Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য
নতুন ভোটার তালিকা হালনাগাদ

কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

নির্বাচন কমিশন বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের মধ্য দিয়ে নতুন ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি শুরু করেছে৷ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ৬৫ নং ওয়ার্ডে লতিফ ভুইয়া কলেজে হালনাগাদ ভোটার তালিকা প্রনয়ন কর্মসুচীতে অংশগ্রহন করেছেন কাউন্সিলর আলহাজ্ব সামশুদ্দিন ভুইয়া সেন্টু।


তিনি শেষদিনে হালনাগাদ ভোটার তালিকা প্রনয়ন কর্মসুচীতে ৬৫ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকার বাসিন্দাদের আবেদন শনাক্ত করেন।এ সময় নারী ভোটারদের যাতে কোন প্রকার হয়রানী হতে না হয় সেদিকে বিশেষ লক্ষ্য রাখেন।বুথগুলিতে শৃঙ্খলারক্ষায় বিশেষ ভুমিকা রাখেন তিনি।


 এবার ১৫ বছর ও তার বেশি বয়সি নাগরিকদের তথ্য নেবে নির্বাচন কমিশন বা ইসি৷ ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম, তারা এবার নিবন্ধনের সুযোগ পাবে৷গত ১০ জুন থেকে দেশে শুরু হয়েছে ভোটার তালিকা নিবন্ধন।সংশ্লিষ্ট ব্যক্তিকে নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে স্বাক্ষর দিতে হবে এবং তার ১০ আঙুলের ছাপ, চোখের আইরিশের প্রতিচ্ছবি এবং ছবি তুলে নিবন্ধন সম্পন্ন করা হবে৷


ভোটারদের তথ্য সংগ্রহ ও নিবন্ধনের কার্যক্রম চলবে এ বছরের ২০ নভেম্বর পর্যন্ত৷যাদের জন্ম ২০০৫ সালের ১ জানুয়ারি বা তার আগে, তাদের অন্তর্ভুক্ত করে ভোটার ভোটার তালিকা প্রকাশ করা হবে ২০২৩ সালের ২ মার্চ৷যাদের জন্ম ২০০৬ সালের ১ জানুয়ারি বা তার আগে, তাদের অন্তর্ভূক্ত করে ভোটার তালিকা প্রকশ করা হবে ২০২৪ সালের ২ মার্চ৷যাদের জন্ম ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে, তাদের অন্তর্ভূক্ত করে চূড়ান্ত ভোটার তালিকা প্রকশ করা করা হবে ২০২৫ সালের ২ মার্চ৷


প্রায় ৫৬ হাজার তথ্য সংগ্রহকারী এবং ১১ হাজার ৩০০ জন সুপারভাইজার এবারের হালনাগাদ কার্যক্রমে যুক্ত থাকবেন৷ দেশের নাগরিকদের মধ্যে ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এবং বাদ পড়া নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে এই হালনাগাদে৷


আরও খবর



হিলিতে কমেছে পেঁয়াজের দাম

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Monday ০১ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

দিনাজপুরের হিলি বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। গত কয়েক দিনের তুলনায় বাজারে ভালো পেঁয়াজ কেজিতে ৩ থেকে ৪ টাকা কম দামে বিক্রি হচ্ছে। আমদানি-রপ্তানিকারক গ্রুপের নেতাদের দাবি, ভারতীয় পেঁয়াজ আমদানি সচল থাকলে বাজারে দাম আরও কমবে।

হিলি স্থলবন্দর সূত্রে জানা যায়, ইদুল আজহায় আট থেকে ১৫ জুলাই পর্যন্ত এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। ১৬ জুলাই সকাল থেকে আবারো সচল হয় বন্দর। এরপর থেকে ভারতীয় পেঁয়াজ আমদানি স্বাভাবিক আছে।

di-1

হিলি বাজারে পেঁয়াজ বিক্রেতা মিঠু বলেন, ‘ঈদুল আজহার সময় আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দেশি পেঁয়াজের সরবরাহ বেশি থাকায় দাম খুব বাড়েনি। ফের আমদানির কারণে প্রকারভেদে ৩-৪ টাকা কমে পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে। গেল তিনদিন আগে ভালো পেঁয়াজের দাম ছিল ৩০ থেকে ৩২ টাকা যা এখন ২৬ থেকে ২৮ টাকা। অন্যদিকে দেশি পেঁয়াজ ২৭-৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জাগো নিউজকে বলেন, ‘ঈদুল আজহা উপলক্ষে টানা আটদিন বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ ছিল। আমদানি সচল ও দেশি পেঁয়াজ সরবরাহ থাকলে দাম আরও কমবে।


আরও খবর



সাইফ স্পোর্টিংকে রেখেই দ্বিতীয় বিভাগ লিগের গ্রুপিং

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ১৫জন দেখেছেন
Image

বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিনের কাছে চিঠি লিখে ফুটবলীয় কর্মকান্ড থেকে সাইফ স্পোর্টিং ক্লাব নিজেদের গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে। পরদিন অনুষ্ঠিত হলো দ্বিতীয় বিভাগ লিগের ড্র। যেখানে রাখা হয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবের যুব দলকে।

দ্বিতীয় বিভাগ লিগে ১৮টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড যুব দল পড়েছে ‘খ’ গ্রুপে। গ্রুপের অন্য ৮ দল হচ্ছে- কদমতলা সংসদ, আলমগীর সমাজ কল্যাণ ও ক্রীড়া সংসদ, সিটি ক্লাব, টঙ্গী ক্রীড়া চক্র, পূর্বাচল পরিষদ, কল্লোল সংঘ, কিংস্টার স্পোর্টিং ক্লাব এবং যাত্রাবাড়ী ঝটিকা সংসদ।

‘ক’ গ্রুপের দলগুলো হচ্ছে- বিক্রমপুর কিংস, জাবিদ আহসান সোহেল ক্রীড়া চক্র, গৌরীপুর স্পোর্টিং ক্লাব, খিলগাঁও ফুটবল একাডেমি, আরামবাগ ফুটবল একাডেমি, লিটিল ফ্রেন্ডস ক্লাব, সিদ্দিকবাজার ঢাকা জুনিয়র স্পোর্টিং ক্লাব, বিজি প্রেস এস অ্যান্ড আরসি এবং বিকেএসপি।

নাম প্রত্যাহার করার পরও সাইফ স্পোর্টিং ক্লাবের যুব দলকে দ্বিতীয় বিভাগ গ্রুপিংয়ে রাখা প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘সাইফ স্পোর্টিং ক্লাব তো একদিন আগে চিঠি দিলো। আমরা আমাদের নিয়ম অনুযায়ী গ্রুপিংটা করে রাখলাম। আমরা ক্লাবটির সঙ্গে কথা বলবো। তারা যদি না খেলে তাহলে তো জোর করে খেলানো যাবে না। কথা বলার পর যদি ইতিবাচক কোনো ফল না আসে তাহলে ফিকশ্চারের সময় ক্লাবটির নাম বাদ যাবে।’


আরও খবর



বিদেশ থেকেও সোশ্যাল ইসলামী ব্যাংকের অ্যাকাউন্ট খোলা যাবে

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

এখন থেকে দেশের বাইরেও সোশ্যাল ইসলামী ব্যাংকে ‘ই-অ্যাকাউন্ট’ খুলতে পারবেন প্রবাসীরা। মোবাইল থেকে এসআইবিএল নাউ অ্যাপের মাধ্যমে এ ‘ই-অ্যাকাউন্ট’ খোলা যাবে।

বুধবার (২০ জুলাই) ব্যাংকটির প্রধান কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রবাসী বাংলাদেশীদের জন্য ‘ই-অ্যাকাউন্ট’সেবাটি উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মো. ইয়াহিয়া, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল হক ও মুহাম্মদ ফোরকানুল্লাহ, চিফ রেমিট্যান্স অফিসার মো. মোশাররফ হোসাইন, আন্তর্জাতিক বিভাগের প্রধান মো. আকমল হোসাইন, ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রধান সুলতান বাদশা, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানরাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি জাফর আলম বলেন, এ সেবার মাধ্যমে প্রবাসী বাংলাদেশীরা বিদেশে বসেই খুব সহজে মোবাইল থেকে এসআইবিএল নাউ অ্যাপ-এর মাধ্যমে ব্যাংক হিসাব খুলতে পারবেন। এবং এ হিসাব খুলে এনআরবি অ্যাকাউন্ট হোল্ডার একটি ডুয়াল কারেন্সি ডেবিট কার্ড পাবেন। যেটি দিয়ে দেশে-বিদেশে সব জায়গায় কেনাকাটা, টাকা উত্তোলন ও অনলাইন ট্রানজেকশন করতে পারবেন।

সোশ্যাল ইসলামী ব্যাংকের এ সেবার ফলে দেশে বৈধপথে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।


আরও খবর



আরও ৮৭ ডেঙ্গুরোগী হাসপাতালে

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ১৭জন দেখেছেন
Image

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৭ জন। এ নিয়ে সারাদেশে মোট ৩৪৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে চিকিৎসাধীন। তবে এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

সোমবার (১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে নতুন করে ৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ৬৬ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৬ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আরও ২১ জন।

দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎধীন মোট ৩৪৪ জন ডেঙ্গুরোগীর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৬৭ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ১ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ২ হাজার ৩৯৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৩৯৩ জন।

এসময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৩১০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৩৯ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪৩৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫৪ জন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বছরের প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত ২১ জুন। ওইদিন একজনের মৃত্যু হয়েছিল। সবশেষ গত শনিবার (৩০ জুলাই) ঢাকা সেন্ট্রাল হাসপাতালে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু হয়। গত ২১ জুনের পর থেকে এ পর্যন্ত দেশে ডেঙ্গু জ্বরে মোট ১০ জন মারা গেছেন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। ওই বছর দেশে ডেঙ্গুতে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।


আরও খবর



মেঘনা গ্রুপে ডিজিএম পদে চাকরির সুযোগ

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজে (এমজিআই) ‘ডিজিএম/সিনিয়র ডিজিএম’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৩ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)
বিভাগের নাম: প্রোকিউরমেন্ট

পদের নাম: ডিজিএম/সিনিয়র ডিজিএম
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এমবিএ/এম.কম/এমএসসি/বিএসসি (ইঞ্জিনিয়ারিং)
অভিজ্ঞতা: ১৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা (গুলশান)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৩ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর