Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

খাগড়াছড়িতে 'সন্ত্রাস ও জঙ্গিবাদ নিরসনে সচেতনতা' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে জেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সন্ত্রাস ও জঙ্গীবাদ নিরসনে সচেতনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (০৯জুলাই) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সন্ত্রাস ও জঙ্গীবাদ নিরসনে সচেতনতা শীর্ষক আলোচনা সভায় খাগড়াছড়ি  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

বিশেষ অতিথি,র বক্তব্যে খাগড়াছড়ি  পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে যেভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে সেটা অর্থনৈতিক ও কৃষি হোক অথবা অন্যান্য যে কোন সেক্টরের হোক আমাদের সুনাগরিক হিসেবে সে দায়িত্ব পালন করতে হবে। যার যার অবস্থান থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও অন্যান্য নেতিবাচক যে সমস্ত কর্মকাণ্ড আছে প্রতিহত করার জন্য আমাদের রুখে দাঁড়াতে হবে। আইন-শৃঙ্খলার একজন সদস্য হিসেবে বলতে পারি যে আমি ব্যক্তিগতভাবে কাজ করলে হবে না আমরা সবাই মিলে কিন্তু এই দেশকে সোনার বাংলা ও সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো।তিনি আরো বলেন, আমি একটি বার্তা সবার কাছে পৌঁছে দিতে চাই আমরা যে সম্প্রীতির মধ্যে খাগড়াছড়ি জেলার সবাই একত্রে বসবাস করছি সে সম্প্রীতির মিলবন্ধন বজায় থাকবে।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.  দিদারুল আলম দিদার, সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাঈমা ইসলাম, জেলা প্রেসক্লাবের সভাপতি চৌধুরী আতাউর রহমান প্রমুখ।

আলোচনায় সভায় জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা এবং এতিমখানা'র ইমাম ও মুয়াজ্জিনরা অংশ নেন।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



টাঙ্গাইল জেলায় মধুপুর প্রশাসনিক কর্মকর্তাদের কর্মদক্ষতা শীর্ষে

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪০৫জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-টাঙ্গাইল জেলার মধুপুরে সহকারী পুলিশ সুপার থেকে শুরু করে থানা ইনচার্জ, সহকারী কমিশনার ভুমি এবং এবার উপজেলার নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা(এও) আব্দুল হালিম ২০২৩-২৪ অর্থ বছরের সামগ্রিক কর্মদক্ষতার বিবেচনায় জেলার শ্রেষ্ঠ শুদ্ধাচার পুরস্কার পেলেন।রবিবার ৩০জুন টাঙ্গাইল জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ কায়সারুল ইসলাম এ পুরস্কার তুলে দেন।এ পুরস্কার মধুপুর উপজেলা প্রশাসনের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করবে এমনটাই মনে করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জুবায়ের হোসেন। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ইবিতে কোটা বিরোধী আন্দোলন

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image
ইবি প্রতিনিধি:কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা চতুর্থ দিনের আন্দোলনে শুরু হয়েছে। রবিবার (০৭ জুলাই) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে বিক্ষোভের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়েছে।

এসময় শিক্ষার্থীরা আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে। লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে। আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম। মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই- ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার না হওয়া পর্যন্ত ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে। 

এসময় আন্দোলনের নেতৃত্বে থাকা শিক্ষার্থী মোখলেসুর রহমান সুইট বলেন, সারাদেশের শিক্ষার্থীরা এ যৌক্তিক আন্দোলনের সমর্থন জানায়। কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।'

আরও খবর



রাষ্ট্রপতি তিনদিনের সফরে রাঙ্গামাটি যাচ্ছেন

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image
রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন (ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদক:রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন প্রকৃতির সজীবতা উপভোগ করতে পাহাড়ের শহর পার্বত্য জেলা রাঙামাটিতে আসছেন ।

আগামী ৮ জুলাই থেকে ১০ জুলাই সকাল পর্যন্ত রাষ্ট্রপতি রাঙামাটিতে অবস্থান করবেন বলে খবর পাওয়া গেছে। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে প্রস্তুতি সভা করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

সোমবার (১ জুলাই) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সিভিল সার্জন ডা. নূয়েন খীসা, এলজিইডি নির্বাহী প্রকৌশলী আহম্মদ শফি, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমাসহ জেলার সকল দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভা সূত্র থেকে জানা যায়, ৮ জুলাই সকলে হেলিকপ্টার যোগে তিনি রাঙামাটি আসবেন। আরণ্যক হলিডে রিসোর্টে রাত্রী যাপন করবেন। ১০ জুলাই সকালে কক্সবাজের উদ্দেশ্যে রাঙামাটি ত্যাগ করবেন।

