Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

কায়সার হামিদের ভাই ববি হামিদ আর নেই

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৯৪জন দেখেছেন
Image

সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদের ভাই ও দাবাড়ু রানী হামিদের ছেলে শাহজাহান হামিদ (ববি হামিদ) আর নেই। বুধবার সকালে মারা গেছেন সাবেক এই হ্যান্ডবল ও ফুটবল খেলোয়াড় (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

অনেক দিন ধরে মস্তিষ্কের ক্যানসারে ভুগছিলেন। দেশ-বিদেশে চিকিৎসাও নিয়েছিলেন তিনি। কিছুদিন আগে তার চিকিৎসার জন্য অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন কিছুতেই বাাঁচানো গেল না ববি হামিদ নামে পরিচিত এই ক্রীড়াবিদকে।

মৃত্যুর আগে তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীনা ছিলেন। বয়স হয়েছিল ৫৯ বছর। আজ বাদ আসর বনানী ডিওএইচএস মসজিদে জানাজা হবে ববি হামিদের। এরপর সন্ধ্যায় বাংলাদেশ সেনাবাহিনী কবরস্থানে দাফন করা হবে তাকে।

ববি দেশের সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলেছেন। নব্বইয়ের দশকের শুরুতে খেলেছেন ঐতিহ্যবাহী ওয়ারী ক্লাবে। জাতীয় ফুটবল দলে কখনো ডাক না পেলেও হ্যান্ডবলে জাতীয় দলে খেলেছেন। ফুটবলের পাশাপাশি তুখোড় হ্যান্ডবল খেলোয়াড় ছিলেন তিনি। ক্লাব পর্যায়ে খেলেছেন ব্রাদার্স ইউনিয়নের হয়ে।

ববি হামিদের বাবা কর্নেল এমএ হামিদ বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি। এক সময় জাতীয় ক্রীড়া পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন। মা রানী হামিদ দেশের দাবার রানী হিসেবে পরিচিত।

আন্তর্জাতিক এই মহিলা মাস্টার ৮০ বছর বয়সেও খেলে চেলেছেন দাবা। একই পরিবার থেকে তিনজনের জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ার ঘটনাও অনন্য। এই পরিবার থেকে জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছেন কর্নেল হামিদ, রানী হামিদ ও কায়সার হামিদ।


আরও খবর



তামাক বিক্রিতে লাইসেন্স গ্রহণের প্রস্তাবনা বাতিলের দাবি

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনে লাইসেন্স গ্রহণের প্রস্তাবনায় উদ্বেগ প্রকাশ করে সংবাদ সম্মেলন করেছেন ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি। রোববার (৩১ জুলাই) মুন্সিগঞ্জের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সম্মেলনে এ প্রস্তাবনা ‘অযৌক্তিক’ বলে বাতিলের দাবি জানায় বক্তারা।

বক্তারা জানান, তামাক বিক্রিতে লাইসেন্স গ্রহণের প্রতিকূল এ আইন বাস্তবায়ন হলে দেশের ১৫ লাখ খুচরা বিক্রেতা ক্ষতিগ্রস্ত হবেন। এতে করে ৭০-৮০ লাখ মানুষের জীবন জড়িয়ে রয়েছে। প্রত্যন্ত অঞ্চলে ভাসমান দোকানিরা করোনার ধাক্কা কটিয়ে তাদের জীবনমান ভালো হচ্ছে। অযৌক্তিক ও অবাস্তব আইনে সব ক্ষুদ্র ব্যবসায়ীদের কার্যকলাপ আরও অস্থিতিশীল ও অনিশ্চিত করে তুলবে।

তামাক বিক্রিতে লাইসেন্স গ্রহণের প্রস্তাবনা বাতিলের দাবি

ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির মুন্সিগঞ্জ সভাপতি মোহাম্মদ আরেফিনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহান তাহমিনা, প্রেস ক্লাব সভাপতি শহীদ-ই-হাসান, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আমান উল্লাহ শাহীন, পৌর ব্যবসায়ী ঐক্য পরিষদের আহ্বায়ক মো. শাহজাহান গাজী প্রমুখ বক্তব্য রাখেন।


আরও খবর



মহেশপুর সীমান্তে দালালসহ আটক ২৯

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের সময় এক দালালসহ ২৯ জনকে আটক করেছে বিজিবি।

বুধবার (২৭ জুলাই) ভোরে সীমান্তের কানাইডাঙ্গা, বটতলা ও জুলুলী এলাকা থেকে তাদের আটক করা হয়। দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিজিবি এ তথ্য জানিয়েছে।

jagonews24

আটকদের বাড়ি বরগুনা, সাতক্ষীরা, যশোরসহ বিভিন্ন জেলায়। তাদের মধ্যে ছয় নারী, তিন শিশু ও ২০ পুরুষ রয়েছে।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক তসলিম মো. তারেক বলেন, সীমান্ত এলাকার বিভিন্ন পয়েন্ট দিয়ে কিছু মানুষ বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে মহেশপুর থানায় পাঠানো হয়েছে।


আরও খবর



বাঘের থাবায় আহত হরিণ সুন্দরবনে অবমুক্ত

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ১০জন দেখেছেন
Image

মোংলায় বাঘের থাবায় আহত মায়া হরিণটি চিকিৎসার পর বনে অবমুক্ত করা হয়েছে। বুধবার (৩ আগস্ট) দুপুরে হরিণটি সুন্দরবনের করমজল এলাকায় ছেড়ে দেওয়া হয়।

mongla-(1)

বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির বলেন, সোমবার সন্ধ্যায় পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশন সংলগ্ন বরইতলা এলাকায় বাঘের থাবা খেয়ে হরিণটি লোকালয়ে চলে আসে। পরে ওই গ্রামের মান্নানের বাড়ি থেকে হরিণটি উদ্ধার করে করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে দেওয়া চিকিৎসা।

mongla-(1)

তিনি আরও জানান, বুধবার দুপুরে হরিণটি বনের করমজল এলাকায় ছেড়ে দেওয়া হয়। বাঘের আক্রমণে হরিণটির মাথার শিং, একটি পা ও পিছনের অংশে মারাত্মক ক্ষতের সৃষ্টি হয়। ওষুধ ও ড্রেসিং করে ক্ষত শুকানোর পর সুস্থ করে হরিণটি বনে ছাড়া হয়েছে।


আরও খবর



এস আলম গ্রুপে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে চাকরি

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ২২জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান এস আলম গ্রুপে ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৭ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: এস আলম গ্রুপ
বিভাগের নাম: কমার্শিয়াল

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/সিনিয়র এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৩০-৪০ বছর
কর্মস্থল: চট্টগ্রাম

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৭ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



ফের করোনা বাড়ছে যুক্তরাষ্ট্র-ব্রাজিলে

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৬০৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ৪৮২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ৭২০ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৯৮ হাজার ২৩৪ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ কোটি ২৫ লাখ ৮ হাজার ১৯১ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫৪ কোটি ২৬ লাখ ১৮ হাজার ৪৩১ জন।

শুক্রবার (২২ জুলাই) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে, ১ লাখ ৩৫ হাজার ২৩৯ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৪ জন। এ সময়ে সবেচেয়ে বেশি ২৭১ জন মারা গেছেন ব্রাজিলে। এই ২৪ ঘণ্টায় দেশটিতে ৫১ হাজার ৯৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১ লাখ ৭১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২৫১ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ১৯ লাখ ৪২ হাজার ৭৪৪ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৫১ হাজার ২৩৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন আট কোটি ৭১ লাখ ৭ হাজার ৭৫ জন।

এছাড়া ফ্রান্সে একদিনে মারা গেছেন ১৩৩ জন, ইতালিতে ১৫৭ জন, মেক্সিকোয় ১০৭ জন, রাশিয়ায় ৪২ জন, অস্ট্রেলিয়ায় ৮৯ জন, চিলিতে ৭০ জন এবং তাইওয়ানে ৭৪ জন মারা গেছেন।

এসময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৫৬ জনে। এসময়ে রোগী শনাক্ত হয়েছে ৮৮৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৭৯ জনে।


আরও খবর