Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

জামিন বাতিলের বিরুদ্ধে সম্রাটের আপিলের শুনানি আজ

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১০৫জন দেখেছেন
Image

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন, তার বিরুদ্ধে করা সম্রাটের আপিল আবেদনের শুনানি আজ।

সোমবার (৬ জুন) সুপ্রিম কোর্টের আপিল বিভাগে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

গত ৩০ মে সম্রাটের আপিল শুনানির জন্য ৬ জুন দিন ঠিক করেন আপিল বিভাগ। আদালতে সেদিন সম্রাটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। আর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

এর আগে গত ১৮ মে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় সম্রাটের জামিন বাতিল করেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। একই সঙ্গে সাতদিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। এরপর গত ২৩ মে হাইকোর্টের দেওয়া সেই আদেশ বহাল রাখেন চেম্বার আদালত।

গত ১১ মে সম্রাটকে জামিন দিয়েছিলেন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত। এরপর জামিন বাতিল চেয়ে গত ১৬ মে হাইকোর্টে আবেদন করে দুদক।

এ মামলায় জামিন পাওয়ার আগে তার বিরুদ্ধে করা আরও তিনটি মামলায় জামিন পান তিনি। চারটি মামলার সব কটিতেই জামিন পাওয়ায় গত ১১ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে কারামুক্তি পান সম্রাট।

রমনা থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গত ১১ এপ্রিল জামিন পান সম্রাট। এর একদিন আগেই ১০ এপ্রিল অর্থপাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনের পৃথক দুটি মামলায় ঢাকার পৃথক আদালত তার জামিন মঞ্জুর করেন।

সারাদেশে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র্যাব।

ওই বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। পরের বছর, ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।


আরও খবর



বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ১০জন দেখেছেন
Image

নাফ নদী, টেকনাফ ও বঙ্গোপসাগরের পোল্ডারসহ কক্সবাজার এলাকার বাঁধগুলোতে বেশি বেশি ঝাউগাছ লাগানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২ আগস্ট) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এ সভায় গণভবন থেকে ভার্চুয়ালি সভাপতিত্বে করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। এতে সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী, পরিকল্পনা কমিশনের সদস্য ও সচিবরা অংশ নেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, নাফ নদী ও বঙ্গোপসাগরের পোল্ডারে বেশি বেশি ঝাউগাছ লাগাতে বলেছেন প্রধানমন্ত্রী। এতে করে বেড়িবাঁধ টেকসই হবে।’

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বেশি বেশি গবেষণা করতে বলেছেন। বিশেষ করে তিলের বিষয়ে গবেষণা করতে বলেছেন।’

উত্তরা লেক উন্নয়ন প্রকল্প সংশোধন করা হয় একনেক সভায়। প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে মন্ত্রী বলেন, আপনারা খাল বা লেকের উন্নয়ন করলে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট করেন।’


আরও খবর



আইআরসিতে ১ লাখ ১১ হাজার টাকা বেতনে চাকরি

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৫জন দেখেছেন
Image

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে (আইআরসি) ‘প্রোটেকশন ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি)

পদের নাম: প্রোটেকশন ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৫ বছর
বেতন: ১,১১,২০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: কক্সবাজার (উখিয়া)

আবেদনের নিয়ম: আগ্রহীরা rescue.csod.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১০ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



শাবিপ্রবি ছাত্র হত্যা: আদালতে আবুলের স্বীকারোক্তি

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্র বুলবুল আহমেদ হত্যার দায় স্বীকার করেছেন আটক আবুল হোসেন।

বুধবার (২৭ জুলাই) বিকেলে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুমন ভূঁইয়ার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) দেবাশীষ দেবু।

তিনি বলেন, আদালতে আবুল হোসেন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দি নেওয়া শেষে তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। তবে আটক হওয়া অপর আসামি কামরুল ও মো. হাসানকে আদালতে তোলা হয়নি।

সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে গাজীকালুর টিলায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকেন বুলবুল আহমেদ নামে ওই শিক্ষার্থী। পরে তাকে অজ্ঞান অবস্থায় এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় সোমবার রাতে আবুল হোসেনকে আটক করে পুলিশ। তার স্বীকারোক্তির ভিত্তিতে পরবর্তীতে অভিযান চালিয়ে আরও দুজনকে আটক করা হয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সিলেটের জালালাবাদ থানায় একটি হত্যা মামলা হয়।


আরও খবর



পল্টনে সুপারশপকে ২৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০২ August 2০২2 | ২৫জন দেখেছেন
Image

মোড়কজাতকরণ সনদ ছাড়া পণ্য বিক্রি ও ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় রাজধানীর পল্টনের আনন্দবাজার সুপারশপকে জরিমানা করেছে বিএসটিআই।

সোমবার (২৫ জুলাই) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ ছাড়া বিস্কুট, কাজুবাদাম, মসুর ডাল, কালোজিরা, গরম মশলা, হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, জিরা গুঁড়া, আদা গুঁড়া, সয়াসস বিক্রি ও বাজারজাতকরণ এবং ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় আনন্দবাজার সুপারশপকে জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে পরিদর্শক (মেট্রোলজি) রোশনা আক্তার দায়িত্ব পালন করেন।


আরও খবর



নিরাপত্তা চাইলেন শ্রীপুরের ইউপি চেয়ারম্যান শাহজালাল

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Sunday ৩১ July ২০২২ | ১৫জন দেখেছেন
Image

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় সম্প্রতি সন্ত্রাসী হামলায় গুরুতর আহত ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহজালাল মজুমদার নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন। হামলার পর অস্ত্র হাতে ভাইরাল হওয়া সেই জুয়েল গ্রেফতার হলেও শান্তিতে নেই তিনি। নিজ দলের সাবেক মন্ত্রী ও সেখানকার সংসদ সদস্য মুজিবুল হকের নির্দেশে ইউপি অফিসে পাঁচ মাস ধরে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে।

বুধবার (২৭ জুলাই) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন শাহজালাল মজুমদার। তিনি চৌদ্দগ্রামের ৪ নম্বর শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিচার প্রার্থনা করেছেন তিনি।

চেয়ারম্যান অভিযোগ করে বলেন, গত বছরের ডিসেম্বরে ইউপি নির্বাচনের আগে এলাকার সংসদ সদস্য আমাকে ফোনে নির্দেশ দেন যে, আমি যেন আমার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে এমপি সাহেবের ভাতিজা তোফায়েলসহ পরিবারের সদস্যদের পছন্দের মেম্বার প্রার্থী মনির হোসেনকে নির্বাচিত করতে সহযোগিতা করি। মনির হোসেনকে নির্বাচিত করতে না পারায় এমপি সাহেব ও উনার ভাতিজারা মিলে যুবদলের ক্যাডার জুয়েলসহ স্থানীয় কিছু দুষ্ট প্রকৃতির লোককে দিয়ে আমাকে বিভিন্নভাবে অপমান-অপদস্থ করার নানা ষড়যন্ত্র শুরু করে।

শাহজালাল মজুমদার আরও বলেন, প্রকাশ্যে বিভিন্ন সভা-সমাবেশে বক্তব্য দিয়ে আমাকে ইউনিয়ন পরিষদ ভবনে যেতে নিষেধ করে। চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করার জন্য বার হুমকি প্রদান করতে থাকে, না হয় পদত্যাগে বাধ্য করা হবে বলে হুমকি দেওয়া হয়।

‘১৫ ফেব্রুয়ারি যুবদল ক্যাডার বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি জুয়েলের নেতৃত্বে স্থানীয় এমপির (মুজিবুল হক) ভাতিজা ইউসুফ, আহসান, খোকন ও পরিবারের সদস্যরাসহ ৩৫-৪০ জন লাঠিসোটা নিয়ে ইউনিয়ন পরিষদে হামলা চালিয়ে ভাঙচুর করে। এরপর চেয়ারম্যান কক্ষে তালা ঝুলিয়ে দেয় তারা। যা এখনো পর্যন্ত তালাবদ্ধ অবস্থায় রয়েছে। ওইদিন আমি ইউনিয়ন পরিষদের ছিলাম না। যে কারণে প্রাণে বেঁচে যাই। ঘটনাস্থলে আমাকে হত্যার হুমকি দেয় এবং পদত্যাগ করার নির্দেশ দিয়ে চলে যায় তারা।’

শাহজালাল আরও বলেন, এর দুই মাস পর আবারো হামলা ও তার ব্যবহৃত ভাড়া করা প্রাইভেটকার ভাঙচুর করা হয়। এমন পরিস্থিতি আমি জীবনের ঝুঁকি নিয়ে ইউনিয়ন পরিষদে প্রবেশ করতে না পেরে আমার বাড়ি এবং বিভিন্নস্থানে বসে পরিষদের দৈনন্দিন কাজ এবং মানুষকে সেবা দিয়ে আসছিলাম।

‘সবশেষ গত ১৪ জুলাই দুপুর ৩টায় একটি সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ শেষ বাড়ি ফেরার পথে স্থানীয় নালঘর বাজারে এমপির আশির্বাদপুষ্ট মোস্তফা মনিরুজ্জামান জুয়েলের নেতৃত্বে ৭-৮ জন অস্ত্রশস্ত্র নিয়ে আমার ওপর হামলা চালায়। এসময় জুয়েল আমাকে গুলি করার নির্দেশ দিতে থাকে। যখন একের পর এক গাড়ির গ্লাস ভাঙতে শুরু করে আমি বাঁচার তাগিদে চিৎকার করতে থাকি এবং তাৎক্ষনিক গাড়ি থেকে নেমে দৌড়ে পার্শ্ববর্তী সামাদ মেম্বারের বাড়িতে আশ্রয় নেই। এসময় সন্ত্রাসীরা গাড়িচালক আমজাদ হোসেনকে মারধর করে গাড়িটি ভেঙ্গে ফেলে।’

হত্যার উদ্দেশ্যে হামলা চালানো হয়েছিল দাবি করে এই ইউপি চেয়ারম্যান বলেন, হামলার পরও উল্টো আমাকে ১ নম্বর আসামি করে আমার আরও পাঁচজন কর্মীর নামে তথ্য প্রযুক্তি আইনে একটি মিথ্যা মামলা করা হয়।

এসব ঘটনার প্রতিবাদ জানিয়ে চেয়ারম্যান শাহজালাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রীসহ আইনপ্রয়োগকারী সংস্থার কাছে বিচার চেয়েছেন।


আরও খবর