Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

জরিমানার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে রিকশাচালকদের বিক্ষোভ

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

সাভারের আশুলিয়ায় জরিমানা করার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশার চালকরা। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

সোমবার (২৭ জুন) দুপুরে দিকে নবীনগর চন্দ্রা-মহাসড়কের পল্লি বিদ্যুৎ ও পলাশবাড়ির এলাকায় বিক্ষোভ করেন তারা।

পুলিশ জনায়, সকাল থেকে বিভিন্ন সড়কের রিকশা চালকরা জমায়েত হয়ে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পল্লি বিদ্যুৎ ও পলাশবাড়ী এলাকায় মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে পুলিশ লাঠিচার্জ করলে উভয় পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

jagonews24

বিক্ষোভে অংশ নেওয়া রিকশা চালকদের অভিযোগ, রিকশা থেকে পুলিশ প্রতিনিয়ত জরিমানার নামে চাঁদা নিয়ে আসছে। মহাসড়কে না উঠলেও হাইওয়ে পুলিশ রিকশা ধরে নিয়ে রেকার বিল বাবদ ২৬০০ টাকা জরিমানা আদায় করে। মাসে অন্তত ২-৩ বার এভাবে অর্থ আদায় করা হয়।

রিকশাচালক মিলন মিয়া জাগো নিউজকে বলেন, ‘হাইওয়ে পুলিশের যন্ত্রণায় আমরা অতিষ্ঠ। আমরা শাখা সড়কে রিকশা চালালেও মহাসড়কের মুখ থেকে রিকশা নিয়ে পুলিশ জরিমানা করে। জরিমানা না দিলে হাইওয়ে থানায় তা আটকে রাখা হয়।’

jagonews24

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, ‘চাঁদাবাজি নিয়ে রিকশাচালকদের অভিযোগ ভিত্তিহীন। মহাসড়কে রিকশা চলার নিয়ম নেই। যদি চলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মামলার জরিমানা পরিশোধ করতে হবে। এটা আমাদের ব্যক্তিগত সিদ্ধান্ত নয়, হাইকোর্টের সিদ্ধান্ত।’


আরও খবর



মুক্তির অনুমতির অপেক্ষায় ‘ওরা ৭ জন’

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৯০জন দেখেছেন
Image

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে খিজির হায়াত খান নির্মাণ করেছেন মুক্তিযুদ্ধ নির্ভর সিনেমা ‘ওরা ৭ জন’। ছবিটি রয়েছে আলোচনায়। আসছে বিজয় দিবসে ছবিটি মুক্তির পরিকল্পনা করছেন পরিচালক। সে অনুযায়ী শেষ করেছেন এর নির্মাণ কাজ।

জানা গেল, সিনেমাটি সেন্সর বোর্ডে জমা পড়েছে। খুব শিগগিরই এটি দেখবেন বোর্ডের সদস্যরা।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সচিব মোমিনুল হক জীবন। তিনি বলেন, ‘ওরা ৭ জন’ সিনেমাটি ছাড়পত্র নিতে জমা পড়েছে।

ছবিটি নিয়ে খিজির হায়াত খান অনেক আশাবাদী। বিভিন্ন সময় বিভিন্ন সাক্ষাৎকার-সংবাদে নিজের অনুভূতির কথা প্রকাশ করেছেন তিনি। বলেন, ‘আগে আরও কয়েকটি সিনেমা নির্মাণ করেছি। কিন্তু এই সিনেমাটিতে সর্বোচ্চটুকু দিয়েছি উজার করে। কারণ আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।

আশা করছি বিনা কর্তনে সেন্সর থেকে ছাড়পত্র পাবে ছবিটি। ডিসেম্বরে ছবিটি মুক্তি দিতে চাই।’

ছবির সাতজনের একজন অভিনেতা ও নির্মাতা খিজির হায়াত খান নিজেই। এছাড়াও ছয়টি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজীব, সাইফ খান, খালিদ মাহবুব তূর্য ও নাফিস আহমেদ। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেত্রী জাকিয়া বারী মমকে।

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের প্রযোজনায় সিনেমাটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন খিজির হায়াত খান। সংগীতের দায়িত্বে ছিলেন নাজমুল আবেদীন আবির। এতে গান গেয়েছেন ব্যান্ড অসমাপ্ত। সিনেমাটোগ্রাফার ছিলেন মোহাম্মদ আরিফুজ্জামান।


আরও খবর



স্নাতক পাসে চাকরি দিচ্ছে এসএসজি

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান সুপার স্টার গ্রুপে (এসএসজি) ‘স্টোর অফিসার/ডেপুটি ইনচার্জ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সুপার স্টার গ্রুপ (এসএসজি)

পদের নাম: স্টোর অফিসার/ডেপুটি ইনচার্জ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২-০৬ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের টিন-টাকা দিচ্ছে সেনাবাহিনী

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জে গত ১৬ জুন ভয়াবহ বন্যা দেখা দেয়। সেই বন্যায় পানিবন্দি হয়ে পড়েন জেলার ১২ উপজেলার ১৩ লাখেরও বেশি মানুষ। বন্যার শুরু থেকে এখন পর্যন্ত বিভিন্নভাবে বানভাসি মানুষের পাশে থেকে সহায়তা করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

কখনো কোমর কিংবা গলা অবধি পানিতে নেমে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে বন্যার্তদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। আবার কখনো পানিতে নেমে কাঁধে ত্রাণ নিয়ে বানভাসিদের কাছে খাবার পৌঁছে দিচ্ছেন সেনা সদস্যরা।

jagonews24

বর্তমানে পরিস্থিতি উন্নতি হলেও এর বন্যার তাণ্ডবে সুনামগঞ্জের রাস্তাঘাট ও বানভাসি মানুষের ঘরবাড়ি তছনছ হয়ে গেছে। তাই সোমবার (১৮ জুলাই) সুনামগঞ্জের ধর্মপাশা ও জামালগঞ্জ উপজেলায় বন্যায় ঘরবাড়ি হারানো ৬০ জন মানুষকে পুনর্বাসনের জন্য টিনসহ নগদ অর্থ দিয়েছে সেনাবাহিনী। দেওয়া হয়েছে নতুন কাপড়ও। এমনকি বন্যাদুর্গতদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হচ্ছে। যা এরই মধ্যে নজর কেড়েছে সুনামগঞ্জের মানুষের।

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষরা জানান, সেনাবাহিনীর এ ঋণ শোধ করার মতো না। বন্যার শুরু থেকে তারা বানভাসিদের সহযোগিতা করছে। এখন বন্যার পানি নেমে গেছে। তাই ক্ষতিগ্রস্ত ঘর নির্মাণের জন্য টিনসহ বিভিন্ন সামগ্রী দিয়েছেন সেনা সদস্যরা।

jagonews24

সিলেটের ১৭ পদাতিক ডিভিশন জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল হামিদুল হক বলেন, সেনাবাহিনী শুরু থেকে বন্যাদুর্গত মানুষকে সহায়তা করছে। বাংলাদেশ সরকার ও সেনাবাহিনী বন্যা দুর্গত মানুষের পাশে আছে।


আরও খবর



বিশ্বে একদিনে ১২৭৪ মৃত্যু, শনাক্ত ছয় লাখের বেশি

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৪ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩৮ হাজার ৯৬৭ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৫ হাজার ৫১৭ জনে দাঁড়িয়েছে।
আর করোনা রোগী শনাক্ত বেড়ে হয়েছে ৫৮ কোটি ৮৭ লাখ ২৫ হাজার ১১৫ জনে।

রোববার (৭ আগস্ট) সকালে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ১৮৯ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে নতুন করে মারা গেছেন ২১০ জন। সংক্রমিত হয়েছেন আরও ১৬ হাজার ৭০৩ জন। এরপর ইতালিতে ১৫৮, মেক্সিকোতে ৯৩, অস্ট্রেলিয়া ৮৯, ইরান ৬১ ও তাইওয়ানের ৫১ জনের মৃত্যু হয়।

এছাড়া মোট মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৩৮ লাখ ৯৭ হাজার ৬০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ১০ লাখ ৫৮ হাজার ৭২৬ জন মারা গেছেন।

এরপর মোট মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয়তে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪০ লাখ ১১ হাজার ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৬ লাখ ৮০ হাজার ১২ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩০৪ জনে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২২০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে ২০ লাখ ৭ হাজার ১১৯ জনে দাঁড়িয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।


আরও খবর



পদ হারালেন জামালপুর আ’লীগের ২২ নেতাকর্মী

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

জামালপুরে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের ২২ নেতাকর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার (২৪ জুলাই) রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, ২৭ জুলাই দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতিপ্রাপ্ত নেতাকর্মীরা হলেন— উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আহাম্মদ হাবু, সহ-সভাপতি মনোয়ার হোসেন মনি, সহ-প্রচার ও প্রকাশক সম্পাদক আব্দুল গফুর টিটু, পৌর আওয়ামী লীগের সদস্য গোলাম মোস্তফা আবু, চিকাজানি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফুল ইসলাম আক্কাছ, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম, সম্পাদক মণ্ডলীর সদস্য মো. আব্দুল ওয়াহাব, চুকাইবাড়ী ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল, উপজেলা যুবলীগের সদস্য বাদশা ও বাবলু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিফাইতুল ইসলাম শুভ ও বিজয় মিয়া।

এছাড়াও অব্যাহতি দেওয়া হয়, সাবেক ছাত্রনেতা তাপস আহম্মদ, মাহবুবুর রহমান, বিকাশ করিম ইমরান, রেজাউল করিম, মোখলেছুর রহমান, রেজাউল করিম রাজা, শাহারিয়া সোহেল, আলামিন হিটলার, দেওয়ান বাবলা ও মোজাফফর আহমদ।

পদ হারালেন জামালপুর আ’লীগের ২২ নেতাকর্মী

এ বিষয়ে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ জাগো নিউজকে বলেন, দলীয় কর্মকাণ্ডের বাইরে গিয়ে নৌকার বিপক্ষে অবস্থান নেওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আ-ে ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ থাকলেও আইনি জটিলতায় ২৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ভোট গ্রহণ স্থগিত করেন। মামলার জট কাটিয়ে চলতি বছরের ৩১ মার্চ আবারও ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। কিন্তু মামলা জটিলতার কারণে আবারও ভোটগ্রহণ স্থগিত করে কমিশন। তিনমাস পর আবারও ভোটগ্রহণের তারিখ ১৪ জুলাই ঘোষণা করা হলেও চতুর্থ দফায় ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে নতুন তারিখ ২৭ জুলাই নির্ধারণ করে কমিশন।

তফসিল অনুযায়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরও খবর