Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

হেলমেটধারীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে ডিবি

প্রকাশিত:Wednesday ২৭ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২০৩জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষকালে হেলমেট পরে সংঘর্ষে লিপ্ত হওয়া সবাই সন্ত্রাসী। তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। এসব হেলমেটধারী সন্ত্রাসীদের গ্রেফতারে গোয়েন্দা পুলিশের (ডিবি) একাধিক টিম অভিযান চালাচ্ছে।


বুধবার (২৭ এপ্রিল) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মহানগর গোয়েন্দা (দক্ষিণ) পুলিশের যুগ্ম-কমিশনার মাহবুব আলম।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিউমার্কেটের সংঘর্ষের ঘটনায় দুজন তরুণ নিহত হয়। এ ঘটনায় পৃথখ দুটি মামলা গোয়েন্দা পুলিশের তদন্তাধীন। একটি নাহিদ হত্যায় এবং অপর মামলাটি হয়েছে মোরসালিন হত্যার ঘটনায়।


গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা আরও জানান, নাহিদ হত্যাকাণ্ডের যে ফুটেজ রয়েছে সেই ফুটেজের চুলচেরা বিশ্লেষণ করে জড়িতদের চিহ্নিত করা হচ্ছে। চিহ্নিতকরণের কাজটি অনেক দূর এগিয়েছে।


তিনি বলেন, ঢাকা কলেজের হোস্টেল বন্ধ হয়ে যাওয়ায় অনেকেই বাড়ি চলে গেছে অথবা আত্মগোপনে আছে। তবে ডিবির একাধিক টিম তাদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে। শিগগির এ বিষয়ে ভালো ফল জানানো হবে।



ডেলিভারিম্যান নাহিদের নিহতের ঘটনায় বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। মুরসালিনের ভাই বাদী হয়ে আরো একটি হত্যা মামলা করেছেন।


এদিকে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। একটি মামলা বিস্ফোরক দ্রব্য আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। দুই মামলাতে নিউমার্কেটের ব্যবসায়ী-কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়।


আরও খবর



নাসিকের লেকে ডুবে দুই কিশোরের মৃত্যু

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৭২জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের জল্লারপাড় এলাকায় সিটি করপোরেশনের লেকে ডুবে ইমতিয়াজ (১৫) ও তানভীর হোসেন নিহাদ (১৩) নামে দুই কিশোরের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩ জুন) বিকেলে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস সদস্যরা লেক থেকে তাদের মরদেহ উদ্ধার করে।

নিহতের মধ্যে ইমতিয়াজ পশ্চিম দেওভোগ মাদরাসা এলাকার ইকবাল হোসেনের ছেলে ও তানভীর হোসেন নিহাদ একই এলাকার উবায়দুরের ছেলে। দুইজনেই দেওভোগ এলাকার বেগম সানোয়ারা ফিরোজ কওমী মাদরাসার ছাত্র ছিল।

নিহাদের মা তাসলিমা বলেন, দুজনেই নামাজ পড়ার কথা বলে বাসা থেকে বের হয়েছিল। বিকেলে এলাকাবাসীর মাধ্যমে জানতে পারি একজনের মরদেহ ভাসছে। পরে লেকে গেলে আরেকজনের মরদেহ ভাসতে দেখি। ফায়ার সার্ভিস তাদের মরদেহ উদ্ধার করে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, উদ্ধারকর্মীরা লেক থেকে দুজনের মরদেহ উদ্ধার করেছে। হয়তো তারা গোসল নেমে তলিয়ে গেছে।


আরও খবর



বগুড়ায় ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

বগুড়ায় ধর্ষণের দায়ে দুলু প্রামাণিক (৫৫) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর এ রায় ঘোষণা করেন।

দুলু প্রামাণিক বগুড়ার ধুনট উপজেলার আনারপুর দহপাড়ার সিদ্দিক প্রামাণিকের ছেলে। রায় ঘোষণার সময় তিনি অনুপস্থিতি ছিলেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আশেকুর রহমান সুজন জানান, ২০০৯ সালের ৩০ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে ধুনটের আনারপুর এলাকায় দুলু প্রামাণিক প্রতিবেশী তালাকপ্রাপ্ত এক নারীর ঘরে ঢুকে ধর্ষণ করে। এ ঘটনায় ওই নারী ধুনট থানায় মামলা করেন। ধুনট থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) বুলবুল ইসলাম তদন্ত শেষে তিনি একই বছরের ২১ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দেন। ওই মামলায় দুলু প্রামাণিক জামিনে ছাড়া পাওয়ার পর থেকেই তিনি পলাতক।

তিনি বলেন, ১৩ বছর পর ধর্ষণের অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তার অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন।


আরও খবর



ভারতে সাজাভোগ শেষে দেশে ফিরলেন ৯ নারী

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১১৫জন দেখেছেন
Image

ভারতে বিভিন্ন মেয়াদে সাজাভোগ শেষে দেশে ফিরেছেন ৯ নারী। বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ যশোরের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

ফেরত আসা নারীরা হলেন- খুসনা আক্তার, দিলরুবা খাতুন, বিজলী দাস, খুরশিদা খাইবার, চমপা মেনজাম, সোনিয়া আক্তার, রুহান আক্তার, সুমি শেখ, জেসমিন আক্তার। তাদের একজনের কোলে একটি শিশুও রয়েছে। তারা হবিগঞ্জ, জয়পুরহাট, যশোর, খুলনা, তেরোখাদা জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

ফেরত আসা সোনিয়া আক্তার বলেন, সংসারে অভাব-অনটনের কারণে রোজগারের আশায় দালালের মাধ্যমে সীমান্তপথে ভারতের মুম্বাই যাই। পরে সেখানে বাসাবাড়িতে কাজ করতাম। পরে সে দেশে অবৈধভাবে বসবাস করার কারণে পুলিশ আমাদের আটক করে জেলহাজতে পাঠায়। সেখান থেকে নবজীবন নামে একটি এনজিও আমাদের ছাড়িয়ে শেল্টার হোমে রাখে। দীর্ঘদিন পর আজ দেশে ফিরলাম।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহম্মেদ বলেন, ট্রাভেল পারমিটে ফেরত আসাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে এনজিও তাদের গ্রহণ করে পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের এরিয়া কো-অর্ডিনেটর মুহিত হোসেন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


আরও খবর



দিনে অনশন কলেজছাত্রীর, গভীর রাতে বিয়ে

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২১জন দেখেছেন
Image

নীলফামারীর ডোমারে দিনে অনশনের পর রাতে প্রেমিককে বিয়ে করেছেন কলেজছাত্রী। সোমবার (২৭ জুন) সকালে তাদের বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) হরি দাস রায়।

তিনি বলেন, রোববার রাত ৩টার দিকে দুই পরিবারের সম্মতিতে বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে স্থানীয় দুই ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার রাত থেকে উপজেলার সোনারায় ইউনিয়নের গুপ্তপাড়া এলাকার রাম কৃঞ্চ রায়ের বাড়িতে অবস্থান নেন ওই কলেজছাত্রী। এ খবরে বাড়ি থেকে পালিয়ে যান প্রেমিক জ্যোতিষ রায় মধু। তখন মধুর পরিবার জানায়, ১০ মাস আগে মধু তার খালাতো বোনকে বিয়ে করে। কিন্তু অনশনরত কলেজছাত্রী মধুকেই বিয়ে করবেন বলে অনড় থাকেন।

কলেজছাত্রী জানান, চার বছর ধরে মধুর সঙ্গে তার প্রেমের সম্পর্ক। বিয়ের প্রলোভন দেখিয়ে মধু তার সঙ্গে একাধিকবার দৈহিক সম্পর্ক গড়ে তোলেন। ইদানীং সে এড়িয়ে চলার চেষ্টা করেন। তাই বাধ্য হয়ে তার বাড়িতে এসেছি।

হরিণচড়া ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান রাসেল রানা জানান, মধুর সঙ্গে তার খালাতো বোনের বিয়ের কথাটি মিথ্যা। ছেলের পরিবারকে বুঝিয়ে অবশেষে দুই পরিবার বিয়েতে সম্মত হয়।

সোনারায় ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান গোলাম ফিরোজ চৌধুরী জানান, দুই পরিবারের সম্মতিতে বিয়ে সম্পন্ন হয়েছে।


আরও খবর



শুরুতে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫০জন দেখেছেন
Image

টানা ছয় কার্যদিবস ঊর্ধ্বমূখী থাকার পর রোববার লেনদেনের শুরুতেই শেয়ারবাজারে বড় ঊর্ধ্বমুখী দেখা দিয়েছে। লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার পাশাপাশি লেনদেনেও ভালো গতি দেখা যাচ্ছে।

প্রথম আধাঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ৩০ পয়েন্ট বেড়ে গেছে। আর লেনদেনে হয়েছে প্রায় দেড়শ কোটি টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় স্থান করে নিয়েছে। সেই সঙ্গে বড় ঊত্থান হয়েছে মূল্য সূচকের।


আরও খবর