Logo
আজঃ সোমবার ০৬ মে ২০২৪
শিরোনাম

জামিন পেলেন ইমরান খান

প্রকাশিত:শনিবার ২৩ ডিসেম্বর 20২৩ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ১৯৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন মঞ্জুর করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। রাষ্ট্রীয় গোপন নথির মামলায় ইমরান খান ছাড়াও জামিন পেয়েছেন তার সরকারে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করা শাহ মাহমুদ কুরেশি। 

এই মামলায় হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে পিটিআই নেতাদের আবেদন গ্রহণ করেছেন পাকিস্তানের সর্বোচ্চ আদালত। জামিনের জন্য দুই নেতার প্রত্যেককে ১০ লাখ রুপি করে জামানত দিতে হয়েছে।

সুপ্রিম কোর্টের তিন সদস্যের বেঞ্চে এই জামিন শুনানি হয়। এই বেঞ্চের নেতৃত্বে ছিলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি সরদার তারিক মাসুদ। এছাড়া বেঞ্চের অপর দুই সদস্য ছিলেন বিচারপতি মনসুর আলি শাহ ও বিচারপতি আতহার মিনাল্লাহ।

শুনানির সময় বিচারপতি মিনাল্লাহ বলেন, যেহেতু তার বিরুদ্ধে কোনো অপরাধই প্রমাণ করা যায়নি তাই সাবেক প্রধানমন্ত্রী নিরপরাধ।

প্রসঙ্গত, দুর্নীতি-রাষ্ট্রদ্রোহসহ বিভিন্ন মামলায় অভিযুক্ত হয়ে গত আগস্ট থেকে কারাবন্দি ইমরান খান। এরই মধ্যে পাকিস্তানের নির্বাচন কমিশন দেশটিতে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী বছরের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

খবর সামা টিভি’র।


আরও খবর



পুলিশ নাট্যদল কতৃক অভিশপ্ত আগস্ট নাটক মঞ্চস্থ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:রবিবার ০৫ মে ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:বুধবার সন্ধ্যা ৭ টায় পঁচাত্তরের ১৫ আগস্টের কলঙ্কিত অধ্যায় নিয়ে পুলিশ নাট্যদলের প্রযোজিত নাটক ‘অভিশপ্ত আগস্ট’ মাগুরা আসাদুজ্জামান মিলনায়তনে মঞ্চায়িত হয়। উক্ত অনুষ্ঠানে  জেলা প্রশাসক মেহাম্মদ আবু নাসির বেগ,  পুলিশ সুপার মোঃ মশিউদৌলা রেজা, সাবেক জাতীয় সংসদ সদস্য এড, সাইফুজ্জামান শিখর, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ, জেলা পরিষদের প্রধান নির্বাহী সামিউল কাদের, সহকারি পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সহ জেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারি নাট্যমোদী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। জাহিদুর রহমানের রচনা ও নির্দেশনায় নাটকটিতে সোহাগ হেসেন,তামান্না তমা,বিনয় কুমার, জাহিদুর রহমান জাহিদ প্রধান চরিত্রে অভিনয় করেন। নাটকটি সবার কাছে উপভোগ্য হয়।

আরও খবর



মাগুরার মহম্মদপুর আশ্রয়ন-২ প্রকল্প পরিদর্শন করলেন প্রকল্প পরিচালক

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার মহম্মদপুরে  রবিবার ২৭ এপ্রিল আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের খোঁজ খবর নেন আশ্রয়ন ২ প্রকল্পের পরিচালক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান। এখানকার বাসিন্দাদের খোঁজ খবর নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং জানান, ‘এখানে অনেক বদলে যাওয়ার গল্প তৈরী হয়েছে”। 

পরিদর্শণের সময় মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার পলাশ মন্ডল, সহকারি কমিশনার (ভূমি) বাসুদের কুমার মালো, অফিসার ইনচার্জ বোরহান উল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মিয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর



রাণীশংকৈল উপজেলা নির্বাচনে- তিন পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image
মাহাবুব আমল,রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি:ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ২১ এপ্রিল বিকেল ৪ টা পর্যন্ত। স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দ্বিতীয় ধাপে ১৬১টি উপজেলায় আগামী ২১ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এরমধ্যে রাণীশংকৈল উপজেলাও রয়েছে। 

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে  মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত ছিল। মনোনয়নপত্র বাছাই হবে ২৩ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ - ২৬ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২৭ - ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে ও ভোট গ্রহণ হবে ২১ মে।

রবিবার ( ২১ এপ্রিল ) এ উপজেলায় সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত অনলাইনে মনোনয়নপত্র জমা দেয় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৩ জন প্রার্থী নিজ নিজ মনোনয়ন পত্র জমা দেন।

এরমধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, উপজেলা আ'লীগ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সইদুল হক, আ' লীগ যুগ্ন সম্পাদক আহাম্মেদ হোসেন বিপ্লব, আ' লীগ সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সাবেক সদস্য , আব্দুল কাদের।

ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোহেল রানা,  উপজেলা আ'লীগ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক প্রশান্ত বসাক, আওয়ামী যুবলীগ সম্পাদক, রমজান আলী, শ্রমিক নেতা, সাংবাদিক, হযরত আলী, কৃষক লীগ সভাপতি বাবর আলী, ও সম্পাদক দিগেন্দ্রনাথ রায় 
অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান, শেফালী বেগম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মহিলা বিষয়ক সম্পাদিকা মাহফুজা বেগম পুতুল,  আ'লীগ মহিলা বিষয়ক সম্পাদিকা ফরিদা ইয়াসমিন ও শারমিন আক্তার। 

উল্লেখ এ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৩ শ ৯১ জন। ৬৬টি কেন্দ্রে আগামি ২১ মে (মঙ্গলবার) সকাল থেকে বিকেলে পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও খবর



মলি আক্তার রিতার উদ্যোগে পথচারীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃরাজধানীর ডেমরা থানাধীন বড়ভাঙ্গা এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর পদপ্রার্থী মলি আক্তার রিতার উদ্যোগে পথচারীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। । এ সময় উপস্থিত ছিলেন রসূল নগর যুব সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি পেয়ার আহমেদ, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন তুষার,রসূল নগর যুব সংসদের অর্থ সম্পাদক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি নেয়ামত উল্লাহ, ডেমরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ ইমরান হোসেন, হাজী মোহাম্মদ রফিকুল ইসলাম,ডেমরা থানা আওয়ামীলীগ নেতা মোঃ আজিজ,মোঃ মজিবুর রহমান মন্টু, সুলাইমান মৃধা, নবমল্লিকা মডেল একাডেমির প্রধান শিক্ষিকা রীমা হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ৬৬নং ওয়ার্ড ডগাইড় উত্তর ইউনিট আওয়ামী লীগের সভাপতি মাহবুর রহমান ফয়সাল সহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ৬৭,৬৮,৬৯ নম্বর ওয়ার্ডকে ডিজিটাল হিসাবে গড়তে চান মলি আক্তার রিতা।নাগরিকের অধিকার সর্বোচ্চ বজায় রাখতে চান তিনি।নারীদের আত্মকর্মসংস্থান তৈরির জন্য নিরলস ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বহু নারীকে কর্মসংস্থান ব্যবস্হা করেছেন মলি আক্তার রিতা।তিনি অসহায় গরীব মেয়েদের নিজের অর্থ সহোযোগিতায় বিয়ে দিয়েছেন। নির্যাতিত নারীদের পক্ষ নিয়ে বিনা অর্থে আইনি সেবা দিয়েছেন।এলাকাবাসীর অত্যন্ত পছন্দের একজন মানুষ হিসেবে করো বোন,কারো ভাবি,কারো মেয়ে হয়ে সামাজিক বহু সংগঠনের মাধ্যমে গরীব অসহায় মেহনতী মানুষের মাঝে এান খাদ্য সামগ্রী বিতরন করেছেন।চলতি দাবদাহ শুরু হওয়ার পর থেকেই প্রতিদিন বিভিন্ন এলাকায় বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করে চলেছেন।নারী কাউন্সিলর হিসেবে নির্বাচিত হতে পারলে কিশোর গ্যাং ও চাঁদাবাজি নিয়ন্ত্রণ, ফুটপাত দখলমুক্ত করতে চান মলি আক্তার রিতা। নারী ও বৃদ্ধদের জন্য ব্যায়ামাগার নির্মাণ করতে চান সংরক্ষিত নারী আসনের এ প্রার্থী। এলাকার যানজট সমস্যা নিরসন করার অঙ্গীকার করেন তিনি।মলি আক্তার রিতা বলেন, ওয়ার্ডের মাঠগুলোকে শুধু খেলাধুলা করার জন্য উপযোগী করে দেব। মেয়েদের খেলার সুযোগ তৈরি করব। একটি নির্দিষ্ট সময়ের জন্য মেয়েদের মাঠে খেলার ব্যবস্থা করে দেব। এলাকায় সিসি ক্যামেরা স্থাপন করে নিরাপত্তা বাড়াব। মাদক নির্মূল করার চেষ্টা করব,আমি কাউন্সিলর নির্বাচিত হলে সুখে দুঃখে সার্বক্ষণিক মানুষের পাশে থাকব। এলাকার অবহেলিত নারীদের উন্নয়নে সব সময় নিজেকে নিয়োজিত রাখার চেষ্টা করেছি।আমি যেন আরও বেশি করে জনগণের সেবা করতে পারি এজন্যই জনগণের অনুরোধে এবার সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।


আরও খবর



নতুন বছর নতুন সম্ভাবনায় শুরু হোক: পরিবেশমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নতুন সম্ভাবনা ও আশার রঙিন স্বপ্ন নিয়ে শুরু হোক বাংলা নতুন বছর,বলেছেন  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।নতুন ভবিষ্যৎকে নতুনভাবে বরণ করে নিতে হবে। অতীতের ভুলভ্রান্তি পেছনে ফেলে এগিয়ে যেতে হবে ভবিষ্যৎ সুন্দরের দিকে। সুন্দর ভবিষ্যতের জন্য আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

রোববার (১৪ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারে একুশে টেলিভিশনের ২৫ বছরে পদার্পণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে পরিবেশমন্ত্রী এ কথা বলেন।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বক্তব্য রাখেন।


আরও খবর