Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

জাতীয় স্থানীয় সরকার দিবসে মুন্ডুমালা পৌরসভার শ্রেষ্ঠত্ব অর্জন

প্রকাশিত:বুধবার ২০ সেপ্টেম্বর ২০23 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৭২জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর প্রতিনিধি:জাতীয় স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলায় তানোর উপজেলার সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভার মধ্যে মুন্ডুমালা পৌরসভাকে শ্রেষ্ঠ হিসেবে ঘোষণা করে ক্রেষ্ট প্রদান করেন নির্বাহী কর্মকর্তা বিল্লাল হোসেন। মঙ্গলবার বিকেলের দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে সবদিক বিবেচনা করে মুন্ডুমালা পৌরসভাকে শ্রেষ্ঠ পৌরসভা হিসেবে ঘোষণা দিয়ে সম্মাননা ক্রেষ্ট দেওয়া হয়। মেয়র সাইদুর রহমান ঢাকায় অবস্থান করায় তার পক্ষে  ক্রেষ্ট গ্রহণ করেন প্যানেল মেয়র আতিকুর রহমান বাবু, সহকারী প্রকৌশলী নাজমুল হোসেন, কাউন্সিলর আতাউর রহমান। সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার সিদ্দিক প্রমুখ। মুন্ডুমালা পৌরসভা শ্রেষ্ঠত্ব অর্জন করায় মেয়র সাইদুর রহমান তার ফেসবুক আইডিতে লিখেন,সম্মানিত আমার মুন্ডুমালা পৌরবাসী আসসালামু আলাইকুম /নমস্কার। 

ধন্যবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিল্লাল হোসেন মহোদয় কে এত সুন্দর আয়োজন করার জন্য। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় ও পৌরবাসীর দোয়াতে এবং সকল কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারীদের সহযোগীতায় তানোর উপজেলার সকল ইউনিয়ন ও  পৌরসভার মধ্যে অবকাঠামোগত উন্নয়ন, নাগরিক সেবা প্রদানে মুন্ডুমালা পৌরসভা শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এ কৃতিত্ব আমি উৎসর্গ করলাম মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও আমার প্রানপ্রিয় মুন্ডুমালা পৌরবাসীর প্রতি। আপনারা দোয়া রাখবেন আমি যেন আপনাদের দেয়া গুরুদায়িত্ব সঠিক ভাবে পালন করে পৌরবাসীর খেদমত ও সেবা করতে পারি এবং পৌরসভাকে আরো এগিয়ে নিয়ে যেতে পারি এজন্য পৌরবাসির সার্বিক সহযোগিতা কামনা করছি।

মেয়র সাইদুর রহমান আরো বলেন, পৌরবাসী নানা প্রতিকূলতার মাঝে অনেক আসা নিয়ে আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন। আমি ভোটারসহ আপমর জনগণের কাছে প্রতিজ্ঞাা করেছি আমার জীবনের বিনিময়ে আপনাদের সেবা করতে পারি এবং পৌরসভার রাস্তা ঘাটের সর্বাত্মক উন্নয়ন করতে পারি। আমার চিন্তা চেতনা পৌরসভায় যত অবহেলিত রাস্তা আছে সব রাস্তা আরসিসি করার। এর প্রমান হিসেবে প্রায় ৫ কোটি টাকার অধিক বরাদ্দে আরসিসি রাস্তার কাজ শেষ হয়েছে ও চলমান রয়েছে। অনেক বাধার পরও মুন্ডুমালা বাজারের তিন মাথার মোড়ে গোল চত্বর করেছি। যার নাম দেয়া হয়েছে বঙ্গবন্ধু গোলচত্বর এবং ম্যুরাল নির্মান করা হয়েছে। আমি দোয়া চায়, যতদিন দায়িত্বে আছি আমি যেন সেবক হয়ে থাকতে পারি ও কাজ করতে পারি এটাই আমার কামনা।

আরও খবর



তাইওয়ানের কাছে ফের অস্ত্র বিক্রির ঘোষণা যুক্তরাষ্ট্রের

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৮২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:যুক্তরাষ্ট্র আনুমানিক ৩৬ কোটি ডলার মূল্যের ড্রোন এবং ক্ষেপণাস্ত্র বিক্রি করার ঘোষণা দিয়েছে তাইওয়ানের কাছে। বিষয়টি নিশ্চিত করেছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

পেন্টাগনের ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সির (ডিএসসিএ) বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, তাইওয়ানের প্রতিরক্ষাব্যবস্থা জোরালো করতে দ্বীপটির কাছে ৩৬ কোটি মার্কিন ডলার মূল্যের অস্ত্র ও ড্রোন বিক্রি করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

এর মধ্যে এক হাজারটি সশস্ত্র ড্রোন ও সেভেন টোয়েন্টি সুইচব্লেড মিসাইল ছাড়াও ৬ কোটি ডলার মূল্যের অগ্নিনিয়ন্ত্রণ ব্যবস্থা রয়েছে। এতে একদিকে যেমন তাইওয়ানের নিরাপত্তা বাড়বে, তেমনি ওই অঞ্চলের স্থিতিশীলতা, সামরিক ভারসাম্য ও অর্থনৈতিক অগ্রগতি হবে বলে দাবি ডিএসসিএর। ২০২১ সালের পর থেকে এ পর্যন্ত ১৫ বার তাইওয়ানের কাছে অস্ত্র বিক্রির অনুমোদন দিয়েছে বাইডেন প্রশাসন। বেইজিংয়ের হুঁশিয়ারি উপেক্ষে করে আবারও এ ড্রোন ও ক্ষেপণাস্ত্র বিক্রির অনুমোদন দেয়া হয়েছে। আর এ জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়েছে তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এদিকে, তাইওয়ান ইস্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনার মধ্যেই অত্যাধুনিক যুদ্ধজাহাজ নির্মাণ বাড়াচ্ছে চীন। বিশ্লেষকদের মতে, যেকোনো যুদ্ধ পরিস্থিতি মোকাবিলা করতে নিজেদের সক্ষমতা বাড়াতেই এমন উদ্যোগ শি প্রশাসনের।


আরও খবর



মধুপুর সরকারী কলেজে এইচ.এসসি পরিক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩০২জন দেখেছেন

Image

বাবুল রানা (বিশেষ প্রতিনিধি) মধুপুর টাঙ্গাইলঃ-

মধুপুর সরকারি কলেজে এইচ.এসসি পরিক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠিত।বুধবার (২৬জুন) সকাল ১০টায় দোয়া অনুষ্ঠানটি মধুপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জাহাঙ্গীর কবির এর সভাপতিত্বে কলেজ হল রুমে অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ্যাডভোকেট ইয়াকুব আলী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন,পৌর মেয়র আলহাজ্ব সিদ্দিক হোসেন খান, সাবেক অধ্যক্ষ মোঃ মন্তাজ আলী সহ অত্র কলেজের শিক্ষক ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।


প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীদের মাঝে নিজ উদ্যোগে কলম বিতরণ করেন, মধুপুর শহর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আসাদুজ্জামান আসাদ আকন্দ।কলম বিতরণ শেষে তিনি বলেন, ২০০১ সালে বিএনপি জামাত জোট সরকার, শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল, আর আমি ছাত্রলীগের সামান্য একজন কর্মী হয়ে শিক্ষার্থীদের হাতে কলম তুলে দিলাম, একদিন এই শিক্ষার্থীরাই কলমের লেখনীর মাধ্যমে বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অগ্রনী ভূমিকা রাখবে।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, অত্র কলেজের শিক্ষক মোঃ সানোয়ার হোসেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মাগুরায় কলেজ ছাত্র তীর্থ খুন: হত্যার রহস্য পায়নি পুলিশ উদ্ধার হয়নি মোটর সাইকেল মোবাইল

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় তীর্থ রুদ্র (২১) নামে  উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীকে জবাই করে হত্যার কোন রহস্য এখনো পায়নি পুলিশ। তবে শিগ্রই এ হত্যা রহস্য উদঘাটিত হবে বলে পুলিশ জানায়।মাগুরা শহরের পুরাতন বাজার রুদ্র স্টোরের মালিক নিমাই রুদ্র’র ছেলে তীর্থ রুদ্র মাগুরা আদর্শ ডিগ্রি কলেজের বাণিজ্য বিভাগের শিক্ষার্থী।

পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার রাত সাড়ে ৮টার দিকে তীর্থ রুদ্র নিজের ব্যবহৃত ডিসকোভার মটর সাইকেল নিয়ে শহরের আতর আলী সড়কের বাড়ি থেকে বের হয়। 
সে সময় বাড়ির সামনেই তার জন্যে চার বন্ধু অপেক্ষা করছিলো। তাদের সাথে সে রওনা দিলেও দীর্ঘ সময়েও বাড়ি না ফেরায় রাত দেড়টার দিকে থানায় বিষয়টি অবহিত করা হয়। 
এরই মধ্যে সকালে এলাকাবাসী এতিমখানার পেছনে রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

