Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য
শশী আক্তার শাহীনার নেতৃত্বে শতশত নারী কর্মীরা জয় বাংলা শ্লোগান দিয়ে সম্মেলনস্থল মাতিয়ে রাখেন

খিলক্ষেত থানা, ৯৬ ও ৪৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১০৫জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

ঢাকা মহানগর উত্তরের খিলক্ষেত থানা, ৯৬ ও ৪৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে।গত বৃহস্পতিবার ( ২১ শে জুলাই) খিলক্ষেত নিকুঞ্জ-২, বড় মসজিদ মাঠে এই সম্মেলনের আয়োজন করে খিলক্ষেত থানা আওয়ামীলীগ।ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য ও খিলক্ষেত থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ কেরামত আলী দেওয়ান এর সভাপতিত্বে ও খিলক্ষেত থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ আসলাম উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তথ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ (এম পি)।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি শেখ বজলুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম মান্নান কচি।বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান (এম পি), ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য (টিম লিডার) আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য মোঃ মিজানুর রহমান চাঁন।এই সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দের পাশাপাশি বক্তব্য প্রধান করেছেন খিলক্ষেত থানা ৯৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জয়নাল আবেদীন, খিলক্ষেত থানা মহিলা আওয়ামীলীগের নেত্রী শশী আক্তার শাহীনা ৯৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আমিনুল ইসলাম,শশী আক্তার শাহীনার নেতৃত্বে শতশত নারী কর্মীরা জয় বাংলা শ্লোগান দিয়ে সম্মেলনস্থল মাতিয়ে রাখেন।এছাড়াও ঢাকা মহানগর উত্তরের খিলক্ষেত থানা, ৯৬ ও ৪৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও কর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



টাঙ্গাইলে কলেজছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, যুবক আটক

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

টাঙ্গাইলে প্রেমিকের সঙ্গে বেড়াতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন এক কলেজছাত্রী। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে মঙ্গলবার (২৬ জুলাই) রাতে টাঙ্গাইল সদর থানায় প্রেমিক আতিকসহ চার জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করে অভিযোগ করেছেন।

আতিক সদর উপজেলার ধুলুটিয়া গ্রামের আমিনুল ইসলামের ছেলে।

সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হাবিবুর রহমান জানান, সোমবার দুপুরে ওই কলেজ ছাত্রী প্রেমিক আতিকের সঙ্গে সিএনজি অটোরিকশাযোগে ঝিনাই নদীর পাড়ে বেড়াতে যান। এ সময় প্রেমিকসহ ওই কলেজ ছাত্রীকে আটক করে স্থানীয় কিছু বখাটে। সেখানে সংঘবদ্ধ ওই যুবকেরা কলেজছাত্রীকে ধর্ষণ করে। পরে রাতে কলেজছাত্রী ও তার প্রেমিক আতিককে ফেলে রাখে গোসাই জোয়াইর স্কুল মাঠে। স্থানীয়রা ঘটনাটি টের পেয়ে ধর্ষিতাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাতেই ধুলুটিয়া গ্রামের জাকির, শওকত আলী ও আব্দুল খালেক মণ্ডল নামের তিনজনকে আটক করে।

আতিকের বাবা আমিনুল ইসলাম জানান, ছেলে ও মেয়েকে আটক রাখা হয়েছে বলে রাতে তাকে খবর দেওয়া হয়। পরে তিনি সেখানে হাজির হয়ে তার ছেলে আতিক বাধা অবস্থায় দেখতে পান। তবে মেয়েটিকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। ধর্ষণের কারণে মেয়ের পরিবার তার ছেলের সঙ্গে বিয়ের প্রস্তাব দিয়েছেন।

এ বিষয়ে টাঙ্গাইল মডেল থানার পরিদর্শক তদন্ত মো. হাবিবুর রহমান জানান, প্রেমিক সিএনজিচালক আতিক বেড়ানোর কথা বলে ওই ছাত্রীকে করটিয়া থেকে উঠিয়ে গোসাই জোয়াইর এলাকায় নিয়ে যায়। সেখানে নিয়ে আতিকসহ তার বন্ধুরা ছাত্রীকে ধর্ষণ করে। ঘটনার রাতেই জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে থানায় আনা হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। ছাত্রীর পরিবারের অভিযোগে প্রেমিককে আটক রাখা হয়েছে।


আরও খবর



যবিপ্রবিতে গুচ্ছভর্তি পরীক্ষায় অংশ নিলেন অদম্য তামান্না

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৯জন দেখেছেন
Image

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) অনুষ্ঠিত গুচ্ছভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন দুই হাত ও এক পা বিহীন বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থী তামান্না আক্তার নুরা। শনিবার (৩০ জুলাই) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ‘এ’ ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা দেন তিনি।

এদিন গুচ্ছভুক্ত অন্য বিশ্ববিদ্যালয়ের মতো যবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষার প্রথম দিনে ‘এ’ ইউনিটে যবিপ্রবিতে আসন পড়ে ৩ হাজার ৮৬১ জন শিক্ষার্থীর। এর মধ্যে যবিপ্রবিতে ৯৬ শতাংশের বেশি শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে পরীক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছেন।

যশোরের ঝিকরগাছার বাঁকড়া এলাকার দুই হাত ও এক পা বিহীন বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থী তামান্না যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারিতে ভর্তি পরীক্ষায় অংশ নেন। তিনিসহ আরও দুজন বিশেষ চাহিদাসম্পন্ন ভর্তি পরীক্ষার্থীর জন্য বিশেষ ব্যবস্থা করা হয়।

এর আগে এক পায়ে লিখে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে এলাকায় সাড়া ফেলেন তামান্না। তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা তামান্নাকে ফোন করে খোঁজ-খবর নেন

যবিপ্রবিতে গুচ্ছভর্তি পরীক্ষায় অংশ নিলেন তামান্না

জিএসটিভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হয়, শনিবার ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৩ আগস্ট ‘বি’ ইউনিটে মানবিক ও ২০ আগস্ট ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের বিষয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, সারাদেশ থেকে আমরা খবর পেয়েছি, গুচ্ছ পদ্ধতির পরীক্ষাটি অত্যন্ত সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। যবিপ্রবি কেন্দ্রে দুজন বিশেষ চাহিদাসম্পন্ন এবং একজন গুরুতর অসুস্থ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। আমরা তাদের প্রয়োজনীয় সুবিধা নিশ্চিত করেছি।

যবিপ্রবিতে গুচ্ছভর্তি পরীক্ষায় অংশ নিলেন তামান্না

তিনি বলেন, শিক্ষার্থীদের দুর্দশা লাঘবে গুচ্ছ পরীক্ষা পদ্ধতি একটি সফল পদ্ধতি হিসেবে প্রমাণিত হয়েছে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি যবিপ্রবির সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

যবিপ্রবির জিএসটিভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার আহ্বায়ক কমিটি থেকে জানানো হয়, যবিপ্রবির তিনটি ভবনে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে একটি ভবনে অবৈধভাবে মুঠোফোন রাখার দায়ে একজন ভর্তি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।


আরও খবর



আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য হলেন এফ রহমান রূপক

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১০৬জন দেখেছেন
Image

বজলুর রহমানঃ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য হলেন, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ছাত্রনেতা, শরীয়তপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাবেক আহ্বায়ক ও গণমাধ্যম কর্মী এফ রহমান রূপক। 


সম্প্রতি একটি চিঠি ইস্যুর মাধ্যমে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশবন্দী এ সদস্য মনোনীত করেন। 


এফ রহমান রূপকের গ্রামের বাড়ী, শরীয়তপুর জেলার, ডামুড্যা উপজেলার ধানকাটি ইউনিয়নে।


এ বিষয়ে এফ রহমান রূপক তার অনুভূতি ব্যাক্ত করে বলেন, সর্ব প্রথম শ্রদ্ধাভরে স্বরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং ৭৫ এর ১৫ আগস্টে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদদের। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রিয় নেত্রী দেশরতœ শেখ হাসিনাকে, আমাকে একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ ধর্মবিষয়ক উপ-কমিটিতে স্থান দিয়ে দলের জন্য কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমি আরও কৃতজ্ঞতা জানাই আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশবন্দীকে।


তিনি বলেন, জন্মের পর থেকেই জাতির জনক বঙ্গবন্ধু ও জয় বাংলা শ্লোগান শুনেই বড় হয়েছি। আমি যেন আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি সেই প্রার্থনা করছি।


আরও খবর



গরু আনতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেলো বৃদ্ধের

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

সিরাজগঞ্জে মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে মতিউর মণ্ডল (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।

রোববার (৩১ জুলাই) বিকেলে কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নিহত মতিউর মণ্ডল রসুলপুর গ্রামের মৃত ওয়াহাব মণ্ডলের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য শিউলি বেগম জাগো নিউজকে বলেন, দুপুরে বৃদ্ধ মতিউর গরু আনতে মাঠে যান। ফেরার সময় বজ্রপাত হলে মাঠেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা মরদেহ উদ্ধার করে।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়া সরাইলে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধনী অনুষ্টান ২০২২

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ১০৯জন দেখেছেন
Image

মোঃ রুবেল মিয়াঃ-


"নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ" এ প্রতিপাদ্যকে সামনে রেখে সরাইলে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করা হয়েছে।এ উপলক্ষে আলোচনা সভা ও মৎস্য পুরস্কার বিতরণী  অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। 


আজ ২৪ জুলাই, রবিবার সকালে সরাইল উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে একটি  বর্ণাঢ্য র‌্যালি বের হয়। 


জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলার সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়াম এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। 


উপজেলা মৎস্য অফিসার মায়মুনা জাহানের সভাপতিত্বে  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব  রফিক উদ্দিন ঠাকুর,  বিশেষ অতিথি  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আবু হারিফ। 


সভায় উপস্থিত ছিলেন, সরাইল থানার ওসি তদন্ত শেহাবুর রহমান ,  উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহফুজ আলী, সরাইল সদর ইউপির  সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার, সরাইল মহিলা কলেজ এর অধ্যক্ষ বদর উদ্দিন বদু,   উপজেলা প্রেস ক্লাবের সভাপতি  মোহাম্মদ শফিকুর রহমান প্রমুখ।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা মৎস্য অফিসের অফিস সহকারি মোঃ জসিন উদ্দিন।পরে সফল তিনজন মৎস্যজীবীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।


আরও খবর