Logo
আজঃ Monday ২৯ November ২০২১
শিরোনাম
নৌকা পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান হলো তৃতীয় লিঙ্গের ঋতু! তৃতীয় ধাপে ইউনিয়ন নির্বাচনের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা কুমিল্লায় নৌকা পেয়েও সরে দাড়ালেন বাহালুল, প্রাথমিক সদস্য না হয়েও মনোনীত নূরুল! মাতুয়াইলে সড়ক উন্নয়ন কাজের উদ্ধোধন করলেন সংসদ সদস্য কাজী মনু পলো উৎসবে মাছ ধরায় মেতেছে মানুষ, চির চেনা বাংলা গাজীপুরে ৩০ সেকেন্ডেই মা-মেয়ের জীবন শেষ করল দুই খুনি হয়নি হাফ পাসের সিদ্ধান্ত,টাস্কফোর্স গঠনের প্রস্তাব আলেম-ওলামাদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা-ভক্তি রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী রংপুরের তারাগঞ্জে ট্রাকচাপায় তিন নারী শ্রমিক নিহত কুমিল্লার তিতাস ও মেঘনা উপজেলায় ইউপি নির্বাচনে বিজয়ী যারা !
সুনামগঞ্জের জগন্নাথপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্রে করে হামলা

জগন্নাথপুরে হামলা-সংঘর্ষ-গুলি, আটক ১৪

প্রকাশিত:Tuesday ০২ November 2০২1 | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৮৫জন দেখেছেন
Image


 

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

 

সুনামগঞ্জের জগন্নাথপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্রে করে হামলা-সংর্ঘষের ঘটনায় গুলিবদ্ধসহ ছয় জন আহত হয়েছেন। এরমধ্যে দু'জনকে সিলেট ওসমানিতে ও অপরজনরা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন।

 

গত সোমবার রাতে জগন্নাথপুর পৌরসভার ইসহাকপুর এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এঘটনায় পুলিশ ১৪জনকে আটক গতকাল মঙ্গলবার আদালতে পাঠিয়েছে।

 

পুলিশ ও স্থানীয়রা জানান, ইসহাকপুরের যুক্তরাজ্য প্রবাসী উস্তার গণি ও একই এলাকার যুক্তরাজ্য প্রবাসী সুরুজ আলী পক্ষের লোকজনের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্রে করে দীর্ঘদিন করে পূর্ববিরোধ চলছিল। যার জের করে সোমবার রাত সাড়ে ১০টার দিকে দু'পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 

এতে গুলিবিদ্ধসহ ছয়জন আহত হন। এরমধ্যে নোমান আহমদ (২৪)  ও আব্দুস সালাম (৪৫)কে সিলেট ওসমানি হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা প্রদান করা হয়।

 

এদিকে সংঘর্ষচলাকালে কয়েক রাউন্ড গুলি ছুঁড়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে উভয়পক্ষের ১৪জনকে আটক করেছে। এসময় সংঘর্ষে ব্যবহিত বিপুল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

 

-খবর প্রতিদিন /সি.বা

 

নিউজ ট্যাগ: হামলা আধিপত্য

আরও খবর



বুড়িগঙ্গায় দুইজনের মৃত্যু, নিখোঁজ আরো ২

নৌকাডুবির ঘটনায় বুড়িগঙ্গায় মৃত্যু ২, নিখোঁজ আরো ২

প্রকাশিত:Monday ০১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৪৫জন দেখেছেন
ডেস্ক এডিটর

Image


বুড়িগঙ্গায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ চারজনের মধ্যে দুজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

সোমবার ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহতরা হলেন রেখা (২৯) ও সানজিদা (৮)।

 

তিনি বলেন, আমরা সকাল সোয়া ৯টার দিকে কামরাঙ্গীরচরের হুজুর ঘাটে নৌকাডুবির খবর পাই। পরে ঘটনাস্থলে গিয়ে আমাদের টিম শিশুসহ দুইজনের মরদেহ উদ্ধার করে।

 

