Logo
আজঃ Tuesday ০৭ February ২০২৩
শিরোনাম

ইভিএমে ৫০ আসনে ভোটগ্রহণের সক্ষমতা আছে: সিইসি

প্রকাশিত:Thursday ২২ December 20২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ | ১৩১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক; নতুন করে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) না কিনলে আগামী জাতীয় নির্বাচনে ৫০ আসনে ইভিএমে ভোটগ্রহণ করা সম্ভব বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এ কথা বলেন তিনি।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘নতুন ইভিএম মেশিন কেনার জন্য এরইমধ্যে একটি প্রস্তাব পাঠানো হয়েছে এবং যাচাই-বাছাই চলছে। তবে সরকারের অর্থনৈতিক সক্ষমতার বিষয়টিও নির্বাচন কমিশন বিবেচনা করছে। বর্তমানে জাতীয় নির্বাচনে আমাদের ৫০ আসনে ইভিএমে ভোটগ্রহণের সক্ষমতা আছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব জাহাঙ্গীর আলম, পটুয়াখালীর পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম প্রমুখ।

সিইসি হাবিবুল আউয়াল বর্তমানে তিনদিনের সফরে পটুয়াখালীতে অবস্থান করছেন। আজ বিকেলে তিনি কুয়াকাটা আঞ্চলিক নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রস্তাবিত জমি পরিদর্শন করবেন। আগামীকাল শুক্রবার ঢাকার উদ্দেশে রওনা হবেন সিইসি।


আরও খবর