Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

হজ যাত্রী পরিবহনে প্রস্তুত বিমান

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১১৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ 

হজযাত্রীদের পরিবহনের জন্য ৩১ মে হজ ফ্লাইট চালু করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।


সোমবার (২৩ মে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।



প্রতিমন্ত্রী বলেন, সামনে হজ ফ্লাইট। এ জন্য সিভিল এভিয়েশন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রস্তুতি রয়েছে। কিন্তু হজে যারা যাবেন তাদের বাড়ি ভাড়া এবং মোয়াল্লেম নির্ধারণসহ আনুষঙ্গিক কাজগুলো এখনো শেষ করতে পারেনি সৌদি কর্তৃপক্ষ। তবে আমাদের বিশ্বাস নির্দিষ্ট সময়ে কাজ শেষ করবে সৌদি আরব।


তিনি বলেন, নির্ধারিত সময়ে হজ ফ্লাইট চালু নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। তারাও প্রায় সব প্রস্তুতি নিয়েছেন। আমরা আনুষ্ঠানিকভাবে ৩১ মে হজ ফ্লাইট শুরু করবো।


বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ে দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিমানবন্দরে যার যা দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। যারা ডিউটি করে তারা নির্দিষ্ট সময়ের আধ ঘণ্টা আগে এয়ারপোর্টে ঢুকতে হবে। ডিউটি শেষে পরে বের হতে হবে। যাতে আমরা যাত্রী সেবা নিশ্চিত করতে পারি।



আরও খবর



২৮ ফ্লাইটে সৌদি গেছেন ১১১২০ হজযাত্রী

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

বাংলাদেশ থেকে ৪১০ জন হজযাত্রী নিয়ে রোববার (৫ জুন) সৌদি আরবের জেদ্দায় পৌঁছায় প্রথম ফ্লাইট। সৌদির স্থানীয় সময় রোববার দুপুরে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দরের হজ টার্মিনালে পৌঁছায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-৩০০১) ফ্লাইটটি। আর এখন (মঙ্গলবার) পর্যন্ত ২৮টি ফ্লাইটে সৌদি আরবে গেছেন ১১ হাজার ১২০ হজযাত্রী।

মঙ্গলবার (১৫ জুন) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের হজ প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়।

হজ প্রতিদিনের বুলেটিনে বলা হয়, সৌদি আরব যাওয়া হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৩ হাজার ৩৮৩ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ৭ হাজার ৭৩৭ জন রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৬টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৭টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে। চুক্তি অনুযায়ী এবার হজে সৌদি এয়ারলাইন্স ২৩ হাজার ৫৪৫ জন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৯ জন হজযাত্রী বহন করবে।

বুলেটিনে আরও বলা হয়, সরকারি ব্যবস্থাপনায় সৌদি আরব যাওয়া প্রথম থেকে সপ্তম ফ্লাইটের সব হজযাত্রীরা এখন মদিনায় অবস্থান করছেন। পাশাপাশি সরকারি ব্যবস্থাপনায় আগত অষ্টম ফ্লাইটের হজযাত্রীরা মঙ্গলবার সকালে মক্কা থেকে মদিনার উদ্দেশ্যে যাত্রা করে মদিনায় পৌঁছান। হজযাত্রীরা মদিনায় আটদিন অবস্থান করবেন এবং মসজিদে নববীতে ৪০ ওয়াক্ত নামাজ আদায় শেষে আবার মক্কায় ফিরবেন।

সৌদি আরবে এখন পর্যন্ত একজন হজযাত্রী ইন্তেকাল করেছেন। গত ১১ জুন চাঁপাইনবাবগঞ্জ জেলার মো. জাহাঙ্গীর কবির (৫৯) পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেছেন।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার জন। অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন।

হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়েছে। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু আগামী ১৪ জুলাই, ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।


আরও খবর



আড়াই মাস পর মোংলায় স্বস্তির বৃষ্টি

প্রকাশিত:Friday ১৭ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

অবশেষে বাগেরহাটের মোংলায় স্বস্তির বৃষ্টি নেমেছে। টানা আড়াই মাস ধরে চলে আসা প্রচণ্ড দাবদাহের মধ্যে শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় নামে এ বৃষ্টি। এতে স্বস্তি দেখা গেছে সাধারণ মানুষের মাঝে।

বৃষ্টিতে দাবদাহের অস্বস্তি দূর হয়ে মানুষের দেহমনে কিছুটা হলেও প্রশান্তি এসেছে। সেইসঙ্গে বৃষ্টির পানি সংগ্রহ করে রাখতে দেখা গেছে সুপেয় পানির সংকটে থাকা মানুষজনকে।

jagonews24

সম্প্রতি আশপাশের উপজেলা, জেলা ও বিভাগীয় শহর-গ্রামে বৃষ্টিপাত হলেও দীর্ঘ কয়েকমাস ধরে বৃষ্টি নেই মোংলায়। এ কারণে পৌরবাসীকে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। বৃষ্টির জন্য গত সপ্তাহে দুই দফায় ইসতিসকা নামাজ পড়েন পৌরসভার বাসিন্দা ও মুসল্লিরা।

স্থানীয়রা জানান, রমজানের পর আর বৃষ্টি হয়নি। টানা কয়েকমাস বৃষ্টি না হওয়ায় তারা পানীয় জলের সংকটে ছিলেন। প্রচণ্ড দাবদাহে পৌরসভার পানি সংরক্ষণের পুকুর দুটি শুকিয়ে যাওয়ায় খাবার পানির তীব্র সংকট দেখা দেয়। এতে চরম ভোগান্তিতে পড়েন পৌরসভার প্রায় দুই লাখ বাসিন্দা।

jagonews24

পৌর শহরের সিঙ্গাপুর মার্কেটের গ্যাস ব্যবসায়ী মো. হোসেন ও তেল ব্যবসায়ী সফিকুল ইসলাম জানান, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হলেও কয়েকমাস ধরে মোংলায় হয়নি। লবণ-অধ্যুষিত এ এলাকায় খাবার পানির উৎস বলতে শুধু বৃষ্টির পানি। এখানে টিউবওয়েলে মিষ্টি পানি পাওয়া যায় না। বৃষ্টি না হওয়ায় পানির জন্য ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়।

চা দোকানি মো. ইউনুস বলেন, ‘প্রতিদিন খাবার পানি কিনে খাওয়ারও সাধ্য আমাদের নেই। আজ বৃষ্টি শুরু হওয়ায় অবস্থার মুক্তি মিলেছে কিছুটা। তাই আল্লাহর কাছে আমরা শুকরিয়া আদায় করছি।’


আরও খবর



নতুন কোচ পেলে মেসি আরও ভালো খেলবে: ডি মারিয়া

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দিয়ে প্রথম মৌসুম নিজের ছায়া হয়েই ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে নতুন মৌসুমে কোচ বদলানো হলে মেসি ভালো করবেন বলে মনে করেন তার স্বদেশি সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া।

এরই মধ্যে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন ডি মারিয়া। গুঞ্জন শোনা যাচ্ছে, ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেবেন তিনি। পাশাপাশি পিএসজির কোচ মাউরিসিও পচেত্তিনোকেও সরিয়ে দেওয়ার কথা শোনা যাচ্ছে বেশ কিছুদিন ধরে।

ডি মারিয়া মনে করেন, পচেত্তিনোর বদলে পিএসজিতে নতুন যে কোচই আসুক, নতুন মৌসুমে আগের চেয়ে আরও ভালো করবেন মেসি। যা কি না পিএসজির হয়ে প্রথম মৌসুমে করতে পারেননি আর্জেন্টিনার অধিনায়ক।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে দেওয়া সাক্ষাৎকারে ডি মারিয়া বলেছেন, ‘মনে হচ্ছে তারাও (পিএসজি) চায় পচেত্তিনো চলে যাক। দলে অনেক বড়সড় পরিবর্তন আসবে। তবে আমার মনে হয় মেসি এটি সামলে নিতে পারবে।’

তিনি আরও যোগ করেন, ‘এর ফলে পরের মৌসুমে আরও ভালো খেলতে পারবে মেসি। আমার মতে, সে এবার দারুণ শুরু করবে। কারণ বিগত মৌসুমের শেষ দিকে সে গোল-অ্যাসিস্ট করা শুরু করেছিল এবং নিজেকে মানিয়ে নিয়েছিল।’

এসময় ক্লাব ছাড়া সম্পর্কে ডি মারিয়া বলেন, ‘আরও অনেক খেলোয়াড় আছে যারা ক্লাব ছাড়বে। আমারটা সহজ ছিল কারণ চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। একদিকে চিন্তা করলে এটি কষ্ট দিয়েছে। অন্য দিক থেকে দেয়নি।’

তিনি আরও যোগ করেন, ‘আমি দারুণভাবে বিদায় নিয়েছি। কখনও না ভোলার মতো রাত ছিল। আমার মতো একজন আর্জেন্টাইন অন্য দেশে এভাবে বিদায় পাচ্ছে, সত্যিই অসাধারণ। আমার জন্য তারা গান গেয়েছে, প্রতিকৃতি বানিয়েছে। এসবই স্মৃতিতে থেকে যাবে।’


আরও খবর



রাজধানীতে পারিবারিক কলহের জেরে নারীকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

রাজধানীর কদমতলীর পশ্চিম জুরাইনে একটি বাসায় পারিবারিক কলহের জের ধরে মোছা. নাজমা বেগম (৩২) নামের এক নারীকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

শনিবার (৪ জুন) সকাল ৯টায় এ ঘটনা ঘটে।

বিস্তারিত আসছে...


আরও খবর



ছাত্রলীগের সেই বিতর্কিত কমিটি স্থগিত, উপজেলার নেতাদের শোকজ

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়নের ছাত্রলীগের সেই বিতর্কিত কমিটি স্থগিত করেছে জেলা ছাত্রলীগ। মঙ্গলবার (১৪ জুন) রাতে জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক তানভীরুল ইসলাম উৎস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ সাগর, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজভী ও দপ্তর সম্পাদক আবির আহমেফ উসমানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী সাত দিনের মধ্যে লিখিত কারণ দর্শাতে হবে।

বিষয়টি নিশ্চিত করে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল জাগো নিউজকে বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি ইউপি কমিটি দেওয়া নিয়ে বিতর্ক শুরু হলে সেই কমিটি স্থগিত করা হয়েছে। পাশাপাশি উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সেক্রেটারিকে বিতর্কিত কমিটি দেওয়া এবং দপ্তর সম্পাদকে ওই কমিটি বিলুপ্তি করে ভুয়া স্বাক্ষরে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করায় আগামী সাতদিনের মধ্যে কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছে। এছাড়াও বিজয়নগর উপজেলার অধীনস্থ কোনো কমিটি জেলা ছাত্রলীগকে না জানিয়ে গঠন বা বাতিল না করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত শনিবার (১১ জুন) রাতে মনির হোসেনকে সভাপতি ও সেলিম মিয়াকে সাধারণ সম্পাদক করে বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ সাগর ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

এই কমিটি ঘোষণার পর উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবির আহমেদ উসমান ভুয়া স্বাক্ষর করে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে ওই কমিটি বিলুপ্ত করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন।

নবগঠিত চর ইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে সভাপতির পদ পাওয়া মনির হোসেন একই ইউনিয়ন ছাত্রদলের সভাপতি প্রার্থী ছিলেন। এছাড়াও সাধারণ সম্পাদক পদ দেওয়া সেলিম মিয়াও বিবাহিত।

এ নিয়ে সমালোচনার ঝড় উঠে। বিষয়টি নিয়ে গত (১৩ জুন) সোমবার জাগো নিউজসহ একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে ইউপি ছাত্রলীগের নবগঠিত কমিটি স্থগিত করে জেলা ছাত্রলীগ।


আরও খবর