Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

কোনাপাড়ায় শামীম খানের পক্ষ থেকে ঈদে ৩০০ পরিবারের জন্য শাড়ি লুঙ্গী উপহার

প্রকাশিত:Friday ২৯ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৭৩জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

রাজধানীর যাত্রাবাড়ি ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম খানের পক্ষ থেকে  ঈদ উপলক্ষ্যে ৩০০ পরিবারকেশাড়ি লুঙ্গী উপহার প্রদান করা হয়েছে।শুক্রবার ২৯ এপ্রিল দুপুরে কোনাপাড়া মোমেন বাগ এলাকায় মাতুয়াইলের দরিদ্রপরিবারের দুঃস্থ মানুষদের মাঝে এসব উপহার সামগ্রী বিতরন করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের বিঞ্জান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরীফুল ইসলাম শরীফ।৬৫ নং ওয়ার্ড যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি নীরু আমীন নুরুল,মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শান্ত নুর খান শান্ত,ডেমরা সাব-রেজিষ্ট্রি অফিস দলিল লেখক স্ট্যাম্প ভেন্ডার কল্যান সমিতির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন খান এবং স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


ঈদ উপহারের শাড়ি ও লুঙ্গী পেয়ে স্থানীয় দুঃস্থ অসহায় মানুষের মধ্যে আনন্দ উচ্ছাস লক্ষ্য করা গেছে।ঈদের আনন্দ সকলের মাঝে ভাগাভাগি করে নিতে ঢাকা দক্ষিন সিটিকর্পোরেশন ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক শামীম খানের এইউদ্যোগ কে সাধুবাদ জানান আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং এলাকাবাসী



আরও খবর



খাদ্য মন্ত্রণালয়ে নতুন সচিবের যোগদান

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২১ June ২০২২ | ৩২জন দেখেছেন
Image

খাদ্য মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে যোগদান করেছেন মো. ইসমাইল হোসেন। বুধবার (৮ জুন) দুপুরে তিনি মন্ত্রণালয়ে পৌঁছালে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার তাকে অভ্যর্থনা জানান। খাদ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পরে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক পরিচিতি সভায় খাদ্যমন্ত্রী নতুন সচিবকে স্বাগত জানিয়ে বলেন, নতুন সচিব তার মেধা, প্রজ্ঞা, বুদ্ধি, বিবেচনাবোধ দিয়ে আন্তরিকতা ও দক্ষতার সাথে সরকারের ভিশন অর্জনে কাজ করবেন।

সদ্য বিদায়ী সচিব মোছাম্মাৎ নাজমানারা খানুম বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সবাইকে নিয়ে কাজ করেছি। করোনাকালে চ্যালেঞ্জ ছিলো খাদ্য নিয়ে, সেই চ্যালেঞ্জ সকলকে সাথে নিয়েই মোকাবিলা করেছি।

নতুন খাদ্য সচিব ইসমাইল হোসেন বলেন, আমি সততা নিষ্ঠা ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করবো। টিমওয়ার্কের মাধ্যমে মন্ত্রণালয়ের কাজে গতিশীলতা আনতে সচেষ্ট থাকবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শক্রমে সরকারের অগ্রাধিকারভুক্ত কর্মসূচি বাস্তবায়নে সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণের অঙ্গীকারের কথাও জানান তিনি।

এসময় খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার ও অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. শেখ মজিবুর রহমানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



চাকরির সুযোগ দিচ্ছে প্রাণ গ্রুপ

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপে ‘মেডিকেল অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৩ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: প্রাণ গ্রুপ
বিভাগের নাম: একেসিএমএইচ

পদের নাম: মেডিকেল অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এমবিবিএস
অভিজ্ঞতা: ০১-০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩৫ বছর
কর্মস্থল: নাটোর

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৩ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বেগম রোকেয়া পদক- ২০২২ এর জন্য মনোনয়ন আহ্বান

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

নারী জাগরণ ও পল্লী উন্নয়নে অবদানের জন্য ‘বেগম রোকেয়া পদক,২০২২’ দেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। এ লক্ষ্যে পদকের জন্য মনোনয়ন আহ্বান করেছে মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৪ জুন) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. আলমগীর হোসেন এ তথ্য জানান।

নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ পাঁচ জন বাংলাদেশি নারীকে ‘বেগম রোকেয়া পদক, ২০২২’ দেওয়া হবে।

উল্লিখিত যে কোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশি নারীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। আবেদনপত্রের ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। ওয়েবসাইটে প্রকাশিত ‘ছক’ ব্যতীত অন্য কোনো ছকের আবেদন বা মনোনয়ন গ্রহণ করা হবে না।

আগ্রহীদের পদকপ্রাপ্তির ক্ষেত্র উল্লেখপূর্বক আগামী ৩১ জুলাই ২০২২ তারিখের মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী আবেদনের সফট কপি ই-মেইলে ([email protected]) (Nikosh-ফন্টে এম এস ওয়ার্ড ফাইলে) এবং ডাকযোগে হার্ড কপি সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর পাঠাতে বলা হয়েছে।


আরও খবর



দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

দক্ষিণ আফ্রিকায় নাহিদুল ইসলাম জয় (৩০) নামের বাংলাদেশি এক যুবককে নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার (১২ জুন) বাংলাদেশ সময় রাত ১১টার দিকে দেশটির দক্ষিণ আফ্রিকার নিউক্যাসেল শহরে এ ঘটনা ঘটে।

নাহিদুল ইসলাম জয় মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়নের দক্ষিণ পেকুয়া গ্রামের হাসমত মিয়ার ছেলে।

নিহতের বাবা হাসমত আলী জানান, ১২ বছর আগে জয় আফ্রিকায় যান। পরে নিউক্যাসেল শহরে একটি দোকান ভাড়া নিয়ে ব্যবসা শুরু করে। এক বছর আগে জয় দেশে এসে চার মাস থেকে চলে যায়। দোকানে দুর্বৃত্তরা তাকে হত্যা করে চলে যায়। তবে দোকান থেকে কী নিয়ে গেছে তিনি জানাতে পারেননি।

বাঁশতৈল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) মো. শাজাহান মিয়া জানান, নাহিদুল ইসলাম জয় দীর্ঘদিন ধরে আফ্রিকায় ব্যবসা করতেন। শুনেছি সেখানে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

গত ১৮ ফেব্রুয়ারি মির্জাপুরের তরফপুর ইউনিয়নের পাথরঘাটা গ্রামের পলান মিয়ার ছেলে মনির হোসেনকে (৩৬) গুলি করে হত্যা করা হয়। তিনি দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে নির্মাণ সামগ্রীর ব্যবসা করতেন।


আরও খবর



শেষ হলো সৌরভ ফারসী অভিনীত ‘জলকিরণ’র শুটিং

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

শেষ হলো ‘জলকিরণ’ সিনেমার শুটিং। বান্দরবান, মানিকগঞ্জসহ দেশের বিভিন্ন লোকেশনে ছবিটির দৃশ্যায়ণ হয়েছে। কে এফ বেঙ্গল ও কমন টিম্বার এটাচার প্রযোজিত এই ছবি পরিচালনার পাশাপাশি কাহিনী সংলাপ ও চিত্রনাট্যও করেছেন এইচ আর হাবিব।

সাইন্স ফিকশন এই ছবিতে একজন সেনাপতির চরিত্রে অভিনয় করেছেন তরুণ অভিনেতা সৌরভ ফারসী। এটি তার অভিনীত দ্বিতীয় সিনেমা। তিনি জানান, ‘সদ্যই ছবিটির শুটিং শেষ করে ফিরলাম। এটি এখন সম্পাদনার টেবিলে। শিগগিরই জমা পড়বে সেন্সরে।’

ফারসী ছাড়াও এই ছবিতে আরও অভিনয় করেছেন সুমিত সেনগুপ্ত, সায়মা স্মৃতি, এইচ আর হাবিব, সুবর্ণা মজুমদার, সঞ্চিতা দত্ত, শাহেলা, আনোয়ার শাহী, ইমরান রাজ, সন্দীপ, আরোহীসহ অনেকেই।

এর আগে সৌরভ ফারসী খ্যাতিমান ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকের ‘আশীর্বাদ’ নামক চলচ্চিত্রে অভিনয় করেন। সরকারি অনুদানপ্রাপ্ত সে ছবিটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে।

‘আশীর্বাদ’ সিনেমায় ফারসীর বিপরীতে আছেন লাবন্য লিসা। এছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন মাহিয়া মাহি, জিয়াউল রোশান, কাজী হায়াৎ, অরণ্য বিজয়সহ অনেকেই।


আরও খবর