এছাড়া শীতল (২৭) ও শফিকুল (৭) নামে আরো দুইজন নিখোঁজ রয়েছেন বলে জানতে পেরেছি। তাদের উদ্ধারে অভিযান চলছে।


আরও খবর



ডোমার পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মনছুরুল ইসলাম দানু নির্বাচিত

প্রকাশিত:Tuesday ০২ November 2০২1 | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৮৪জন দেখেছেন
Image


 

মনিরুজ্জামান লেবু , নীলফামারী :

 

 

নীলফামারীর ডোমার পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম’এ অনুষ্ঠিত নির্বাচনের বেসরকারীভাবে ফলাফল ঘোষনা করা হয়েছে। মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের মনছুরুল ইসলাম দানু ৪ হাজার ৫৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

 

তিনি টানা ৩য়বারের মতো মেয়র নির্বাচিত হলেন। এর আগে ডোমার ইউনিয়ন পরিষদে টানা ৫বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। 

 

অপর স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন প্রতীকের আফরোজা নাজনীন রুমি ৩ হাজার ৬৭৪ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। তবে নৌকা প্রতীকের প্রার্থী গনেশ কুমার আগরওয়ালা পেয়েছেন ২ হাজার ৩২৫ ভোট। 

 

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্নভাবে ৯টি কেন্দ্রের ৫১টি বুথে ভোটাররা আনন্দঘন পরিবেশে তাদের ভোটাধীকার প্রয়োগ করেন। নির্বাচনকালীন সময়ে কোন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার মোহাম্ম জাহাঙ্গীর হোসেন।

 

 খবর প্রতিদিন/ সি.বা

 


আরও খবর



পরাজয় থেকে বেড়িয়ে আসতে চায় বাংলাদেশ

আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে পরাজয় থেকে বেড়িয়ে আসতে চায় বাংলাদেশ

প্রকাশিত:Monday ০১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৪৫জন দেখেছেন
স্পোর্টস ডেস্ক

Image


সেমিফাইনালের দৌঁড় থেকে ছিটকে পড়ার দ্বারপ্রান্তে থাকলেও পরাজয়ের বৃত্ত থেকে বেড়িয়ে আসতে চায় বাংলাদেশ ক্রিকেট দল। এমন লক্ষ্য নিয়েই আগামীকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে টাইগাররা।

 

এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ ফরম্যাটে ছয়টি ম্যাচ খেলে সবকটিতেই পরাজিত হয়েছে বাংলাদেশ।  ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরমাটে আফ্রিকান দেশটির বিপক্ষে জয়ের খরা কাটাতে ২০১৭ সালের পর প্রথমবারের মতো তেম্বা বাভুমার দলের মুখোমুখি হবে টাইগাররা বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি ও টি-স্পোটর্স।

 

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৫ উইকেটে হারে বাংলাদেশ। এরপর ইংল্যান্ডের কাছে হারে ৮ উইকেটে। তবে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানে হার ছিলো হৃদয় বিদারক। শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে পারলে টুর্নামেন্টে দারুণভাবে লড়াইয়ে থাকতো টাইগাররা।

 

গাণিতিকভাবে বাংলাদেশের শেষ চারে উঠার সুযোগ এখনও সম্ভব।  কিন্তু  এ জন্য একসঙ্গে অনেক কিছু ঘটতে হবে, যার অনেক কিছুই বাংলাদেশের নিয়ন্ত্রনে নেই।

তবে বাংলাদেশ যা নিয়ন্ত্রণ করতে পারে তা হলো - দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ দু’টি ম্যাচে জয়, যা বাংলাদেশি সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারে। কিন্তু এই ইভেন্টে টাইগাররা বারবার ব্যর্থ হওয়ায় ভক্ত-সমর্থকরা হতাশ। তার ওপড় টাইগার দলের বড় ধাক্কা হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

 

এমন অবস্থার পরও প্রয়োজনীয় সময়ে সতীর্থদের জ্বলে ওঠার আহ্বান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। সম্প্রতি দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে বাংলাদেশ।  তবে এ ক্ষেত্রে নিজেদের পরিকল্পনা মত উইকেট বানিয়ে ম্যাচগুলো জিতেছিল তারা।

টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচে দু’টি করে জয় পেয়ে দারুণ ফর্মে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে দক্ষিণ আফ্রিকা। আবার ইংল্যান্ডের কাছে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়া। গ্রুপ-১তে পারফরমেন্সের বিচারে ইংল্যান্ডক ভয়ংকর দল।  যেমনটা গ্রুপ-২এ পাকিস্তান।

এমন অবস্থায় গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে যাবার দৌঁড়ে টিকে থাকতে বাংলাদেশের বিপক্ষে নিজেদের ম্যাচগুলোতে জিততে চাইবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

তবে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়  ছাড়া নেট রান-রেটও বাড়ানোর লক্ষ্য তাদের থাকবে বলে আগেই জানিয়েছিলেন মাহমুদুল্লাহ। সেমিফাইনালে যাবার সামান্য সুযোগও কাজে লাগাতে চান তিনি।

হতাশাজনক বিশ্বকাপ যাত্রায় কিছুটা সান্তনা পেতে ও গাণিতিকভাবে বাংলাদেশের সম্ভাবনাকে বাঁচিয়ে রাখতে, শেষ দু’টি ম্যাচে জয়ের জন্য লক্ষ্য স্থির করেছেন মাহমুদউল্লাহ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ উদ্বিগ্ন কারণ এখনও টি-২০ ফরম্যাটে আফ্রিকান দেশের বিপক্ষে কোন জয় পায়নি টাইগাররা।

টি-২০ ক্রিকেটে বাংলাদেশের পারফরমেন্স আশানুরুপ নয়। এখন পর্যন্ত ১১৮ ম্যাচ খেলে ৪৩টি জিতেছে তারা। ৭৩ ম্যাচে হার ও দু’টি পরিত্যক্ত হয়েছে।

এখন পর্যন্ত ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপে ৩০টি ম্যাচ খেলেছে এবং মাত্র সাতটিতে জিতেছে বাংলাদেশ। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাছাই পর্বে একটি ম্যাচ জিতেছে তারা।

 

 খবর প্রতিদিন /সি.বা


আরও খবর



বাগদাদ থেকে আনা শতবর্ষী’ ডেগ

শতবর্ষী’সেই ডেগ উদ্ধার হয়নি আজও

প্রকাশিত:Monday ০১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৬৫জন দেখেছেন
ডেস্ক এডিটর

Image


 

মাদারীপুরের শিবচর চুরি হওয়ার ১১ দিন পরও ‘বাগদাদ থেকে আনা শতবর্ষী সেই ডেগ উদ্ধার হয়নি। এমনকি চুরির সঙ্গে জড়িত কেউ এখন পর্যন্ত ধরা পড়েনি। এ পরিস্থিতিতে ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে।

 

গত ২১ অক্টোবর রাত ৩টার দিকে ৩-৪ জন চোর একটি ভ্যানে করে নিয়ে যায় ডেগটি। স্থানীয় একটি বাড়ির সিসি ক্যামেরার ফুটেজে এমন দৃশ্য দেখে গেছে। ফুটেজ সংগ্রহ করে পর্বেক্ষণ করছে পুলিশ। এছাড়া ঘটনার পরদিন শিবচর থানার ওসি মিরাজ হোসেনসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 

স্থানীয়রা জানায়, শুক্রবার (২২ অক্টোবর) ফজরের নামাজের সময় মৌলভী বাড়ির খবির উদ্দিন মৌলভীর নাতি হাবিব মুন্সী মসজিদে গিয়ে দেখেন ডেগটি নেই। ডেগটি যে ঘরে রাখা ছিল সেই ঘরের একটি খুঁটি ভেঙে কে বা কারা চুরি করে নিয়ে গেছে। পরে বাড়ির সবাইকে বিষয়টি জানিয়ে পুলিশে খবর দেন তিনি। দত্তপাড়া পুলিশ তদন্তকেন্দ্রের একটি দল খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে।

 

পুলিশ সূত্রে জানা গেছে, স্থানীয় একটি বাড়ির সিসি ক্যামেরার অস্পষ্ট ফুটেজে দেখা গেছে- রাত ৩টার দিকে একটি ব্যাটারিচালিত ভ্যানে করে কাপড়ে ঢাকা ডেগ সদৃশ কিছু একটা নিয়ে যাচ্ছে ৩-৪ জন লোক। ঐ ঘটনায় হাবিব মুন্সী অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে মামলা করেছেন।

শিবচর থানার ওসি মিরাজ হোসাইন জানান, সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্তের চেষ্টা অব্যাহত রয়েছে। ঘটনাটি রাতের হওয়ায় এবং ফুটেজ অস্পষ্ট হওয়ায় শনাক্ত করতে কষ্ট হচ্ছে।

 

উল্লেখ্য, মাদারীপুরের শিবচরের মৌলভী বাড়ির মাওলানা খবির উদ্দিন আহমেদ আল কাদেরী প্রায় ১০০ বছর আগে ইরাকের বাগদাদ থেকে এই ডেগটি এনেছিলেন। তার মাজারের পাশের একটি খোলা ঘরে দর্শনার্থীদের জন্য ডেগটি রাখা হয়েছিল।

-খবর প্রতিদিন/ সি.বা 

নিউজ ট্যাগ: শতবর্ষী’ ডেগ

আরও খবর



কুমিল্লায় প্রকাশ্যে শিয়াল জবাই করে মাংস বিক্রি

প্রকাশিত:Thursday ১১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ৩৬৩জন দেখেছেন
Image


 

কুমিল্লার লাকসামে প্রকাশ্যে শিয়ালের মাংস বিক্রির অভিযোগ উঠেছে। বুধবার (১০ নভেম্বর) বিকেলে শহরের রাজঘাট এলাকায় এমন দৃশ্য দেখা যায়। এরপর থেকে এ সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকে ঘুরপাক খাচ্ছে।

 

স্থানীয় সূত্রে খবর, বুধবার সকালে লাকসাম রেললাইন এলাকায় একটি শিয়াল বিক্রি করার জন্য চট্টগ্রাম থেকে আসেন দুই যুবক। খবর পেয়ে পৌরশহরের রাজঘাট এলাকার বাসিন্দা সাইফুল, মরণ ও লিটনসহ কয়েক যুবক মিলে তাদের কাছ থেকে দেড় হাজার টাকা দিয়ে শিয়ালটি কিনে নেন। বিকেলে রাজঘাট ব্রিজ সংলগ্ন এলাকায় নিয়ে শিয়ালটি জবাই করা হয়। এজন্য স্থানীয় কসাই জিয়াকে ১৫০ টাকা দেওয়া হয়। শিয়ালটি জবাই করার দৃশ্য কেউ একজন মোবাইলে ভিডিও করে। পরে সেই ভিডিও ভাইরাল হয়।

 

ভিডিওতে দেখা যায়, সাইফুল, মরণ ও লিটনসহ কয়েকজন যুবক শিয়াল জবাই করে মাংস বিক্রির স্থানের বর্ণনা দেন। ক্রেতাদের আকৃষ্ট করতে শিয়ালের মাংসের নানা উপকারিতার কথা উল্লেখ করেন। প্রতি কেজি মাংসের দাম ১০০০ টাকা বলে জানানো হয় ভিডিওতে। খবর পেয়ে কয়েকজন সেই মাংস কিনে নেন। এরপরই শিয়ালের মাংস বিক্রেতারা সটকে পড়েন।

 

লাকসামের ইউএনও এ কে এম সাইফুল আলম বলেন, বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি করা আইনত দণ্ডনীয় অপরাধ। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  খবর প্রতিদিন- সি/বা

নিউজ ট্যাগ: শিয়াল জবাই

আরও খবর