Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

জয়যাত্রা টেলিভিশনের ৫ম বর্ষপূর্তি অনুষ্ঠান পালিত হয়েছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ নভেম্বর 2০২3 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩৯৮জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:দর্শক-শুভানুধ্যায়ীর দোয়া ও ভালোবাসায় পালিত হয়ে গেলো দর্শক নন্দিত  জনপ্রিয় টেলিভিশন জয়যাত্রা টেলিভিশনের ৫ম বর্ষপূর্তি অনুষ্ঠান। ❝বিশ্বের চোখে অবিরাম যাত্রা❞ এই শ্লোগানকে সামনে রেখে বুধবার (১ নভেম্বর) দিনব্যাপি জয়যাত্রা টেলিভিশনের ৫ম বর্ষপূর্তি উপলক্ষে প্রতি বারের ন্যায় এবারও আয়োজন করা হয় মিলন মেলার।মিলনমেলাকে কেন্দ্র করে দর্শক-শুভানুধ্যায়ী,শিল্পী,তারকা,সাংবাদিক,কলা-কুশিলি,সুধিজনের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয় সমগ্র জয়যাত্রা টেলিভিশন কার্যালয় ভবন।

নাচ,গান,কৌতুক পরিবেশন ও কেক কাটা সহ নানা আয়োজনে আনন্দে মাতিয়ে তোলা হয় আগতদের। নিজেদের মতো করে আড্ডাও দেয় সবাই। এতসব আয়োজনের মধ্য দিয়েও সবার মাঝে একটি শূন্যতা দৃশ্যমান ছিল। তার একটিই কারণ, যার অক্লান্ত পরিশ্রম ও দিক নির্দেশনায় খুব অল্প সময়ের মধ্যে জয়যাত্রা টেলিভিশন দর্শক নন্দিত হয়ে উঠেছে, সবার প্রিয় মানুষ জয়যাত্রা টেলিভিশনের মাননীয় চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর। তিনি অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেনি। তার অনুপুস্থিতিতেও জয়যাত্রা টিভি চ্যানেলের বর্ষপূর্তির কর্মসূচি গুলোতে শতস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে স্বার্থক করায় অংশগ্রহণকারী সকলকে তিনি  শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৯

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ১৯ জনকে গ্রেফতার করেছে ।

রোববার (৭ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেফতার করা হয়।

ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেফতারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ২৮১ পিস ইয়াবা, ৩০ গ্রাম হেরোইন ও ২ কেজি ৫০০ গ্রাম ১৫০ পুরিয়া গাঁজা জব্দ করা হয়েছে।গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৪টি মামলা করা হয়েছে।


আরও খবর



৬০ কিমি বেগে ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আবহাওয়া অফিস দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। এর মধ্যে ২ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

সোমবার (২৪ জুন) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এ আশঙ্কার কথা জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপিতে বলা হয়, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ওপর ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। বৃষ্টিপাতের এ প্রবণতা কয়েক দিন অব্যাহত থাকতে পারে।


আরও খবর



প্রাইম ব্যাংক ও আইএফসি’র মধ্যে ৯০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের আমদানি-রপ্তানি নির্ভর মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের (এমএসএমই) সহায়তায় ৯০ মিলিয়ন ডলারের টার্ম লোন চুক্তি করেছে বেসরকারি প্রাইম ব্যাংক পিএলসি এবং বিশ্ব ব্যাংক গ্রুপের সদস্য ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি)। এই বিনিয়োগের উদ্দেশ্য হলো- বাংলাদেশের এমএসএমই উদ্যোক্তাদের জন্য আর্থিক সুবিধা উল্লেখযোগ্যভাবে বাড়ানো, যার মাধ্যমে দেশের সার্বিক অর্থনৈতিক অগ্রগতি এবং স্থিতিশীলতা বাড়বে।

বাংলাদেশের এসএমই খাতে প্রায় ১০ মিলিয়ন উদ্যোক্তা রয়েছেন, যেখানে প্রায় ২৪ মিলিয়ন মানুষ নিয়োজিত রয়েছেন। দেশের অর্থনৈতিক উন্নয়নে এখাতের ভূমিকা গুরুত্বপূর্ণ। বর্তমানে দেশের জিডিপিতে এ খাতের অবদান ২৫ শতাংশ, ২০৩০ সালে এ অবদান বেড়ে দাঁড়াবে ৩৫ শতাংশে। যদিও এ খাতের উদ্যোক্তারা মূল্যস্ফীতি ও আর্থিক সীমাবদ্ধতাসহ নানামুখী চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন। তবে এখাতের প্রবৃদ্ধি ও উন্নয়নে অনেক সম্ভাবনা আছে। বর্তমানে এ খাতের ৩৯ বিলিয়ন ডলারের অর্থায়ন ঘাটতি কমাতে নানা ধরনের উদ্যোগ গ্রাহণ করা হয়েছে।

আইএফসি’র এই বিনিয়োগের প্রধান লক্ষ্য প্রাইম ব্যাংকের সক্ষমতা বাড়িয়ে এমএসএমই খাতে অর্থায়ন বাড়ানো এবং এ খাতের অর্থায়ন ঘাটতি কমাতে সেতুবন্ধন হিসেবে কাজ করা। এই উদ্যোগ এখাতে শুধু তাৎক্ষণিক তারল্য চাহিদাই পূরণ করবে না বরং বাংলাদেশের অর্থনৈতিক কাঠামোর জন্য অত্যাবশ্যকীয় খাতগুলোকেও সহায়তা করবে, বিশেষ করে বৈশ্বিক অর্থনৈতিক পরিবর্তনের ফলে যেসব খাত ক্ষতিগ্রস্ত হয়েছে।

সম্প্রতি আয়োজিত এক অনুষ্ঠানে প্রাইম ব্যাংক পিএলসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ এবং আইএফসি’র এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের রিজিওনাল ইন্ডাস্ট্রি ডিরেক্টর অ্যালেন ফরলেমু নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রাইম ব্যাংক পিএলসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ বলেন, ‘এই সহযোগীতা প্রাইম ব্যাংকের প্রতি আইএফসি’র আস্থা এবং বাংলাদেশের অর্থনৈতিক স্থিতিশীলতার প্রতিফলন। আমাদের কার্যক্রম সম্প্রসারণে আইএফসি’র সাথে দশকব্যাপী দীর্ঘ অংশীদারিত্ব সহায়ক ভূমিকা পালন করেছে। আমাদের প্রতি ধারাবাহিক সমর্থনের জন্য আমরা আইএফসি’র প্রতি কৃতজ্ঞ। আমাদের এমএসএমই ক্লায়েন্টদের সহায়তার জন্য ৯০ মিলিয়ন ডলারের নতুন এই অর্থায়ন নিঃসেন্দেহে আমাদের এমএসএমই পোর্টফোলিও বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

আইএফসি’র এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের রিজিওনাল ইন্ডাস্ট্রি ডিরেক্টর অ্যালেন ফরলেমু বলেন, ‘প্রাইম ব্যাংকে আমাদের বিনিয়োগ বাংলাদেশে নতুন কর্মসংস্থান সৃষ্টি, বিশেষ করে নারী নেতৃত্বে পরিচালিত এমএসএমই খাতকে ক্ষমতায়ন করা এবং অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রতি আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন। এমএসএমই খাতে আর্থিক সুবিধা বাড়ানো এবং আর্থিক ইকোসিস্টেম শক্তিশালী করার মাধ্যমে আমরা বাংলাদেশের সমন্বিত প্রবৃদ্ধি এবং অর্থনীতির ভিত্তি মজবুত করতে চাই। আমরা আশা করি যে, আমাদের সমর্থন এমএসএমই খাতে শুধু আর্থিক সুবিধাই বাড়াবে না বরং বৃহত্তর বাজারের স্থিতিশীলতা বাড়াবে, যা বাংলাদেশের এমএসএমই খাতে আরও বিনিয়োগ আকর্ষণে সক্ষম হবে।’

প্রাইম ব্যাংক পিএলসি, বাংলাদেশের একটি নেতৃস্থানীয় বেসরকারি খাতের বাণিজ্যিক ব্যাংক। ২০২৩ সালে ব্যাংকের গ্লোবাল ট্রেড ফাইন্যান্স প্রোগ্রাম (জিটিএফপি)-এর অধীনে আইএফসি কর্তৃক ব্যাংকটি স্বীকৃত এবং পুরস্কৃত হয়েছিল। এই সুবিধাটি আইএফসি থেকে প্রাইম ব্যাংকের বিদ্যমান আর্থিক সহায়তা পেতে সহায়তা করে। আইএফসি থেকে পাওয়া সহায়তাগুলোর মধ্যে রয়েছে- ৫০ মিলিয়ন ডলারের ক্যাপিটাল লোন সুবিধা এবং গ্লোবাল ট্রেড ফাইন্যান্স প্রোগ্রামের আওতায় ৮০ মিলিয়ন ডলারের ক্রেডিট গ্যারান্টি সুবিধা।


আরও খবর

রাজধানীতে তাজিয়া মিছিল শুরু

বুধবার ১৭ জুলাই ২০২৪




মতিউরের চার ফ্ল্যাট ও ৮৬৬ শতাংশ জমি জব্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image
জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য মতিউর রহমান (ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদক:ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) মতিউর রহমানের চারটি ফ্ল্যাট ও ৮৬৬ শতাংশ জমি জব্দের আদেশ দিয়েছেন আদালত।

ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত বৃহস্পতিবার (৪ জুলাই) দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

গণমাধ্যমকে এ তথ্য জানান দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম।

চারটি ফ্ল্যাটের মধ্যে মতিউরের স্ত্রী লায়লা কানিজের নামে বসুন্ধরায় তিনটি ফ্ল্যাট ও শাম্মী আখতার শিভলীর নামে জিগাতলায় একটি ফ্ল্যাট রয়েছে।

জব্দ হওয়া সম্পত্তির মধ্যে মতিউরের নামে ১১৪ শতাংশ জমি, তার স্ত্রী লায়লা কানিজের নামে ৫২২ শতাংশ জমি, ছেলে আহমেদ তৌফিকুর রহমান অর্ণবের নামে ২৭৫ শতাংশ জমি রয়েছে। এ ছাড়া মেয়ে ফারজানা রহমান ইস্পিতার নামে বসুন্ধরায় পাঁচ কাঠা প্লট এবং শাম্মী আখতার শিভলীর নামেও পাঁচ কাঠা প্লট রয়েছে।

উল্লেখ্য, ঈদুল আজহার আগে মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাতের ১৫ লাখ টাকায় ছাগল কেনার একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়। এর প্রেক্ষিতেই এনবিআরের এই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে।


আরও খবর



ছাতকে এক ইউপি মেম্বা‌রের শা‌ন্তির দা‌বি‌তে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:সুনামগঞ্জের ছাতক উপ‌জেলার নোয়ারাই ইউপির  ৪ নং ওয়া‌ডের মেম্বার ফারুক মিয়ার বিরু‌দ্ধে ব‌্যাপক, অ‌নিয়ম, দুনী‌তি, স্বজনপ্রী‌তির ও দুই দফা বন‌্যায় ক্ষ‌তিগ্রস্ত প‌রিবার‌দের কাছ নগদ টাকা হা‌তি‌যে নেয়ার ঘটনায় এলাকাবাসীর উদ্দ্যো‌গে বি‌ক্ষোভ মি‌ছিল ও মানববন্ধন অনু‌ষ্টিত হ‌য়ে‌ছে।

গত বৃহম্প‌তিবার সকা‌লে বারকাহন সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যালয় মাঠ থে‌কে নারী পুরুষ যুবক মি‌লে মেম্বা‌রের বিরু‌দ্ধে বি‌ক্ষোভ মি‌ছিল শুরু হ‌য়। সেখান থে‌কে ছাতক ও দোয়ারাবাজার সড়‌কে বারকাহন এলাকায়  গি‌য়ে শেষ ক‌রে।

প‌রে বারকাহন,ভা‌টিপাড়া ও চরভাড়া গ্রামবাসীর উদ্দ্যো‌গে দুনী‌তিবাজ ও চাদাবাজ ইউপির মেম্বার ফাকরু মিয়ার শা‌ন্তির দা‌বি‌তে ছাতক ও দোয়ারাবাজার সড়‌কের বারকাহন এলাকায়  বিশাল মানববন্ধন অনু‌ষ্টিত হ‌য়ে‌ছে।

অনু‌ষ্টিত এ মানববন্ধ‌নে বক্তব‌্য রাখেন সালেহ আহমদ,ছা‌লিক মিয়া,সাজ্জাদ মিয়া,সা‌বেক মেম্বার নুর উদ্দিন,আহমদ আলী,আব্দুল কাইয়ুম,আপ্তাব মিয়া তালুকদার,রংফুল বি‌বি,তাজ বি‌বি,রা‌শেদা বেগম,খাইরুন নেছা,ফ‌জিরুন বেগম,ফা‌তেমা বেগম,জামাল উদ্দিন,আব্দুল আলম,লিটন মিয়া,মিন্টু মিয়া,সামছুদ্দীন,আলী আহমদ,ফখরুল ইসলাম,শাহনাজ বেগম,আকিক মিয়া,দিলোয়ার হো‌সেন,আকবর আলী,বোরহান,মনাই,আবু ইউছুব‌ মিয়া ছ‌কিনা বেগম,প্রমুখ। অনু‌ষ্টিত মানববন্ধ‌নে শত শত নারী পুরুষ অংশ গ্রহন ক‌রেন। এ দফা এক দা‌বি ঘুষ‌কোর মেম্বা‌রের শা‌ন্তির দা‌বি ক‌রে দুই ঘন্টা ব‌্যা‌পি মানববন্ধ‌ন অনু‌ষ্টিত হয়। মানববন্ধ‌নে বক্তারা মেম্বার ফারু‌কের বিরু‌দ্ধে নানা দুনী‌তি অ‌নিয়‌মে বের হ‌য়ে আসে।

বক্তারা ব‌লেন ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মধ্যে উচ্চ পুষ্টিগুণ সমৃদ্ধ ফরটি ফাইট বিস্কুট ক্ষতিগ্রস্তদের না দি‌য়ে ধনী‌দের ম‌ধ্যে বিতরন ক‌রেন ইউপি মেম্বার। এঘটনায় গত ১ জুলাই ২২জনের স্বাক্ষরিত একটি লি‌খিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার কা‌ছে করায় ইউপি‌ মেম্বার ফারুক মিয়া ক্ষোব্ধ হ‌য়ে অ‌ভি‌যোগকারী‌দের মোবাইল ফো‌নের মাধ‌্যমে এদের‌কে হত‌্যার হুম‌কি দেয়। এ ঘটনায় এলাকাবাসী মেম্বারের  বিরু‌দ্ধে ফুস‌লে উঠে‌ছে। মানববন্ধ‌নে এলাকাবাসী অবিল্ব‌বে দুনী‌তিবাজ মেম্বার দৃষ্টান্তমুলক শা‌ন্তির দা‌বি ক‌রেছে এলাকাবাসী।


আরও খবর