Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

জনি ডেপকে ক্ষতিপূরণ দিতে পারছেন না, অর্থ সংকটে অ্যাম্বার

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৪৫জন দেখেছেন
Image

প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলায় জয় হয়েছে হলিউডের বিখ্যাত অভিনেতা জনি ডেপের। পাঁচ বছর আগে তাদের বিয়ে ভেঙ্গে যায়। বিয়ে বিচ্ছেদের জন্য আবেদন করতে গিয়ে জনির বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ আনেন অ্যাম্বার।

আনেন অ্যাম্বার গার্হস্থ্য হিংসার অভিযোগ।

এরপরই প্রাক্তন বউয়ের নামে মানহানির মামলা করেন জনি ডেপ। তারপর দীর্ঘ সময় মামলা চলে। পরে মামলার রায়ে জনি জয়ী হন।

আদালতের নির্দেশ অনুযায়ী জনিকে ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে অ্যাম্বারকে। কিন্তু অভিনেত্রীর আইনজীবী জানাচ্ছেন, আর্থিক অবস্থা ভালো নয় অ্যাম্বারের। এত ডলার ক্ষতিপূরণ দেওয়ার ক্ষমতা নেই তার পক্ষে।

শুনানি চলাকালীনই অ্যাম্বার হার্ডের আর্থিক সমস্যার কথা জানা গিয়েছিল। ছয় সপ্তাহ লম্বা এই হাই-প্রোফাইল শুনানি শেষ হয় গত ১ মে।

ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টি সার্কিট কোর্টে সাত-সদস্যের বিচারক প্যানেলের ঘোষিত রায়ে জয় হয় জনি ডেপের।


আরও খবর



মাত্র ১৪৯ রানের লক্ষ্য দিয়ে দক্ষিণ আফ্রিকাকে চেপে ধরেছে ভারত

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৯২জন দেখেছেন
Image

প্রথম ম্যাচে ২১১ রানের পাহাড় সমান স্কোর দাঁড় করিয়ে দিয়েও দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারেনি রিশাভ পান্তের ভারত। দ্বিতীয় ম্যাচে এসে তো আরও যাচ্ছেতাই অবস্থা স্বাগতিক ভারতের। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার সামনে কেবল ১৪৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পেরেছে তারা।

তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উল্টো চাপে পড়েছে দক্ষিণ আফ্রিকা। মাত্র ২৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসেছে তারা। ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমারের বোলিং তোপে একে একে ফিরে গেলেন রিজা হেন্ডরিক্স, ডোয়াইন প্রিটোরিয়াস এবং রাশি ফন ডার ডুসেন।

এ রিপোর্ট লেখার সময় দক্ষিণ আফ্রিকার রান ৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৪ রান। ২১ বলে ২২ রান নিয়ে ব্যাট করছেন ওপেনার টেম্বা বাভুমা এবং ৬ বল খেলে ২ রানে ব্যাট করছেন হেনরিক্স ক্লাসেন।

এর আগে কটকের বারাবটি স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে প্রোটিয়া বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে স্বাগতিক ভারত। সর্বোচ্চ ৪০ রান করেন স্রেয়াশ আয়ার। ২১ বলে ৩৪ রান করেন ইশান কিশান।

শেষ দিকে দিনেশ কার্তিক ২১ বলে অপরাজিত ৩০ রান করার কারণে ভারতের একটা লড়াকু স্কোর দাঁড়ায় দক্ষিণ আফ্রিকার সামনে। ৯ বলে ১২ রান করেন হার্শাল প্যাটেল। অক্ষর প্যাটেল করেন ১১ বলে ১০ রান। হার্দিক পান্ডিয়া ১২ বল খেলে করেন ৯ রান। রিশাভ পান্ত আউট হন ৫ রান করে।


আরও খবর



মেয়ের বিয়ের দিন প্রতিবেশীর কোদালের আঘাতে বাবা নিহত

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

চুয়াডাঙ্গার জীবননগরে বাবলুর রহমান (৪৫) নামের এক কৃষককে কোদাল দিয়ে আঘাতে হত্যার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। এ ঘটনা অভিযুক্ত জমির হোসেনকে (৫৫) আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার গঙ্গাদাসপুর গ্রামের মাঝের পাড়ায় এ ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের রমজান আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় বাবলুর রহমানের মেয়ে খাদিজা খাতুনের বিয়ে। বিয়েতে যোগ দেওয়ার জন্য ভায়েরা মিন্টু রহমানকে দাওয়াত দিতে রওনা দেন তিনি। বাড়ি থেকে বের হলে প্রতিবেশী মৃত ইব্রাহিম হোসেনের ছেলে জমির হোসেন কোদাল দিয়ে তার মাথায় আঘাত করেন। এতে ঘটনাস্থলে বাবলুর রহমানের মৃত্যু হয়।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল খালেক জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাতক জমির উদ্দিনকে আটক করা হয়েছে।


