Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয় ঢাকাসহ ১০ জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা আরও বাড়ল স্বর্ণের দাম স্বাস্থ্য নিরাপত্তা দিতে হারপিক ও সাজেদা ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর যাত্রাবাড়িতে ছিনতাই হতে যাওয়া মালামাল উদ্ধার করলেন ট্রাফিক ইন্সপেক্টর পবিত্র বিশ্বাস টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা নবীনগরে ভেকু দিয়ে মাটি কাটতে গিয়ে বৈদ্যুতিক তাঁর ছিঁড়ে একজনের মৃত্যু যাত্রাবাড়ীতে অঞ্জাত ব্যাক্তির মরদেহ উদ্ধার রূপগঞ্জে নির্বাচনের দ্বারপ্রান্তে এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিব বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

"ইসরায়েল হাসপাতালে ‘ইচ্ছাকৃতভাবে’ হামলা চালিয়েছে"

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৬৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ফিলিস্তিনি কর্তৃপক্ষের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ মালকি অভিযোগ করেছেন, ইসরায়েল ‘ইচ্ছাকৃতভাবে’ আল-আহলি হাসপাতলে হামলা চালিয়েছে। তিনি বলেন, গাজা উপত্যকার বাসিন্দারা গণহত্যার শিকার হচ্ছেন। খবর টাইমস অব ইসরায়েল’র।

সৌদি আরবে ৫৭টি মুসলিম দেশের সংগঠন ওআইসি’র বৈঠকে এ কথা বলেছেন মালকি। তিনি বলেন, ইসরায়েলি সামরিক বাহিনী এই হাসপাতালেই দুই দিন আগে হামলা চালিয়েছিল এবং সেখানকার ডাক্তারদের সতর্ক করেছিল।

ওই হামলার পর ইসরায়েলের পক্ষ থেকে দাবি করা হয়, তারা হামলা চালায়নি। যদিও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর একজন সহযোগী হামলার কথা স্বীকার করে রাতেই এক্সে একটি পোস্ট দেয়।

এরপর নিজেদের দাবির স্বপক্ষে ইসরায়েল কিছু প্রমাণ উপস্থাপন করে। সেখানে দাবি করা হয়, ইসলামিক জিহাদের ছোড়া একটি রকেট হাসপাতালের পার্কিং এলাকায় আঘাত হানে। সেখান থেকে অগ্নিকাণ্ড ঘটে।

এদিকে মুসলিম বিশ্বের নেতাদের সামনে মালকি বলেন, ‘আত্মরক্ষার’ নামে ইসরায়েলকে হত্যাকাণ্ড চালানোর অনুমতি দিয়েছে আন্তর্জাতিক সম্প্রদায়। গত ১১ দিনে গাজায় ইসরায়েলি হামলায় ১ হাজার ৩০০ শিশু নিহত হওয়ার কথাও জানান তিনি।


আরও খবর

জামিন পেলেন ইমরান খান

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




বজ্রসহ বৃষ্টির আভাস ৬ বিভাগে

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আবহাওয়া অধিদপ্তর দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস দিয়েছে। বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস এমনটাই বলছে।

পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় আজ শুক্রবার বৃষ্টি হতে পারে। এছাড়া রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টির আভাস রয়েছে।

সেই সঙ্গে বৃষ্টির সঙ্গে দমকা বা ঝড়ো হাওয়াসহ কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমে আসতে পারে।

এদিকে, পরবর্তী পাঁচ দিনের বর্ধিত পূর্বাভাসে জানানো হয়েছে, এ সময়ের মধ্যে দেশের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে।


আরও খবর

আরও বাড়ল স্বর্ণের দাম

রবিবার ১৯ মে ২০২৪




নোয়াগাঁও উচ্চ বিদ্যালয়ের নব-নির্বাচিত ম্যানেজিং কমিটির শিক্ষার গুণগত মান উন্নয়নে সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন নোয়াগাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষার গুণগত মান উন্নয়নের লক্ষে‍‍ অভিভাবক ও শিক্ষকের  সমন্বয়ে শিক্ষার্থীর উপস্থিতি ও অবকাঠামো উন্নয়নমূলক, ম্যানেজিং কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার দুপুরে অত্র বিদ্যালয়ের হল রুমে অত্র এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গগণের উপস্থিথিতে মনোমুগ্ধকর, মনোরম পরিবেশে, ম্যানেজিং কমিটির সভা টি অনুষ্ঠিত হয়েছে ।

এসময়, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নব-নির্বাচিত সভাপতি মো. সুমন এর সভাপতিত্বে ও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক তফাজ্জল আলীর সঞ্চালণায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্পাইডার গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক বিশিষ্ট শিল্পপতী মো. রিপন মুন্সী।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান শাহিন সরকার, কাইতলা উত্তর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সোহরাওয়ার্দী চৌধুরী,সাবেক চেয়ারম্যান আবুল খায়ের মুন্সি, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক দুলাল, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি অ্যাড. জুলফিকার হায়দার বিনু, নাটঘর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম আলম,বোরহান উদ্দিন সর্দার, আবু জামাল মেম্বার, আমির হোসেন মেম্বার, সেলিম মিয়া মেম্বার, নোয়াগাঁও বাজার কমিটির সভাপতি জিতু মুন্সি ও সেক্রেটারি আব্দুস সাত্তার,অত্র বিদ্যালয়ের নব-নির্বাচিত ম্যানেজিং কমিটির দাতা সদস্য রিপন মিয়া, বিদ্যুৎ সাহী সদস্য সোহেল রানা চৌধুরী বাবু, ম্যানেজিং কমিটির সদস্য আনিসুর রহমান মেম্বার, আনোয়ার হোসেন, মোঃ জাবেদ, নিজাম উদ্দিন,অভিভাবক মহিলা সদস্য আমেনা আক্তার, ম্যানেজিং কমিটির শিক্ষক প্রতিনিধি ইব্রাহিম খলিল, মোঃ কবির উদ্দিন মাস্টার, মুসলিমা আক্তার প্রমুখ। 

বক্তারা তাদের বক্তব্যে শিক্ষার সার্বিক মানোন্নয়নে আন্তরিকতার সাথে পাঠদানের  পাশাপাশি শিক্ষক এলাকাবাসী সকলের সহযোগিতা কামনা করেন।

আলোচনা সভার পূর্বে, বিদ্যালয়ের অভিভাবক সদস্য ও শিক্ষকবৃন্দ প্রধান অতিথি বিশিষ্ট শিল্পপতী রিপন মুন্সী ও নব-নির্বাচিত কমিটির সভাপতি মো. সুমনসহ আমন্ত্রিত অতিথিদের কে ফুলেল শুভেচ্ছা জানান।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ৬৩৮ জন, যাদের আগামী অগাস্ট মাসে লিখিত পরীক্ষায় বসতে হতে পারে।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে সরকারি কর্ম কমিশন- পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd)এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

টেলিটক মোবাইল থেকে চঝঈ লিখে স্পেস দিয়ে ৪৬ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসেও ফলাফল জানা যাবে।

এর আগে, ২৬ এপ্রিল ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পিএসসি আয়োজিত এই পরীক্ষায় ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে চাকরিপ্রার্থীরা অংশ নেন। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২০০ নম্বরের এই পরীক্ষা চলে।

৪৬তম বিসিএসের প্রিলিমিনারিতে ২ লাখ ৫৪ হাজার ৫৬১ প্রার্থী অংশ নিয়েছেন। এ বিসিএসে ৩ হাজার ১৪০টি পদের মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এছাড়া সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে। এরপর সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে ৫২০ জনকে নেওয়া হবে।


আরও খবর

আরও বাড়ল স্বর্ণের দাম

রবিবার ১৯ মে ২০২৪




১২ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ১২ মে প্রকাশিত হবে । এদিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ ও পরিসংখ্যান তুলে দেবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় তার সঙ্গে থাকবেন ৯টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।

বৃহস্পতিবার (২ মে) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর পাঠানো এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে। চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২ মে ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে অংশ নিতে সম্মতি দিয়েছেন। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা চিঠিতে সই করেছেন।

নিয়ম অনুযায়ী, শিক্ষা মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনুমতি ও সময়সূচি নিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি দিয়ে থাকে। প্রধানমন্ত্রী যেদিন সময় দেন, সেদিন ফল প্রকাশে প্রস্তুতি নেওয়া হয়।

গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। এতে সারাদেশের ৩ হাজার ৭০০ কেন্দ্রে ২৯ হাজার ৭৩৫ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়। এ বছর মোট পরীক্ষার্থী ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন।


আরও খবর

আরও বাড়ল স্বর্ণের দাম

রবিবার ১৯ মে ২০২৪




রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২১

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মাদক বিক্রি ও সেবনের অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (৮ মে) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ৩ হাজার ২৪৯ পিস ইয়াবা, ১৫৬ গ্রাম হেরোইন, ১২ কেজি ৩১৬ গ্রাম গাঁজা ও ৭ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৭টি মামলা করা হয়েছে।


আরও খবর

আরও বাড়ল স্বর্ণের দাম

রবিবার ১৯ মে ২০২৪