Logo
আজঃ শুক্রবার ১৭ মে ২০২৪
শিরোনাম

ইউক্রেনের বাজারে বোমা হামলা, নিহত ১৭

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ২১৬জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইউক্রেনের একটি বাজারে বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছে, আহত হয়েছেন আরও ৩৩ জন। বৃহস্পতিবার দেশটির কোতান্তিনিভকা শহরের একটি ব্যস্ত বাজারে এই হামলা চালানো হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তার দাবি, শান্তিপূর্ণ শহরে ইচ্ছা করে এই হামলা চালানো হয়েছে।

কোস্তানতিনিভকা ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক অঞ্চলে অবস্থিত। যুদ্ধের শুরু থেকেই এই অঞ্চলে সংঘাতপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে। এর বেশিরভাগই রাশিয়ার দখলে চলে গেছে। তারপরও দিনের বেলা বাজারে এমন হামলার ঘটনা বিরল বলে জানিয়েছে বিবিসি।

১৭ জন নিহতদের মধ্যে শিশুও ছিল। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, দিনের বেলা ব্যস্ত বাজার হঠাৎ বিস্ফোরণে কেঁপে ওঠে। সেসময় অনেক মানুষ কেনাকাটা করছিলেন।

ভলোদিমির জেলেনস্কি এই হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছেন। তিনি বলেন, যেসব মানুষদের হত্যা করা হয়েছে তাদের কোনো দোষ ছিল না। রাশিয়া নিজেদের অপরাধকে যেন দেখেও দেখছে না বলে অভিযোগ করেন।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন তিনি। বিস্ফোরণে বাজার, বেশ কয়েকটি দোকান ও একটি ওষুধের দোকানে আগুন লেগে যায়। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এখনো এই হামলা নিয়ে মন্তব্য করেনি রাশিয়া।


আরও খবর

জামিন পেলেন ইমরান খান

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




তিতাস গ্যাসের ফতুল্লা অফিসের আত্মস্বীকৃত দুর্নীতিবাজ পিসি অপারেটর হাসান ইমাম

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃ 

তিতাস গ্যাসের জোবিঅ-ফতুল্লা অফিসের কম্পিউটার অপারেটর হাসান ইমামের বিরুদ্ধে অবৈধ সংযোগ থেকে মাসোয়ারা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এবং তিনি নিজেই কোটি কোটি টাকা রোজগার করেন বলে গণমাধ্যম কর্মীকে স্বীকারোক্তি দিয়েছেন। তার বাবা তিতার গ্যাসের সাবেক ডিজিএম,অপর এক ভাই তিতাস গ্যাসে কর্মরত।

দুর্নীতিবাজ এই কর্মচারী দম্ভের সাথে কথা বলেন। বিভিন্ন ঠিকাদারদের কাছ থেকে বাসা বাড়ির অবৈধ গ্যাস সংযোগ এবং শিল্প কারখানা অবৈধ সংযোগ থেকে এসব অর্থ আদায় করেন। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ফতুল্লা অফিসের কম্পিউটার অপারেটর হাসান ইমাম বিশাল একটি অবৈধ গ্যাস সংযোগ সিন্ডিকেট গড়ে তুলেছেন। যার মধ্যে রয়েছে তিতাস গ্যাসের কর্মচারী, কালো তালিকাভুক্ত ঠিকাদার, এবং স্থানীয় প্রভাবশালীরা। এই অফিসে সাড়ে চার বছর যাবত কর্মরত থাকার সুবাদে স্থানীয় অবৈধ গ্যাস সংযোগ ব্যাবহারকারীদের সাথে গভীর সখ্যতা গড়ে উঠেছে তার । এভাবে অবৈধ গ্যাস সংযোগ থেকে মাসে লক্ষ লক্ষ টাকা তার পকেটে যাওয়ায় আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছেন এই কর্মচারী। গড়ে তুলেছেন বিপুল সম্পদ। হাসান ইমাম নিজের গ্রামের বাড়িতে  বিঘায় বিঘায় সম্পদ কিনেছেন । ব্যাংকে নামে বেনামে রয়েছে বিপুল অর্থ।


হাসান ইমাম নিজেকে তিতাস গ্যাসের সিবিএ নেতাদের আস্থাভাজন লোক পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করে এসব অপকর্ম করে চলছেন। 


এই বিষয়ে তিতাস গ্যাসের জোবিঅ-ফতুল্লা অফিসের কম্পিউটার অপারেটর হাসান ইমাম বলেন, "আমি লক্ষ লক্ষ টাকা নয় মাসে কোটি কোটি টাকা অবৈধ সংযোগ থেকে মাসোয়ারা আদায় করি, আপনি যা পারেন করেন।"



আরও খবর



মামুনুল হক তিন মামলায় জামিন পেলেন

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১৩৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক নাশকতার অভিযোগে দায়ের হওয়া রাজধানীর পল্টন ও মতিঝিল থানার পৃথক তিন মামলায় জামিন পেয়েছেন।

বুধবার (২৪ এপ্রিল) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালত তার জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী আব্দুস সালাম হিমেল বলেন, ২০১৩ সালের মতিঝিল থানার এক মামলায় ও ২০২১ সালের পল্টন থানার দুই মামলায় জামিন পেয়েছেন মামুনুল হক।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে ঢাকা ও ঢাকার বাইরে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় জামিন না পাওয়ায় এখনই তার কারামুক্তি হচ্ছে না। আশা করছি এসব মামলার জামিন পেয়ে তিনি শিগগিরই কারামুক্ত হবেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১৮ এপ্রিল মামুনুল হককে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।


আরও খবর



কলারোয়ায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স সমাপ্তি,সনদপত্র বিতরণ

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ২৭জন দেখেছেন

Image
কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি:সাতক্ষীরার কলারোয়ায় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)র উদ্যোগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য, সচিবগণের ২দিনব্যাপি স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স সমাপ্তি হয়েছে। বৃহস্পতিবার (৯মে) বিকেলে সমাপনি অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রায় ওই সনদপত্র বিতরণ করেন। উপজেলা প্রশিক্ষণ সেন্টারে বুধবার থেকে ওই কোর্স অনুষ্ঠিত হয় আর বৃহস্পতিবার শেষ হয়। উপজেলার ১২টি ইউনিয়নের ১৬৮জন চেয়ারম্যান, সদস্য, সচিব ওই কোর্সে অংশ গ্রহন করেন। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রায় বলেন-স্থানীয় সরকারের অধিনে চেয়ারম্যান, সদস্য, সচিবগণদের দক্ষতা বৃদ্ধি, ইউনিয়ন পরিষদের রাজস্ব আয়, আহারণ ও বাজেট ব্যবস্থাপনা সহ বিভিন্ন বিষয়ের উপর ওই প্রশিক্ষণ দেওয়া হয়। তিনি আরো বলেন-সঠিকভাবে বৈধ খাত থেকে আয়  যেমন-কর, ইজারা  থেকে  আয় দ্বারা  সকল নাগরিকের  সমান  সেবা প্রদান করা  ইউনিয়ন পরিষদের দায়িত্ব এবং কর্তব্য। এজন্য জনগণের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া আপনাদের কর্তব্য।

আরও খবর



রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৫ মে ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ(নারায়ণগঞ্জ)সংবাদদাতা:বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি,সাবেক মন্ত্রী, বর্তমান সংসদ সদস্য ও রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল ৪ মে শনিবার রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যকরী পরিষদের সদস্য আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়া এ নির্মাণ কাজের উদ্বোধন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাছুম চৌধুরী অপু, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল্লাহ আল মামুন দোলন, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মজিবুর রহমান লিটন, আওয়ামীলগি নেতা শাহনাজ আহমেদ, বদরুদ্দিন, রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাবেক সভাপতি জয়নাল আবেদিন ডিপটি, যুবলীগ নেতা জাকির হোসেন, মোবারক হোসেন, মাহবুবুর রহমান, মফিজুর রহমান, আব্দুস ছাত্তার ভুঁইয়া, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান, পনির হোসেন, সমাজসেবক মোবারক হোসেন প্রমুখ। 

পরে নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। 

 -খবর প্রতিদিন/ সি.ব         


আরও খবর



সারাদেশে আজ থেকে, নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নির্দেশ দিয়েছেন, সারাদেশে আজ থেকে নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের।

বুধবার (১৫ মে) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ আইন ২০১৭-এর অধীনে গঠিত উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

রাজধানীর বনানীতে বিআরটিএর সদর কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় ঢাকার দুই সিটি মেয়র, বিআরটিএ চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বিআরটিএর প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, এত উন্নয়নের পরও সড়ক, মহাসড়কে যানজট ও দুর্ঘটনা কেন? ঝালকাঠিতে ভয়াবহ বাস দুর্ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, ৪০ বছরের পুরানো গাড়ি কীভাবে সড়কে চলে। এতোদিন কী করছিল বিআরটিএ? এ সময় আজ থেকেই সারাদেশে নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ দেন মন্ত্রী।

শুধু ঢাকায় নয়, সারাদেশেই আজ থেকে মোটরসাইকেলে হেলমেট বাধ্যতামূলক করার নির্দেশনা কঠোরভাবে বাস্তবায়নের কথাও বলেন তিনি।


আরও খবর