Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান সহ ১২ সদস্যের অনাস্থা

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ২৬৬জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:- ব্রাহ্মণবাড়িয়া জেলার  নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য  হীরন মোল্লার  বিরুদ্ধে অনাস্থা কার্যকরের দাবি জানিয়েছেন ইউপি চেয়ারম্যান সহ  পরিষদের ১২  সদস্য,নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।


লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, হিরন মোল্লা একজন সন্ত্রাসী ও সক্রিয় চোর, ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে থানায় একাধিক চুরি -ডাকাতির মামলা রয়েছে।

ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে সে বিভিন্ন সময় নির্বাচিত  চেয়ারম্যান ও সদস্যদের সাথে অসদাচরন করে আসছেন।


ঘটনার দিন বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ দুপুরে পরিষদের সভা শুরুর পর উপস্থিত চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সম্মুখে কুন্ডা ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য জাকিয়া খাতুনের সাথে বাক বিতন্ডা শুরু করে। এ সময় অন্যরা তাকে থামাতে  চাইলে, সে আরো ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে সবার সম্মুখে সংরক্ষিত  ইউপি সদস্য জাকিয়া খাতুন কে হত্যার উদ্দ্যশ্যে মারধর করে গুরুতর জখম করে।


প্রাথমিক চিকিৎসা জন্য তাকে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরবর্তীতে এই ঘটনার রেশ ধরে মো. হিরন মোল্লা কুন্ডা ইউপির চেয়ারম্যান নাসির উদ্দিন ভূঁইয়া কে হত্যার হুমকি প্রদান করে পরিষদ ত্যাগ করেন।


এ ঘটনার প্রতিবাদস্বরূপ ইউপি সদস্য হিরন মোল্লা'র  বিরুদ্ধে অনাস্থা আনাসহ তার অপসারণ দাবি করে কুন্ডা ইউপি চেয়ারম্যান এডঃ মোঃ নাছির উদ্দিন ভূঁইয়া সহ সংরক্ষিত আসনের  ইউপি সদস্য মোছা. তাহেরা বেগম, মোছা. তাছলিমা বেগম,জাকিয়া খাতুন, জজ মিয়া,শাহাজাহান মিয়া,সুশান্ত দাশ,কাইযূম মিয়া,মো. জিল্লুর রহমান,নবী হোসেন,আজিজুর রহমান ভূঁইয়া ও মোঃজামাল মিয়া।


অভিযুক্ত ইউপি সদস্য হিরন মোল্লার সাথে বেশ কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও  তিনি ফোন ধরেনি।

এ বিষয়ে মোবাইল  ইউপি সদস্য এডঃ মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া'র সাথে কথা বলে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



সৈয়দপুর উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৩৭জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুর উপজেলা প্রেসক্লাবের ২ বছর মেয়াদের একটি কমিটি গঠন করা হয়েছে। ৭ জুন শুক্রবার রাত আনুমানিক সারে ৯ টায় সৈয়দপুর আধুনিক প্লাজা মার্কেটের তৃতীয় তলায় রেডচিলি চাইনিজ রেষ্টুরেন্টে ১১ সদস্য বিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়।

দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি মোঃ জহুরুল ইসলাম খোকনকে সভাপতি ও দৈনিক ঘোষনা পত্রিকার তাজুল ইসলাম তাজুকে সাধারন সম্পাদক করে মোট ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। 

কমিটির অন্য কর্মকর্তারা হলেন,স্হানীয় সাপ্তাহিক চিকলী পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল্লাহ আলম মামুন কে সিনিয়র সহসভাপতি, দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার বিশেষ প্রতিনিধি তৈয়ুবুর রহমান তামিম কে সহসভাপতি, দৈনিক আমার বার্তার সৈয়দপুর প্রতিনিধি আকাশদৌলা আকাশকে যুগ্ন সাধারন সম্পাদক, মানবাধিকার প্রতিদিন পত্রিকার ষ্টাফ রিপোর্টার ফিরোজ আহমেদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।  দৈনিক সংবাদ প্রতিদিনের সৈয়দপুর প্রতিনিধি নাজমুল হুদাকে প্রচার সম্পাদক, মোঃ মারুফ হোসেন লিয়ন কে প্রচার প্রচারনা সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক ও তৌফিক রেজা, আজম কামাল ও জাবেদ ইকবাল কে কার্যকরী সদস্য নির্বাচিত করা হয়। 

