Logo
আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

"জানুয়ারির প্রথম সপ্তাহে ফাইনাল খেলা হবে"

প্রকাশিত:রবিবার ০৫ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ২০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দাবি, ‘গত ২৮ অক্টোবর কোয়ার্টার ফাইনাল খেলা হয়ে গেছে। সেই খেলায় আমরা (আওয়ামী লীগ) জিতে গেছি।’ ভবিষ্যতে সেমিফাইনাল আর জানুয়ারির প্রথম সপ্তাহে ফাইনাল খেলা হবে বলেও জানান তিনি।

শনিবার (৫ অক্টোবর) রাজধানীর আরামবাগে আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সমাবেশে ওবায়দুল কাদের এমন দাবি করেন। মেট্রোরেল-৬–এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের এ সময় বলেন, ২৮ তারিখের পর নাকি শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন না। কিন্তু তিনি তো এখানে বসে আছেন। নির্ধারিত সময়ে এমআরটি-৬ আগারগাঁও-মতিঝিল লাইনের উদ্বোধনও করেছেন।

জনসাধারণের মধ্যে শেখ হাসিনা ব্যাপক জনপ্রিয় দাবি করে তিনি বলেন, তিনি যদি একাও নির্বাচন করেন, তাহলেও ৭০-৭৫ ভাগ ভোট তিনিই পাবেন। এর জন্যই বিএনপির এত হিংসা, এত জ্বালা। এই বিএনপি ক্ষমতায় এলে গণতন্ত্র, মুক্তিযুদ্ধ ধ্বংস করবে। রক্তের বন্যা, লাশের পাহাড় বানিয়ে ফেলবে। তাদের হাতে বাংলাদেশকে তুলে দেওয়া যাবে না। সতর্ক পাহারায় ফাইনাল খেলার জন্য প্রস্তুত থাকতে হবে। জাতির স্বার্থে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবার বিজয়ী করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সাম্প্রদায়িক দল, সন্ত্রাসী দল। সারা বিশ্ব যেখানে শেখ হাসিনাকে সম্মান করে, বিভিন্ন অনুষ্ঠানে আমন্ত্রণ জানায়, সেখানে বিএনপি শেখ হাসিনাকে সম্মান করতেও জানে না। একটা ধন্যবাদও দিতে জানে না। তাদের এই মানসিকতা ছোট মনের।


আরও খবর



প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বৃহস্পতিবার (৯ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা। সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর আসন্ন ‘ভারত সফর সূচি চূড়ান্ত করতে’ দুই দিনের সফরে বুধবার সন্ধ্যায় ঢাকা এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা। একটি বিশেষ ফ্লাইটে কোয়াত্রা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ এশিয়া) এ টি এম রোকেবুল ইসলাম এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা তাকে স্বাগত জানান।

ভারতীয় পররাষ্ট্র সচিব পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া পররাষ্ট্র সচিব মাসুদ মোমেনের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

আগামী জুলাই মাসে শেখ হাসিনা ভারত সফরে যেতে পারেন বলে সূত্রে জানা গেছে। চলতি বছর জানুয়ারি মাসে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের পর এটাই হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম ভারত সফর।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির মধ্যে অনুষ্ঠিত বৈঠকে তিস্তার পানি বন্টন চুক্তির বিষয়ে বিশেষ গুরুত্ব ছাড়াও দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয়গুলো প্রধান্য পাবে বলে সূত্রে জানা গেছে।


আরও খবর



অনিয়মকে নিয়ম বানিয়ে অফিসে বসে দাপট দেখান তিতাস গ্যাসের তাজুল ইসলাম

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৪৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃতিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড জোবিঅ-ফতুল্লা অফিসের পিসি অপারেটর তাজুল ইসলামের লাগামছাড়া অনিয়ম আর দুর্নীতি কোনোভাবেই থামছে না। তার বিরুদ্ধে অনিয়ম আর দুর্নীতির অসংখ্য অভিযোগ পাওয়া গেছে। অনিয়মকে নিয়ম বানিয়ে অফিসে বসে দাপট দেখান তিনি।অবৈধ গ্যাস সংযোগ থেকে মাসোয়ারা আদায় মিল কারখানা থেকে উৎকোচ গ্রহন ও সিবিএর নাম ভাঙ্গিয়ে অনৈতিক সুবিধা গ্রহণ সহ নানা ধরনের অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তিতাস গ্যাসের জোবিঅ- ফতুল্লা অফিসে আট বছর ধরে দাপটের সঙ্গে কর্মরত আছেন তাজুল ইসলাম। চতুর্থ শ্রেনীর এই কর্মচারী তাজুল ইসলাম অফিস ডেকোরেশন পরিবর্তন করে নিজের আসনে মুল্যবান চেয়ার যুক্ত করেন।যে কোন লোক এই চেয়ার দেখলে মনে করবে হয়তো তিনি তিতাসের ডিজিএম লেভেলের কোন কর্মকর্তা।চতুর্থ শ্রেনীর কর্মচারী হয়ে তিনি এমন চেয়ার কিভাবে সংযোজন করতে পারেন তা ভাববার বিষয়।আসলে তার ক্ষমতার উৎস কোথায়?

মাঝে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্ততে একবার তাকে অন্যত্র বদলি করা হলেও কিছুদিন পর আবার এই অফিসে পোস্টিং নিয়ে ফিরে আসেন।একই অফিসে দীর্ঘদিন কাজ করার সুবাদে স্থানীয় অবৈধ গ্যাস সংযোগ ব্যাবহার কারীদের সাথে তার সম্পর্ক রয়েছে। কম্পিউটার অপারেটর তাজুল ইসলাম ভেলকি বাজির মাধ্যমে অফিসে বসেই গ্রাহকদের কাছ থেকে নানা অজুহাতে অর্থ আদায় করেন।এ ছাড়াও অফিসের বাইরে বসেও বিভিন্ন প্রতিষ্ঠানের অবৈধ গ্যাস সংযোগের মাসোহারা আদায় করেন। বকেয়া আদায়ের অভিযানের নামে কল কারখানা থেকে অর্থ আদায় করেন। নানা সময়ে বিভিন্ন অজুহাতে অফিসের বাইরে অবস্থান করেন। অফিসে গেলে তার চেয়ার ফাকা দেখা যায় সব সময়। পিসি অপারেটরের কাজ গ্রাহক সেবা দেয়া।অথচ গ্রাহক এসে তার জন্য ঘন্টার পর ঘন্টা বসে থাকে।আবার অনেকে সেবা না নিয়েই চলে যান।সরেজমিনে গিয়ে দেখা যায় এমন দৃশ্য।বুধবার ১৩ মার্চ সকাল সাড়ে দশটা থেকে অফিসে গিয়ে তাকে চেয়ারে পাওয়া যায়নি।এছাড়াও নিয়মিত অফিসে আসেন না এই তাজুল ইসলাম। বেশিরভাগ সময়ে সাইটে অবৈধ কানেকশনে ব্যস্ত থাকায় গ্রাহক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন লোকজন।অবৈধ অর্থের মাধ্যমে আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছেন তিনি।সানারপাড়ে গড়ে তুলেছেন ছয়তলা বিলাসবহুল বাড়ি। ডেমরা এলাকার বিভিন্নu লোকেশনে নামে বেনামে কিনেছেন ফ্ল্যাট।তার বিরুদ্ধে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হবে আগামী  সংখ্যায়।


আরও খবর



যশোরে সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:চলতি মৌসুমে যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আজ সোমবার বিকেলে ৩টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করে যশোর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটির আবহাওয়া দফতর। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৯ শতাংশ।

আবহাওয়া অফিস জানায়, খুলনা বিভাগে তীব্র তাপদাহ বেশকিছু দিন ধরেই চলছে।বিশেষ করে এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে যশোর ও চুয়াডাঙ্গায়। প্রতিদিনই তাপমাত্রা বাড়ছে এক ডিগ্রি করে।

বৈশাখের তপ্ত গরমে বিপর্যস্ত সারাদেশের সাথে যশোরের মানুষ।  তীব্র তাপপ্রবাহে আগুন ঝরা রোদ থেকে রক্ষা পেতে যশোরের মানুষ একটু ছায়া খুঁজছেন।

চরম ভোগান্তি নেমে এসেছে যশোরের সাধারণ মানুষের জনজীবন। ভোগান্তিতে চরমে রয়েছেন শ্রমজীবী মানুষেরা। তাছাড়া  শহরের বেশ কয়েকটি সড়কের পিচ গরমে গলে উঠে গেছে। সূর্যের তাপ এতই বেশি যে, বাতাসেও গরম অনুভূত হচ্ছে। এতে ছাতা মাথায় দিয়ে তাপ থেকে বাঁচার চেষ্টা করছেন অনেকেই।

আবহাওয়া দফতর জানিয়েছে, এ তাপদাহ আরও কিছুদিন বিরাজ করবে। এতে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।


আরও খবর



এমভি আবদুল্লাহ কুতুবদিয়ায়

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সোমবার (১৩ মে) সোমালিয়ার জলদস্যুর জিম্মিদশা থেকে মুক্ত বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ ২৩ নাবিককে নিয়ে দেশে ফিরেছে।বিকেলে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে এসে পৌঁছায় জাহাজটি। আগামীকাল মঙ্গলবার (১৪ মে) বিকেলে সদরঘাট জেটিতে তাদের বরণ করবেন স্বজনরা।

এমভি আবদুল্লাহর ফোর্থ ইঞ্জিনিয়ার আহমেদ তানভীর গণমাধ্যমকে বলেন, আমরা উপকূল থেকে ৫-৬ নটিক্যাল মাইল দূরে আছি। সাড়ে ৪টার দিকে আমরা কুতুবদিয়া পৌঁছেছি। কিছুক্ষণ পর জাহাজ নোঙর করা হবে।

কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী মেহেরুল করিম বলেন, কুতুবদিয়ায় নোঙর করলে নাবিকদের আরেকটি গ্রুপ পাঠাবে জাহাজটির মালিকপক্ষ। জিম্মিদশা থেকে মুক্ত নাবিকদের তারা তীরে নিয়ে আসবেন।

উল্লেখ্য, গত ১২ মার্চ ২৩ নাবিকসহ জাহাজটি জিম্মি করে সোমালিয়ার জলদস্যুরা। ৩২ দিন জিম্মি থাকার পর মুক্তিপণ নিয়ে ১৪ এপ্রিল জাহাজটি মুক্ত করে দেয় তারা। এরপর আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে পণ্য খালাস করে জাহাজটি আরেকটি বন্দরে নতুন পণ্য বোঝাই করে। সেখান থেকে রওনা দেওয়ার পর গত শনিবার জাহাজটি বাংলাদেশের জলসীমায় আসে।


আরও খবর



রূপগঞ্জে ডাকাতি মালামালসহ ১জন ডাকাত গ্রেফতার

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু,রুপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের কিং-ফিশার ডগইয়ার্ডের পাশ থেকে ডাকাতি করা ড্রেজারের মালামাল ও দেশীয় অস্ত্রসহ ওমর ফারুক নামের এক ডাকাতকে গ্রেফতার করেছে রুপগঞ্জ ইছাপুরা নৌ পুলিশ। আজ ভোরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দী এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে কিং ফিসার ডকইয়ার্ড পাশ থেকে ইছাপুরা নৌ পুলিশের ইনচার্জ মোস্তফা কামাল অভিযান চালিয়ে তাকে আটক করে। 

এসময় ২ টি নৌকা, ৩টি রাম দা, ৩টি কাটার, সাপল, ছুরি, লোহার হকি, হেক্সো ব্লেট, হাতুরি, হামারসহ ডাকাতি করা ড্রেজারের মালামাল জব্দ করা হয়েছে। 

এ বিষয়ে  ইছাপুরা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, আটককৃত ডাকাত মুন্সিগঞ্জ জেলার সদর থানার বউ বাজার এলাকার মেহেদী হাসানের ছেলে ওমর ফারুক এবং সে বর্তমানে রুপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরাব ছাপড়া মসজিদ এলাকায় ভাড়া থাকেন বলে জানা গেছে, ও আটকৃত ডাকাতের সাথে থাকা আরো ৩জন ডাকাত দলের সদস্য ছিলো তারা পালিয়ে যায়।  

তারা নোয়াপাড়া পিনীষ ঘাট এলাকার মনিরের ছোট ভাই রমজান, তরাবো হাটিপাড়া এলাকার রাব্বি ও যাত্রামুড়া এলাকার মোকতার হোসেন। পরে পলাশ থানার একটি ড্রেজার থেকে ডাকাতি হওয়া মালামাল ও ডাকাতের কাজে ব্যবহৃত অস্ত্রসহ তাকে পলাশ থানায় হস্তান্তর করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর