Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

কালিয়াকৈরে ৩ দিনের শিশুপুত্র ৫০০০ টাকায় বিক্রির অভিযোগ

প্রকাশিত:রবিবার ২৪ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৮৯জন দেখেছেন

Image
সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর তিন দিনের এক শিশু পুত্রকে মাত্র ৫ হাজার টাকার বিক্রি করার অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে উপজেলার রাখালিয়াচালা এলাকায় এ ঘটনা ঘটে। ওই শিশুপুত্র বিক্রির বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যর সষ্টি হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই শিশুপুত্রের মা তুহিন আক্তার।‌ তিনি দিনাজপুরের বিরল উপজলার জাসরাল এলাকার সেলিম মিয়ার স্ত্রী। তিনি কালিয়াকৈর উপজলার সফিপুর পূর্বপাড়া এলাকায় বাসা ভাড়া থেকে রাখালিয়াচালা এলাকায় একটি পলিথিন কারখানায় চাকুরি করেন। গত তিন মাস আগে তার স্বামী আরেক নারীকে বিয়ে করে পালিয় যায়। এসময় তুহিন আক্তার গর্ভবর্তী থাকলেও অনেক খাঁজাখুজি করে না পেয়ে অসহায় হয়ে পড়েন। বৃহস্পতিবার রাত ওই নারী একটি ফুটফুট শিশুপুত্র সন্তান প্রসব করেন। ওই শিশুপুত্রটি লালন পালন করতে না পারায় দত্তক দেওয়ার সিদ্ধান্ত নেয় তুহিন আক্তার ও তার মা খাদিজা বেগম। পরে শনিবার দুপুরে রাখালিয়াচালা এলাকার প্রবাসী মনির হাসানের স্ত্রী নাসিমা বেগম ওই  শিশুপুত্রকে দত্তক নেন। এসময় খুশি হয়ে তুহিন আক্তারকে নগদ ৫ হাজার টাকা দেন। পরে একটি সাদা নন জুডিশিয়াল স্টাম্প এলাকাবাসীর কয়েকজনের উপস্থিততে স্বাক্ষর রেখে তুহিন আক্তারকে বিদায় দেন। ওই শিশুপুত্র বিক্রির বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যর সষ্টি হয়েছে। তবে শিশুপুত্রের পরিবারের দাবী, লালন পালনে সমস্যা থাকায় শিশুকে দত্তক দেওয়া হয়। যিনি দত্তক গ্রহণ করেন তিনি খুশি হয়ে ৫ হাজার টাকা দিয়েছেন ওই শিশুপুত্রের মা তুহিন আক্তারকে। 

তুহিন আক্তারের মা খাদিজা আক্তার জানান , তুহিনের আগেও তিন সন্তান রয়েছে। আমার মেয়েকে গর্ভবর্তী অবস্থায় রেখে আরেক নারীকে বিয়ে করে পালিয় যায় তার স্বামী। তুহিনের তিন সন্তান হলো আশরাফুল আলম (৬)  সারমিনা আক্তার (৩) তানিয়া আক্তার (১)। তাদের লালন পালন করতেই হিমশিম খাইতাছে। তাই জন্ম নেওয়া শিশুপুত্রকে দত্তক দেওয়া হয়েছে।
মৌচাক ইউপি (৬নং ওয়ার্ড) সদস্য ফখরুল ইসলাম মজুমদার জানান, এরকম ঘটনা এখন পর্যন্ত জানি না। তবে এখনি  খোজখবর নিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।‌

আরও খবর



বাংলাদেশ ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১২১জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ৯ রানের জয় পেয়েছে । টাইগাররা এর মধ্য দিয়ে দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নিয়েছে। তাওহীদ হৃদয় সর্বোচ্চ ৫৭ রান করেন এবং ৩ উইকেট শিকার করেন সাইফউদ্দিন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ১৬৬ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের দাপটে পাত্তাই পায়নি সিকান্দার রাজার দল। শেষ দিকে জয়ের আশা জাগালেও ৯ রানে হারে তারা।

রান তাড়ায় মাঠে নেমে ধারাবাহিক বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। ১০ ওভার শেষে তাদের সংগ্রহ দাড়ায় ৪ উইকেটে ৬৫ রান। মোটামুটি কঠিন লক্ষ্যে ব্যাট করতে থাকা সফরকারীরা তখন অনেকটাই চাপে।

এক পর্যায়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা জিম্বাবুয়ের সংগ্রহ দাড়ায় ৮ উইকেটে ৯১ রান। এরপর আকরাম ও মাসাকাদজা টানা বাউন্ডারি হাঁকিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেন। তবে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৫৬ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করেন লিটন দাস ও তানজিদ তামিম। চতুর্থ ওভারে বাজেভাবে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন লিটন। পরের ওভারেই সিকান্দারের বলে বোল্ড হয়ে বিদায় নেন অধিনায়ক নাজমুল শান্ত।

তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন তানজিদ তামিম। তিনিও বিদায় নেন ২১ রানের ইনিংস খেলে। এরপর জাকের আলী ও হৃদয়ের ব্যাটে লড়াকু সংগ্রহের পথে এগিয়ে যায় স্বাগতিকরা।

হৃদয় বোল্ড হন ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৭ রানের ইনিংস খেলে। একই ওভারে মুজারাবানি শিকার করেন ৪৪ রান করা জাকেরকেও। শেষ দিকে মাহমুদউল্লা রিয়াদ ও রিশাদের ব্যাটে ১৬৫ রানের সংগ্রহ গড়ে টাইগার শিবির।


আরও খবর



জয়পুরহাটে ট্রাক্টর - সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত ২ আহত ৪

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬২জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে ট্রাক্টর -সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ জন ধানকাটা শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। তাদের উদ্ধার করে জয়পুরহাট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে । রবিবার সন্ধ্যায় জয়পুরহাট - আক্কেলপুর সড়কের দাদড়া এলাকায়  এ দূর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- ধানকাটা শ্রমিক পাঁচবিবি উপজেলার সালুয়া গ্রামের জীতেন বর্মন (৪০)। বড় মানিক গ্রামের ইদ্রিস আলী। 

আহতরা হলেন -  পাঁচবিবি উপজেলার সালুয়া গ্রামের মৃত উতিন মন্ডলের ছেলে  সুনীল বর্মন (৪৫) একই গ্রামের আসির উদ্দিনের ছেলে ইসমাইল (৪৩)তোনসেনের ছেলে  আজিজুল ইসলাম (৪৫) 
জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  হুমায়ুন কবির জানান, কয়েকজন শ্রমিক নওগাঁর রানীনগরে ধানকাটা শেষ করে সিএনজি করে  নিজ বাড়িতে ফিরছিলেন। এসময় দাদড়া এলাকায় দ্রুত গামী একটি ট্রাক্টরের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দু'জন ধানকাটা শ্রমিক মারা যান । এ ঘটনায় আহত হন ৪ জন। তাদের ফায়ারসার্ভিস সদস্যরা  উদ্ধার করে জয়পুরহাট ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

আরও খবর



বীরগঞ্জে অভ্যন্তরীন বোরো সংগ্রহে ধান-চাল ও গম মৌসুমে ক্রয়ের শুভ উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৮৪জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:বীরগঞ্জে অভ্যন্তরীন বোরো সংগ্রহে  ধান-চালও গম মৌসুমে  ২০২৪ এর ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে  দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা খাদ্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহীর সভাপতিত্বে এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ (ধান/চালও গম ক্রয়ের  মৌসুমে উদ্বোধন কালে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসা মোঃ ফজলে এলাহী  দতিনি তার বক্তব্যে বলেন, শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই বাংলাদেশে খাদ্য সংকট নেই। বৈশ্বিক অর্থনৈতিক সংকটের মুহূর্ত বাংলাদেশ সর্বাধিক খাদ্য পরিস্থিতিকে স্বাভাবিক রাখার চেষ্টা করেছে। এই সংকটে দ্রব্যমূল্যের দাম কিছুটা বৃদ্ধি পেলেও তা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে যায়নি। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যা বলেন, তাই করেন। আর এ কারণেই দেশবাসী তাকে হৃদয় দিয়ে ভালোবাসে। শেখ হাসিনার উন্নয়ন দেখে সারা বিশ্বের মানুষ আজ হতবাক। অচল অর্থনীতিকে সচল করে দেশের মানুষকে সুখ শান্তিতে ভরিয়ে দিয়েছেন তিনি।এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শরিফুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোস্তাফিজার রহমান, বীরগঞ্জ উপজেলা খাদ্য পরিদর্শক ও  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) মোঃ মাহমুদুলহাসান , কবিরাজ হাট খাদ্য গুদামের পরিদর্শক দিলীপ চন্দ্র রায়,বীরগঞ্জ  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক   নুরিয়া সাঈদ সরকার,  বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক হোসেন সহ আরো অনেকে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোস্তাফিজার রহমান জানান, চলতি বোরো মৌসুমে ১৫৩৫ মেঃ টন ধান ৩২ টাকা কেজি দরে ৩১৪৪ মেঃ টন চাল ৪৫ টাকা কেজি ও গম ৩৪ টাকা দরে ক্রয় করা হবে।


আরও খবর



ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক ভ্রাম্যমান বাস কাউন্টার উচ্ছেদ

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৮৭জন দেখেছেন

Image
নাজমুল হাসানঃ 
ডিএমপি ট্রাফিক ওয়ারী বিভাগের আওতাধীন  ডেমরা জোনের শনির আখড়া থেকে সাইনবোর্ড এলাকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ এবং ভ্রাম্যমান বাস কাউন্টার উচ্ছেদ করা হয়েছে। সোমবার ৬ মে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।ট্রাফিক  ডিসি (ট্রাফিক-ওয়ারী) বিভাগ  মোহাম্মদ আশরাফ ইমাম এর সার্বিক দিক নির্দেশনায় এবং এডিসি (ট্রাফিক -ওয়ারী) সুলতানা ইশরাত জাহান এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে এসি ট্রাফিক (ডেমরা জোন) মোঃ মোস্তাইন বিল্লাহ ফেরদৌস এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

ট্রাফিক-ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি)মোহাম্মদ আশরাফ ইমাম   জানান, জনস্বার্থে এবং জনগণের চলাচল নির্বিঘ্ন করতে এবং সড়কে ট্রাফিক শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে এরকম অভিযান অব্যাহত থাকবে।



ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে ঢাকা মহানগরীর অন্যতম একটি ব্যস্ততম এবং গুরুত্বপূর্ণ সড়ক। এই ব্যস্ত সড়কে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা সিলেটের অনেক পরিবহন যাতায়াত করে থাকে। সড়কে শৃঙ্খলা আনয়নের ক্ষেত্রে ট্রাফিক ওয়ারী বিভাগ বদ্ধপরিকর।   



আরও খবর



রাস্তায় নিম্মমানের বিটুমিন ও সামগ্রী ব্যবহার ক্ষুব্ধ স্থানীয়রা

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরের কামারগাঁ ইউনিয়নের (ইউপি) নেজামপুর-হাতিনান্দা পর্যন্ত্য ৩০০মিটার রাস্তা নির্মাণের কার্পেটিংয়ে নিম্নমাণের বিটুমিন ও বেডে নিম্নমাণের ইটের খোয়া ব্যবহারের অভিযোগ উঠেছে। জানা গেছে, রাস্তা নির্মাণকাজের শুরুতেই ব্যাপক অনিযমের অভিযোগ এনে গ্রামবাসি নির্মাণকাজে বাধা দিয়ে ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন। সম্প্রতি ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ প্রয়াত হবার সুযোগে সাব-ঠিকাদার সুরুজ আলী তার নিজের ইচ্ছেমতো কাজ করেছেন।স্থানীয় ইউপি সদস্যকে(মেম্বার) অবগত ও তার উপস্থিতি কাজ করার কথা থাকলেও তাকে জানানোই হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানায়, রাস্তার সাববেইজ করার সময় ইটের খোয়া ও বালু একইরকম ব্যবহার করার কথা থাকলেও এখানে চার ভাগের একভাগ খোয়া ব্যবহার করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক কার্যসহকারি বলেন, এমনিতে বিটুমিনের মান খারাপ তার ওপর প্রায় ২৫ কিলোমিটার দুরের পরানপুর মাঠ থেকে ট্রলিতে করে পাথর নিয়ে আশায় টেম্পারেচারের মান নস্ট হয়েছে।

জানা গেছে, দেশের সড়ক-মহাসড়ক উন্নত করার লক্ষ্যে ২০১৫ সালে বিটুমিন ব্যবহার নিয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়। সেই প্রজ্ঞাপণে বিটুমিন ব্যবহারের ক্ষেত্রে ইআরএল-এর বিটুমিন ব্যবহার করতে বলা হয়েছে। সেটি পাওয়া না গেলে ৬০ থেকে ৭০ গ্রেডের 
বিটুমিন ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। কিন্ত্ত নেজামপুর রাস্তায় সেই মাণের বিটুমিন ব্যবহার করা হয়নি। এখানে আমদানি করা নিম্নমাণের বিটুমিন ব্যবহার করা হয়েছে। এবিষয়ে জানতে চাইলে সাব-ঠিকাদার সুরুজ আলী বলেন,স্থানীয়রা যে অভিযোগ করছেন তা ঠিক নয়। তিনি বলেন, সিডিউল মোতাবেক কাজ করা হয়েছে।এছাড়াও প্রকাশনগর পরানপুর গ্রাম থেকে চরশত মিটার রাস্তাও একই ভাবে অনিয়ম করে কার্পেটিং করা হয়েছে। খোয়ার ওপর করা হয়েছে কার্পেটিং। 

সরেজমিনে এমন অবস্থা দেখলে এসও শাহিন সালাম দ্রুত শ্রমিকদের বলেন পরিস্কার করে পিচ দিয়ে কার্পেটিং করতে হবে। প্রায় প্রতিটি রাস্তা দরপত্রে যে ঠিকাদারি প্রতিষ্ঠান পায় তার কাছ থেকে এলজিইডির একশ্রেণির কর্মকর্তারা পছন্দের ঠিকাদারের কাছে বিক্রি করতে বলেন। প্রায় রাস্তা অগ্রিম লাভ দিয়ে কিনে করার কারনে ব্যাপক অনিয়ম করা হয় বলে অহরহ অভিযোগ থাকলেও রহস্য জনক কারনে কর্তৃপক্ষ একেবারেই নিরব। যার কারনে বিভিন্ন দোহায়ে ও এলজিইডি অফিস কে ম্যানেজ করে চলছে অনিয়ম দূর্নীতির কাজ৷ যা সরেজমিনে তদন্ত করলেই বেরিয়ে পড়বে ভয়াবহ দূর্নীতি। 
 
উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান বলেন, রাস্তার কাজের অনিয়মের ব্যাপারে আমার জানা নেই, কেউ কোনো অভিযোগও করেনি। তিনি বলেন, রাস্তা পরিদর্শনে অনিয়মের কোনো সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) বুলু বলেন, ঠিকাদারের বিল পরিশোধের আগে, উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে রাস্তা সরেজমিন পরিদর্শনের দাবি জানান।

আরও খবর