আরও খবর



ঐতিহাসিক ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

শুক্রবার (৭ জুন) সকাল ৭টা ২মিনিটে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সরকারপ্রধান। পুষ্পস্তবক অর্পণের পর কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।

পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে আবারও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




মাগুরায় মোটরসাইকেল দুর্ঘটনায় প্রকৌশলী তাপস নিহত

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা -নড়াইল সড়কের বালিয়াডাঙ্গা মান্দারতলা নামক স্থানে মোটরসাইকেল দুর্ঘটনায় মাগুরা পিডিবির উপ সরকারি প্রকৌশলী তাপস কুমার নিহত হয়েছে। মাগুরা পিডিবির সহকারী প্রকৌশলী মোঃ মামুন হোসেন জানান, রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে একা মোটরসাইকেল চালিয়ে মাগুরা ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে  মান্দার গাছে ধাক্কা লেগে ঘটনাস্থলে তার মৃত্যু  হয়।

নিহতের মরাদেহ উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল মর্গে রেখেছে পুলিশ। 
নিহতের বাড়ি রাজবাড়ী জেলার দৌলোদিয়া এলাকায়।

আরও খবর



হানিফ ফ্লাইওভারে বাসযাত্রী ওঠানামা বিরুদ্ধে ট্রাফিক ওয়ারী বিভাগের বিরুদ্ধে অভিযান

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

ঢাকা মহানগরের নাগরিকগণ যাতে  রাস্তায় নির্বিঘ্নে চলাচল করতে পারে এবং স্বাচ্ছন্দে ঘরে ফিরতে পারে সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে টিম ট্রাফিক ওয়ারী বিভাগ। এই বিভাগের মধ্য দিয়ে দক্ষিণবঙ্গের ২১টি জেলাসহ মোট ৪০টি জেলার গাড়ি যাতায়াত করে। মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের মূল অংশটি এই বিভাগের মধ্যে অবস্থিত। প্রায়শই এই ফ্লাইওভারের উপরে উপরে বিভিন্ন পরিবহন যাত্রী উঠানামা করায়। এতে যানজট বৃদ্ধি পেয়ে ব্যাকট্রেইল যেমন বেড়ে যায়, তেমনিভাবে দুর্ঘটনা বৃদ্ধি পায়। 


ইংরেজি ৪/৬/২০২৪ খ্রিস্টাব্দ ডিসি (ট্রাফিক-ওয়ারী) বিভাগ মোহাম্মদ আশরাফ ইমামের দিকনির্দেশনায় এসি (ট্রাফিক-যাত্রাবাড়ী) তানজিল আহমেদের নেতৃত্বে গঠিত টিম হানিফ ফ্লাইওভার এর উপরে যে সকল গাড়ি যাত্রী উঠানামা করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেন। অভিযানে সর্বমোট ১৯টি বাসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাসের বিরুদ্ধে মামলা মামলার পাশাপাশি ১টি মৌমিতা বাস এবং একটি উৎসব বাসকে ডাম্পিং করা হয়েছে। এই অভিযান চলমান থাকবে মর্মে ডিসি (ট্রাফিক-ওয়ারী) জানান। অভিযানে আরো উপস্থিত ছিল টিআই সায়েদাবাদ টার্মিনাল মঞ্জুর রাসেল এবং টিআই জিয়াউদ্দিন।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




নবীনগর শিবপুর ডিগ্রী কলেজের শিক্ষার মান উন্নয়নের লক্ষে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৯১জন দেখেছেন

Image

  মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:- ব্রাক্ষণবাীয়া নবীনগর উপজেলার শিবপুরে সুর সম্রাট আলাউদ্দিন খাঁ ডিগ্রি কলেজের  এইচ,এস,সি পরিক্ষা ২০২৪ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ভালো ফলাফল ও পরীক্ষার্থীদের গুণগত মান  সম্পন্ন  শিক্ষার লক্ষে অভিভাবক ও ছাত্র -শিক্ষকের  সমন্বয়ে শিক্ষার্থীর উপস্থিতি ও অভিভাবক শীর্ষক এক  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


গেল মঙ্গলবার দুপুরে অত্র কলেজ  অডিটরিয়ামে অত্র কলেজ এলাকার মান্যবর ব্যাক্তিগণের উপস্থিতিতে , পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এই অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  হয়েছে।

অত্র  ডিগ্রী কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য আরিফুল ইসলাম ভূইয়া টিপুর সভাপতিত্বে ও অত্র ডিগ্রি কলেজ গভর্নিং বডির সদস্য আশ্রাফ হোসেন আকছিরের সঞ্চালণায় এতে স্বাগত বক্তব্য রাখেন অত্র ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মোহসীন সরকার।  প্রধান অতিথির বক্তব্য রাখেন  শিবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক মোঃ শাহীন সরকার ।


এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনাব ইয়াসমিন ফরিদা ভূঁইয়া,অত্র ডিগ্রী কলেজের বিদ্যোৎসাহী সদস্য বাবু সুবোধ চন্দ্র চৌধুরী , বিদ্যোৎসাহী  সদস্য সোহরাওয়ার্দীন চৌধুরী , যোবায়েরুল হক মৃধা, অভিভাবক সদস্য মাইনুদ্দিন মাস্টার , ও  মোখলেছুর রহমান,হিতুলইসী সদস্য আনোয়ার হোসেন , সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিরাজুল ইসলাম ,  মোতাহার হেসেন চৌধুরী। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন হাজী  সিরাজুল ইসলাম  সরদার, সারোয়ার আহমদ ভূঁইয়া পলাশ , নবীনগর থানা প্রেসক্লাবের সহ-সভাপতি  সাংবাদিক হেদায়েতুল্লাহ, জিয়াউল হক লিটন , রকিবুল ইসলাম ম্যানেজার, হাবিবুর রহমান সহ এলাকার মান্যবর ব্যাক্তিবর্গ ।


অত্র  ডিগ্রী কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুল ইসলাম ভূইয়া টিপু তার বক্তব্যে বলেন,আপনারা আপনাদের ছেলে মেয়েদের খোঁজ খবর রাখবেন,ঠিকমত কলেজে আসছে কিনা,বাড়িতে লেখা পড়া করছে কিনা।

কলেজে  যতক্ষণ থাকে ততক্ষণ অধ্যাপকগণ দেখা শুনার দায়িত্ব থাকে। 

আর কলেজের বাহিরের সময়টা দেখার দায়িত্ব অভিভাবক হিসেবে আপনাদের। শিক্ষকদের  পাশাপাশি আপনাদের দায়িত্ব অপরিসীম।আপনার আমার সকলের সম্মেলিত প্রচেষ্টায় আগামীতে অত্র ডিগ্রী কলেজের শিক্ষার মান বৃদ্ধি পাবে বলে  আশা করি।স্বাগত বক্তা অধ্যক্ষ মোহসীন সরকার   নব প্রতিষ্ঠিত উচ্চ মাধ্যমিক পরীক্ষার  কেন্দ্রটি দুর্নীতি মুক্ত ও স্বচ্ছতার সঙ্গে পরিচালনার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। 

সমাবেশ শেষে ডিগ্রি কলেজের মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মধ্যে ফরিদা ইয়াসমিন ভূঁইয়ার অর্থায়নে  শিক্ষা সহায়তা বৃত্তি প্রদান করেন ।

      -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর