Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১১০জন দেখেছেন
Image

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ-


 ই- প্রেস ক্লাব  বিভাগীয় কমিটির মতবিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সারাদিন ব্যাপি চট্রগ্রামের আগ্রাবাদস্থ,ধ্রুবতারা কনভেনশন হলে অনুষ্ঠিত অনুষ্ঠানে কাজী জিয়া উদ্দিন সোহেল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ই- প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা  সৈয়দ ফজলুল কবীর, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ই- প্রেস ক্লাবের সিলেট বিভাগীয় উদ্যোক্তা মাসুদ লস্কর, চট্রগ্রাম বিভাগীয় উদ্যোক্তা আলহাজ্ব  সৈয়দ আবু মুসার সভাপতিত্বে অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন কর্ণফুলী টেলিভিশন এর ব্যবস্থাপনা পরিচালক  এম,আর,তাওহীদ, হবিগঞ্জের কামাল হোসেন,মাষ্টার মোহাম্মদ কামাল উদ্দিন ,এম,এ,আজাদ চৌধুরী, উদ্যোক্তা  নাজমুল কবীর,  মোঃ জাফর ইকবাল তালুকদার- দৈনিক বাংলার ডাক,সাংবাদিক কফিল উদ্দিন, মোঃ মফিজ উদ্দিন, প্রমুখ। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু অনুষ্ঠানে বিশেষ অতিথি মাসুদ লস্কর অনুষ্ঠানের পরিকল্পনা প্রনয়ন করেন। 


প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ ফজলুল কবীর বলেন, ই প্রেস ক্লাব এর  মাধ্যমে প্রতিষ্ঠিত সাংবাদিকদের জন্য দেশের  মাত্র প্রথম ও একমাত্র প্রযুক্তি সম্পন্ন গণমাধ্যম  শিল্প প্রতিষ্ঠান হিসাবে বাংলাদেশ সরকারের অনুমোদন পেয়েছে।


যা" ই -প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড" সাংবাদিক দের স্বাবলম্বী করার এক ক্ষুদ্র প্রয়াস মাত্র,যা আগে কোন সাংবাদিক সংগঠন করেনি। তাছাড়া সাংবাদিক দের মুখপাত্র হিসাবে "প্রেস নিউজ "নামে পত্রিকা প্রকাশের উদ্যোগ  নেওয়া হয়েছে। , তিনি আরো বলেন ইতিমধ্যেই আমরা দেশের বাইরে ২১ টি কমিটির অনুমোদন দিয়েছি। শীঘ্রই সারা বিশ্বে আমাদের পদচারণা শুরু করব। ই প্রেস ক্লাবের পথ চলায় উপদেষ্টা হিসাবে সকল প্রকার সহযোগিতা করার জন্য তিনি আরিফুল ইসলাম জিয়া কে ধন্যবাদ জানান। 


বিশেষ অতিথির বক্তব্যে মাসুদ লস্কর বলেন, ই -প্রেস  ইন্ডাস্ট্রিজ সাংবাদিক দের আত্ন নির্ভরশীল করে গড়ে তুলার অন্যতম প্লাটফর্ম।  গণমাধ্যম একটি  লাভজনক শিল্প প্রতিষ্ঠান যা আমাদের দেশের সংবাদকর্মীরা অবগত নয় বিধায় বেশিরভাগ পত্রিকা সংবাদকর্মীদের বেতন ভাতা দেয় না। তারা বিনাবেতনে শ্রম দেয়, এবং অনৈতিক সুবিধা গ্রহণ করে। তাই ই -প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড  সাংবাদিকদের কর্মক্ষেত্র তৈরির পাশাপাশি বেকারত্ব দূরীকরণে অন্যতম ভুমিকা পালন করবে।


চট্টগ্রাম বিভাগীয় উদ্যোক্তা আলহাজ্ব সৈয়দ আবু মুসা , ই প্রেস ক্লাব প্রথম ৩৬০ আউলিয়ার পুন্যভুমি সিলেটে মানবিক কাজের মাধ্যমে তাদের কার্যক্রম সকলের নজরে আনে আর আজ ১২ আউলিয়ার পুন্যভুমি চট্রগ্রামের মাটিতে বসে পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়নের এজেন্ডা প্রকাশ করায় কেন্দ্রীয় কমিটি কে ধন্যবাদ জ্ঞাপন করেন।


আলোচনা শেষে  প্রশ্নোত্তর পর্বে এক প্রশ্নের জবাবে প্রধান অতিথি সৈয়দ ফজলুল কবীর বলেন " শীঘ্রই আমরা সাংবাদিকদের মুখপাত্র হিসাবে প্রেস নিউজ এবং স্বাবলম্বী করে গড়ে তুলার জন্য ই-প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও  প্রেস হেলথ কেয়ারের যাত্রা শুরু করব। অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন অল্পদিনের মধ্যেই ই- প্রেস ক্লাব  ইউ,কে,তে নিবন্ধন পেতে যাচ্ছে।


যা ইউ,কে সরকারের কাছে প্রক্রিয়াধীন রয়েছে। আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, এতে বাংলাদেশ বেতারের কয়েকজন শিল্পী সহ স্হানীয় সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ অংশগ্রহণ করেন।


আরও খবর



‘গোপনে’ বিদেশ ভ্রমণ করা দুদক কর্মকর্তা প্রত্যাহার

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৪২জন দেখেছেন
Image

দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে প্রত্যাহার করা হয়েছে প্রেষণে নিয়োজিত জ্যেষ্ঠ সহকারী সচিব ইমরুল কায়েসকে। অনুমতি ছাড়া ভারত ভ্রমণ করায় শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে এই পদক্ষেপ নেওয়া হয়। তিনি দুদকে উপ-পরিচালক হিসেবে অভিযোগ যাচাই-বাছাই বিভাগে কর্মরত ছিলেন।

বুধবার (২৭ জুলাই) বিষয়টি নিশ্চিত করে দুদক সূত্র। জনপ্রশাসন বিভাগের উপ-সচিব আবু ফতেহ মোহাম্মদ সফিকুল ইসলাম সই করা এক আদেশ সূত্রেও তার প্রত্যাহারের বিষয়টি জানা গেছে। যেখানে ইমরুল কায়েসকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্তের কথা বলা হয়েছে।

দুদক সূত্র জানায়, সরকারি আদেশ অমান্য করে অনুমতি ছাড়া বিদেশ ভ্রমণ করায় তার বিরুদ্ধে সরকারি চাকরিবিধি অনুসারে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। তাকে ফেরত পাঠানো হয়েছে জনপ্রশাসনে।

দুদকের একটি সূত্রে জানা যায়, দুদকের প্রধান কার্যালয় প্রেষণে নিয়োজিত উপ-পরিচালক (জ্যেষ্ঠ সহকারী সচিব) ইমরুল কায়েস জালিয়াতির মাধ্যমে সরকারি আদেশ তৈরি করে ভারত ভ্রমণ করেন। যদিও তিনি গত ২৯ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১০মে থেকে ১৮ মে ব্যক্তিগত সফরে ভারত যাবেন বলে অনুমতি নিয়েছিলেন। তবে ওই সময়ে ভারতে না গিয়ে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া গোপনে ভারত ভ্রমণ করেন। যা সরকারি চাকরিবিধি পরিপন্থী।


আরও খবর



মান্না-সাকি-নুরের ‘গণতন্ত্র মঞ্চ’র আত্মপ্রকাশ ৮ আগস্ট

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

দেশের বর্তমান অবস্থার পরিবর্তন আনতে ৮ আগস্ট আত্মপ্রকাশ করবে ‘গণতন্ত্র মঞ্চ’ এমন ঘোষণা দিয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি।

জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, শেষ হয়ে যাওয়ার আগে দেশকে উদ্ধার করার যুদ্ধে নামতে হবে। এসময় ওই অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও নুরুল হক নুরও বক্তব্যে একই ইঙ্গিত দেন।

মঙ্গলবার (২ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি। মতবিনিময় সভাটি গণসংহতি আন্দোলনের আয়োজনে অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ‘আগামী ৮ আগস্ট গণতন্ত্র মঞ্চ আত্মপ্রকাশ করবে। এটি একটি কার্যকর বিকল্প হিসেবে তৈরি হতে পারে।’

সরকারকে ক্ষমতা থেকে নামানো যাচ্ছে না উল্লেখ করে জুনায়েদ সাকি বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে রাষ্ট্রের প্রত্যেকটি প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠান এমনকি বিশ্ববিদ্যালয়ও এভাবে দখল হয়নি। এখানে বদল আনতে চাইলে মৌলিক কিছু পরিবর্তন আনতে হবে। গণতন্ত্র মঞ্চের মাধ্যমে অন্যান্য দলের সঙ্গে সম্মিলিতভাবে গণতন্ত্রের জন্য আওয়াজ তোলা সম্ভব হবে।’

তিনি বলেন, ‘যার প্রথম রাস্তা হলো—এ সরকারকে ক্ষমতা থেকে নামানো। তার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ করতে গেলে রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে। যারা পারবেন তারা বিভিন্নভাবে লড়বেন। সরকার বলল ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে, এখন তারাই বলছে হারিকেন জ্বালো, কুপি জ্বালো, মোমবাতি জ্বালো। বলছে এটা গ্লোবাল লোডশেডিং। বুলিং করে বা চায়ের দাওয়াত খেয়ে এ সমস্যার সমাধান করা সম্ভব নয়।’

সাকি বলেন, ‘গুলির জবাব বাংলাদেশের মানুষ দিতে জানে। গুলির জবাব দিয়েই দেশের মানুষ স্বৈরাচারের পতন ঘটিয়েছিল। আবারো এ পতনের লড়াই করবে তারা।’

saki

জোনায়েদ সাকি বলেন, ‘যখন কোনো সরকার গুলি করে মানুষ মারে, তখন বোঝা যায় তাদের পতন অনিবার্য। অতীতে আমরা তাই দেখেছি। আজকে রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠান সরকার নিজের পকেটে ঢুকিয়ে ফেলেছে।’

একই ইঙ্গিত দিয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি তারা আলাদা পার্টি। কিন্তু মূল জায়গায় তারা কেউই নেই। তারা শাসনভার পেলে সবকিছু একই রকম করে চালাবে। জনগণের জন্য কিছুই করবে না। কিন্তু আমরাও তাদের জনগণের সামনে আলাদা করে দেখাতে পারিনি।

‘দেখা যাক, দোয়া চাইবো নাকি সাহস চাইবো বলতে পারছি না। চেষ্টা তো করতে পারি। গণতন্ত্র মঞ্চের মতোই সেরকম একটা কিছু আমরা চাইছি। আমরা দৃঢ়তার সঙ্গে বলত পারি, কারও সঙ্গে শত্রুতা নয়, কারও ক্ষমতায় যাওয়ার বাধা হতে নয়, আমরা সেই রকম একটা শক্তি দাঁড় করাতে চাই। যেখানে জনগণকে বোঝানো হবে কারা তাদের জন্য কাজ করতে চাচ্ছে।’

সভায় মূল নিবন্ধ পাঠ করেন গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, জাতীয় লীগের সভাপতি ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, স্বদেশি গণতান্ত্রিক দলের আহ্বায়ক শাখাওয়াত হোসেন ভূঁইয়া, ভাসানী অধিকার পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমান রিজু, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।


আরও খবর



বাংলাদেশি ডেভেলপারদের ক্যারিয়ারের পথ সুগম করবে ‘টিউরিং’

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

দক্ষিণ এশিয়ার সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের মেধা ও কাজের সুযোগের সেতুবন্ধন তৈরিতে কার্যকর ভূমিকা রেখে যাচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নির্ভর আন্তর্জাতিক প্ল্যাটফর্ম ‘টিউরিং’। যেটি ডেভেলপারদের মধ্যে সংযোগ স্থাপন করে তাদের জন্য যুক্তরাষ্ট্রে স্থায়ী অনলাইন চাকরির সুযোগ করে দিচ্ছে।

আন্তর্জাতিক প্ল্যাটফর্মটি এবার বাংলাদেশের মেধাবী ডেভেলপারদের ক্যারিয়ারে বৈপ্লবিক পরিবর্তন আনতে ও সফলতার পথ সুগম করতে এ দেশে যাত্রা শুরু করতে যাচ্ছে।

ক্যালিফোর্নিয়ার পালো আল্টোভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান ‘টিউরিং’ একটি বিস্তৃত পরিধির চাকরির প্ল্যাটফর্ম। নিজস্ব ‘ইন্টেলিজেন্ট ট্যালেন্ট ক্লাউড’ ব্যবহার করে এটি ডেভেলপারদের জন্য চাকরির উৎস তৈরি, যাচাই-বাছাই করা ও পছন্দমাফিক কাজ পাওয়ার সুযোগ করে দেয়। পাশাপাশি যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠিত ও উদ্যোক্তা ধাঁচের কোম্পানিগুলোর সঙ্গে তাদের সংযোগ স্থাপনে ভূমিকা রাখে।

বর্তমানে ‘টিউরিং’ এর প্ল্যাটফর্মে ১৫০টি দেশের ১৫ লাখেরও বেশি ডেভেলপার রয়েছেন। তাদের মধ্যে হাজার হাজার নিবন্ধনকারী ডেভেলপার ইতোমধ্যে জনসন অ্যান্ড জনসন, ডেল, ডিজনি, কয়েনবেজ, প্ল্যাউমি ও ভিলেজএমডিসহ যুক্তরাষ্ট্রের শীর্ষ তিন শতাধিক প্রতিষ্ঠানে পূর্ণকালীন (ফুল-টাইম) কাজ বা রিমোট চাকরিতে নিযুক্ত রয়েছেন। কম্পানিটি নিশ্চিত করে যাতে চাকরিজীবীরা তাদের কর্মজীবনে প্রতিযোগিতামূলক উপযুক্ত বেতন কাঠামো উপভোগ করতে পারেন ও প্রাপ্য যে কোনো ক্ষতিপূরণ পান। এর মাধ্যমে ডেভেলপাররা অনুপ্রাণিত হন ও ক্রমেই নিজেকে ছাড়িয়ে যেতে চেষ্টা করেন।

সম্প্রতি প্রতিষ্ঠানটি বৈশ্বিক ও বিনামূল্যের একটি ক্যারিয়ার কেন্দ্রিক কমিউনিটিরও যাত্রা শুরু করেছে। এটি সবার জন্য অবমুক্ত রাখা হয়েছে। যাতে ডেভেলপারদের প্রয়োজনীয় টুলস ও অন্যান্য সহায়তা দিয়ে গড়ে তোলা যায়। এর ফলে তারা ব্যক্তিগত ও পেশাদার জীবনে কাঙ্ক্ষিত সাফল্যের দেখা পাবেন। ডেভেলপারদের অভিজ্ঞতা অন্যদের সঙ্গে শেয়ার করার মাধ্যমে দীর্ঘসময় ধরে শেখা ও উন্নতি সাধনে সবাইকে অনুপ্রাণিত করবেন। নতুন ডেভেলপারদের দক্ষতার পরিচর্যা ও ব্যাপ্তি ঘটাতে পারবেন। টিউরিংয়ের উপস্থিতি বা অনুপস্থিতিতেও স্বপ্নের ক্যারিয়ার গড়তে সাহায্য করতে পারবে এ কমিউনিটি।

এছাড়া অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ ও পরামর্শ দিতে এ কমিউনিটি নিয়মিতভাবে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের আয়োজন করে। আর তাই ক্যারিয়ারকে এগিয়ে নিতে ডেভেলপারদের সাহায্য করা সম্ভব হয়।

টিউরিংয়ের সিইও অ্যান্ড কো-ফাউন্ডার জোনাথন সিদ্ধার্থ বাংলাদেশে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু প্রসঙ্গে বলেন, বিগত কয়েক দশকে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইন্ডাস্ট্রিতে বাংলাদেশ তাৎপর্যপূর্ণ প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হয়েছে। এ সময় দেশে গড়ে উঠেছে বিশ্বমানের ইঞ্জিনিয়ার। যাদের স্থানীয় ও বিশ্ববাজারে প্রযুক্তিখাতে অবদান রাখার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, মেধার এ স্ফুরণ বৈশ্বিক মানদণ্ডের হলেও সবার জন্য সমানভাবে সুযোগ তৈরি হয় না। টিউরিং বিশ্বজুড়ে মেধাবীদের জন্য সমান সুযোগ তৈরির প্রয়াস রাখছে। যাতে মেধাবীরা যেখানেই অবস্থান করুক তারা যেন স্বপ্নের ক্যারিয়ার গড়ে তুলতে পারেন। সিলিকন ভ্যালিতে যোগ্যতার ছাপ রাখার মতো ডেভেলপার রয়েছে বিশ্বজুড়ে। তাদের লুকায়িত সম্ভাবনা উন্মুক্ত করাই টিউরিংয়ের লক্ষ্য।


আরও খবর



রাজধানীতে ফেনসিডিলসহ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

রাজধানীর গেণ্ডারিয়া থানার নারিন্দা এলাকা থেকে ১৫১ বোতল ফেনসিডিলসহ মো. হাবিব (৬০) নামের এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।

মঙ্গলবার (২ আগস্ট) র‌্যাব-১০ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (১ আগস্ট) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার গেণ্ডারিয়া থানার নারিন্দা এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে ১৫১ বোতল ফেনসিডিলসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার করা ব্যক্তি একজন পেশাদার মাদক ব্যবসায়ী। বেশ কিছুদিন ধরে গেণ্ডারিয়াসহ ঢাকার বিভিন্ন এলাকায় ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় এরই মধ্যে একটি মাদক মামলা রুজু করা হয়েছে।


আরও খবর



হাইকোর্টে ৫০ বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে বিচারকাজ পরিচালনার জন্য ৫০টি নতুন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আগামী বুধবার (২০ জুলাই) থেকে এসব বেঞ্চে বিচারকাজ পরিচালিত হবে।

সোমবার (১৮ জুলাই) এ বিষয়ে প্রধান বিচারপতির নির্দেশনা দেওয়ার নোটিশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

প্রধান বিচারপতির নির্দেশনায় বলা হয়, আমি নির্দেশ করছি যে, আগামী ২০ জুলাই বুধবার সকাল সাড়ে ১০টা থেকে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য নিম্নে উল্লেখিত বেঞ্চ সমূহ গঠন করা হলো।

নোটিশে ৫০ একক ও দ্বৈত বেঞ্চের নাম বিচারিক এখতিয়ারসহ উল্লেখ করা হয়। এর মধ্যে ৩০টি দ্বৈত বেঞ্চ ও ২০টি একক বেঞ্চ রয়েছে।

গত ৩ জুলাই রোববার থেকে ১৯ জুলাই মঙ্গলবার পর্যন্ত সু্প্রিম কোর্টের অবকাশকালীন ছুটি ছিল। এ ছুটি শেষে কোর্ট খোলার দুদিন আগে এ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি।


আরও খবর