদিকদের আহবান জানান। শেষে নব-গঠিত কমিটিকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয় অতিথিগণ।


আরও খবর



রাণীশংকৈলে বিষ খাওয়ার পর গলায় ফাঁস দিয়ে যুবকের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার মীরডাঙ্গীএলাকার একটি আমবাগানে শুক্রবার ১০ মে  কীটনাশক খেয়ে আম গাছের ডালে গলায় ফাঁস দিয়ে সকিন রাম (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।  মৃত সকিন রাম উপজেলার রাতোর ইউনিয়নের রাঘবপুর গ্রামের শ্রী মংলু রামের ছেলে। রাণীশংকৈল থানার ওসি সোহেল রানা এ ঘটনা নিশ্চিত করেন। 

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা গেছে, ঘটনার দিন সকালে সকিন রায় তাদের বাড়ির পাশে মরিচ ক্ষেতে কাজ করছিলেন।পরে তিনি নেকমরদ যাবার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে
মীরডাঙ্গী এলাকায় অধ্যাপক সফিকুল ইসলামের আমবাগানে এসে এ ঘটনা ঘটায়। জুম্মার নামাজের সময় তার ভাই মীরডাঙ্গী এলাকায় সকিনকে খোজাখুজি করে। এক পর্যায়ে আমবাগানে চেঁচামেচি শুনতে পেয়ে স্থানীয় লোকজন আমবাগানে গিয়ে সকিনের ঝুলন্ত মরদেহ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে ওসি সোহেল রানা আরো জানান মৃতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। মৃতের পরিবারের পক্ষ থেকে এখনো থানায় কোনো অভিযোগ পাওয়া যায়নি।এনিয়ে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।  

আরও খবর



স্বর্ণের দাম আরও কমল

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১১৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের বাজারে আবারও দুই দিনের ব্যবধানে কমেছে স্বর্ণের দাম। বৃহস্পতিবার (২ মে) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে।

শুক্রবার (৩ মে) থেকে নতুন এ দর কার্যকর হবে।

এর আগে, মঙ্গলবার (৩০ এপ্রিল) ৪২০ টাকা কমিয়ে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ১১ হাজার ৪১ টাকা নির্ধারণ করে বাজুস। এ নিয়ে টানা ৮ দফায় স্বর্ণের দাম কমানো হয়েছে মোট ১০ হাজার ২৬৫ টাকা।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ৮৭৮ টাকা কমিয়ে নতুন দাম ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ৮০৮ টাকা কমিয়ে ১ লাখ ৪ হাজার ১৯৪ টাকা করা হয়েছে। আর ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫৫২ টাকা কমিয়ে ৮৯ হাজার ৩১১ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ২৮৩ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ২৭৬ টাকা।

প্রসঙ্গত, ২৯ এপ্রিল ভরিপ্রতি স্বর্ণের দাম ১ হাজার ১১৫ টাকা, ২৮ এপ্রিল ৩১৫ টাকা, ২৭ এপ্রিল ৬৩০ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা, ২৪ এপ্রিল ২ হাজার ৯৯ টাকা এবং ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়।


আরও খবর



মধুপুরে বদলি হওয়া তিন শিক্ষককে সদর ক্লাস্টারে ফুলেল শুভেচ্ছা

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৩৪৯জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে বদলি হয়ে আসা তিনজন প্রতিভাবান শিক্ষককে সদর ক্লাস্টারে ফুল দিয়ে বরণ করে নিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার সহ বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৫জন প্রধান শিক্ষকগন।

বৃহস্পতিবার (২মে) বিকেলে সদর ক্লাস্টারে এ বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

উক্ত বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার রুনা লায়লা, মো. জহিরুল ইসলাম, মোঃ রমজান আলী, মো. আসলাম উদ্দিন সহ সদর ক্লাস্টারের ১৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন।

এই গুণী ৩জন শিক্ষককের মধ্যে নাসরিন বেগমকে জাঙ্গালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে উপজেলার দামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, মৌসুমিকে ব্রাহ্মনবাড়ী থেকে হাসনই এবং আঃ জব্বার রাজুকে মলকা থেকে আকাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়। 

এ বরণ অনুষ্ঠানে আরও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগনও উপস্থিত থেকে এই অনুষ্ঠানকে আরও প্রানবন্ত করে তোলেন।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর