Logo
আজঃ Wednesday ২৫ May ২০২২
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:Thursday ২১ April ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১১৯জন দেখেছেন
Image

গাজীপুর প্রতিনিধিঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফল বৃহস্পতিবার (২১ এপ্রিল)  প্রকাশ করা হয়েছে।  


বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর পরিচালক মো আতাউর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।


 

এতে আরও জানানো হয়েছে, এ পরীক্ষায় ৩১ টি অনার্স বিষয়ে ৮৭৯ টি কলেজের মোট ৪ লাখ ৭৪ হাজার ২৪৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।  


প্রকাশিত ফলাফল সন্ধ্যা ৭টা থেকে এসএমএস এর মাধ্যমে যেকোনো মোবাইল অপশনে গিয়ে nuspaceh1spaceRegistration No লিখে 16222 নম্বরে সেন্ড করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd থেকে জানা যাবে।  


আরও খবর



এবারও গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ

প্রকাশিত:Tuesday ০৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১২৪জন দেখেছেন
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)


পবিত্র ঈদুল ফিতরের দিন সরকারি বাসভবন গণভবনেই ঈদ উদযাপন করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দেশে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে প্রধানমন্ত্রী গত চারটি ঈদ গণভবনে কোনও আনুষ্ঠানিকতা ছাড়াই কাটিয়েছেন।


সোমবার (২ মে) গণভবন সূত্রে জানা যায়, গত চারটি ঈদ বাদে প্রায় সব বছরই তিনি নেতাকর্মীদের সঙ্গে ঈদের দিন সাক্ষাৎ করতেন, ভাগাভাগি করতেন আনন্দ। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও গত চারটি ঈদের মতোই পুরনো আয়োজন সাক্ষাৎ পর্ব বাদ রেখেছেন এবার। তবে কয়েকজন সিনিয়র নেতা ঈদের দিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার কথা রয়েছে।



এছাড়া করোনা পরিস্থিতির আগে গণভবনে সর্বস্তরের মানুষ, পেশাজীবী, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতেন। এবারও তা হচ্ছে না।


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোবাইলে অডিও বার্তা ও সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বার্তার মাধ্যমে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।


শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। আপনাকে ও আপনার পরিবারের সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি। এক মাস সিয়াম সাধনার পর আবার এসেছে পবিত্র ঈদুল ফিতর। ঈদ মানেই আনন্দ।


আসুন, ঈদের আনন্দ সবাই ভাগাভাগি করে নিই। যে যার অবস্থান থেকে ঈদুল ফিতরের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক।’

বাংলা ট্রিবিউন 


আরও খবর



সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ৮৮ বারের মতো পিছিয়েছে

প্রকাশিত:Tuesday ২৬ April ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১৩৩জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ৮৮ বারের মতো পিছিয়েছে। পরবর্তী তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ জুন দিন ধার্য করেছেন আদালত।


মঙ্গলবার (২৬ এপ্রিল) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তদন্ত সংস্থা র‍্যাব প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের জন্য নতুন এদিন ধার্য করেন। শেরেবাংলা নগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক জালাল উদ্দিন  বিষয়টি নিশ্চিত করেছেন।


২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনিকে হত্যা করা হয়। এরপর নিহত রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন।


প্রথমে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার এক উপ-পরিদর্শক (এসআই)। চারদিন পর চাঞ্চল্যকর এই হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।


দুই মাসেরও বেশি সময় তদন্ত করে রহস্য উদঘাটনে ব্যর্থ হয় ডিবি। পরে হাইকোর্টের নির্দেশে একই বছরের ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‍্যাবের কাছে হস্তান্তর করা হয়।



আরও খবর



ইসরায়েলি বাহিনীর গুলিতে আল জাজিরার সাংবাদিক নিহত

প্রকাশিত:Wednesday ১১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১০৯জন দেখেছেন
Image

আন্তর্জাতিক ডেস্কঃ

ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহের সময় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক সাংবাদিককে গুলি করে হত্যা করেছে দখলদার বাহিনী। বুধবার (১১ মে) এ তথ্য নিশ্চিত করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।


পশ্চিম তীর থেকে আল জাজিরার আরেক সংবাদদাতা নিদা ইব্রাহিম জানিয়েছেন, জেনিন শহরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহের সময় সাংবাদিক শিরীন আবু আকলেহকে গুলি করে হত্যা করেছে দখলদাররা।




তিনি বলেন, এখন পর্যন্ত আমরা যা জানি তা হলো, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তার (শিরীন) মৃত্যুর ঘোষণা দিয়েছে। শিরীন জেনিনে সংঘটিত ঘটনাগুলোর খবর সংগ্রহ করছিলেন, বিশেষ করে দখলকৃত পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় একটি শহরে ইসরায়েলি অভিযানের বিষয়ে। সেই সময় তিনি মাথায় গুলিবিদ্ধ হন।




নিদা ইব্রাহিমের কথায়, এটি শিরীনের সঙ্গে কাজ করা সাংবাদিকদের জন্য একটি বড় ধাক্কা।


মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, গুলিবিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গেই মারা যান শিরীন আবু আকলেহ। এসময় জেরুজালেমভিত্তিক আল-কুদস পত্রিকায় কর্মরত আরেকজন ফিলিস্তিনি সাংবাদিক আহত হন। তার অবস্থা এখন স্থিতিশীল।




ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর গুলিতে হতাহতের এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইসরায়েল।



আরও খবর



পিরোজপুরে ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি;গ্রেফতার -১

প্রকাশিত:Saturday ০৭ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১০৩জন দেখেছেন
Image

বজলুর রহমান ঃঃ

পিরোজপুরের কাউখালীতে ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করায় মো. জুয়েল রানা (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।


 শনিবার (০৭ মে) তাকে কাউখালীর বেকুটিয়া ফেরীঘাট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।


গ্রেফতারকৃত যুবক জেলার সদর উপজেলার কুমিরমারা গ্রামের সিদ্দিক ফকিরের ছেলে।



 তার বিরুদ্ধে এলাকায় বিভিন্ন সময় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার অভিযোগ রয়েছে। 




কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মো. বনি আমিন জানায়, জুয়েল কাউখালী উপজেলার বেকুটিয়া ফেরিঘাট এলাকায় গাড়ির সিরিয়াল ব্রেক করে গাড়ি প্রতি ৮০০ থেকে ২৫০০ টাকা চাঁদা নিয়ে গাড়ি ফেরীতে ওঠার সুযোগ করে দেন। 



বিষয়টি স্থানীয় ট্রাফিক পুলিশের সার্জেন্ট রফিকুল ইসলামের দৃষ্টিগত হলে তাকে চ্যালেঞ্জ করে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় সে নিজেকে প্রথমে ডিবি পুলিশ পরিচয় দেয় এবং পরে সাংবাদিক পরিচয় দিয়ে একটি কার্ড দেখান। 



এ বিষয়ে ট্রাফিক পুলিশের সার্জেন্ট রফিকুল ইসলাম বাদী হয়ে কাউখালী থানায় গ্রেফতারকৃত জুয়েল রানাকে আসামী করে একটি প্রতারনা মামলা দায়ের করেন।


প্রসঙ্গত পিরোজপুরে একটি চক্র দীর্ঘদিন ধরে কখনও সাংবাদিক,কখনও ডিবি পুলিশ পরিচয়ে প্রতারনা ও চাঁদাবাজি করে আসছে।



 বিষয়টি স্হানীয় প্রেসক্লাব নেতৃবৃন্দ ও পেশাদার সাংবাদিকরা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমানকে অবহিত করেন। পুলিশ সুপার এ বিষয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।


আরও খবর



আদালতে আত্মসমর্পণ করেছেন সম্রাট

প্রকাশিত:Tuesday ২৪ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

দুদকের করা মামলায় আত্মসমর্পণ করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

আত্মসমর্পণ ঘিরে আদালতের মূল ফটকের পাশাপাশি এজলাসের বাইরে ভিড় করেছেন তার সমর্থক ও দলের শতাধিক নেতাকর্মী।


মঙ্গলবার (২৪ মে) দুপুর ১২ টা ৩৫ মিনিটে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করতে ঢোকেন সম্রাট।



সম্রাটের আত্মসমর্পণ করার কথা শুনে আদালত প্রাঙ্গণে ভিড় করেন তার সমর্থকরা। এজলাসের দরজায়ও ভিড় করেন অর্ধশতাধিক নেতাকর্মী।



এজলাসের দরজায় অবস্থান করা ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ৫৩ নম্বর ওয়ার্ডের নেতা মো. বিপ্লব জানান, সম্রাট ভাই যুবলীগের একজন প্রিয় নেতা। তার প্রতি ভালোবাসার টানে এখানে এসেছি।


রমনা থানার ১৯ নম্বর ওয়ার্ডের যুবলীগের নেতা মোহাম্মদ আল-আমিন বলেন, ভাইকে দেখতে আসলাম আদালতে। তিনি অসুস্থ বেশ কয়েক দিন দেখা হয় না তাই আজকে আবার আসলাম দেখতে।



এসময় এজলাসের দরজায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



আরও খবর