আরও খবর



ইনিংস পরাজয় থেকে ৪ উইকেট দূরে বাংলাদেশ

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৭জন দেখেছেন
Image

ব্যাটারদের ব্যর্থতায় আবারও পরাজয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ দল। অ্যান্টিগায় প্রথম ম্যাচে ইনিংস পরাজয় এড়ালেও, সেইন্ট লুসিয়ায় দ্বিতীয় ম্যাচে সেটিই চোখরাঙানি দিচ্ছে। মাত্র ৪ উইকেট হাতে নিয়ে ইনিংস পরাজয় এড়াতে আরও ৪২ রান করতে হবে সফরকারীদের।

ম্যাচের তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩২ রান। প্রথম ইনিংসে সাকিব আল হাসানের দল গুটিয়ে গিয়েছিল ২৩৪ রানে। পরে ওয়েস্ট ইন্ডিজ ৪০৮ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়ে নেয় ১৭৪ রানের লিড। যা টপকানোই এখন বড় চ্যালেঞ্জ বাংলাদেশের সামনে।

১৭৪ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার পর তামিমদের কাছ থেকে যেটুকু ধৈর্য্য আশা করেছিল সবাই, তার ছিটেফোঁটাও দেখা যায়নি। বরং কেমার রোচের ইনসুইংগার-আউটসুইংগার বাছবিচার না করে শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

মাত্র ৮ বল খেলে ৪ রান করে দলীয় ৪ রানের মাথায় উইকেট বিলিয়ে দেন তামিম। এরপর নাজমুল হোসেন শান্তর সঙ্গে জুটি বাঁধেন মাহমুদুল হাসান জয়। কয়েকটি ভালো শট, কয়েকটি শঙ্কার শটও খেলেন তিনি। রোচকে ৭ম ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি মারার পরের বলেই তার ইনসুইংগার বলটিকে ঠেকাতে গিয়ে ব্যাটের কানায় লাগিয়ে বসেন।

বল চলে যায় থার্ডম্যানে জার্মেই ব্ল্যাকউডের হাতে। ১৩ রান করে আউট হয়ে যান জয়। দলীয় ৩২ রানের মাথায় কেমার রোচের তৃতীয় শিকারে পরিণত হন এনামুল হক বিজয়। তার দুর্দান্ত ডেলিভারিতে হলেন এলবিডব্লিউ। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি আট বছর টেস্টে ফেরা বিজয়।

মাত্র ৪ রান করে আউট হন বিজয়। তিনি আউট হতে না হতেই নামে বৃষ্টি এবং খেলা বন্ধ হয়ে যায় এ সময়। বৃষ্টি থামার পর খেলা শুরু হলেও বদলায়নি বাংলাদেশের ভাগ্য। একপ্রান্তে নাজমুল শান্ত আশা দেখালেও হতাশ করেন সাকিব আল হাসান ও লিটন দাসরা।

বছরের শুরু থেকে দারুণ ফর্মে থাকা লিটন সাজঘরে ফিরে যান ১৬ রান করে, সাকিব থামেন ব্যক্তিগত ১৯ রানে। দারুণ খেলতে থেকে ফিফটি আশা জাগালেও শেষ পর্যন্ত আলগা শটে আউট ৪২ রান করা শান্ত। ওপরের সারির ছয় ব্যাটারকে হারিয়ে বিপদেই পড়ে গিয়েছে বাংলাদেশ।

আজ (সোমবার) ম্যাচের চতুর্থ দিন ইনিংস পরাজয় এড়ানোর মিশনে ব্যাটিং শুরু করবেন নুরুল হাসান সোহান ও মেহেদি হাসান মিরাজ। সোহান ১৪ বলে ১৬ রান করে অপরাজিত রয়েছেন। মিরাজ ১৩ বল খেলে রানের খাতা খুলতে পারেননি। এ দুজনেই জুটিতেই ইনিংস পরাজয় এড়ানোর আশা বাংলাদেশের।


আরও খবর



ভাঙচুর মামলা না তোলায় বাদীর বাড়িতে ফের হামলা

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

ফরিদপুরের সালথায় ভাঙচুর মামলা না তোলায় বাদীর বাড়িতে ফের হামলা অভিযোগ উঠেছে বিবাদীর বিরুদ্ধে। বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কুমারপট্টি গ্রামে এ ঘটনা ঘটে।

মামলার বাদী ও সাবেক ইউপি সদস্য মো. মতিউর রহমান মতি জাগো নিউজকে বলেন, ‘চলতি বছরের জানুয়ারি মাসে আমার বাড়িতে মুক্ত মেম্বারের নেতৃত্বে প্রথম দফায় হামলা চালায়। সেই ঘটনায় চার ভাইসহ তার দলের লোকজনকে আসামি করে আদালতে একটি মামলা করি। যা আদালতে বিচারাধীন। মামলাটি তুলে নিতে বিভিন্ন সময় বিভিন্নভাবে আসামিরা আমাকে হুমকি-ধামকি দিয়ে আসছিল।’

তিনি অভিযোগ করে বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে আমি বিনোকদিয়া আমার ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলাম। পথে কাজী কামরুজ্জামানের বাড়ির সামনে পৌঁছালে মুক্ত মেম্বার, শাহআলম, সজীব ও মাহমুদসহ ১০ থেকে ১২ জন আমার গতিরোধ করে মামলা তুলে নিতে হুমকি দেয়। এ সময় আমাকে পিটিয়ে জখম করে। আশপাশের লোকজন এসে আমাকে উদ্ধার করে। পরে শাহআলমের নেতৃত্বে ২০-২২ জন লোক আমার বাড়ি ও আমার ভাইয়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় আমার স্ত্রী ও ভাবিকে মারধর করে।’

এ বিষয়ে মতির ভাই হায়াৎ আলী মাতব্বর বলেন, ‘হামলাকারীরা একটি বরফকল ও চারটি বসতঘর ভাঙচুর করেছে। এ সময় নগদ টাকা, সোনার গহনাসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।’

jagonews24

মতির স্ত্রী আমেনা আক্তার বলেন, ‘২০-২২ জন লোক এসে আমাদের বাড়িতে হামলা চালায়। এ সময় শাহআলম, মুক্ত ও সজীব আমাদের বলতে থাকে সোমবারের মধ্যে মামলা তুলে না নিলে তোদেরকে মেরে ফেলবো।

হামলার ঘটনা অস্বীকার করে অভিযুক্ত ইউপি সদস্য মুক্ত জাগো নিউজকে বলেন, ‘আমরা কোনো হামলা করিনি। মতি মেম্বার উল্টো আমার ভাইকে মেরে চোখ নষ্ট করে দিয়েছে।’

এ বিষয়ে সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ হোসেন জাগো নিউজকে বলেন, ‘সালথা থানায় করা ভাঙচুরের মামলাটি আদালতে বিচারাধীন। বৃহস্পতিবার মালমার হাজিরা দিয়ে শাহআলম, মুক্ত মেম্বারসহ কয়েকজন আসামি বাড়িতে ফেরার পথে মতি মেম্বারের সঙ্গে দেখা হলে হাতাহাতির ঘটনা ঘটে। হাতাহাতির পরে শাহআলম ও মুক্ত মেম্বার তার দলবল নিয়ে মতি মেম্বার ও তার ভাই হায়াৎ আলী মাতব্বরের বাড়িতে হামলা করে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।’

ক্ষতিগ্রস্ত পরিবার এজাহার দিলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এসআই।


আরও খবর



অগ্নিকাণ্ডের খবরে গেঞ্জি পরে বেরিয়ে যান ফায়ারফাইটার রনি

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭৩জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপোর আগুন নেভাতে গিয়ে নিহত হয়েছেন শেরপুরের ফায়ারফাইটার রমজানুল ইসলাম রনি (৩২)। শনিবার (৪ জুন) রাতে আগুন নেভানোর সময় বিস্ফোরণে ঘটনাস্থলে তিনি নিহত হন।

রমজানুল শেরপুর সদর উপজেলার চরশেরপুরের বালুঘাটা এলাকার আক্রাম হোসেন আঙ্গুলের ছেলে। তিনি সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনে ফায়ারফাইটার হিসেবে কর্মরত ছিলেন।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্র জানায়, ওই রাতে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে অন্যান্য সহকর্মীদের সঙ্গে আগুন নেভাতে যান রমজানুল ইসলাম রনি। এসময় বিস্ফোরণ হলে ঘটনাস্থলেই নিহত হন। তার মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা আছে।

মৃত্যুর খবর পেয়ে রমজানের মা কামরুন্নাহার রত্না ও জেঠা আবুল কাশেম চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

রমজানের চাচা ও চরশেরপুর ইউনিয়নের সাবেক সদস্য (মেম্বার) মো. জামান মিয়া বলেন, দেড় বছর আগে ফায়ার সার্ভিসে যোগ দেয় রনি। তিন মাস আগে সে চট্টগ্রামের সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনে বদলি হয়। এরপর থেকে স্ত্রী রূপা খাতুন নিয়ে সেখানে থাকতেন তিনি।

তিনি আরও জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে বাসা থেকে গেঞ্জি পড়ে বেরিয়ে যায় রমজান। রোববার সকাল ১০টা পর্যন্ত তাকে মোবাইলে না পাওয়ায় ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া বিকৃত মরদেহের মাঝে গেঞ্জি দেখে মরদেহ শনাক্ত করে তার স্ত্রী।


আরও খবর