রাঙামাটি অবস্থানকালে রাষ্ট্রপতি পাহাড়িদের কোমর তাঁতে বোনা ঐতিহ্যবাহী পোশাকের মার্কেট পরিদর্শন করবেন বলে জানা গেছে।

৯ জুন হাউজবোটে কাপ্তাই হ্রদ ভ্রমণ করে কাপ্তাই উপজেলায় যাবেন। সেখানে বাংলাদেশের একমাত্র পানি বিদ্যুৎ কেন্দ্র কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্র পরিদর্শ করবেন। পরে রাষ্ট্রপতি নয়নাভিরার আসামবস্তি সড়ক হয়ে রাঙামাটিতে ফিরবেন বলে জানা গেছে। পরে ১০ তারিখ সকালে রাঙামাটি ত্যাগ করবেন।


আরও খবর



রাণীশংকৈলে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৩৭জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) সোমবার (২৪ জুন) শুভ উদ্বোধন করা হয়েছে। পৌর শহরের উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তলন ও বেলুন উড়িয়ে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে  উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আহাম্মদ হোসেন বিপ্লব।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক এমপি ও জেলা আ'লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও সারমিন আক্তার, জাতীয় পার্টির আহবায়ক জাহাঙ্গীর আলম, যুগ্ম আহবায়ক আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্যামিয়েল মার্ডি,ইউপি চেয়ারম্যান আবুল কাশিম, শরৎচন্দ্র রায় ও মতিউর রহমান মতি, পৌর আ'লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, কাউন্সিল ইসহাক আলী, রাঙাটুঙ্গী ইউনাইটেড প্রমিলা মহিলা ফুটবল একাডেমীর পরিচালক সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম প্রমুখ। 

এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ দলের রাজনৈতিক নেতা কর্মী বৃন্দ, সামাজিক সাংস্কৃতিক ও  বিভিন্ন ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী খেলায় পৌরসভা একাদশ বনাম লেহেম্বা একাদশ অংগ্রহন করেন। খেলায় দুই পক্ষে ড্র হওয়ার কারণে ট্রাই বিগারের মাধ্যমে পৌরসভাকে হারিয়ে লেহেম্বা বিজয় লাভ করেন। 

আরও খবর



ছাত্রলীগ আয়োজিত আন্তবিশ্ববিদ্যালয় ইনডোর ক্রিকেটে টুর্নামেন্ট অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১২১জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আন্তবিশ্ববিদ্যালয় ইনডোর ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ)।এ প্রতিযোগিতায় রানারআপ হয় সোনারগাঁও ইউনিভার্সিটি।

মিরপুর ইনডোর স্টেডিয়ামে বুধবার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে এক জমকালো আয়োজনের মাধ্যমে বিজয়ী ও রানারআপ টিমকে পুরস্কার তুলে দেয়া হয়।

‘মাদক, বাল্যবিবাহ, যৌতুক রুখবোই, আগামীর স্মার্ট বাংলাদেশ গড়বোই’ প্রতিপাদ্য নিয়ে ছাত্রলীগ আন্তবিশ্ববিদ্যালয় ইনডোর ক্রিকেট-২০২৪-এর আয়োজন করে। সমাপনী অনুষ্ঠানে দুই ব্যক্তি ও এক প্রতিষ্ঠানের হাতে সম্মাননা তুলে দেয়া হয়।

ব্যক্তি পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধে ভূমিকা রাখায় ফেনীর মাহবুবা তাবাচ্ছুম ইমাকে সম্মাননা দেয়া হয়। আর যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধে ভূমিকা রাখায় লালমনিরহাটের মো. স্বাধীন ইসলামকে সম্মাননা দেয়া হয়। এ ছাড়া প্রাতিষ্ঠানিকভাবে মাদক প্রতিরোধে মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র ‘বাঁধন’কে সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক,ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম,  সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, কুমিল্লা ভিক্টোরিয়াসের কর্ণধার নাফিজা কামাল, চিত্রনায়িকা সোহানা সাবাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গত ২৬ জুন থেকে রাজধানীর মিরপুর ইনডোর স্টেডিয়ামে দেশের পাবলিক ও বেসরকারি ৬৪টি বিশ্ববিদ্যালয় নিয়ে আন্তবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা শুরু হয়।

আরও খবর