পরীক্ষার্থী তীর্থ রুদ্রকে নির্মমভাবে জবাই করে হত্যার ঘটনা ঘটলেও পরিবারের সদস্যরা মৃত্যুর কারণ সম্পর্কে সুস্পষ্ট কিছু জানাতে পারেনি।

নিহত তীর্থ রুদ্র’র বাবা নিমাই রুদ্র বলেন, তাদের পরিবারের সাথে কারো কোনো বিরোধ নেই। 
ইতোপূর্বে মোবাইল নিয়ে শহরের দুটি ছেলের সাথে তীর্থ’র বিরোধ তৈরি হলেও সেটি মীমাংসা হয়ে যায়। তার মটর সাইকেলটি পাওয়া যায়নি। মটর সাইকেল কেড়ে নিতে তাকে হত্যা করা হয়েছে কিনা বুঝতে পারছি না বলে জানান তিনি।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মেহেদি রাসেল বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের পর তার মৃতদেহ সাতদোহা মহাস্মশানে দাহ করা হয়েছে।
কে বা কারা এই হত্যাকাণ্ডের সাথে জড়িত সেটি এখনো জানা যায়নি। হত্যার রহস্য উদঘাটনে পুলিশ ব্যাপক তৎপরতা অব্যাহত রেখেছে বলে জানান পুলিশের উর্ধতন কর্মকর্তা।

আরও খবর



নওগাঁয় অটো রিকসাতে চার্জ দিতে গিয়ে বিদ্যুৎ পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মহাদেবপুরে ব্যাটারি চালিত অটো রিকসাতে চার্জ দিতে গিয়ে অসাবধানতা বশত বিদ্যুৎ পিষ্ট হয়ে মাহবুব আলম (২৭) নামের এক অটো রিকসা চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার চেরাগপুর ইউপির বুজরুক বড়াইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাহবুব আলম ওই গ্রামের আবদুল খালেকের ছেলে। এ ঘটনায় নিহতের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় সুত্রে জানা যায়, নিহত মাহবুব আলম চার্জার ব্যাটারি চালিত অটো রিকসা চালিয়ে যে অর্থ উপার্জন করতেন সেই তা দিয়ে তিনি তার সংসারের খরচ মিটাতেন। প্রতি দিনের মতো বুধবারও সারাদিন অটো রিকসা চালিয়ে রাত সাড়ে ৮ টার দিকে নিজ বাসায় ফেরার পর অটো রিকসায় চার্জের সংযোগ দিতে গিয়ে অসাবধানতা বশত তিনি বিদ্যুৎ পিষ্ট হয়। এসময় তার পরিবারের লোকজন ও প্রতিবেশীরা তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নওহাটামোড় পুলিশ ফাঁড়ির এস আই জিয়াউর রহমান জিয়া। 

আরও খবর



২০২৪-২৫ অর্থ বছরের হাকিমপুর পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার চলতি ২০২৪-২৫ অর্থবছরের ২৬ তম উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার সাড়ে ৪ টায় হাকিমপুর (হিলি) পৌরসভার সভাকক্ষে পৌর মেয়র জামিল হোসেন চলন্ত এ বাজেট ঘোষণা করেন।  সাধারন সংস্থাপন,শিক্ষা,সংস্কৃতি ও খেলাধুলা,জনস্বাস্থ্য, পরিবেশ ও বর্জ্য ব্যবস্থাপনা,দূর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী ত্রানসহ জনগণের সেবার মান বাড়ানোর লক্ষ্যে মোট ৩৯ কোটি ৫৩ লাখ ৯৭ হাজার ৩৩৬ টাকার এ বাজেট ঘোষণা করেন তিনি।

পৌর বাজেটে চলতি অর্থবছরের জন্য রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৩ লাখ ৫৯ হাজার ২১২ টাকা। বিভিন্ন সংস্থা থেকে উন্নয়ন বাবদ আয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ১২৪ টাকা। বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২  কোটি ১ লাখ ৯৮ হাজার ৪৭৪ টাকা। এর মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ১২৪  টাকা। আর রাজস্ব স্থিতি থাকবে ১ কোটি ৬০ হাজার ৭৩৮ টাকা।

পৌর মেয়র জামিল হোসেন চলন্তের সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম,কাউন্সিলর দুলাল হোসেন,কাউন্সিলর বাবুল হোসেন,কাউন্সিলর শামীম সরদার, কাউন্সিলর ফারুক মল্লিক,কাউন্সিলর রতন চন্দ্র, মহিলা কাউন্সিলর ইয়াসমিন সরকার চায়না,মহিলা কাউন্সিলর মোছা সেতু, মহিলা কাউন্সিলর উম্মে কুলছুমসহ অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর