Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

জুম মিটিংয়ে ৫০১ টাকা কাবিনে গায়িকা মৌসুমীর বিয়ে

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

প্রতিনিয়তই আপডেট হচ্ছে মানুষের জীবনযাত্রা। ডিজিটাল যুগে প্রায়ই দেখা যায় ভিডিও কলে বিয়ে করছেন অনেকে। চোখের দেখা ও কাছাকাছি থাকার যে বাসনা তা ধামাচাপা দিয়ে তথ্য প্রযুক্তির কল্যাণে এমন বিয়ের নজির কম নয়।

এবার জুম মিটিংয়ের মাধ্যমে বিয়ে করতে দেখা গেল কণ্ঠশিল্পী আয়েশা মৌসুমীকে। গতকাল শুক্রবার (১৭ জুন) নিজের জন্মদিনে ব্যতিক্রম উপায়ে জীবনের নতুন অধ্যায় শুরু করলেন তিনি। নিজেই জানালেন জীবনের নতুন ইনিংস শুরুর খবরটি।

মৌসুমীর বরের নাম তসলিম মজুমদার। যুক্তরাষ্ট্র প্রবাসী এই ব্যক্তি চাকরি করেন সেখানকার জন এফ কেনেডি বিমানবন্দরে।

গায়িকা জানান, ঢাকা টু নিউইয়র্ক জুম মিটিংয়ের মাধ্যমে যুক্ত হন তার ও তার বরের পরিবারের সদস্যরা। এরপর সেখানেই কবুল বলেন দুজনে।

মৌসুমী জানান, মাত্র ৫০১ টাকা কাবিনে বিয়ে অনুষ্ঠিত হয়েছে!

আয়েশা মৌসুমী গণমাধ্যমকে এই অভিনব উপায়ে বিয়ে প্রসঙ্গে জানান, ‘তসলিমের সঙ্গে আমার পরিচয় দীর্ঘ ৭ বছরের। পরিকল্পনা ছিল অনলাইনে বিয়ে করবো আমরা। অবশেষে আমার জন্মদিনকে বেছে নিয়ে বিশেষ দিনটির হন্য। আমরা দুজনেই বেশ খুশি। আমাদের জন্য দোয়া করবেন।’

তিনি জানালেন, মাস কয়েক পরই দেশে ফিরবেন তার বর তসলিম। তখন বড় আয়োজনে বিবাহোত্তর সংবর্ধনা করবেন।


আরও খবর



চট্টগ্রাম বন্দরে যুক্ত হলো অত্যাধুনিক দুটি টাগবোট

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬০জন দেখেছেন
Image

চট্টগ্রাম সমুদ্র বন্দরে যুক্ত হলো আরও দুটি টাগবোট। অত্যাধুনিক এই টাগবোটের নাম ‘কাণ্ডারি-৩’ ও ‘কাণ্ডারি-৪’। বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে টাগবোট দুটি বন্দরের সার্ভিস জেটিতে পৌঁছায়।

বন্দর সূত্র জানায়, পাঁচ হাজার বিএইচপি বা ৭০ টন বোলার্ড পুলের ক্ষমতা সম্পন্ন টাগবোট দুটি ১২০ মিটার দূর থেকেও জাহাজ ও জেটির আগুন নেভাতে সক্ষম। এছাড়া নদীতে তেল দূষণ হলে বিশেষ ধরনের রাসায়নিক ছিটিয়ে দূষণ মোকাবিলা করতে পারে এটি। প্রতিকূল আবহাওয়াতেও টাগবোটগুলো চলতে সক্ষম।

টাগবোট দুটিতে আধুনিক রাডার, জিপিএস, ইকো সাউন্ডার, অটো পাইলট, ইউএমএস, বেতার ও স্যাটেলাইট যোগাযোগ ব্যবস্থা রয়েছে।

১৪৫ কোটি ২২ লাখ ৫৬ হাজার টাকায় চীনা প্রতিষ্ঠান চিঅয় লি শিপইয়ার্ড লিমিটেডের সঙ্গে চুক্তি করে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। বন্দরের ১ নম্বর বার্থের নতুন তৈরি করা সার্ভিস জেটিতে টাগবোট দুইটি রাখা হবে।

টাগবোট দুইটি সঠিকভাবে পরিচালনা করতে বন্দরের নৌ বিভাগের ২০ জন মাস্টার, লস্কর, ইডিএল, ইডি নিয়ে ডেক সাইড ও ইঞ্জিন সাইডের টিম তৈরি করা হয়েছে।

এর আগে থেকে চট্টগ্রাম বন্দরে আরও আটটি টাগবোট রয়েছে। তবে সেগুলো অত্যাধুনিক না। তাই এবার অত্যাধুনিক এই টাগবোট দুটি আনা হয়।


আরও খবর



পাঁচ মিনিটের মাথায় গোল শোধ করে দিলো বাংলাদেশ

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

তুর্কমেনিস্তান অচেনা প্রতিপক্ষ। কখনও তাদের বিপক্ষ খেলা হয়নি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। এই অচেনা প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ শুরু হতে না হতেই ধাক্কা খায় লাল-সবুজ জার্সিধারীরা।

বুকিত জলিল স্টেডিয়ামে এএফসি এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচে সপ্তম মিনিটের মাথায় পিছিয়ে পড়ে বাংলাদেশ। গোল করেন আলতিমিরাত আনাদুর্দি।

তবে সেই গোল শোধ করতে মাত্র পাঁচ মিনিট নিয়েছে বাংলাদেশ। ম্যাচের ১২তম মিনিটে ১-১ সমতা এনেছেন মোহাম্মদ ইব্রাহিম।

আগের ম্যাচে বাহরাইনের কাছে বাংলাদেশ হেরেছে ২-০ গোলে। তুর্কমেনিস্তান ৩-১ গোলে হেরেছে স্বাগতিক মালয়েশিয়ার কাছে। প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকতে হলে দুই দলের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ। হারলে বিদায় নিশ্চিত।


আরও খবর



বাজেটে শিক্ষায় বরাদ্দের হার কমায় শিক্ষকদের ক্ষোভ

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

প্রস্তাবিত বাজেটে শিক্ষাখাতে টাকার অংকে গত অর্থবছরের তুলনায় বরাদ্দ কিছুটা বাড়লেও আনুপাতিক হারে কমেছে। এতে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দিকনির্দেশনা নেই। এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) নেতারা।

বৃহস্পতিবার (৯ জুন) রাতে সংগঠনটির এ সংক্রান্ত জরুরি সভা শেষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ক্ষোভ জানানো হয়।

এতে বলা হয়েছে, ২০২২-২৩ অর্থবছরে জাতীয় সংসদে উত্থাপিত বাজেট পর্যালোচনা করেছেন শিক্ষকরা। এতে জীবন-জীবিকা সংরক্ষণ, অর্থনৈতিক সমৃদ্ধি, ধরিত্রিকে সুরক্ষা, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা, শান্তি-সম্প্রীতি ও সুশাসন নিশ্চিত এবং উন্নয়ন লক্ষ্যসমূহ গুরুত্বসহকারে বিবেচনাসহ রূপকল্প-২০৪১-এর ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হলেও শিক্ষাক্ষেত্রে গুরুত্ব দেওয়া হয়নি।

শিক্ষক নেতারা বলেন, ইউনেসকো ও আইএলও-এর সুপারিশ ও আন্তর্জাতিক মান অনুযায়ী শিক্ষাখাতে জাতীয় বাজেটের ২০ শতাংশ বা জিডিপির ৬ শতাংশ বরাদ্দ রাখা প্রয়োজন। বাজেটে শিক্ষাখাতে ২০২১-২০২২ অর্থবছরের চেয়ে টাকার অংকে বরাদ্দ কিছুটা বাড়লেও মোট বাজেট ও জিডিপির আনুপাতিক হারে কম হওয়ায় এবং মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দিকনির্দেশনা না থাকায় ক্ষোভ প্রকাশ করেন।

‘করোনা মহামারির কারণে গত দুই বছর দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষাব্যবস্থায় এক ধরনের চ্যালেঞ্জ তৈরি হয়েছে। এটি মোকাবিলা ও লেখাপড়া বন্ধ হয়ে যাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর ছেলেমেয়েদের বিশেষ করে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের শিক্ষার মূলধারায় ফিরিয়ে আনতে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ এখন সময়ের দাবি। তাই বাজেটে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দিকনির্দেশনা থাকা অপরিহার্য ছিল। করোনাকালীন অনলাইন ক্লাসের অভিজ্ঞতাকে মাথায় রেখে ভবিষ্যৎ যে কোনো অতিমারি পরিস্থিতি মোকাবিলায় শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের মতো ডিজিটাল ডিভাইস দিতে বরাদ্দ বাড়ানোর প্রয়োজন ছিল। শিক্ষকরা মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের লক্ষ্যে বরাদ্দ বৃদ্ধির প্রস্তাব করেছেন’ বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

জরুরি সভায় বিটিএ সভাপতি অধ্যক্ষ মো. বজলুর রহমান মিয়া সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ। সেখানে বক্তৃতা করেন সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ মো. আবুল কাশেম, সহ-সভাপতি আলী আসগর হাওলাদার, বেগম নূরুন্নাহার, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু জামিল মো. সেলিম, সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন প্রমুখ।


আরও খবর



এক্সিকিউটিভ পদে চাকরি দেবে এসিআই

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে (এসিআই) ‘এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)
বিভাগের নাম: রিস্ক ম্যানেজমেন্ট অ্যান্ড ইন্টারনাল অডিট

পদের নাম: এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এসিসিএ/সিআইএ/সিএ/সিএমএ
অভিজ্ঞতা: ০২-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: তেজগাঁও, ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বাংলাদেশকে বিপদে ফেলে শুরুতেই বিদায় নিলেন তামিম-জয়-বিজয়

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

১৭৪ রান পিছিয়ে প্রথম ইনিংসে। বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়েছে ৪০৮ রানে। লিড নিতে হলে তো আগে ১৭৪ রান পার হতে হবে! কিন্তু সেটা কতদুর সম্ভব হবে, তা বলা মুস্কিল।

কারণ, যাদের ওপর আস্থা এবং বিশ্বাস বাংলাদেশের ক্রিকেট ভক্তদের সেই তামিম ইকবাল-মাহমুদুল হাসান জয়-এনামুল হক বিজয়রা যারপরনাই হতাশ করেছেন। বাংলাদেশ দলকে রীতিমত বিপদের মুখে ফেলে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন তারা তিনজন।

বাংলাদেশের ব্যাটাররা ব্যাট করতে নামলে হয়তো ভুলে যান এটা টেস্ট নাকি ওয়ানডে। একের পর এক বিপজ্জনক শট খেলেন এবং প্রতিটি বলেই শট খেলতে হবে তামিমদের। যে কারণে খুব দ্রুত উইকেটও দিয়ে আসছেন তারা। সবয়ে বড় কথা কেমারে রোচের দুর্দান্ত বোলিং দারুণ বিপদে বাংলাদেশ।

১৭৪ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার পর তামিমদের কাছ থেকে যেটুকু ধৈর্য্য আশা করেছিল সবাই, তার ছিটেফোটাও দেখা যায়নি। বরং, কেমার রোচের ইনসুইংগার-আউটসুইংগার বাছ-বিচার না করে শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি।

মাত্র ৮ বল খেলে ৪ রান করে দলীয় ৪ রানের মাথায় উইকেট বিলিয়ে দিয়ে এলেন তামিম। এরপর নাজমুল হোসেন শান্তর সঙ্গে জুটি বাধেন মাহমুদুল হাসান জয়। কয়েকটি ভালো শট, কয়েকটি শঙ্কার শটও খেলেন তিনি।

কেমার রোচকে ৭ম ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি মারার পরের বলেই তার ইনসুইংগার বলটিকে ঠেকাতে গিয়ে ব্যাটের কানায় লাগিয়ে বসেন। বল চলে যায় থার্ডম্যানে জার্মেই ব্ল্যাকউডের হাতে। ১৩ রান করে আউট হয়ে যান জয়।

দলীয় ৩২ রানের মাথায় কেমার রোচের তৃতীয় শিকারে পরিণত হন এনামুল হক বিজয়। তার দুর্দান্ত ডেলিভারিতে হলেন এলবিডব্লিউ। রিভিউ নিয়েও বাঁচতে পারলেন না বিজয়। মাত্র ৪ রান করে আউট হয়ে গেলেন।

বিজয় আউট হতে না হতেই আবার নেমে আসে বৃষ্টি এবং খেলা বন্ধ হয়ে যায় এ সময়।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৮.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩২। ১০ রান নিয়ে ব্যাট করছেন নাজমুল হোসেন শান্ত। এখনও ১৪২ রান পিছিয়ে বাংলাদেশ।


আরও খবর